বাল্যবিবাহের উপকারিতা

0 8
Avatar for soyed
Written by
3 years ago

বাল্যবিবাহের উপকারিতা

আমার স্ত্রীর দিকে আজকের দিকে তাকিয়ে যখন তিনি গির্জার থ্যাঙ্কসগিভিং গানের নেতৃত্ব দেওয়ার সময় প্রবলভাবে নাচছিলেন, এবং আমার দুটি ছেলে ড্রামস এবং কীবোর্ড বাজায় আমি অত্যন্ত ত্রাণ এবং তৃপ্তির সাথে দীর্ঘশ্বাস ফেলছি। এই এত বছর ধরে এটি একটি কার্যকর বৈবাহিক যাত্রা ছিল এবং ভাগ্যবান যে ভাগ্যবান পুরুষদের মধ্যে যারা প্রথম দিকে বিয়ে করেছিলেন তাদের মধ্যে ভাগ্যবান।

জয়েস এবং আমি আমাদের 15 তম বিবাহ বার্ষিকীটি দুই সপ্তাহের মধ্যে উদযাপন করব এবং সেই 15 বছরের দিকে ফিরে তাকাব এবং আমরা কীভাবে এগিয়ে এসেছি তা ভুলে যাওয়া আনন্দদায়ক স্মৃতি বলে মনে হয়। আমরা যখন বিয়ে করি তখন আমার বয়স ছিল ২৫ বছর। আমি যখন just বছরের স্নাতক হিসাবে স্নাতক শুরু করছিলাম তখন আমি years বছরের কোর্সে আমার স্নাতক ডিগ্রি অর্জনের মাঝামাঝি ছিলাম। আমরা একটি ছোট একক অ্যাপার্টমেন্টে থাকতাম, কল বিক্রেতার হিসাবে দোকানে একসাথে কাজ করতাম এবং এয়ারটাইম বিক্রি করতাম এবং একটি বাইক এবং শিক্ষার্থীর aণের গাদা দু'টিই ভাগ করতাম। আমার অন্য কোনও উপায়ে না হত - এটি অবিশ্বাস্য পনের বছর হয়েছে। সেই বছরগুলিতে ফিরে তাকানো এবং আমি যে কনিষ্ঠ বয়সে বিয়ে করেছি তা বিবেচনা করা আমাকে আজকাল কিছুটা অস্বস্তি বোধ করে। আমার মনে আছে যখন আমার স্ত্রীর এক বন্ধুর মা যখন জানতে পেরেছিলেন যে আমরা স্নাতক হওয়ার আগেই ছিটকে যাচ্ছি তখন সে ভয়াবহভাবে আমাদের দিকে তাকিয়ে জিজ্ঞাসা করল, "কেন?"

এটি আমার জমিতে একটি সাংস্কৃতিক আদর্শ এবং traditionতিহ্য যে আপনাকে বিবাহ বন্ধ করে দেওয়া উচিত যাতে আপনি প্রথমে আপনার পড়াশুনা এবং ক্যারিয়ারের দিকে মনোনিবেশ করতে পারেন। যুবতী বিবাহ করা সবার পক্ষে সেরা নয়, এটি করার কিছু দুর্দান্ত সুবিধা রয়েছে এবং এটিই আজ আমি আপনার সাথে ভাগ করতে চাই।

অল্প বয়সী বিয়ে করার সুবিধা

সবাই সুখী দাম্পত্য জীবন কাটাতে চায় এবং যখন 22 এবং 25 বছর বয়সের মধ্যে দাম্পত্য জীবনে সুখ পাওয়ার কথা আসে তখন গবেষণা অনুসারে এটি সেরা সময় বলে মনে হয়। এটি অবশ্যই সবার জন্য নাও হতে পারে তবে নীচে বর্ণিত সুবিধাগুলি হ'ল মনের মত।

১. প্রথম দিকে বিয়ে করার অর্থ আপনি সম্ভবত কুমারী হিসাবে বিয়ে করতে চলেছেন

এটি বিবাহের সাথে সম্পর্কিত বলে এটি একটি গুরুত্বপূর্ণ বিষয়। আপনার এবং আপনার স্ত্রীর কাছে কোনও বহন করার দরকার নেই। আপনার সম্ভবত ব্রেকআপ বা হার্টব্রেকের অভিজ্ঞতা না থাকতে পারে এবং অতীতের অংশীদারদের জন্য কোনও দীর্ঘায়িত অনুভূতি নাও থাকতে পারে। যেহেতু আপনারা উভয়ই আপনার জীবনে প্রথম, আপনি সম্ভবত কোনও যৌন অভিজ্ঞতা ছাড়াই কুমারী হিসাবে বিবাহবন্ধনে আবদ্ধ হচ্ছেন, এটি আপনাকে যৌনতাকে অন্বেষণ করতে আরও আনন্দ দেয়। আপনার ত্রিশের দশকে যাওয়ার অপেক্ষা কেবলমাত্র আরও বেশি লাগেজ বহন করার অপেক্ষায় রয়েছে আপনি এক দশকেরও বেশি সময় ধরে ব্রেক-আপগুলি নিয়ে যাবেন, অতীতের অংশীদারদের জন্য দীর্ঘস্থায়ী অনুভূতি, বিশ্বাসের সমস্যাগুলি এবং আপনার সাথে হতাশাগুলি বয়ে আনবেন। আপনি অতীতেও তারিখ করেছেন প্রত্যেকেরই একগুচ্ছ ব্যাগেজ পেয়েছে। আপনি যখন অল্প বয়সে বিবাহ করেন তখন আপনার এবং আপনার স্ত্রীর সাথে তুলনামূলক কম আচরণ এবং পূর্বের সম্পর্কের ক্ষেত্রে বিপরীতমুখী হিংসা হয় with প্রবাসের প্রশ্ন নেই, এটি চিরকাল স্থায়ী রোম্যান্সে আপনার এবং তার মধ্যে রয়েছে।

২. অল্প বয়স্ক বিবাহ করা আপনাকে আপনার সাথে উপযুক্ত উপযুক্ত কাউকে বিবাহ করার সুযোগ দেয়।

আপনি যখন অল্প বয়সে বিবাহ করেন আপনি সম্ভবত এমন কাউকে বিয়ে করতে যাচ্ছেন যার সাথে আপনি অত্যন্ত সামঞ্জস্যপূর্ণ। এমন কেউ যিনি সত্যই আপনার আগ্রহ ভাগ করেন এবং প্রচুর জিনিস প্রচলিত থাকে, সত্যিকারের সহকর্মী। একই কোর্স অধ্যয়নকালে আমার স্ত্রী এবং আমি বিশ্ববিদ্যালয়ে মিলিত হয়েছিল। আমরা অনুরূপ আগ্রহ এবং স্বপ্ন ভাগ করে নিয়েছি এবং একই রকমের পটভূমি থেকে এসেছি, এটি তাকে সবকিছুতে আমার ইয়াংয়ের কাছে ইয়িন করে তোলে। আমরা পার্টি ক্লাব করি এবং স্কুলে একসাথে বহির্মুখী ক্রিয়াকলাপ পরিচালনা করি। আমরা আজকাল পর্যন্ত বাচ্চাদের মতো খেলছি একে অপরের বাইরে এবং বাইরে।

আমি প্রচুর যুবক-যুবতী এবং বিবাহ বন্ধনে আবদ্ধ হওয়া দেখতে দেখতে খুব অসুস্থ বোধ করি যে তারা আরও বেশি সময় ধরে কেনাকাটা করতে পারে এই ভেবে যে তারা যত বেশি দেখবে, তাদের পক্ষে ঠিক এমন ম্যাচের মতো এমন কাউকে খুঁজে পাওয়ার আরও ভাল সম্ভাবনা রয়েছে। আপনার বিবাহের জন্য যত বেশি অপেক্ষা করার সম্ভাবনা তত বেশি আদর্শ সম্ভাব্য অংশীদাররা বাজার থেকে দূরে নিয়ে চলেছে।

3. আরও এবং আরও ভাল লিঙ্গের নিশ্চয়তা

বিবাহের চেয়ে যৌন ও যৌন সম্পর্কের চেয়ে ভাল জায়গা আর নেই এবং আপনি যখন যুবতী বিবাহ করেন তখন বিয়ের পরেও বহু বছরের আরও বেশি ভাল যৌন সম্পর্কের নিশ্চয়তা পাবেন। এটি একটি বিমোচনের মতো মনে হতে পারে তবে এটি সত্য। বিবাহিত পুরুষদের সিঙ্গেলের চেয়ে বেশি ভাল যৌনমিলন হয়। চাপ বা টানাপোড়েন রয়েছে, আপনি কোনও মহিলাকে আপনার জায়গায় আসতে বাধ্য করবেন না, আপনি আপনার মিসেসকে বাড়িতে যেতে বাধ্য করেছেন। 40 এর দশকে যারা বিবাহ করেছিলেন তাদের তুলনায় আপনি স্বাস্থ্যকর যৌন উপভোগ করতে একসাথে কাটানোর আরও বেশি বছর পেয়েছেন। যৌবনের শক্তিকে ধন্যবাদ।

৪. আপনার আর্থিক জীবনে অবশ্যই উন্নতি হবে

এটি কৌতুক বলে মনে হতে পারে, কীভাবে তাড়াতাড়ি বিয়ে করা একজন ব্যক্তির আর্থিক অবস্থার উন্নতি করতে পারে? অর্থনৈতিক অস্থিরতার জন্য বা এখনও তারা আর্থিকভাবে সুস্থ না হওয়ার কারণে আজ প্রচুর লোক বিবাহ বন্ধ করে দেয়। অর্থের পথ অর্জন করা আরও কঠিন ও কঠিন হওয়ায় এটি কখনই আসতে পারে না। আর্থিক ক্ষেত্রে বিবাহটি গুরুত্বপূর্ণ এবং এটি যদি পরিপক্কতার সাথে পরিচালিত হয় তবে তরুণ দম্পতির আর্থিক অবস্থার অবশ্যই উন্নতি হওয়ার সম্ভাবনা রয়েছে। বিবাহিত পুরুষরা আরও বেশি পরিশ্রম করে। বিবাহ এছাড়াও স্বামীদের তাদের সংস্থান একসাথে পুল করার অনুমতি দেয় এবং জবাবদিহিতা এবং আর্থিক দায়বদ্ধতা উত্সাহ দেয়

এর আগে, আমরা একটি ছোট ব্যবসা শুরু করেছিলাম এবং আমাদের আয়ের 70% সঞ্চয় করার পরিকল্পনা নিয়েছিলাম। আমাদের অনেক ব্যয়বহুল জিনিসগুলির প্রয়োজন ছিল না, গহনা এবং পরিশীলিত পোশাকগুলি আমাদের পছন্দ ছিল না। বাচ্চাদের এখনও আশেপাশে নেই, আমরা একটি ভাল ব্যবসা প্রতিষ্ঠা করতে যথেষ্ট সঞ্চয় করতে পেরেছিলাম যা স্কুলে আমার ফি বাবদ তিন বছরের জন্য প্রদান করতে হবে এবং আমার কাজ শেষ করার পরে আমার স্ত্রী প্রশিক্ষণের জন্য। সেই ব্যবসা বহু বছর ধরে টিকে আছে এবং আজও বাড়ছে। আমি যদি স্কুল শেষ না করে অপেক্ষা করি এবং বিয়ের আগে কোনও চাকরি না পাই তবে আমার ধারণা আমি এখনও অবিবাহিত এবং অর্থের সন্ধান করতে পারি।

৫. বাচ্চা হওয়ার সবচেয়ে উপযুক্ত সময় হল অল্প বয়সে বিয়ে করা

এটি সত্য, 20 থেকে 30 বছর বয়সে মহিলারা গর্ভবতী হওয়া এবং নিরাপদে প্রসবের পক্ষে সহজ মনে করেন con গর্ভধারণ করা সহজ হওয়া ছাড়াও আপনার বাচ্চাদের বড় করাও সহজ to আমি বাবা হওয়ার আগে, আমি সবসময় লোকদের অভিযোগ শুনি যে এটি বাচ্চাদের লালনপালন কতটা কঠোর এবং ক্লান্তিকর। তবে আমি আনন্দিত যে আমি আমার কুড়িটির দশকের প্রথম দিকে শুরু করেছিলাম যখন আমার কিছুটা শক্তি ছিল না। আমার প্রথম এবং দ্বিতীয় বাচ্চাদের সাথে এখন যথাক্রমে 14 এবং 13 বছর এবং উচ্চতম স্কুলে ফাইনাল বছরে যাচ্ছেন, আমি জানি আমি 70 বছর বয়সে দাদা হব না।

প্রথম দিকে বাচ্চা হওয়া পরিবারের পক্ষে বাড়তি সহায়তার হাতও এনে দেয়। আমার বাচ্চারা পরিবারকে তারা যেভাবেই পারে সমর্থন যোগ করছে। বাড়ির কাজগুলি সহজেই তাদের মধ্যে ভাগ করে নেওয়া হয় যাতে আমাদের আরও গুরুত্বপূর্ণ বিষয়গুলি বাছাই করতে আমাদের পিতামাতারা দেন। সবচেয়ে বড় তার শিক্ষাটি সমর্থন করার জন্য কীভাবে মোবাইল ফোন মেরামত করতে এবং এ থেকে অর্থোপার্জন করতে শিখেছে এবং প্রয়োজনে ভাইবোনদের সহায়তা করতে শিখেছে। সবাই মিলে আমরা একটি দল এবং একটি কর্ম শক্তি একটি দিকের দিকে এগিয়ে যাচ্ছি।

দাঁড়াও! আমি কি কোনও উপায়েই আজ আপনার বিয়ে করার পরামর্শ দিচ্ছি?

এটিই হবে আপনার সিদ্ধান্ত, কেবলমাত্র আমার অভিজ্ঞতা এবং তাড়াতাড়ি বিবাহ থেকে প্রাপ্ত উপকারগুলি থেকে ভাগ করে নিচ্ছি।

যদি আপনার কোনও পাল্টা কারণ থাকে তবে তাড়াতাড়ি বিয়ে করা ভাল হবে না বলে মন্তব্য বিভাগে এটিকে নির্দ্বিধায় ফেলে দিন। যাইহোক, এটি দুই সপ্তাহের মধ্যে আমার বিবাহবার্ষিকী

1
$ 0.07
$ 0.07 from @TheRandomRewarder
Avatar for soyed
Written by
3 years ago

Comments