রুই মাছের ডিম ভুনা

31 39
Avatar for EYERISH687
3 years ago

উপকরণসমূহ :

  • রুই মাছের ডিম - ৬০০ গ্রাম।

  • পেয়াজ কুচি - ২ কাপ।

  • আদা বাটা - ২ চা চামচ।

  • রসুন বাটা - ২ চা চামচ।

  • হলুদ গুড়া - ২ চা চামচ।

  • মরিচ গুড়া - ৩ চা চামচ।

  • গরম মসলা গুড়া - ৩ চা চামচ।

  • গরম মসলা - ২-৩ টি।

  • তেজপাতা - ২ টি।

  • দারুচিনি - ২ টি।

  • লেবুর রস - ২ চা চামচ।

  • স্বাদে ম্যাজিক - ১ প্যাকেট।

  • টেস্টিং সল্ট - ৩ চা চামচ।

  • লবণ - পরিমাণমতো।

  • চিনি - স্বাদমতো।

  • তেল - পরিমাণমতো।

  • টমেটো সস - ১ কাপ।

প্রস্তুতপ্রণালী :

প্রথমে রুই মাছগুলো একটা গামলাতে নিয়ে ঠান্ডা পানি দিয়ে খুব ভালোভাবে ধুয়ে নিতে হবে যাতে করে কোনোরকম ময়লা না থাকে।

তারপর গ্যাসে একটা প্যান বসাতে হবে। প্যানে পরিমানমতো পানি দিয়ে তাতে ধুয়ে রাখা রুই মাছের ডিমগুলো দিয়ে খুব ভালোভাবে মিডিয়াম আচে সেদ্ধ করে নিতে হবে। সেদ্ধ করা হয়ে গেলে নামিয়ে নিতে হবে।

এবার রুই মাছের ডিমগুলোকে আবার ঠান্ডা পানি দিয়ে ভালোকরে ধুয়ে নিতে হবে।

এখন গ্যাসে অন্য একটা প্যান বসাতে হবে। প্যানে পরিমানমতো তেল দিতে হবে। তেল কিছুটা গরম হলে তাতে তেজপাতা, গরম মসলা দিয়ে কিছুক্ষন নাড়াচাড়া করতে হবে। কিছুক্ষন নাড়াচাড়া করার পর তাতে পেয়াজ কুচি দিয়ে ভালোকরে হাল্কা আচে ভেজে নিতে হবে৷ হাল্কাভাবে ভেজে নেওয়ার পর তাতে আদা বাটা, রসুন বাটা, হলুদ গুড়া, মরিচ গুড়া, গরম মসলা গুড়া দিয়ে আবার কিছুক্ষন নাড়তে হবে।

কিছুক্ষন এভাবে নাড়াচাড়া করার পর তাতে কিছুটা পানি দিয়ে মসলাগুলো ভালোভাবে কষিয়ে নিতে হবে। কিছুক্ষন কষিয়ে নেওয়ার পর তাতে সেদ্ধ করে রাখা রুই মাছের ডিমগুলো দিয়ে দিতে হবে।

রুই মাছের ডিমগুলো দিয়ে নাড়াচাড়া করে রান্না করতে হবে। বেশ কিছুক্ষন এভাবে নাড়াচাড়া করে রান্না করার পর তাতে পরিমানমতো লবন, সামান্য চিনি, সামান্য লেবুর রস, টমেটো সস দিয়ে আবার কিছুক্ষন নেড়েচেড়ে রান্না করতে হবে।

যখন দেখা যাবে যে, উপরে তেল উঠে গেছে তখন চুলা অফ করে নামিয়ে নিতে হবে।

এবার একটা সুন্দর সার্ভিং ডিশে ঢেলে ইচ্ছেমতো সাজিয়ে পরিবেশন করুন গরম গরম রুই মাছের ডিম ভুনা।

Sponsors of EYERISH687
empty
empty
empty

8
$ 0.14
$ 0.14 from @TheRandomRewarder
Sponsors of EYERISH687
empty
empty
empty
Avatar for EYERISH687
3 years ago

Comments

আমার পছন্দের রেসিপির মধ্যে একটা রেসিপি হলো এটা। অনেক সুন্দর হয়েছে আপু, ধন্যবাদ শেয়ার করার জন্য।

$ 0.00
3 years ago

আপনাকেও অনেক অনেক ধন্যবাদ ভাইয়া কষ্ট করে আমার দেওয়া রুই মাছের ডিম ভুনা এর রেসিপিটি সময় নিয়ে পড়ার জন্য এবং রেসিপিটি পছন্দ করার জন্য। রুই মাছের ডিম আমারও অনেক পছন্দের খাবার।

$ 0.00
3 years ago

আমারও আপু

$ 0.00
3 years ago

ভেরি গুড ভাইয়া।

$ 0.00
3 years ago

Pictures are awesome

$ 0.00
3 years ago

Thank you very much for the compliment.

$ 0.00
3 years ago

Pictures are awesome

$ 0.00
3 years ago

Keep me in your prayers. Hope I'll get your supports and encouragement all the time.

$ 0.00
3 years ago

মাছের ডিম খেতে খুবই সুস্বাদু লাগে । মাছের ডিম ভুনা আমার অনেক প্রিয় একটা খাবার।রুই মাছের ডিম ভুনা অসাধারণ একটি রেসিপি ।

$ 0.00
3 years ago

ধন্যবাদ ভাইয়া আপনাকে এতো সুন্দর কমেন্ট করার জন্য। আশা করি সামনেও এভাবেই আমাকে উৎসাহিত এবং সাপোর্ট করবেন৷

$ 0.00
3 years ago

জি অবশ্যই।

$ 0.00
3 years ago

Yummy!!! My mom cooks it. It is very testy!!! 🥰

$ 0.00
3 years ago

খুবই সুন্দর একটি রেসিপি। আমার অনেক ভালো লাগে রুই মাছের ডিম ভুনা খেতে। ধন্যবাদ এই রেসিপি টি শেয়ার করার জন্য 😊

$ 0.00
3 years ago

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া রুই মাছের ডিম ভুনা এর রেসিপিটি মনযোগ সহকারে পড়ার জন্য। রুই মাছের ডিম ভুনা অনেক সুস্বাদু খাবার আর ছোট থেকে শুরু করে বড় পর্যন্ত সকলেই রুই মাছ এবং রুই মাছের ডিম দুটোই খুব পছন্দ করে।

$ 0.00
3 years ago

রুই মাছের ডিম ভুনা খেতে খুব ভালো লাগে।এই রেসিপি টি অনেক লোভনীয় খাবার। এই রেসিপি টি অনেক সময় খেয়ে থাকি।

$ 0.00
3 years ago

হুম ঠিক বলেছেন ভাইয়া। রুই মাছ এবং রুই মাছের ডিম ভুনা দুটোই বেশ লোভনীয় খাবার। আমি মাঝে মাঝেই বাসায় রান্না করি এটি।

$ 0.00
3 years ago

Rui machar dim buna amar khub pochondo akti khabar ati khata khub valo lage bissas kore gorom vat ar din buna just like wow

$ 0.00
3 years ago

hum amaro thik tai. Rui macher dim vuna amar khub valo lage. Gorom gorom vater sathe gorom gorom macher dim vuna hole jome jay.

$ 0.00
3 years ago

😊😊😊

$ 0.00
3 years ago

রুই মাছের ডিম ভুনা আসলে অনেক একটি সুস্বাদু খাবার। এখানে তুমি আগে অনেকবার খেয়েছি এটা আসলে অনেক সুস্বাদু। আপনি অনেক সুন্দর সুন্দর রেসিপি আমাদের মাঝে শেয়ার করেন এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

$ 0.00
3 years ago

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া আমার লেখা রুই মাছের ডিম ভুনা এর প্রশংসা করার জন্য। রুই মাছের ডিম ভুনা চাইলে আপনি নিজেও বাসায় রান্না করতে পারেন.....😀😀😀

$ 0.00
3 years ago

হ্যাঁ অবশ্যই কেন নয় আমি অবশ্যই চেষ্টা করবো এটা বাড়িতে বানানোর।আপনাকে অনেক অনেক ধন্যবাদ এমন একটি আর্টিকেল আমাদের মাঝে শেয়ার করার জন্য। রুই মাছের ডিমের ভুনা আসলে অনেক একটি সুস্বাদু খাবার। ‌

$ 0.00
3 years ago

ধন্যবাদ আপনাকে৷ রুই মাছের ডিম রান্না করা এতোটাই সহজ যে আমার মনে হয় যে কখনো রান্না-বান্না করেনি তাকেও যদি এই রেসিপিটি দেওয়া হয় সেও এটি বানিয়ে ফেলতে পারবে।

$ 0.00
3 years ago

ডিম ভুনা আমার খুব পছন্দের। আমি প্রায় সব মাছের ডিম ভুনা খাই। ইলিশের ডিম ভুনা আমার খুব ভালো লাগে। তবে রুই মাছের ডিম ভুনাও খাই।

$ 0.00
3 years ago

ডিম ভুনা কমবেশি সবাই খুব পছন্দ করে। আমারও খুব ভালো লাগে ডিম ভুনা। ইলিশ মাছের ডিম ভুনা আমার প্রিয় খাবারগুলোর মধ্যে একটি। তবে রুই মাছের ডিম ভুনাও আমার খুব পছন্দের।

$ 0.00
3 years ago

কিছু দিন আগে আমার মা রুই মাছের ডিম ভুনা রান্না করেছিল। তবে তার রেসেপিটি একটু আলাদা।

$ 0.00
3 years ago

রুই মাছের ডিম আসলে অনেক ভাবেই রান্না করা যায়, ঝুরিঝুরি করেও রান্না করা যায় আবার কেটে কেটেও রান্না করা যায়। এটা যার যার ইচ্ছা।

$ 0.00
3 years ago

হ্যা। কিন্তু আমি এই রেসেপিটি অবশ্যই বাসায় চেষ্টা করব। আমার এই রেসেপিটি খুব ভালো লেগেছে। অনেক ধন্যবাদ আপনাকে এটা আমাদের সাথে শেয়ার করার জন্য।

$ 0.00
3 years ago

আপনাকেও অনেক ধন্যবাদ আপু। এটা খুব সহজ রেসিপি আপ্পি তুমি একবার চেষ্টা করে দেখতে পারো।

$ 0.00
3 years ago