একজন মা হিসেবে

0 22
Avatar for soyed
Written by
3 years ago
Topics: Writing

আমার 2 বছরের ছেলের মা হিসাবে। আমি বিশেষত এই মুহুর্তে তাকে বিভিন্ন জিনিস শেখাতে কীভাবে যত্নশীল তা তারা এটিকে সন্তানের ভয়ানক দুটি বা ভয়ানক বছর বলেছিল যার মধ্যে তারা প্রত্যেকে দেখে এবং তারা শুনতে পেয়েছে অবশেষে তীব্র মন দ্বারা শোষিত হবে এবং পরে এটি অনুসরণ করবে।

আমাদের ছদ্মবেশে ঘরে বসে ছয় মাস কেটে গেছে কারণ আমার স্বামী তার কাজ থেকে বিরত ছিলেন এবং staying মাস এখানে অবস্থানের সময় আমি আমার ছেলের বিকাশ এবং আচরণে কিছু পরিবর্তন লক্ষ্য করেছি। পিতা-মাতা হিসাবে, আমরা তাদের জন্য এখানে গাইড হিসাবে রয়েছি কারণ তারা অল্প অল্প করে বাস্তবতার মুখোমুখি হয়েছিল এবং তাদের নিজস্ব জিনিস আবিষ্কার করেছিল।

আমরা এখানে থাকার আগে, আমরা আমার পিতামাতার বাড়িতে থাকছিলাম যেখানে সমস্ত পাশের দেয়াল রয়েছে এবং আমার ছোট্ট একমাত্র লোকটিই আমি, আমার মা এবং আমার ভাগ্নী দেখেছি। পুরো দিনটি আমাদের বাড়ির ভিতরে বা কখনও কখনও বাড়ির উঠোনে। আমরা কেবল 5 টার সময় বাড়ির বাইরে যাই যখন সূর্য ইতিমধ্যে তার বিশ্রাম নেয়।

যখন আমরা এখানে ছিলাম। আমার ছোট্ট একজনের পরিবেশ বদলে গেছে। নীরব পরিবেশ থেকে গোলমাল। আমার inlaws বাড়িতে কোন কংক্রিট দেয়াল নেই, শুধুমাত্র বাঁশের দেয়াল এবং আপনি চাইলে সহজেই আপনার প্রতিবেশীদের সাথে কথা বলতে পারেন। এখানে কোনও বিরক্তিকর দিন নেই কারণ আপনি যদি বাইরে যান তবে প্রচুর লোক রয়েছে। আমার ইনলাউজের বাড়ির সামনের অংশটি একটি তম্বেয়ান কারণ সেখানে একটি দীর্ঘ চেয়ার রয়েছে এবং তাদের প্রতিবেশীরা সর্বদা সেখানে বসে থাকে এবং চিচচ্যাট করে। আমার ছোট্ট একজনের এখানে কয়েকজন কাজিনও রয়েছে যারা আমার লিটলস ডেভেলপমেন্টে বড় ভূমিকা নিয়েছিল।

আমার ছোট্টটিকে বাইরে থেকে উপভোগ করা এবং নতুন জিনিস শিখতে দেখে আমি আনন্দিত কিন্তু আমি যা বলেছিলাম তার মতো, যা সে দেখেছিল এবং শুনেছিল তার সমস্ত কিছুই তার মন দ্বারা শোষিত হয়েছিল এবং অনুসরণ করেছিল। তারা জীবন্ত আয়না পছন্দ করে। সুতরাং আপনার সন্তানের খারাপ জিনিস এবং ভাল জিনিস শিখেছিল এমন পরিস্থিতিতে যখনই মা-বাবাকে নির্দেশ দেওয়া উচিত

আমার ছোট্ট বিকাশের উপর আমার পর্যবেক্ষণগুলি এখানে

ভালো দিক.

আমার ছোট্টটি অন্য বাচ্চাদের সাথে খেলতে শিখেছে। এর আগে আমি কেবল তার সাথে খেলছিলাম তবে এখন এখানে তাঁর প্রচুর খেলোয়াড় রয়েছে এবং আমি খুশি যে তিনি অন্যান্য লোকদের সাথে জড়িত আছেন এবং তিনি অন্যান্য বাচ্চাদের মতো লজ্জা বা ভয় পান নি। এটি আত্মবিশ্বাসের উপায় এবং এটি একটি স্বাক্ষর যে তিনি স্বাধীন এবং তিনি আমাকে ছাড়া অন্য জায়গায় যেতে পারেন।

সে অনেক খায়। এর আগে সে কখনও ভাত খায়নি। তিনি কেবল সিরিয়াল, প্যানকেক এবং বিস্কুট খান। তিনি একটি পিক খাওয়া মানুষ ছিলেন এবং আমি সে সময় অনেক চাপে পড়েছি কারণ আমি চাই যে তিনি পুষ্টিকর খাবার খান তবে তিনি পছন্দ করেন নি। এখন আমি তার দ্বারা খুব আশ্চর্য হয়েছি, যদিও তিনি এখনও শাকসব্জী খান না, তিনি এখন ভাত, ডিম এবং স্যুপ খাচ্ছেন এবং আমার মনে হয় এটি কারণ তিনি আমাদের একটি টেবিলে খেতে দেখেন এবং তিনি আকৃষ্ট হন যাতে তিনিও খেতে পারেন। এর আগে তিনি একটি চালের দই কুচিযুক্ত মিষ্টি আলু দিয়ে খেয়েছিলেন এবং "স্যাপ" বলেছিলেন। এর অর্থ সুস্বাদু।

তিনি খুব কথাবার্তা। সে আগে নীরব টাইপের ছেলে। তিনি লজ্জা পেয়েছিলেন এবং লোকদের সম্পর্কে ভয় পেয়েছিলেন কিন্তু এখন তিনি এতটাই কথাবার্তা বলেছিলেন। তিনি বিভিন্ন শব্দ এবং বাক্যাংশ শিখেছিলেন। প্রতিবার যেমন আমরা খেতাম ততই তিনি বলতেন "কেইনন না"। এবং তিনি পরিবারের সমস্ত সদস্যদের কাছে এটি পুনরাবৃত্তি করলেন। আমার মনে আছে আমরা যখন সেতুর কাছে গিয়েছিলাম জলের স্তরটি দেখতে। সে বলল “মামা, জল বড়”। তার বাবা তাকে দেখে হেসে বললেন, "আং দামি মং আলম" হাহাহা। আমার মনে আছে আমি যখন তিলাপিয়া রান্না করছিলাম এবং আমি রান্নাঘরে এটি পরিষ্কার করি, আমার ছোট তার দাদাকে বলেছিল "মামা পাটে মাছ"। মাঝে মাঝে আমি ভাবছি কোথায় সে এই শব্দগুলি হাহা শিখেছে।

খারাপ দিক

আমি আমার ছোট্টটিকে অন্য বাচ্চাদের সাথে খেলতে দিয়েছি তবে এর খারাপ দিকটি হ'ল তিনি বাচ্চাদের ভুল কাজগুলিও শোষিত করেছিলেন এবং আমি যখনই তাকে এটি করতে দেখেছি আমি প্রত্যক্ষ করেছি wit

বিড়ালের মতো। তার আগে মিমিং ভালবাসে। তিনি বলতেন "মিংগিং লাভ" এবং তিনি এটি মধুরতার সাথে স্পর্শ করেছিলেন তবে এখন তিনি বিড়ালের উপর পা ছড়িয়ে দিয়েছিলেন যেমন তিনি বিড়ালছানাটির সাথে লড়াই করেন কারণ তিনি তার চাচাত ভাইকে দেখেছিলেন।

আমি তাকে মাটিতে থুতু ফেলতে দেখলাম। আমি হতবাক হয়ে গিয়েছিলাম কারণ সে তা করেছিল এবং আমি জানি যে তিনি তা করেছেন কারণ তিনি এটি অন্য লোকদের কাছে দেখেছিলেন কারণ এখানকার লোকেরা মাটির উপর থুথু ফেলেছিল যেমন .. হেইসস। এটি আর পুনরুক্ত করা হবে না।

অন্য একজন স্লিপারটি ভুলভাবে পরেছিলেন। তার চাচাত ভাই সর্বদা তার স্লিপারটি ভুলভাবে পরেন তাই আমার ছেলেও তার স্লিপারটি ভুলভাবে পরেন কারণ তিনি ভেবেছিলেন যে এটি ঠিক আছে যাতে আমি সর্বদা তাকে পর্যবেক্ষণ করেছি এবং তাকে সংশোধন করেছি এবং আমি জানি যে এটি কার্যকর। জানতে চান কেন? আমি ইতিমধ্যে এটি পরীক্ষা করেছি।

> আমার ছোট্ট যখন শব্দ শেখার মঞ্চে ছিল। যতবারই তিনি একটি অ্যাপলকে দেখেছিলেন তিনি বললেন বাপবাপ এবং প্রতিবার একটি বিড়াল দেখেন তিনি মিমি বলেন এবং প্রতিবার একটি মুরগি দেখতে পেয়ে তিনি বলেছিলেন "ট্রারর" একটি মুরগির শব্দ। আমি তাকে এই শব্দগুলি বলতে দিলাম কারণ এটি আমার কানে সুন্দর cute তবে আমার স্বামী আমাকে বলেছিলেন যে আমার ছেলের কাছে আমার সঠিক শব্দগুলি শেখানো উচিত কারণ তিনি যখন বড় হয়েছিলেন তখনই তা বহন করতে পারে তাই তিনি যখনই বলেছিলেন বাপবাপ যা অ্যাপল, আমি তার কথা বলেছি বাপবাপ বেবি নয়, এটি অ্যাপল। আমি একবারে এবং এখন পর্যন্ত এটি করছি যখন তিনি এখন এটি সঠিকভাবে উচ্চারণ করতে পারেন।

আমি হিতোপদেশ ২২: from এর বাইবেলের একটি অংশ মনে করেছি:

কোনও শিশুকে তার যে পথে চলতে হবে সে সম্পর্কে প্রশিক্ষণ দিন: এবং তিনি যখন বৃদ্ধ হবেন, তখন সে এখান থেকে সরে যাবেন না।

তাই আমি নিজেকে প্রতিশ্রুতি দিয়েছিলাম যে আমি যতক্ষণ পারি আমার ছেলেকে গাইড করব। কোনটি ভাল এবং কোনটি খারাপ তা সঠিক সময়ে সঠিক পদ্ধতিতে তাকে জানাতে হবে যতক্ষণ না সে নিজের জন্য সিদ্ধান্ত নিতে পারে।

1
$ 0.00
Avatar for soyed
Written by
3 years ago
Topics: Writing

Comments