শেষরাতের অনুভব

7 28

শেষ রাতের কদম ধোয়া শ্রাবনজলে বুকের সমুদ্রটুকু স্নান করে ফিরে আবার তাকিয়ে দেখি-

রাতের পরিশ্রমি হয়ে কান্নার সামিয়ানা ভেঙ্গেচুড়ে পরে আজ কাকভেজা চোখে।

আমি অর্ধমৃত পাখিদের মত ঝাপটানো বুক নিয়ে নিজের বুকের ঘরে নিজস্ব মৃত্যুর উৎসব দেখি।

আমি জানি আমি থাকবো না। কিনতু আমার শেষ রাত আমাকে কাধাবে।।। সময় চলতে থাকবে। শুধু থাকব না আমি।।

আমি বাচব। এ ভুবনে। তুমি হীন প্রাচীরে। শুধু রবে আমার প্রাণ দেহটা। সময় আসবে নিজেকে নিয়ে ভাবার হয়ত থাকবে না কোনো ইচ্ছে আমার।নতুন ভোরে নতুন ঠিকানা সবই নতুন নতুন এই খেলায় বিলিয়ে দিয়ে শুরু করব এক নতুন জীবন।

জীবন তার অজান্তে আমাদের অনেক কিছু বুঝিয়ে চলে যায়।। যা না বুঝার তাও বুঝে নিতে হয়ে।

ঘুড়ে দাড়াবার এক নতুন ভোর।।।।

12
$ 0.00

Comments

হয়ত আসবে এমন দিন যখন ভাববো শুধু নিজের সুখ।তুমি নামক অস্তিত্বটাকে মুছে ফেলতে পারব।শুরু হবে এক নতুন সকাল

$ 0.00
3 years ago

Nice writing.. keep it up

$ 0.00
3 years ago

Nice writing carry on

$ 0.00
3 years ago

ভালো লিখেছেন

$ 0.00
3 years ago

অনেক সুন্দর পোষ্ট 😍

$ 0.00
3 years ago

গুড মনিং সকাল সকাল এত সুন্দার পোষ্ট দেয়ার জন্য ধন্যবাদ সময় আসবে নিজেকে নিয়ে ভাবার হয়ত থাকবে না কোনো ইচ্ছে আমার।নতুন ভোরে নতুন ঠিকানা সবই নতুন নতুন এই খেলায় বিলিয়ে দিয়ে শুরু করব এক নতুন জীবন।

$ 0.00
3 years ago