গুন্ডী মেয়ে

0 3
Avatar for soyed
Written by
3 years ago

গল্পঃ- গুন্ডী মেয়ে

পর্বঃ- ১

মাথাটা বিলিয়ে দিচ্ছে আম্মু আর ডাকছে ।

---আব্বু অনেক ঘুম হয়েছে এখন ওঠো । ( আম্মু )

---আম্মু আর একটু ঘুমাতে দাও না প্লিজ । ( শোভন )

---না আব্বু অনেক ঘুম হয়ছে আর আজ কলেজের প্রথম দিন একটু আগে যেতে হবে ।

---হুম একটু পড়ে উঠবো আম্মু যাও । (ঘুম ঘুম চোখে)

---না অনেক ঘুম হয়ছে আর তোর স্যার আঙ্কেল একটু আগে যেতে বলেছে তোকে নাকি চেনে না তাই আগে গিয়ে পরিচয় হয়ে নিবে ।

---হুম আম্মু কলেজে গিয়ে দেখা করবো আর এখন একটু ঘুমাতে দাও না আম্মু । (ঘুম ঘুম চোখে বললাম)

---কি বলছিস হ্যা আজকে না তোর কলেজে প্রথম দিন ।

---হুম এখন তো সাড়ে ৭ টা বাজে কলেজ তো নয় টার সময় আম্মু ।

---হুম এখন উঠে ফ্রেশ হতে হতে অলরেডি নয় টা বেজে যাবে ।

---আম্মু আর একটু ঘুমাবো যাও ।

---ওকে কিন্তু বেশি না ।

---ওকে ।

এই বলে আম্মু চলে গেলো । নামায ও কিছুখন কোরআন পড়ে এসে একটু ঘুমিয়ে পড়েছিলাম ।

ইস্ এ কয়েক মাস কতো ভালো করে ঘুমাই তে পারলাম । এখন আর একটু শান্তি মতো ঘুমাতে দিবে না আর তার কারন হচ্ছে আমার পড়াশোনার জন্য টাইম মতো সব কিছু করতে হবে ।

ওহ্ আপনাদের তো পরিচয় দিতে ভুলে গেছি ।

আমি

মোঃ হাসানুর ইসলাম শোভন

আর এতখন যার সাথে কথা বললাম তিনি হচ্ছেন আমার মা ।

আমার ফ্যামেলি তে আমি আমার মা বাবা থাকি ।

আরে ভাবছেন দাদা দাদি নাই আরে না আমাদের ফ্যামেলি অনেক বড় সবাই আছে ।

কিন্তু আব্বুকে দুই মাস আগে ঢাকায় বদলি করাতে আব্বু নতুন বাসা ঠিক করেছে ।

এ কয় মাস আমি সবার সাথে গ্রামের বাড়ি ছিলাম ।

কিছুদিন আগে আব্বুর নতুন বাসায় আসছি । এখানে আব্বুর নাকি এক বন্ধু কলেজের প্রিনসিপাল থাকায় সেখানে আমাকে সেই কলেজে ভর্তি করে দিয়েছে ।

অনেক বক বক করলাম । এখন উঠে পড়ি ।

এই বলে উঠে গিয়ে ফ্রেশ হতে গেলাম ।

---আম্মু একটু তারাতারি কর না দেরি হচ্ছে তো । (শোভন)

---আব্বু এখন দেরি হচ্ছে তাই না । (আম্মু)

---হয় আম্মু ।

---আব্বু আম্মু কে একটু তারাতারি খেতে দিতে বল না ।

---হয় বলছি তারাতারি দাও তো আমার আব্বুর দেরি হচ্ছে তো । (হেসে আব্বু)

---তখন যে বললাম এখন ওঠো কিন্তু উঠলা না আর এখন বলছো দেরি হচ্ছে ।

---হয় একটু না হয় দেরিতে উঠেছে তাই বলে তুমি দেরি করতে পারনা ।

---আম্মু দাও না ।

---এই নে তারাতারি খেয়ে নে । আর শোন তোমার আব্বু তোমাকে কলেজে নামিয়ে দিয়ে অফিসে যাবে ।

---আম্মু আমি আব্বুর সাথে যাব না আজকে বন্ধুদের সাথে যাব ।

---কি বললি বন্ধুদের সাথে যাবি । না তোমাকে তোমার বন্ধুদের সাথে যেতে হবে না ।

---কেন আম্মু ।

---না করেছি না আমি । (রেগে)

---আরে এরকম করছো কেন তুমি ছেলেটার সাথে ।

---আরে তুমি বুঝতে পারছোনা সেদিন ওই দৃশ্যটা দেখে ।

---ও সেই মেয়েটার কথা বলছো ।

---হুম আর ওটা মেয়ে বলে না একদম ছেলেদের মত গুন্ডা বলে । কেমন ছেলেদের মত শার্ট আর প্যান্ট পরে ঘুরে বেড়ায় ।

আমি খাচ্ছি আর কথা গুলি শুনছি । এই কথাটা শুনে আম্মুর দিকে তাকালাম আর বললাম ,

---কে আম্মু ওই মেয়েটা ।

---শোভন ওটা মেয়ে না একটা কি যেন বলে মেয়েদেরকে ।

---গুন্ডী মেয়ে বলে তাইনা আম্মু ।

---হ্যা ঠিক বলেছিস ওটা গুন্ডী মেয়ে আমার একদম পছন্দ হয়না ।

এটা শোনার পর আব্বু আর আমি হেসে দিলাম ।

---হাসছো কেন তোমরা দুজন খাও তারাতারি ।

---হুম তারাতারি খাচ্ছি কিন্তু আম্মু ওই মেয়েটা কে ।

---জানি না ওই মেয়েটা কে কিন্তু শুনেছি ওর নাকি বড় ভাইয়ের জন্য এরকম হয়েছে ।

---ও ।

---আরে আব্বু আম্মু তো শুধু দূর থেকে দেখেছে ।

---আমি পাশের রুমের ভাবির কাছে শুনেছি আর আমি নিজের চোখে দূর থেকে দেখেছি ছেলেটার কি না অবস্থা করে ছাড়ল ( আম্মু)।

---কেন আম্মু কি করেছে মেয়ে টা ।

---আরে বলিস না একটা ছেলেকে দেখি মার দিয়ে কান ধরিয়ে উঠবস করাচ্ছে ।

---হাহাহা তাই । হয়তো ওই ছেলেটা মেয়েদের কিছু বলছিল সেজন্য হয়তো ওই গুন্ডী মেয়েটা শাস্তি দিছে ।

---হয়তো এটাও হতে পারে সেজন্য শাস্তি দিচ্ছে ।

---হুম ।

---কিন্তু মেয়েটা একদম ডেন্জার গুন্ডী মাইয়া আর সেজন্য তো তোর আব্বুর সাথে যেতে বলছি যদি কিছু করে ফেলে তোকে ।

---ও আচ্ছা সে জন্য । আম্মু কিছু হবে না আমার আমি তো আর ওদের কিছু বলবো না ।

---না একা যেতে হবে না তোমার আব্বুর সাথে যাও ।(রেগে গিয়ে বললেন)

---আম্মু আমি তো আর একা যাবো না পাশের রুমে আন্টির ছেলে যাবে আমাদের সাথে প্লিজ না কর না ।

---আমাকে এক কথা বার বার বলতে হবে নাকি না করেছি যাবে না যাবে না । (চোখটা বড় বড় করে)

---আরে তুমি এরকম করছো কেন হ্যা ছেলেটা একা যেতে চাইছে যেতে দাও ওর তো একটু মন চায় বন্ধুদের সাথে যেতে ।

---এই তোমার জন্য ওকে কিছু বলতে পারি না বেশি আদর দিয়ে মাথায় তুলছ ।

---আব্বু আমি বন্ধুদের সাথে যাব না আপনার সাথে যাব । (মনটা খারাপ করে)

---আরে আব্বু রাগ করছো কেন তোমার আম্মু না বলে তুমি তোমার বন্ধুদের সাথে যাবে আমি বলে দিচ্ছি । কেউ কি খাওয়া বন্ধ করে নাকি এবার খাও । আর যদি আরও টাকা লাগে আমার ডয়ারে আছে নিয়ে নিও ।

---হুম ।

---আর ওকে বক বা না ।

---হুম আমি আর কিছুই বলবো না তোমার ছেলেকে ।

---আরে তুমিও কি রাগ করেছো নাকি তাহলে ওরকম করে বলছো কেন ।

---ও ।

এভাবে কিছুখন আব্বুর সাথে আর আম্মুর সাথে কথা হলো ।

রুমে আসলাম এসে ঘা টা হেলিয়ে দিয়ে শুয়ে পরলাম ।

অত্যঃপর বন্ধুদের ফোন দিলাম ।

ওদের কে বের হতে বললাম ।

আমি ওয়াশ রুমে ফ্রেশ হতে গেলাম ।

অত্যঃপর

ব্যাগটা কাঁধে নিয়ে আম্মিকে বললাম ,

---আম্মু আমি কলেজে যাচ্ছি । (শোভন)

---(কোন কথা বললনা)

আমি আর কিছু না বলে রুমের দিকে যেতে লাগলাম।

---কিরে কলেজে যাবি না ।

আমি কথা না বলে রুমে চলে এলাম ব্যাগটা খাটের উপর রেখে বসে পরলাম।

আম্মু এসে পাশে এসে বসে মাথায় হাত বিলিয়ে দিয়ে বলল ,

---কিরে আমি কথা না বলায় তুই কলেজে যাবি না ।

আমি কিচ্ছু বলছিনা ।

---আরে আমি রাগ করেছি আর আমাকে রাগ ভাংগাবে তা না তুই রাগ করে বসে আছিস ।

---তাইলে আম্মু তুমি কথা বলতেছোনা সেজন্য তো রাগ করেছি ।(কেঁদে কেঁদে)

---হাহাহাহা ।

---আজ আমার কলেজের প্রথম দিন একটু হাসি মুখে বলবে যে আব্বু দেখে শুনে যেইও তা না রাগ করে আছে ।

---ওরে বাবা আপনি এত কথা কথায় থেকে শিখছে হুম ।

---হুম অনেক কথা ।

---লক্ষী ছেলে আমার দেরি হচ্ছে তো এখন যাও । (কপালে চুমু দিয়ে)

---ওকে আম্মু ।

আমি যেতে লাগলাম তখন আম্মু ডাক দিল ।

---একটু দারা ।

এই বলে আম্মু রুমে গিয়ে কি যেন হাতে নিয়ে আসলো ।

---এই নে ৫০০ টাকা তোর বন্ধুরা মিলে খেয়ে নিশ ।

---আম্মু লাগবে না আব্বু তো দিয়ে দিছে ।

---চুপচাপ নিয়ে তারাতারি যা অনেক দেরি হয়েছে ।

---আল্লাহ হাফেজ ।

এই বলে বাসা থেকে বের হয়ে নিচে আসলাম দেখি বন্ধরা সবাই দাড়িয়ে আছে গিয়ে বললাম চল এখন যাই ।

এই বলে কলেজের দিকে যাচ্ছি ।

বাসা থেকে কলেজ বেশি দূর না ১০ মিনিট লাগবে যেতে ।

অত্যঃপর কলেজের কাছাকাছি এসে পড়েছি ।

হঠাৎ আবির বলে উঠলো ,

---ওই দেখ গুন্ডী মেয়ে । ( আবির )

---ওই যে বাইকের উপর বসে আছে যে ওই টা । [ হাত দিয়ে ইশারা করে ] (শোভন )

---হুম আর হাত দিয়ে ইশারা করিস না তাইলে অসুবিধা হবে ।

---দূর তোরা শুধু শুধু টেনশন নিচ্ছিস ওরা কিছু করতে পারবে না রে ।

---কাম সারছে রে ডাকছে রে । ( সায়েম )

---দূর ভয় খাচ্ছিস ।

হাত দিয়ে ইশারা করছে ওরা যেতে ।

---কে আমি । ( সায়েম )

হাতের ইশারায় আমাকে বললো ।

---আমি ।

ইশারায় যেতে বলল

---ওই যাস না রে দৌড় দিয়ে পালিয়ে যাই ।

---না রে থাক আমি শুনে আসি ।

এই বলে বীরপুরুষের মত এগিয়ে যেতে লাগলাম।

To be continue

ভুল হলে মাপ করবেন

বিঃদ্রঃ কেউ খারাপ মন্তব্য করবেন না!!

সবাই পাঁচ ওয়াক্ত নামাজ পড়বেন।

2
$ 0.00
Avatar for soyed
Written by
3 years ago

Comments