গাজরের স্টাফড রসগোল্লা

24 27
Avatar for EYERISH687
3 years ago

উপকরণসমূহঃ

  • দুধ - ২ লিটার।

  • ছানা - ২ কাপ।

  • সুজি - ৩ চা চামচ।

  • চিনি - ৩ চা চামচ।

  • ঘি - ১ টেবিল চামচ।

  • ময়দা - ২ চা চামচ।

  • মালাই - ৩ টেবিল চামচ।

  • গাজর - ২ কাপ।

  • এলাচ গুড়া - ১/২ টেবিল চামচ।

  • কাজু বাদাম - পরিমাণমতো।

  • পেস্তা বাদাম - পরিমানমতো।

  • জাফরান - পরিমানমতো।

  • গুড়া দুধ - ৩ টেবিল চামচ।

প্রণালীঃ

স্টেপ - ১: প্রথমে গাজর কুচি করে সেদ্ধ করে নিতে হবে। এবার গ্যাসে একটা প্যানে ঘি গরম করে তাতে সেদ্ধ গাজর, চিনি, ও সামান্য এলাচ গুড়া দিয়ে কিছুক্ষন নেড়েচেড়ে হালুয়া তৈরী করে নিতে হবে।

স্টেপ - ২: এবার হালুয়ার সাথে সামান্য চিনি, কাজু বাদাম কুচি, পেস্তা বাদাম কুচি দিয়ে মিশিয়ে নিতে হবে।

স্টেপ - ৩: এখন দুধ জাল দিয়ে তাতে ভিনেগার দিয়ে নেড়ে ছানা বানিয়ে নিতে হবে। হয়ে গেলে নামিয়ে রাখতে হবে।

স্টেপ - ৪: এখন ছানা হাতের তালুতে নিয়ে মথে নিতে হবে। হয়ে গেলে কয়েক ভাগে ভাগ করে নিতে হবে। এবার হাতে একভাগ ছানা নিয়ে চ্যাপ্টা করে মাঝখানে একটু গাজরে হালুয়ার পুর দিয়ে চারদিক থেকে আটকে দিয়ে গোল গোল রসগোল্লা বানিয়ে নিতে হবে।

স্টেপ - ৫: এখন গ্যাসে পানি ও চিনি দিয়ে সিরা বানিয়ে নিতে হবে। তারপর তাতে রসগোল্লাগুলো দিয়ে দিতে হবে। ভেতরে রস ঢুকে গেলে রস থেকে নামিয়ে নিতে হবে।

স্টেপ - ৬: তারপর রসগোল্লাগুলো গুড়া দুধে গড়িয়ে নিতে হবে। হয়ে গেলো মজাদার গাজরের স্টাফড রসগোল্লা।

13
$ 0.32
$ 0.32 from @TheRandomRewarder
Sponsors of EYERISH687
empty
empty
empty

Comments

অনেক ধরনের রসগোল্লার মাঝে গাজরের স্টাফট রসগোল্লা অনেক মজার একটা রেসিপি। আপনার পোস্ট দেখে অনেকের উপকার হবে।

$ 0.00
3 years ago

হুম, রসগোল্লা তো আমরা সকলেই খেয়ে থাকি। তবে গাজরের স্টাফড রসগোল্লা সচরাচর খাওয়া হয়ে উঠে না। কিন্তু এটা বেশ মজাদার।

$ 0.00
3 years ago

আপু তোমার রেসিপি টা খুব ভালো লাগছে। আমি অবশ্যই বানাবো ইনশাআল্লাহ। ধন্যবাদ তোমাকে এত সুন্দর রেসিপি দেওয়ার জন্য।

$ 0.00
3 years ago

তোমাকেও অনেক অনেক ধন্যবাদ আপু লাইক কমেন্ট করে আমার পাশে থাকার জন্য। আসলে আমি সবসময় একটু ভিন্ন রকমের রেসিপি রান্না করতে পছন্দ করি।

$ 0.00
3 years ago

খুব সুন্দর ভাবে গুছিয়ে রেসিপিটি পরিবেশন করা হয়েছে, আমি একটা জিনিস জানতে চাই, কাজু বাদাম আর পেস্তা বাদাম ছাড়া বানানো সম্ভব কীনা, এটা আমি আসলেই ট্রাই করতে চাই।

$ 0.00
3 years ago

জি আপু অবশ্যই। কাজু বাদাম আর পেস্তা বাদাম অপশনাল। আপনি চাইলে দিতেও পারেন আবার নাও দিতে পারেন। আপনার ইচ্ছা।

$ 0.00
3 years ago

খুব সুন্দর করে গোছানো ভাবে উপস্থাপন করছেন। এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। আশা করি এভাবে আপনার চেষ্টা অব্যাহত থাকবে।

$ 0.00
3 years ago

জি অবশ্যই। কেন নয়? আমি আমার সবটুকু দিয়ে চেষ্টা করবো। আর রান্না আমার একটা একটা শখ বলতে পারেন। অনেক ভালো লাগে আমার রান্না করতে।

$ 0.00
3 years ago

Love this one.Nicely desribed. It looks delicious .Thanks for sharing

$ 0.00
3 years ago

হুম। ধন্যবাদ। আপনাদের সাপোর্ট পেলে ভবিষ্যতে আরো ভালো ও সুন্দর নিয়ে আসার চেষ্টা করবো৷ লাইক, কমেন্ট করে পাশেই থাকুন।

$ 0.00
3 years ago

সত্যি কোনটা ছেড়ে কোন টি বানাবো ভেবেই পাচ্ছি না। এতো নতুন নতুন আইটেম সত্যি অসাধারণ। বাড়িতে সত্যি সত্যিই বানাবো আর ধন্যবাদ আপনাকে।

$ 0.00
3 years ago

এটা ভীষণ মজার একটা খাবার। আমার বাড়িতে সবাই অনেক পছন্দ করে এই খাবারটি। ছোট বাচ্চারাও বেশ পছন্দ করবে।

$ 0.00
3 years ago

সুন্দর একটা রেসিফি। দেখে ই আমার লোভ লাগছে। গাজর আমার খুব প্রিয়। আমি আজকেই রেসিপি টা করার ট্রাই করবো

$ 0.00
3 years ago

অসংখ্য ধন্যবাদ। আমার তো এটা ভাবতেই অবাক লাগতেছে যে আমার দেওয়া রেসিপি সবার এতো পছন্দ হবে। খুব ভালো লাগলো শুনে।

$ 0.00
3 years ago

ধন্যবাদ সুন্দর একটা রেসিপি আমাদেরকে উপহার দেওয়ার জন্য।অনেক লোভনীয় খাবার একটা।গাজরের মধ্যে অনেক ভিটামিন রয়েছে।

$ 0.00
3 years ago

হুম। গাজরের ভেতর অনেক ভিটামিন ও পুষ্টিগুন রয়েছে। আর গাজর আমার অনেক প্রিয় একটা জিনিস। বেশিরভাগ মানুষই গাজর পছন্দ করে, তাই রেসিপিটি সবার ভালো লাগবে আশা করি।

$ 0.00
3 years ago

আপনার রেসিপি টা অনেক সুস্বাদু এবং দেখতে অনেক সুন্দর ছিল। আমিতো বাসায় তৈরি করেছি এবং বাসার সবাই এটার প্রশংসা করেছে। যারা বাসায় এখনো তৈরি করেননি তারা বাসায় তৈরি করুন এবং খেয়ে দেখুন।

$ 0.00
3 years ago

hum onek onek dhonnobad apnake. Apnio obossoi basay bananor try korben. Asa kori sokoler e khub valo lagbe.

$ 0.00
3 years ago

আপনাকে ধন্যবাদ জানাচ্ছি সুন্দর রেসিপি আমাদের জন্য লেখার জন্য। আশা করছি রেসিপিটা সবারই খুব ভালো লাগবে এবং এটা খুব সহজ একটি রেসিপি। যদি নিয়মটা মেনে করা হয় তাহলে খুব ভালো লাগবে।

$ 0.00
3 years ago

Ji. Jdi same niom mene kora jay tahole khub e mojar ebong khub susshadu ekta khabar hobe. Dhonnobad apnakeo.

$ 0.00
3 years ago

মিষ্টি, মিষ্টি, মিষ্টি। মিষ্টি ছাড়া আমার দুনিয়া অচল। আমি বাসায় অনেক ধরনের মিষ্টি বানানের চেষ্টা করি। মিষ্টি ছাড়া আমার দিন চলে না। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটা রেসেপির জন্য।

$ 0.00
3 years ago

Same to you sister. Amar o misti onek valo lage. Sob dhoroner misti e amar khub posonder. Ar eta to onek sohoj ekta receipe.

$ 0.00
3 years ago

রেসিপি গুলো দেখে খুব লোভ হচ্ছে আমার হিংসা হচ্ছে।কারণ লোভ হচ্ছে মিষ্টি খাওয়ার জন্য আর হিংসা হচ্ছে রেসিপি জানা সত্ত্বেও সঠিকভাবে রসগোল্লা না বানানোর জন্য ধন্যবাদ

$ 0.00
3 years ago

Eta lov lagar motoi ekta khabar. Eta onek tasty r onek besi susshadu. Ami pray somoy e basay eta baniye khai.

$ 0.00
3 years ago