জিজ্ঞাসাবাদ

0 0
Avatar for soyed
Written by
3 years ago

জিজ্ঞাসাবাদ

আমি যা জানি তা ইতিমধ্যে আপনাকে জানিয়ে দিয়েছি। '

'আপনি আমাদের কিছুই বলেননি।'

আমি চুক্তিতে মাথা ন্যাড়া করি তবে আরও কিছু বলি না। আমি কেবল বসে বসে আমার সামনে হাত বুলিয়ে রাখা লোকটিকে দেখি। আমি জানি সে আমাকে বিশ্বাস করে না। আমি জানি সে আমার ভাঙ্গার অপেক্ষায় আছে। আমি করব না।

'আপনি পড়ছিলেন।' তিনি পৃথিবীর সবচেয়ে ঘৃণ্য জিনিসটির মতো শেষ কথাটি ছড়িয়ে দিয়েছেন।

আমি আমার বইটি ধরে রেখেছি যা আমি অবাক করেছিলাম তারা আমার কাছ থেকে নেয় নি। যেন আমার হাতে বইয়ের উপস্থিতিও তার জন্য কিছুটা আলাদা করে দেয়। তিনি এখনও আমাকে সেই চেহারা দিচ্ছেন। তারা যা দেয় তা আপনাকে সত্য বলার জন্য সতর্ক করে অথবা তারা আপনাকে লক করে রাখে। শুভকামনা।

'আমি কখনই গাড়ি ছাড়িনি।'

'গাড়ির জানালা আছে।'

আমি তার সাথে চোখের যোগাযোগ করেছি এবং আমার ভয়েস স্তর রেখেছি।

'বই না।'

তিনি ছোঁয়াছুঁই করেন এবং আমার উপরে চওড়া হয়ে ঘুরে বেড়ান তবে তাঁর হাতটি বেল্টের উপর দৃ .়ভাবে রাখেন।

'চিৎকার শুনেছ না?'

আমি আমার মাথাটি কাত করে জবাব দেওয়ার আগে তার দিকে তাকাচ্ছি। কেন তাকে প্রয়োজনের তুলনায় কয়েক সেকেন্ড অপেক্ষা করতে হবে না? তার আর কী করতে হবে, অন্য নাগরিককে যন্ত্রণা দাও?

'আমি চিৎকার শুনেছি। এটি ওই অঞ্চলে একেবারেই অস্বাভাবিক নয় ''

এটা মিথ্যা ছিল না। প্রচুর কিশোরেরা যেখানেই এটি ঘটেছিল ঠিক তার কোণে ঘুরে বেড়াচ্ছে এবং তারা উচ্চস্বরে উঠেছে।

'কেউ কি অস্ত্রের কথা উল্লেখ করেছে?'

আমি মাথা নেড়েছি এবং বিরক্ত দীর্ঘশ্বাস ফেলেছি।

'জানি না। তারা যদি আমি তা শুনতে না পেলাম। '

তার হাত শক্ত হয়ে গেল। আমি বলতে পারি সে হতাশ হয়ে পড়েছে।

'কীভাবে শুনতে পেল না?' সে যদি আরও লাল হয়ে যায় তবে সে টমেটো যেতে পারত।

আমি আমার ভ্রু তুলেছিলাম এবং আমার বইটি ধরে রেখেছি। আমার কি সত্যিই আবার বলার দরকার ছিল?

তিনি পৌঁছে গেলেন এবং বইটি আমার হাত থেকে ধরলেন, ঘরে acrossুকিয়ে দিলেন। এটি মেঝেতে পড়ার আগে একটি বাজানো স্মাক দিয়ে দেয়ালে আঘাত করে। আমি আমার মুখ রচনা রাখতে লড়াই করেছি।

'এটা কি দরকার ছিল?' আমার কণ্ঠ অবাক করে দিয়েছিল এমনকি আমি তাকে নীচে নামিয়ে দিয়েছি।

আমি আমার বই পেতে চেয়েছিলাম কিন্তু আমি নিজেকে আমার সিটে থাকতে বাধ্য করেছিলাম।

তিনি ঘরের উপর দিয়ে হেঁটে বইটি আমার কাছ থেকে টেবিলের উপরে আকস্মিকভাবে টসানোর আগে বাছাই করলেন।

'আপনি চিৎকার শুনেছেন।' তার কণ্ঠস্বর এখন শান্ত ছিল, তার ছোট্ট সমস্ত উদ্দীপনা কিন্তু মনে মনে ভুলে গেল।

এই হাড়ের মাথাটি দু'জনেই খেলতে না চাওয়ার এবং খারাপভাবে ব্যর্থ হলে পুরো ভাল কপটি খারাপ পুলিশ পুলিশ সম্ভবত আরও ভাল কাজ করবে। আমি নিজেকে ভেবেছিলাম।

আমি নিজেকে সত্ত্বেও প্রায় হাসলাম। প্রায়।

'আমি করেছিলাম. আমি এটা করতে পারিনি। '

'তুমি কি চেষ্টা করেছিলে?'

আমি আমার কাঁধ টেনে নিলাম। 'কেন বিরক্ত হও? এটা আমার ব্যবসা ছিল না। এটা গুরুত্বপূর্ণ মনে হয়নি। ' আমি সত্যিই আমার বইটি ফিরে চেয়েছিলাম। আমার আঙ্গুলগুলি এটি নিতে চুলকায় তবে আমি জানতাম যে সে আমাকে করতে চায়।

সে দাঁতে দাঁত কচিল। স্পষ্টতই আরেকটি উত্সাহ আসছিল। তিনি ক্রোধে কার্যত কাঁপছিলেন।

'আপনার সামনে ঠিক একটি হত্যা ঘটছিল এবং এটি গুরুত্বপূর্ণ মনে হয়নি?' সে চেঁচিয়ে উঠল, তার ধুসর কণ্ঠটি ছোট ধূসর ঘরের চারপাশে প্রতিধ্বনিত হচ্ছে।

আমি আমার বাহুগুলি পেরিয়ে তাকে আরও বিরক্তিকর চেহারা দিলাম। আমি নিশ্চিত ছিলাম না যে এখন কত ছিল।

'আমি জানতাম না যে সেখানে একটি খুন হচ্ছে।' তিনি যদি আমাকে ভয় দেখানোর চেষ্টা করছিলেন তবে এটি কার্যকর ছিল না। শেষ অবধি তারা কখন তাদের মাথার মধ্য দিয়ে এনে দেবে যে আমি কিছুই দেখিনি?

তিনি দরজা দিয়ে বেরিয়ে গেলেন এবং আমি শুনলাম তার পিছনে লক ক্লিকটি।

কয়েক মিনিট পরে তিনি টেবিলে রেখে একটি কফি নিয়ে ফিরে এলেন on সে তার কপাল ঘষে এবং আমার সামনে প্যাকিং শুরু করে। আমি আমার চেয়ারে ফিরে ঝুঁকেছি, তার দিকে চোখ রাখার জন্য সাবধান।

'তুমি আসলে কিছুই দেখেনি, তাই না?'

অবশেষে!

'এটাই আমি আপনাকে গত চার ঘন্টা ধরে বলতে চেষ্টা করেছি। হঠাৎ কেন পরিবর্তন? '

'ক্যামেরা ফুটেজটি সবেমাত্র এসেছিল It এটি আপনাকে যাত্রীবাহী সিটে বসে দেখায়, আপনি কখনই সেই জঘন্য বইটি থেকে দূরে সরে যান না।'

দীর্ঘশ্বাস ফেলে সে আমার 'তিরস্কার করা "বইটি তুলে আমার কাছে উন্মুক্ত করে দরজার দিকে গেল। তিনি আমাকে বইটি দিয়েছেন এবং আমি প্রচ্ছদটি নিবিড়ভাবে অধ্যয়ন করেছি। আমার বিরক্তি অনেকটা উপরের বাম কোণটি বাঁকানো ছিল। আমি আমার জিভ কামড়ায়। আমার শেষ জিনিসটি দরকার ছিল তার সাথে স্মার্ট হওয়ার জন্য দীর্ঘ সময় ধরে রাখা।

তিনি আমাকে তার গাড়ীর দিকে ছড়িয়ে দিয়ে প্রান্তের বাইরে চলে গেলেন এবং আমি যখন পার্কিংয়ের অপর প্রান্তে চলে গেলাম যেখানে আমার যাত্রা আমার জন্য অপেক্ষা করছিল।

আমার বইটি আরও ক্ষতিগ্রস্থ হওয়ার ক্ষেত্রে পরীক্ষা করে দেখলাম তবে ধন্যবাদ যে সেখানে হয়নি। আমি আমার ভাইয়ের কণ্ঠের দিকে তাকালাম।

'সবকিছু ঠিক আছে?'

'আপনি আমার কাছে রাতের খাবারের জন্য ণী, এবং আপনি পরবর্তী তিন মাসের জন্য আমার ফোনের বিল পরিশোধ করুন। আমি তাকে যাত্রীর সিটে উঠতে বলেছি।

'কোনভাবেই না. ফোনটি চুক্তির অংশ ছিল না। '

'দু'জনই জিজ্ঞাসাবাদে চার ঘন্টা ব্যয় করছিল না।' আমি পিছনে টস।

সে অবজ্ঞা করলো.

'আমার দোষ নয়, তারা তাড়াতাড়ি ক্যামেরা চেক করেনি।'

আমি জানালার বাইরে তাকালাম। সে ভাগ্যবান ছিল। তিনি শীতল শক্তি পেয়েছিলেন। যখনই তার প্রয়োজন অন্য কোনও ব্যক্তির যতক্ষণ দরকার তার চেহারা পরিবর্তন করতে পারে। আমি কেবল একটি সার গ্রহণকারী ছিলাম।

'ঠিক আছে. ডিল। রাতের খাবারের জন্য আপনি কী চান? '

আমি ভেবেছিলাম.

'সে আমার বইটি বাঁকিয়েছে।' আমি ছোট ডিসফ্রিগিউচারের দিকে ইঙ্গিত করলাম।

তিনি জানতেন যে আমি আমার বইগুলিকে কতটা ভালবাসি।

'তা হ'ল।'

তিনি গাড়িটি উল্টো দিকে রেখে অফিসারটি যে দিকে চালিত করেছিলেন সেদিকে এগিয়ে গেলেন

1
$ 0.16
$ 0.16 from @TheRandomRewarder
Avatar for soyed
Written by
3 years ago

Comments