চিংড়ি দিয়ে কচুর মুখি রেসিপি

12 45
Avatar for Adnan334
3 years ago

উপকরণ:

১) কচুর মুখী-৫০০গ্রাম।

২) ছোট চিংড়ি 🍤-২কাপ।

৩) পিঁয়াজ কুচি-২টা।

৪) জিরা বাটা-৩চা চামচ।

৫) কাঁচা মরিচ (ফালি করা)-৫টি।

৬) হলুদের গুঁড়া-২ চা চামচ।

৭) রসুন বাটা-২চা চামচ।

৮) সরিষা বাটা-২চা চামচ।

৯) তেল-পরিমাণমত।

১০) লবণ-স্বাদমত।

পদ্ধতি:

প্রথমে কচুর মুখীর খোসা ফেলে দিয়ে চিকন করে কেটে নিতে হবে। এবার চুলায় একটি কড়াই বসিয়ে তাতে তেল গরম করে নিতে হবে। তেল গরম হলে সব উপকরণ অর্থাৎ কচুর মুখী, চিংড়ি 🍤, পিঁয়াজ কুচি,জিরা বাটা, রসুন বাটা, কাঁচা মরিচ ফালি, হলুদের গুঁড়া, সরিষা বাটা,লবণ দিয়ে ভালো করে কষাইয়া নিতে হবে।

এবার তাতে পানি দিয়ে ঢাকনা দিয়ে ঢেকে রান্না করতে হবে। ঝোল যখন ঘন হয়ে আসবে তখন নামিয়ে ফেলতে হবে। এবার রান্না শেষ পছন্দ মতো পরিবেশণ করে নিতে পারেন।

8
$ 0.14
$ 0.14 from @TheRandomRewarder
Sponsors of Adnan334
empty
empty
empty
Avatar for Adnan334
3 years ago

Comments

ভালো লাগে খেতে।ধন্যবাদ রেসিপিটা শেয়ার করার জন্য।

$ 0.00
3 years ago

আপনাকেও অসংখ্য ধন্যবাদ সুন্দর একটি মন্তব্য করার জন্য।

$ 0.00
3 years ago

আমি চিংড়ি মাছের অনেক ধরনের খাবার খেয়েছি কিন্তু চিংড়ি মাছ দিয়ে কচুর মুখি কখনো খাইনি। আশা করি খুব মজাদার হবে খাবারটি।

$ 0.00
3 years ago

বাসায় রান্না করার চেষ্টা করবেন। ধন্যবাদ

$ 0.00
3 years ago

জি ভাইয়া অবশ্যই বাসায় রান্না করার চেষ্টা করবো।

$ 0.00
3 years ago

jodio kocur mukhi ami khi na toba recipeti khub valo lagacha onak testy mona hocha

$ 0.00
3 years ago

Amio kochur mukhi khai na.but chingri posondo kori. Donnobad apnar comment ar jonno.

$ 0.00
3 years ago

চিংড়ি মাছের রেসিপি আমার খুব ভালো লাগে।কচু দিয়ে চিংড়ি মাছ আমার খুব প্রিয়।

$ 0.00
3 years ago

Donnobad apnar mulloban comment ar jonno.

$ 0.00
3 years ago

অসাধারন খাবার এটি। আমি খুব পছন্দ করি এই রেসিপিটা।

$ 0.00
3 years ago

চিংড়ি মাছের সব ধরনের তরকারি আমার খেতে মজা লাগে। কচু মুখি দিয়ে তো কথাই নেই। সেটা আরো বেশি মজা লাগে।

$ 0.00
3 years ago

চিংড়ি মাছ সবার অনেক পছন্দ কিন্তু আমার অনেক অপছন্দের একটা জিনিস চিংড়ি মাছ।কারণ আমার এলার্জি তাই আমি চিংড়ি মাছ খেতে পারিনা।

$ 0.00
3 years ago