You_are_my_Property

2 5
Avatar for soyed
Written by
3 years ago

#You_are_my_Property

#Part_18

বিকেলে জানালার ধারে দাঁড়িয়ে আকাশ পানে তাকিয়ে আছি আমি। কিছু ভালো লাগছেনা আমার। সেদিনের পর কেটে গেছে সাতটা দিন। এই সাত দিনে সত্যিই মনে হয়েছে রাজ এবং রাই কে নিয়ে যেসব কথা ভাবছি আমি সেগুলো সবই আমার স্বপ্ন ছিল। বাস্তবে হয়তো তারা কেউই নেই। না হলে এই সাত দিনের মাঝে আমি কারো মুখেই তাদের নাম শুনেনি। রাজের কথা না হয় বাদই দিলাম কিন্তু রাই তো অবশ্যই ভাইয়ার কাছে আসতো! কারণ রাই তো ভাইয়ার জন্য পাগল ছিলো। তাহলে কেন এলো না ও। তারমানে সবকিছুই ছিল আমার স্বপ্ন, আর কিছু নয়। তবে কেন জানিনা এটাকে স্বপ্ন হিসেবে মেনে নিতে ভীষণ কষ্ট হচ্ছে আমার। আমি সাত দিন কেটে যাওয়ার পরেও এখনো নিজের স্বপ্ন টাকে মেনে নিতে পারেনি। আমার কেন যেন মনে হয় রাজ যদি আবার আমার জীবনে ফিরে আসতো! আমার স্বামী রুপে! আমি যে ওকে ভালোবেসেছি মনে অজান্তে। যদিও সেই ভালবাসাটা রাগের নিচে চাপা পড়ে গিয়েছিল। বলতে পারেনি ওকে রাগের কারণে। মিথ্যে কথা বলেছিলাম যে আমি অন্য কাউকে ভালোবাসি। কিন্তু আমার সেই ভালোবাসা টা যে শুধুই রাজকে ঘিরেই ছিলো। সেটা ওকে বোঝাতে পারেনি। কেন মনে হয় বারবার রাজ আবার আমার জীবনে ফিরে আসুক। আমার হাতে নিজের নাম লিখে দিক। আমি ওর নাম নিজের হাতে নিয়ে বেরাতে চাই। সকলের কাছে বলতে চাই আমি রাজের বউ। রাজ আমার স্বামী ওকে আমি ভালবাসি।

আচ্ছা স্বপ্নগুলো কেন এমন হয়? কেন স্বপ্ন কখনো সত্যি হয়না? আর কিছু স্বপ্ন কেন পুরো বাস্তবের মতো মনে হয়। যেগুলো শেষ হয়ে গেলে ভীষণ কষ্ট হয়। আচ্ছা আমি কি আদৌ এগুলো স্বপ্ন দেখেছিলাম, স্বপ্ন কি এই এত বড় হতে পারে? কিন্তু স্বপ্ন যদি না-ই হবে তাহলে আমার হাতে লেখা রাজের নাম টা কোথায় গেল? শুধু কাটা চিহ্ন কিভাবে আসলো হাতে? আর তাছাড়া আমার পরিবারের এতগুলো মানুষ তো আমায় মিথ্যে বলবে না! আর মিথ্যে বললেও কি সত্য লুকিয়ে আছে এর পিছনে? যে কারণে সবাই আমার কাছে এত বড় মিথ্যে বলবে? না না এ হতে পারে না কেউ মিথ্যা বলছে না। ওগুলো হয়তো আমার স্বপ্ন-ই ছিল। তবে কখনো যদি স্বপ্নের রাজ আমার জীবনে ফিরে আসে। তাকে শুধু আমার জীবন সাথী হয়েই থাকতে হবে। আমি ওকে অন্য কারো হতে দেবো না। যে ভুল একবার করেছি দ্বিতীয়বার আর সে ভুল করবো না আমি।

( হ্যাঁ সেদিন রাজের কাছে রাগের বশে রাহি বলেছিল যে অন্য কাউকে ভালোবাসে রাজ কে নয়। তবে সত্যিটা হলো ওর রাজের প্রতি'ই দুর্বলতা সৃষ্টি হয়েছিল। রাহির মন ধীরে ধীরে রাজকেই ভালোবেসে ফেলেছিল। কিন্তু কোনো এক কারণে অসম্ভব রাগের বশে সেদিন মিথ্যা কথা বলেছিল ও রাজকে। কেন জানিনা রাজ এত কিছু করার পরেও ও রাজকে মেনে নিতে পারছিল না। ওর অসম্ভব রাগ লাগছিল সেদিন। অবশ্য ওর এমন হওয়ার পিছনেও একটা কারণ আছে। যে কারণ টা রাহি একদমই জানেনা।)

কারো ডাকে ধ্যান ভাঙলো আমার। পিছন ফিরে তাকিয়ে দেখলাম ভাইয়া দাঁড়িয়ে আছে। ভাইয়া আমার পাশে এগিয়ে এসে বলে উঠলো,

-- কিরে এই বিকেল বেলা জানালার ধারে দাঁড়িয়ে থেকে কি এত ভাবছিস হুমম? তাড়াতাড়ি রেডি হয়ে নে তোকে নিয়ে শপিং-এ যাবো।

ভাইয়ার কথায় ভ্রু কুঁচকালাম আমি। তারপর বলে উঠলাম,

-- এখন শপিং মল কেনো যাবো ভাইয়া?

-- কেন আবার কাল থেকে তোর কলেজ সুরু হবে সেজন্য তোকে বোরকা কিনে দেবো এখন থেকে বোরকা পরে কলেজে যাবি বুঝলি।

-- কিন্তু এতদিন তো আমি বোরকা ছাড়াই কলেজে গিয়েছি। তাহলে হঠাৎ এখন কেন বোরকা পড়ে যেতে হবে আমায় ভাইয়া?

-- কারণ এখন তুই অনেক বড় হয়ে গেছিস। তাই বেশি কথা না বাড়িয়ে তাড়াতাড়ি রেডি হয়ে নে আমিও রেডি হয়ে আসছি।

কথাগুলো বলে আমাকে আর কিছু বলার সুযোগ না দিয়ে রুম থেকে বেরিয়ে গেল ভাইয়া। আমিও আর কিছু না ভেবে ছোট্ট করে একটি নিঃশ্বাস ছেড়ে রেডি হয়ে নিলাম শপিংমলে যাওয়ার জন্য।

---------------------------

গত আধঘন্টা হল বসে আছি শপিংমলে একটি বোরকার দোকানে। ভাইয়া আমাকে এখানে বোরকা পছন্দ করতে বলে নিজের জন্যে প্যান্ট কিনতে গেছে। কিন্তু একটি বোরকাও পছন্দ হচ্ছে না। শুধু একটা করে দেখছি আর নাড়াচাড়া করে রেখে দিচ্ছি। অসম্ভব বিরক্তি লাগছে আমার। কেনো যেনো মনের ভিতর অসম্ভব অস্থিরতা কাজ করছে। বুকের ভিতর ধুকপুকানি যেন প্রতিনিয়ত বেড়েই চলছে। কেন যেন মনে হচ্ছে এখন অনাকাঙ্ক্ষিত কিছু ঘটতে চলেছে আমার সাথে। যেটা হয়তো আমি কল্পনার বাহিরে রেখেছি।

-- কী হল ম্যাম আপনার কি একটা বোরকাও পছন্দ হচ্ছে না? আমি কি নতুন আরো কিছু কানেকশন দেখাবো?

দোকানদারের কথায় ধ্যান ভাঙলো আমার। এবার বেশ কিছুটা বিরক্তি নিয়েই বললাম আমি,

-- আমার আর কিছু ভালো লাগছে না। আমি বরং অন্য কোনো দোকানে দেখে আসছি। এক্সকিউজ মি।

কথাটি বলেই উঠতে নেবো আমি তখনি একটি মেয়ের সাথে আচমকাই ধাক্কা লাগল আমার। মেয়েটি দু পা পিছিয়ে গিয়ে বলে উঠলো,

-- সরি সরি আসলে আমি খেয়াল করিনি আপু। প্লিজ কিছু মনে করবেন না।

আমি মেয়েটার দিকে ভালোভাবে তাকাতেই যেনো আমার চোখদুটো কপালে উঠে যাওয়ার অবস্থা হলো। কারণ আমার সামনে দাঁড়িয়ে থাকা মেয়েটি আর কেউ নয় এটা "রাই"। তার মানে আমার ওগুলো স্বপ্ন ছিলো না! বরং সব কিছুই বাস্তব। রাই যখন আছে তার মানে আমার রাজও আছে।

কথাগুলো ভাবতেই খুশিতে মন ভরে গেল আমার। আমি দ্রুত রাই এর পাশে এগিয়ে গিয়ে ওর হাত দুটো ধরে বললাম,

-- রাই কেমন আছো তুমি? এতদিন কোথায় ছিলে? আর রাজ কোথায়? তোমরা আমার খোঁজ নিলে না কেন? আমি যে অসুস্থ ছিলাম রাজ কেন আমায় দেখতে এলো না? আর তোমার সাথে ভাইয়ার কি কিছু হয়েছে? ভাইয়া তোমার কথা স্বীকার কেন করল না? এতদিন কোথায় ছিলে তুমি? কেন আসলে না আমাদের বাসায় ভাইয়ার কাছে?

আমার কথা শুনে কপাল কুঁচকে তাকালো রাই আমার দিকে। তারপর আমার হাত থেকে নিজের হাত দুটো ছাড়িয়ে নিয়ে বিরক্তির স্বরে বলে উঠলো,

-- এক্সকিউজ মি আপু। আপনি হয়তো কিছু ভুল করছেন। আমার নাম রাই নয়। আমার নাম আখি। আর তাছাড়া আমি আপনাকে চিনতে পারলাম না। আপনি কে বলুন তো? আর আপনি রাজের কথা বলছিলেন! এই রাজটাই বা কে?

-- তুমি আমাকে চিনতে পারছো না রাই? আমি তোমার ভাবি তোমার ভাইয়া রাজের বউ রাহি। তুমি আমাকে চিনতে পারছ না? এত তাড়াতাড়ি কি করে ভুলে যেতে পারো তুমি আমায়? আর তাছাড়া তোমার নাম তো রাই, আখি কেন হবে? তোমার কি হয়েছে রাই তুমি কেন আমায় না চেনার ভান করছো? নিজেকে আখি কেন বলছো? তুমি তো আসলে রাই আমার ভাইয়া রাকিব এর বউ আমার ভাবি রাই তুমি।একবার ভেবে দেখো ভালো করে তাকিয়ে দেখো আমি রাজের বউ তোমার ভাবি রাহি।

আমার কথাগুলো শুনে এবার রাই এর মুখে যেন বিরক্তি ভাবটা স্পষ্ট ফুটে উঠলো।

-- আরে আপনি কি পাগল নাকি আমি বলছি তো আমার নাম রাই নয়, আমার নাম আখি, আমি হলাম আখি চৌধুরী। প্লিজ আপনি আর এভাবে আমার সময় ওয়েস্ট করবেন না। আমার অনেক জরুরী মিটিং আছে এক্ষুনি যেতে হবে। আমার রাস্তা ছাড়ুন।

কথাটি বলে আমাকে পাশ কাটিয়ে চলে গেল রাই। আমি অবাক চোখে ওর চলে যাওয়ার দিকে তাকিয়ে রইলাম।

চলবে,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,

2
$ 0.27
$ 0.27 from @TheRandomRewarder
Avatar for soyed
Written by
3 years ago

Comments

nice..

$ 0.00
3 years ago

tnx

$ 0.30
3 years ago