চিকেন ব্রেড কাবাব

31 85

উপকরণঃ

  • চিকেন - আধা কেজি ( ছোট ছোট টুকরো করে নিতে হবে)

  • বিস্কুটের গুড়া - ৩/৪ কাপ।

  • হলুদ গুড়া - ২ চা চামচ।

  • মরিচ গুড়া - ২ চা চামচ।

  • আদা বাটা - ১ চামচ।

  • রসুন বাটা - ১ চা চামচ।

  • গোল মরিচ গুড়া - ১ চা চামচ।

  • টমেটো ক্যাচাপ - ১ টেবিল চামচ।

  • সয়া সস - ২ চা চামচ।

  • ডিম - ১ টি।

  • তেল - প্রয়োজন মতো।

  • স্বাদে ম্যাজিক - ১ প্যাকেট।

  • চিনি - স্বাদমতো।

  • লবণ - স্বাদমতো।

  • টেস্টিং সল্ট - ১/২ চা চামচ।

রন্ধন প্রণালীঃ

প্রথমে চিকেনের টুকরাগুলোকে সেদ্ধ করে নিতে হবে। তারপর সেদ্ধ হয়ে গেলে নামিয়ে ঠান্ডা করে হাত দিয়ে ছিড়ে ঝুরি ঝুরি করে নিতে হবে।

এরপর মাংসের টুকরোগুলোতে একে একে হলুদ গুড়া, মরিচ গুড়া, আদা বাটা, রসুন বাটা, স্বাদে ম্যাজিক, টেস্টিং সল্ট, গোলমরিচ গুঁড়া, চিনি, লবণ, ডিম, বিস্কুটের গুড়া, সব উপকরণ গুলো দিয়ে ভালো করে মিশিয়ে ১ ঘন্টা মেরিনেট করে রাখতে হবে।

১ ঘন্টা মেরিনেট করা হয়ে গেলে তারপর বের করে ছোট ছোট করে নিয়ে গোল গোল চ্যাপ্টা চ্যাপ্টা কাবাব এর আকার দিতে হবে।

এবার গ্যাসে একটা কড়াই দিয়ে তেল গরম করে নিতে হবে (ডুবো তেল)৷ তেল গরম হয়ে গেলে কাবাব গুলো দিয়ে অল্প আঁচে আস্তে আস্তে ভেজে নিতে হবে। কাবাব গুলো বাদামি রং না হওয়া পর্যন্ত ভাজতে হবে।

বাদামি রং হয়ে আসলে নামিয়ে নিতে হবে। তারপর একটা পরিবেশন পাত্রে ঢেলে সস এর সাথে পরিবেশন করতে হবে।

বেস হয়ে গেলো সুস্বাদু ও মজাদার চিকেন ব্রেড কাবাব।

14
$ 0.31
$ 0.31 from @TheRandomRewarder
Sponsors of EYERISH687
empty
empty
empty

Comments

এত সুন্দর রেসিপি দেওয়ার জন্য ধন্যবাদ আপনাকে। আপনার রেসিপি টা অবশ্যই বানাবো ইনশাআল্লাহ।

$ 0.00
3 years ago

আপনাকেও অনেক ধন্যবাদ বোন, আমার রেসিপিটি মনযোগ সহকারে পড়ার জন্য। বাসায় অবশ্যই বানাবেন, আশা করি খুব ভালো লাগবে।

$ 0.00
3 years ago

চি কেন কাবাব একটি লোভনীয় খাবার। এই খাবার কার না ভালো লাগে।অসাধারণ রেসিপি ভালো লাগলো আপনার কাবাব রেসিপি।

$ 0.00
3 years ago

ধন্যবাদ ভাইয়া আপনাকে। চিকেন কাবাব আমরা সবাই কম বেশি খেয়ে থাকি কিন্তু চিকেন ব্রেড কাবাব একটু ভিন্ন। এটি খুব সুস্বাদু আর বেশ মজাদার।

$ 0.00
3 years ago

ধন্যবাদ এতো সুন্দর রেসিপি দেওয়ার জন্য।কাবা অনেকেই পছন্দ করেন।তাদের জন্য ভালো হইলো।

$ 0.00
3 years ago

হ্যাঁ, আপনাকেও ধন্যবাদ। কাবাব বেশিরভাগ মানুষেরই বেশ পছন্দের একটি খাবার। আর ঘরে বসে খুব সহজেই এই কাবাবের রেসিপিটি বানিয়ে ফেলা যায়।

$ 0.00
3 years ago

মুরগির কাবাব আমার খুব পছন্দের । এটা ছাড়া আমি চলতে পারি না । আমার কাকা এটা খুব ভালোবাসে । ধন্যবাদ সুন্দর প্রণালী দেয়ার জন্য।

$ 0.00
3 years ago

আপনাকেও ধন্যবাদ আমার দেওয়া চিকেনের এই কাবাব রেসিপিটি পছন্দ করার জন্য। এটি খুব সুস্বাদু একটা রেসিপি।

$ 0.00
3 years ago

ওয়াও চিকেন তো আমার সবসময় অনেক ফেভারিট। আর চিকেন এর সবকিছু আমার অনেক ভালো লাগে।কিন্তু চিকেন কাবাব আমি রান্না করতে পারি না।

$ 0.00
3 years ago

এই রেসিপি দেখে আপনি খুব সহজেই চিকেন ব্রেড কাবাব বানিয়ে ফেলতে পারবেন আশা করি। যেহেতু এটি খুব মজার একটা খাবার, আপনার ভালো লাগবে। ধন্যবাদ।

$ 0.00
3 years ago

কাবাব লোভনীয় খাবার। আমি কাবাব খেতে ভালোবাসি। চিকেন কাবাব আমার লোভনীয় খাবার। আপনার রেসিপি দেখে আমার জল চলে আসলো

$ 0.00
3 years ago

যেকোন ধরনের কাবাব খুব ভালো বানাতে পারেন আমার দিদি, আমার মা মাছের চপটা খুব ভালো বানান। এই রেসিপিটিও খুব সুন্দর, যে একেবারেই রান্না জানেন না, সেও সহজে চেষ্টা করতে পারবেন।

$ 0.00
3 years ago

হুম। এটা তৈরী করা অনেক সহজ কিন্তু খেতে অনেক বেশি মজাদার। বাচ্চারা খুব পছন্দ করবে এই রেসিপিটি। আশা করি সবার খুব ভালো লাগবে।

$ 0.00
3 years ago

খুবই সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। আশা করি সবাই খুব ভাল ভাবেই শিখতে পেরেছে। ধন্যবাদ আপনাকে

$ 0.00
3 years ago

আপনাকেও ধন্যবাদ।এটা খুব সহজ একটা রেসিপি। আমার মনে হয় যারা রান্না পারেনা তারাও খুব সহজেই এই খাবারটি বানিয়ে ফেলতে পারবে।

$ 0.00
3 years ago

Its very delicious. I must try at home.

$ 0.00
3 years ago

Obosshoi basay ekbar holeo kabab er ei receipe ta try kora uchit. Kenona kono rokom jhamela chara khub sohojei banano jay.

$ 0.00
3 years ago

মুরগির মাংস খেতে সবারই খুব ভালো লাগে। আমি মুরগির মাংস বেশ ভালো পছন্দ করি।রেসিপিটি কঠিন ছিল না যার জন্য এটা বাসায় তৈরি করা খুব একটা কঠিন হবে না।

$ 0.00
3 years ago

Moteo kothin noy. Amar to mone hoy je kokhono ranna kore ni take jodi ei receipe ta dekhano hoy tobe seo parbe.

$ 0.00
3 years ago

রেসিপিটি যারা তৈরি করে নিতে হয় বাসায় তৈরি করার পরে দেখেই মুখে পানি চলে আসবে আশা করছি। এবং লেখককে ধন্যবাদ জানাচ্ছি রেসিপিটি তুলে ধরার জন্য।

$ 0.00
3 years ago

Eta onek besi moja ebong onek susshadu. Emon ki choto choto baccha rao kabab er ei receipe ta khub posondo kore.

$ 0.00
3 years ago

কাবাব অনেক ধরনের হয়। আর কাবাব বানানো অনেক সহজও। আমি বাসায় মাঝে মাঝে কাবাব বানাই। আমার অনেক ভালো লাগে নতুন নতুন রেসেপি বানাতে।আমি এটি বানাবো।

$ 0.00
3 years ago

Borabor e amar ektu vinnodhormi khabar banate r taste korte onek besi valo lage. Ei receipe ta ami nijer moto kore baniye try koresi.

$ 0.00
3 years ago

ধন্যবাদ আপনাকে আপনার রেসিপিটা আমাদের মাঝে তুলে ধরার জন্য। আপনার রেসিপি টা অনেক সুন্দর হয়েছে। নতুন নতুন রেসিপি জানার প্রয়োজন আছে সকলের।

$ 0.00
3 years ago

Setai. Notun notun receipe sobar e jana dorkar. Apnakeo onek dhonnobad amar receipe ta eto pochondo korar jonno.

$ 0.00
3 years ago

MashAllah nice one.this article is so much nice to see.good job sister.carry on.

$ 0.00
3 years ago

Thank you very much dear for appreciating.

$ 0.00
3 years ago