জীবন মূল্যবোধ

0 1
Avatar for sb111222
3 years ago

জীবনের মূল্যবোধগুলি একজন ব্যক্তির এ জাতীয় অগ্রাধিকার যা তার জীবনকে পরিচালনা করে এবং তার সারাংশকে বৈশিষ্ট্যযুক্ত করে।

প্রত্যেকেই জীবনে নিজের জন্য সেই নির্দেশিকাগুলি (মান) বেছে নেয় যা আত্মার সাথে তাঁর আরও নিকটে থাকে। কেউ অর্থ এবং কর্মজীবন বেছে নেয়, কেউ শিক্ষাকে অগ্রাধিকার দেয় এবং কেউ পারিবারিক সুখের চেয়ে গুরুত্বপূর্ণ। যে কোনও ব্যক্তির মূল্যবোধ থাকে, তিনি তাঁর ব্যক্তিত্ব দ্বারা জীবনের একটি নির্দিষ্ট ক্ষেত্রকে এককভাবে উপস্থাপন করেন।

এটি এমন জীবনের মূল্যবোধ যা কোনও ব্যক্তিকে একটি নির্দিষ্ট সিদ্ধান্ত নিতে, কোনও পেশার পছন্দ, বন্ধুবান্ধব এবং স্ত্রী / স্ত্রীর পছন্দকে প্রভাবিত করে।

একজন ব্যক্তির জীবন মূল্যবোধের গঠন পালনের, তাত্ক্ষণিক পরিবেশ এবং জাতীয় মানসিকতার প্রভাবের অধীনে ঘটে। সাম্প্রতিক বছরগুলিতে, বহু লোকের জীবনের অগ্রাধিকারগুলি অর্থোপার্জনে হ্রাস পেয়েছে। মানুষ আকর্ষণীয়, প্রিয় কাজের প্রশ্নটি কঠোরভাবেই উত্থাপন করে।

জটিল পরিস্থিতির প্রভাবের অধীনে মূল্যবোধগুলির একটি পুনর্নির্ধারণ ঘটতে পারে। সুতরাং, যুদ্ধে আসা লোকেরা তাদের অগ্রাধিকার পরিবর্তন করে। মারামারি, কমরেডের ক্ষতি, মৃত্যুর ঝুঁকি জীবনের মূল্যবোধের ধারণাটি ঘুরিয়ে দিচ্ছে। কেরিয়ার, বৈষয়িক জিনিসগুলি পটভূমিতে ফিরে আসে, জীবন নিজেই এর সহজ আনন্দ দিয়ে মূল্যবান হয়ে ওঠে।

জীবনে, এমনটি ঘটে যে একজন ধনী ব্যক্তি, যার মূল লক্ষ্য লাভ ছিল, হঠাৎ করে দুঃখ পান। এটি একটি অযোগ্য রোগ হতে পারে বা প্রিয় ব্যক্তির মৃত্যু হতে পারে। যখন কোনও ব্যক্তি এই দুঃখ থেকে বাঁচতে পরিচালিত করেন, তখন তিনি জীবনকে অগ্রাহ্য করেন এবং তার লক্ষ্য মানুষকে সাহায্য করা।

যা কিছু বলা হয়েছে তার সংক্ষিপ্তসারটি, এটি লক্ষ করা যায় যে কোনও ব্যক্তি জীবন মূল্যবোধগুলি বেছে নেওয়ার ক্ষেত্রে ভুল থেকে মুক্ত নয়, তবে জীবন সাধারণত সবকিছুকে তার জায়গায় রাখে এবং পরীক্ষার মাধ্যমে একজন ব্যক্তি সঠিক জীবনের মনোভাবের দিকে আসে।

দুর্ভাগ্যক্রমে, আমার অনেক সহকর্মীরা ভুলে যায় যে তাদের বাবা-মা তাদের জীবনই দেয়নি। তারা অসুস্থ থাকাকালীন বাচ্চাদের যত্ন নিয়েছিল, সন্তানের যে স্বপ্ন দেখেছিল তা কেনার জন্য তাদের যথাসাধ্য চেষ্টা করেছিল, সবচেয়ে কঠিন পরিস্থিতিতে সাহায্য করেছিল, সুরক্ষিত হয়েছিল এবং সুরক্ষিত ছিল।

এখন, যখন আমাদের জীবন যথেষ্ট কঠিন এবং আমাদের পিতামাতারা তাদের বাচ্চাদের খাওয়ানোর জন্য কঠোর পরিশ্রম করে, একটি ভাল শিক্ষণ দেয় এবং তাদের যা কিছু প্রয়োজন হয়, আমি দ্রুত বাড়ার স্বপ্ন দেখি। কেন? আমি একটি চাকরী খুঁজে পেতে এবং আমার বাবা-মাকে সহায়তা করাতে চাই সর্বোপরি, কেবল আমরা, তাদের সন্তানরা, এটি করতে পারি। আমাদের পিতামাতারা শ্রদ্ধা এবং সহায়তা প্রাপ্য।

আমার বন্ধুরা এখনও বেশ তরুণ, তবে তারা প্রায়শই আমাকে সহায়তা করেছিল। আমি জানি যে যখন আমার সাহায্যের প্রয়োজন হবে তখন আমি তাদের জন্য আমার ক্ষমতায় সব কিছু করব। এমনকি যখন আমরা বড় হই এবং আমাদের নিজস্ব পরিবার থাকে, তখনও আমি নিশ্চিত যে আমরা আমাদের বন্ধুত্ব বজায় রাখব এবং একে অপরকে সাহায্য করার জন্য সর্বদা প্রস্তুত থাকব।

আপনার জীবনে যদি সমস্যাটি ঘটে থাকে তবে পরিবার, বন্ধুবান্ধব এবং আত্মীয়স্বজনের কাছ থেকে সহায়তা চাইতে ভয় পাবেন না। আপনার ভ্রান্ত ধারণা বা উপহাস করা হবে এমন আশঙ্কার দরকার নেই। সত্যিকারের বন্ধুবান্ধব এবং পরিবারের সদস্যরা কখনই এটি করবে না! আপনি সবকিছু বুঝতে পারবেন এবং দেখতে পাবেন যে কোনও সমস্যা একসাথে কাটিয়ে উঠতে পারে।

এটি জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস! সর্বোপরি, কেরিয়ার, খ্যাতি, এবং অস্থায়ী সুবিধা। আপনি আপনার চাকরি হারাতে পারেন, মুদ্রাস্ফীতি অর্থের অবমূল্যায়ন করবে এবং সময়ের সাথে সাথে খ্যাতি হ্রাস পাবে ... সত্যিকারের মান সর্বদা আপনার সাথে থাকে।

অতএব, আমি ভবিষ্যতের বিষয়ে ভীত নই এবং কোনও অসুবিধা সত্ত্বেও সাহসের সাথে এগিয়ে যাই। আমার পরিবার এবং বন্ধুরা আমার সাথে আছেন!

1
$ 0.01
$ 0.01 from @TheRandomRewarder
Avatar for sb111222
3 years ago

Comments