রান্নাঘর শেনানিগানস

0 0
Avatar for sb111222
3 years ago

আমার রান্নার শেননিগানগুলি বেশিরভাগ কৌতূহলের বাইরে ছিল, খাবারের প্রতি আমার ভালবাসা এবং রান্নার প্রতি আমার আগ্রহ।

আমি রান্না করতে শিখেছি যখন আমার বয়স ছিল পাঁচ বছর বয়সী, আপনি কি আশা করবেন? অবশ্যই, আমি ভাত রান্না করতে পারি রাইস কুকারে লোল। আমার মা আমাকে খুব ছোট বয়সে এটি করতে শিখিয়েছিলেন কারণ আমার বাবা-মা সাধারণত কাজের সময় অতিরিক্ত সময় নেয় এবং যখন তারা বাড়িতে আসে, তারা ইতিমধ্যে আমাদের খাবার রান্না করতে খুব ক্লান্ত হয়। আমি প্রথম শ্রেণিতে ছিলাম যখন আমি ওটমিল, ভাজা এবং সিদ্ধ ডিম এবং নুডলসের মতো সাধারণ খাবার রান্না এবং প্রস্তুত করতে শিখেছিলাম। যেহেতু আমি তখন ছোট ছিলাম তাই আমার মনে হয়েছিল রান্না করা বোঝা is আমি প্রতিদিন বিশেষ করে সকালে এটি করা পছন্দ করি না। তবে আমি বড় হওয়ার সাথে সাথে বাড়িতে রান্না করা হয়ে উঠতে অভ্যস্ত হয়ে উঠি। আমি যখন স্কুলে থাকি তখন ব্যতীত আমি সবসময় খাবার প্রস্তুতের দায়িত্বে থাকি।

আমার বাবা-মা যখন আশেপাশে থাকেন না, তখন আমি খাবারের জন্য পরীক্ষা করতাম এবং বিশেষত শাকসব্জি সহ আমার নিজস্ব রেসিপি উদ্ভাবন করতাম। আমার ভাইবোন এবং আমি পিকি ইটারের সাথে প্রত্যয়িত। আমরা সাধারণত খাঁটি শাকসব্জী খেতে চাই না, এটি সর্বদা মাংস, মাছ বা প্রক্রিয়াজাত খাবারের সাথে চলতে হবে।

আমার পিতামাতারা তাদের কাজের কারণে সাধারণত বাড়ি থেকে দূরে থাকেন এবং তারা ঘরে ফিরে না আসা পর্যন্ত তারা আমাদের যে খাবারগুলি খাওয়া উচিত তা সবসময়ই রেখে দিত। কখনও কখনও, তারা ফিরে আসার আগে কয়েক দিন সময় নেয় এবং সাধারণত, ফ্রিজে যা থাকে তা হ'ল সবজি। এবং যেহেতু আমরা বাছাই করছি, সেই সবজিগুলি খেতে সক্ষম হওয়ার জন্য আমাকে রেসিপিগুলি নিয়ে আসতে হয়েছিল। এটি সাধারণত ভাল এবং ভোজ্য লোকে পরিণত হয়। আমি সাধারণত প্রক্রিয়াজাত এবং রান্না করা সহজ খাবারগুলি থেকে স্বাস্থ্যকর কিছু তৈরি করার চেষ্টা করি। আমাদের বাবা চান না যে আমরা সাধারণত নুডলস খেতে পারি কারণ এটি অস্বাস্থ্যকর, তাই আমি সাধারণত ভিজির সাথে এটি রান্না করি।

আমার বয়স বাড়ার সাথে সাথে আমিও খাদ্যপ্রেমিতে পরিণত হয়েছি। আমি বয়সে আর পিক নেই। এবং আমি নতুন রেসিপি চেষ্টা করে দেখতে এবং সাধারণ বাড়িতে রান্না করা খাবারগুলিতে টুইস্ট দেওয়ার ভক্ত হয়ে উঠি।

যখন কোয়ারানটাইন শুরু হয়েছিল, আমি ইউটিউবে রেসিপি ভ্লগগুলি দেখে নিজেকে বিনোদন দিয়েছিলাম। তবে সাধারণত সহজ রেসিপিগুলি দেখুন, আমাদের রান্নাঘরে যে উপাদানগুলি পাওয়া যায় বা মুদি দোকানে সহজেই পাওয়া যায় সেহেতু আমি সাধারণত এটি অনুকরণ করি এবং নিজেই চেষ্টা করে দেখি।

গতকাল, আমি টুনা কার্বনার তৈরি করতে সহজ সম্পর্কে একটি ইউটিউব ভিডিও দেখেছি। তাই এই আমি আজ আপনাকে দেখাতে যাচ্ছি।

উপকরণ:

রসুন 6 লবঙ্গ

2 মাঝারি আকারের পেঁয়াজ

2 চা চামচ কালো মরিচ

১/২ কেজি কনুই ম্যাকারনি

1 410 মিলি বাষ্পীভূত দুধ

1 250 মিলি সমস্ত উদ্দেশ্য ক্রিম

1 ক্যান (198 গ্রাম) মাশরুম

লবণ

তেল

2 ক্যান (175 গ্রাম) তুনায় তুনা ফ্লেক্স হয় (আমি ফ্রেস্কা টুনা ব্যবহার করি তবে আপনি অন্যান্য ব্র্যান্ড ব্যবহার করতে পারেন)

পদক্ষেপগুলি:

প্যাকেজিংয়ের দিকনির্দেশ অনুসারে কনুই ম্যাকারনি সিদ্ধ করুন। জল ড্রেন এবং একপাশে সেট করুন।

আমি পাস্তাটিকে সুস্বাদু করতে এক চিমটি নুন দিয়েছিলাম এবং একবার পানি শুকিয়ে গেলে পাস্তা একে অপরের সাথে লেগে থাকা থেকে রোধ করতে আমি ১/৪ কাপ তেলও দিয়েছি।

রসুন ও পেঁয়াজ কষিয়ে নিন।

ইউটিউব ভ্লগে আমি দেখেছি, তারা কেবল নাড়িত রসুন ব্যবহার করে তবে আমি যেহেতু আমার খাবারে পেঁয়াজ (লোল) ছাড়া বাঁচতে পারি না, তাই আমি আমার রেসিপিটিতে 2 টি মাঝারি আকারের পেঁয়াজ যুক্ত করেছি। আপনার বাড়িতে বাচ্চাগুলি থাকলে এগুলি সঠিকভাবে কাঁচা তৈরির বিষয়টি নিশ্চিত করুন, তারা সাধারণত এই দুটি খায় না তবে যদি এটি কচি করা হয় তবে তারা এটি তাদের খাবারের দিকেও খেয়াল করবে না।

প্যানটি গরম করুন এবং রসুন এবং পেঁয়াজ প্রায় 3-4 মিনিটের জন্য বা এটি সুগন্ধ না হওয়া পর্যন্ত কষান।

রান্নার তেলের পরিবর্তে, আমি রসুন এবং পেঁয়াজ কুঁচানোর জন্য টুনার দুটি ক্যান থেকে উত্তোলিত তেলটি ব্যবহার করেছিলাম।

পেঁয়াজ এবং রসুন ইতিমধ্যে বাদামি আমড সুগন্ধযুক্ত হয়ে গেলে, টুনার ক্যান pourালুন।

রান্নার প্যানে জ্বলতে না লাগতে এবং এড়ানোর জন্য এটিকে ক্রমাগত মিশ্রণের সময় টুনা প্রায় এক মিনিটের জন্য ফুটতে দিন।

এক মিনিট পরে মাশরুম যোগ করুন।

এই রেসিপিটির জন্য, আমি চ্যাম্পিয়নন মাশরুম ব্যবহার করেছি তাই আমি প্যানে মাশরুম beforeালার আগে কেবল ক্যান থেকে জল সরিয়ে ফেললাম। তবে আপনি যদি পুরো মাশরুম ব্যবহার করেন তবে মিশ্রণটিতে এটি যুক্ত করার আগে প্রথমে এটি অর্ধে কেটে নিন। তারপরে এটি প্রায় 2 মিনিটের জন্য রান্না করুন।

দুই মিনিট পরে, বাষ্পীভূত দুধ .ালা।

এটি কিছুটা অন্ধকার কারণ আমি কেবলমাত্র আমার ফোনে বিল্ট ফ্ল্যাশ ব্যবহার করেছি যেহেতু টাইফুনের ক্ষতির কারণে এখনও আমাদের বিদ্যুত সরবরাহ নেই 😅 2 মিনিট এবং এখনও অপেক্ষা করুন, অটকে স্ক্র্যাম্বলিং থেকে রোধ করতে অবিচ্ছিন্নভাবে এটি নাড়ুন।

দুই মিনিট পরে সমস্ত উদ্দেশ্য ক্রিম যোগ করুন।

একবারে ক্রিম যুক্ত করবেন না। ক্রমাগত আলোড়ন করার সময় এটি ধীরে ধীরে যুক্ত করুন যাতে এটি একটি মখমল এবং মুখরোচক সস তৈরি করে।

চুলাতে আঁচ বন্ধ করুন এবং কনুই ম্যাকারনি যুক্ত করুন।

স্ট্রেনার থেকে পড়ে পাস্তা দেখুন! 😂

তসদাআআআআআআআআঁ! আমাদের টুনা কার্বনরা এখন পরিবেশন এবং খাওয়ার জন্য প্রস্তুত! এটি এক গ্লাস ফলের রস বা সোডা দিয়ে পুরোপুরি যুক্ত করা যায়।

আমি জানি, এটি আসল কার্বনারের মতো ক্ষুধাজনক নয় তবে আমার উপর বিশ্বাস করুন, এটির দুর্দান্ত স্বাদ!

1
$ 0.01
$ 0.01 from @TheRandomRewarder
Avatar for sb111222
3 years ago

Comments