ভুনা শালগম

9 12

শালগম-১টি

পালং শাক-১/২ কেজি

টমেটো,বড়-১টি

সয়াবিন তেল-২টে, চামচ

আদা কুচি-১/২টে, চামচ

পেঁয়াজ কুচি-২টি

রসুন কুচি-১চা, চামচ

মরিচ বাটা-১/২ চা, চামচ

এলাচ-২টি

দারচিনি-১টুকরো

শালগম খোসা ছাড়িয়ে ছোট ছোট টুকরা করে কেটে নিতে হবে। সমান সমান পানি দিয়ে সিদ্ধ করে নিতে হবে। ভালভাবে সিদ্ধ হয়ে গেলে পানি ঝরিয়ে নিতে হবে।

পালং শাক ধুয়ে কুচি করে কেটে নিতে হবে। ঢেকে মৃদু আঁচে সিদ্ধ করে নিতে হবে। পানি শুকিয়ে এলে নামিয়ে নিতে হবে।

টমেটো টুকরো করে নিতে হবে। এলাচ ও দারচিনি গুঁড়া করে নিতে হবে।

  • তেল গরম করে আদা কুচি ছাড়তে হবে তেলে। পেঁয়াজ ও রসুন দিয়ে বাদামী রং করে ভেজে নিতে হবে। টমেটো দিয়ে ২মিনিট ভাজতে হবে। শালগম দিয়ে আবারো ভাজতে হবে।

পালং শাক দিয়ে দিতে হবে। নেড়েচেড়ে লবণ দিয়ে ৫মিনিট ভাজতে হবে। মরিচ বাটা দিয়ে ৫মিনিট ভাজতে হবে। গুঁড়া এলাচ দারুচিনি দিয়ে নামিয়ে নিতে হবে।এতে ১ টে, চামচ নারকেল বাটা বা ঘন নারকেল দুধ দেয়া যায়।

6
$ 0.00
Sponsors of Aysha-Aysha
empty
empty
empty

Comments

Nice recipe

$ 0.00
3 years ago

শালগম খুব উপকারী সবজি। এটি খুব উপকার করে স্বাস্থ্যের। যদিও আমি শালগম খুব একটা পছন্দ করি না তবু এটা স্বাস্থ্যের খুব উপকার করে।

$ 0.00
3 years ago

সজীব বলতেই আমাদের স্বাস্থের জন্য উপকারি আর শালগম একটি স্বাস্থসম্মত খাবার যদিও এটি আমার খুব বেশি একটা পচ্ছন্দের খাবার না তবুও এটি শরীরএর জন্য খুব উপকারী একটা সবজী

$ 0.00
3 years ago

ধন্যবাদ আপনাকে আমার রেসিপি কষ্ট করে পড়ার জন্য।আর আপনার কমেন্ট করার জন্য।

$ 0.00
3 years ago

wlc appi

$ 0.00
3 years ago

ধন্যবাদ সবাইকে। আমার রেসিপি কষ্ট করে পড়ার জন্য।

$ 0.00
3 years ago

আপনার রেসিপি টা খুব সুন্দর হয়েছে। শালগম দিয়ে আমার কিছু খাওয়ার অভিজ্ঞতা এখনো হয়নি। যার কারণে আমি এটা খুব শীঘ্রই তৈরি করব।

$ 0.00
3 years ago

এই রেসিপি টা আমার জন্য একটু নতুন। কখনো খাওয়া হই নাই এই রেসেপি। আশা করি এই রেসিপি অনেক ভালো হবে মনে হয়।

$ 0.00
3 years ago

হা,এটা খেতে অনেক মজা লাগে। অবশ্যই খেয়ে দেখবেন।

$ 0.00
3 years ago