ত্যাগ

0 15
Avatar for soyed
Written by
3 years ago

ত্যাগ

আমি তার পরিবার বা পরিচিত 'বন্ধু' এর অংশ না হয়ে অপেক্ষার জায়গায় ছিলাম। অবাক করা বিষয় ছিল যখন যুবক এবং এক মহিলা, সম্ভবত তার মেয়ে, ডাকার পরে হাসপাতালে ছুটে গেলেন। আমি সেখানে তাকে ছুটে এসেছি এমন একজনকে বলা সত্ত্বেও, তাদের অভিযুক্ত দৃষ্টিভঙ্গি তাদের মনের মধ্যে যা যাচ্ছিল তা আমাকে বলার জন্য যথেষ্ট ছিল।

একটি সংঘর্ষ আসন্ন ছিল।

"এবং তুমি কে?" লোকটি বলল, জরুরি ঘর ছেড়ে আমার মুখোমুখি হল।

তাঁর বোন তার কাঁধে হালকাভাবে একটি হাত রাখলেন যেন তাকে শান্ত করা যায়, তবে তার মুখটি একই মনোভাব ভাগ করে নিয়েছিল; তাদের দুজনেরই মনে এক জ্বলন্ত প্রশ্ন ছিল।

"আপনার মায়ের সাথে তিনি এমনটি করেননি Not তিনিই আমি নন" "

তিনি ধোঁয়াশা ছিল। "আমি যে প্রশ্নটি করেছি তা ছিল না n't"

"তাই না? এটি আপনি নিজের মুখ দিয়ে জিজ্ঞাসা করেছিলেন, হ্যাঁ না, তবে আপনার মুখ এবং আপনার বোনের চেহারাটি দেখায় যে আপনি উভয়ের মনেই এটি ছিল Again আবার, আমি একজন এখানে সাহায্যকারী, শত্রু নয়। "

"তাহলে তুমি বাড়িতে কি করছ? তুমি আমাদের বন্ধু নও ..."

"আসলে আপনারা। আমি এবং আপনার মা ... ভাল, আপনি আমাদের বন্ধু বলতে পারেন" "

"তাহলে কীভাবে আমাদের দুজনই আপনাকে বাড়িতে দেখেনি?" মহিলা জিজ্ঞাসা, কাঁধ ভাঁজ।

"এ কারণেই আমরা কেবল আজ দেখা করেছি। আপনি কাজের উদ্দেশ্যে রওনা হওয়ার পরে, তিনি বাসার সমস্ত পথ চলতে শুরু করেছিলেন, যেহেতু তিনি আপনাকে তার বাসের ভাড়া দেওয়ার জন্য যা যা বলেছিলেন তা দিয়েছিলেন। তিনি প্রায় একটি গাড়িতে ধাক্কা খেয়েছিলেন এবং আমি তার জীবন বাঁচিয়েছে তাই সে আমাকে কিছু পাইয়ের জন্য আমন্ত্রণ জানিয়েছে।

মেয়েটি হাসল, যখন লোকটি আলগা হয়ে গেল।

"এটাই আমার মা ঠিক আছে ... সে সম্পর্কে দুঃখিত। তিনি সর্বদা খুব খুশি, তাই ..."

"সে না."

লোকটি ছুটে এসে কলার ধরে আমাকে ধরার আগে তারা দু'জনই আমার দিকে তাকাতে লাগল। "তুমি আমার মা, পাঙ্ক সম্পর্কে কি বললে?"

আমি আমার কলার থেকে চড় মারলাম। "আমি আপনাকে পরামর্শ দিচ্ছি যে আপনি আমার বিরুদ্ধে এই জাতীয় শব্দ ব্যবহার করবেন না, এবং আমাকে আবার স্পর্শ না করা আপনার পক্ষে সবচেয়ে আগ্রহী। আমার শক্তি এবং আপনার মধ্যে পার্থক্য দুর্দান্ত, এটি।"

"আমি আমার ভাইয়ের জন্য দুঃখিত ..."

"আপনার মা তার মুখে একটি হাসি পরতেন Good ভাল এবং সূক্ষ্ম that এটি কি তাকে 'সুখী' করে তোলে? এটি কি সুখকে বোঝায়? সুখ কি মুখের ভাব বা অস্তিত্বের একটি অবস্থা happy যদিও তিনি খুশি ছিলেন - তার সন্তানদের বিবেচনা করে মনে হয় জীবনে ভাল করছেন, তিনি সম্পূর্ণরূপে কোনও আনন্দ থেকে বঞ্চিত ছিলেন। আপনি কি এতটা অন্ধ হয়ে থাকতে পারেন যে তা না দেখে? "

সে দাঁড়িয়ে রইল, আমার দিকে তাকিয়ে তার মুখের মধ্যে আবেগের মিশ্রণ।

"আজ সকালে খাবারের জন্য তিনি কি টাকা দিয়েছিলেন?"

"কিসের যত্ন?"

"সে না?"

"হ্যাঁ."

"এবং রেস্তোঁরাটিতে যাওয়ার বাসের ভাড়া, এবং তারপরে কি আপনার পাতাল রেল টিকিটটি কাজ করবে?"

যেমনটি প্রত্যাশা করা হয়েছিল, তিনি নির্বাক ছিলেন।

"আপনি জানেন, গালে একটি চুম্বন ফিরে প্রশংসা দেখানোর জন্য ভাল উপায় হতে পারে। বা কমপক্ষে একটি আলিঙ্গন। অথবা এমনকি একটি ধন্যবাদ। কিন্তু না, আপনি যা চেয়েছিলেন তা পেয়েছিলেন এবং আপনি কেবল ছিটকে গেলেন। আপনি কি বুঝতে পেরেছেন? "আপনি কি হতে পারে এমনকি আপনি উভয়ই," আমি মাটির দিকে তাকাতে থাকা তার বোনটির দিকে এক নজরে তাকিয়ে বলেছিলাম, "মৌমাছি কিছু না দিয়ে তার কাছ থেকে অনেক কিছু নিয়েছে?"

"এবং এটা আপনার উদ্বেগ কেমন?"

"আসলেই তা নয়, তবে এই ধরণের সংবেদনশীল প্রশ্ন আমাকে সত্যিই রেগে যায়। এটা আমার উদ্বেগের বিষয় কী? আপনি এতটা বিরক্ত হন না যে আপনি এই মুহুর্তে আপনার মাকে অবহেলা করছেন, তবে আপনি বিরক্ত হন কারণ কেউ এটিকে নির্দেশ করছেন is আপনার কাছে? আপনার বাবা মারা যাওয়ার পর থেকে তিনি এই সমস্ত কিছু অবহেলিত হয়ে পড়েছেন এবং তার যা কিছু করা হয় তা হ'ল তার স্মৃতি ধরে রাখা, এটি অনুভব করার পরিবর্তে কী পছন্দ করা উচিত তা মনে রাখার জন্য ... "

সে আবার চুপ করে রইল।

"... সুতরাং পরের বার আপনি যখন আমাকে আবার সেই প্রশ্ন জিজ্ঞাসা করবেন, সেই জরুরি ঘরে এই পরিবারের দু'জন সদস্য থাকবেন? সাফ করবেন?"

"ক্রিস্টাল।"

"ভাল। এখন আমার কাটানোর মতো বেশি সময় নেই ..."

ডাক্তার ফেটে গেল। "মিঃ গার্সিয়া?"

লোকটি দৌড়ে এগিয়ে গেল। "ডাক্তার, সে কেমন আছে?"

"তিনি বেশিরভাগ ক্ষেত্রেই ভাল আছেন, বেশিরভাগ ক্ষেত্রে কেবল মাত্রাতিরিক্ত কাজ করা। তিনি এখন জেগে আছেন, আমরা সম্ভবত আগামীকালই তাকে ছাড়িয়ে দেব" "

সমস্ত আনন্দের মাঝে হাসি-হাসি হাসি হাসপাতাল থেকে বেরিয়ে পড়লাম। আমি সত্যিই বলতে পারি না আমার কাজটি সেখানে ঘটেছে, তবে আমার মনে হয়েছিল তারা ইঙ্গিতটি পেয়েছে।

******

দু'বছর পরে, আমি একই বারে বসে বসে ক্রোস্যান্ট খাচ্ছিলাম যখন আমার পিছনে একটি গলার স্বর বলল, "মনে হয় আমি যদি তোমার সাথে যোগ দেব?"

"একদমই না."

এটা তার ছিল। দৃষ্টিনন্দন দেখাচ্ছে, তবে আমরা শেষ দেখা হওয়ার চেয়ে বেশ কয়েকটি ঝকঝকে। আরে চোখ সূর্যের মতো জ্বলজ্বল করল, আর এবার তার হাসি খাঁটি।

"মনে হয় কিছু পরিবর্তন হয়েছে।"

এটি কোনও প্রশ্ন নয়, কেবলমাত্র একটি বিবৃতি যা তার চেহারার দ্বারা ইতিমধ্যে নিশ্চিত হয়ে গেছে।

"আমি এটি আপনার কাছে ছেড়ে দিতে চেয়েছিলাম, তবে আমাকে জিজ্ঞাসা করতে হয়েছিল। আপনি কি একজন দেবদূত? এত তাড়াতাড়ি সবকিছু ঠিক করে রেখেছিলেন?"

"একজন দেবদূত? আমি সত্যিই সন্দেহ করি And এবং আমি সত্যিই কিছু ঠিক করিনি - সমস্যাগুলি সমাধান করার জন্য আপনার বাচ্চাদের ইচ্ছা ছিল, আমি কেবল এগুলি সঠিক দিকে রেখেছি" "

তিনি এখনও আমার দিকে প্রত্যাশিত তাকিয়ে ছিলেন।

"তবে হ্যাঁ, আমার আছে ... আসুন আমরা এটিকে একটি বিশেষত্ব বলি, লোকেরা যে পরিমাণ আনন্দ উপভোগ করে তা দেখার জন্য। এগুলিই আমার সম্পর্কে বিশেষ কিছু নয়।"

"তবে আপনি যখন কাজটিকে অগ্রাহ্য করতে পারতেন তখন আপনি অভিনয়টি বেছে নিয়েছিলেন, এটি নিজেই divineশিক। আমাদের চারপাশে ফেরেশতা আছেন, মার্কোস

1
$ 0.00
Avatar for soyed
Written by
3 years ago

Comments