How The FBI Caught the World's Most Wanted Hacker

1 6
Avatar for sb111222
3 years ago

কেলভিন মিটনিক এক সময় বিশ্বের মোস্ট ওয়ান্টড সোশ্যাল ইঞ্জিনিয়ার এবং কম্পিউটার হ্যাকার হিসাবে পরিচিত ছিলেন। কারওর মতো শিরোনামের প্রয়োজন হয় না বা সাধারণ শোষণের জন্য জেলখানার সাজাও হয় না। তিনি বিশ্বের কয়েকটি বৃহত্তম সংস্থা এবং সরকারী সংগঠনকে নামিয়ে আনেন তবে শেষ পর্যন্ত তার অপরাধের জীবন তাঁর কাছে ধরা পড়ে এবং তাকে পাঁচ বছরের জন্য কারাগারে প্রেরণ করা হয়।

এফবিআই কীভাবে ইতিহাসের সর্বাধিক হ্যাকারকে চেয়েছিল

বাইপাসিং কোডের জন্য মিটনিকের প্রেম 12 বছর বয়সে শুরু হয়েছিল, তার প্রধান সরঞ্জামগুলি সোশ্যাল ইঞ্জিনিয়ারিং এবং ডাম্পস্টার-ডাইভিং বলে জানা গিয়েছিল যা তাকে লস অ্যাঞ্জেলেস বাস সিস্টেমগুলিতে ব্যবহৃত পাঞ্চ কার্ড সিস্টেমকে বাইপাস করতে সহায়তা করে বলে মনে করা হয়েছিল যে তিনি বাস চালককে রাজি করেছিলেন। তথাকথিত স্কুল প্রকল্পের জন্য তিনি কোথায় তাঁর টিকিট পাঞ্চ কিনতে পারবেন তা জানাতে।

হ্যাকিংয়ের প্রতি আমার আকর্ষণটি কী ছিল যাদুবিদ্যার প্রতি আমার ভালবাসা o তাই আমার একটি ছোট ছেলে আছে যে আমি আমার সাইকেলটি স্কুলের পরে ম্যাজিক স্টোরের উপর দিয়ে বাইরের লোকদের বারবার এই কৌশলগুলি সম্পাদন করতে দেখতাম এবং তারপরে যখন আমি উচ্চতায় পৌঁছতাম স্কুলে আমি এই বাচ্চাটির সাথে দেখা করেছিলাম যিনি এএ টেলিফোন দিয়ে যাদু করতে পারেন এবং তিনি এই সমস্ত কৌশলগুলি করেছিলেন, তিনি আমার মায়ের তালিকাভুক্ত টেলিফোন নম্বর পেতে পেরেছিলেন: তিনি বলেছিলেন

এরপরে তিনি গ্রেটার এলএ অঞ্চলে যে কোনও বাসে চলাচল করতে সক্ষম হন ট্রান্সফার স্লিপ ব্যবহার করে তিনি বাস সংস্থার গ্যারেজের পাশের একটি ডাম্পস্টারে পেয়েছিলেন। সোশ্যাল ইঞ্জিনিয়ারিং পরে তথ্য প্রাপ্তির প্রাথমিক পদ্ধতিতে পরিণত হয় যার মধ্যে ব্যবহারকারীর নাম, পাসওয়ার্ড এবং আধুনিক ফোন নম্বর রয়েছে। মিটনিকের 16 বছর বয়সে 1979 সালে একটি কম্পিউটার নেটওয়ার্কে অননুমোদিত অ্যাক্সেস তাকে ডিজিটাল সরঞ্জাম কর্পোরেশন কম্পিউটার সিস্টেমে অ্যাক্সেস দেয়। তিনি ডিইসি কম্পিউটার নেটওয়ার্কে প্রবেশ করেছিলেন এবং পরে তাদের সফ্টওয়্যার ক্লোন করেছেন বলে জানা গেছে।

1988 সালে তাকে অভিযুক্ত করা হয়েছিল এবং দোষী সাব্যস্ত করা হয়েছিল এমন কয়েকটি এবং প্রাথমিক অপরাধগুলির মধ্যে এটি ছিল, তার এই দোষী সাব্যস্ত হওয়ার পরে তাকে 12 মাসের কারাদন্ডে দন্ডিত করা হয়েছিল, তার পরে তার তত্ত্বাবধানে মুক্তিপ্রাপ্ত মিটনিকের শেষের দিকে কর্তৃপক্ষ কর্তৃক 3 বছরের মুক্তি তদারকি করা হয়েছিল প্যাসিফিক বেল ভয়েস মেইল ​​কম্পিউটারে হ্যাক করেছে বলে রেকর্ড করা হয়েছিল এবং এখন আগুন নিয়ে খেলতে উত্তর দিচ্ছিল। কর্মকর্তাদের গ্রেফতারি পরোয়ানা মুক্তি দেওয়ার পক্ষে এটি যথেষ্ট ছিল যার ফলে মিটনিক কর্তৃপক্ষ থেকে পালিয়ে এসে প্রায় আড়াই বছর পলাতক হয়ে পড়েছিল।

কিন্তু ব্যক্তিগত লাভের জন্য নয়, জ্ঞান ও সাহসিকতার জন্য এবং তার পক্ষে হ্যাকিং সিস্টেমের নিম্নোক্ত প্রোফাইল রাখার এবং তার হ্যাকিং সিস্টেমের নৈতিকতা রাখার ইচ্ছে থাকা সত্ত্বেও তাকে খারাপ লোক হিসাবে চিহ্নিত করা হয়েছিল। ১৯৯৫ সালে সাইবারপঙ্ক আউটলজস এবং হ্যাকার্স অন ফ্রন্টিয়ার-এ প্রকাশিত একটি বইতে লেখক হাফনারস এবং মার্কফ মিটনিককে একটি দার্কসাইড হ্যাকার হিসাবে চিহ্নিত করেছিলেন। এরপরে, ইউএসএ টুডে মিতনিকের মুখের একটি ছবি দার্থ ভাদারের একটি চিত্রের উপরে প্রকাশিত হয়েছিল যখন তিনি এফবিআইয়ের মোস্ট ওয়ান্টেড হয়েছিলেন।

কেন এফবিআই চায়নিভেন মিটনিককে এত খারাপ করতে

অনেক লোক বিশ্বাস করে যে এফবিআই সবচেয়ে বেশি ভয় পেয়েছিল কারণ এজেন্সিটির কম্পিউটারের কাজের পদ্ধতি সম্পর্কে খুব কম ধারণা ছিল, তারা নিজেরাই দুর্বল বোধ করেছিলেন এবং হুমকিটি নেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন।

90 এর দশকে মিটিক লুকান UT

মিটনিক ড্যানভার কলোরাডোতে পছন্দ করেছিলেন এমন সময় তাকে আটকে রেখেছিল কারণ এটি পাহাড়ের মধ্যে প্রত্যন্ত অনুভূত ছিল কিন্তু আইন প্রয়োগকারী পুরো সময়টি তার ঘাড়ে নিঃশ্বাস ফেলছিল।

আমি কেবল পুনরায় শুরু করা এবং খবরের কাগজগুলি সন্ধান শুরু করেছি আমি যেগুলি সন্ধান করে তার 90% মেলে আমার পটভূমিটি তৈরি করব; সে বলেছিল. আমি আমার নিজস্ব তথ্যসূত্র দেব, এটা কঠিন ছিল না I আমি আমার নিজের অতীত তৈরি করেছি।

মিটনিক কোনও ভাল বন্ধু বা তারিখ তৈরি না করার বিষয়ে সচেতন ছিল কারণ তার ছবিগুলি সমস্ত সংবাদেই ছড়িয়ে পড়েছিল। তাঁর পছন্দের বার এবং রেস্তোঁরা ছিল তবে তিনি অন্য পৃষ্ঠপোষকদের সাথে কখনই অত্যধিক বন্ধুত্বপূর্ণ ছিলেন না যাতে তারা তাকে সনাক্ত না করে। মিটনিক এফবিআই দ্বারা ওজনযুক্ত হওয়ায় তিনি তার চেহারা এবং শরীরের ধরণের পরিবর্তন করতে প্রতিদিন জিমে হিট করা শুরু করেছিলেন বলে পরিচিত ছিল।

এমনকি আমার গিট পরিবর্তন করার জন্য আমাকে আমার জুতোতে পাথর ফেলতে হবে। তিনি এটিকে বলেছিলেন যে আপনি একভাবে পরিচিত হতে পারবেন। আমি কেবল এটি নিয়েছিলাম দিন বু দিনটি আপনার কাঁধে খোঁজ করা বেঁচে থাকার কোনও উপায় ছিল না, আমি এটি চালানোর মতোই ব্যবহার করেছিলাম এবং যখন আমি এটির সাথে চিকিত্সা করি তখন আমার সেই চাপ ছিল না। তিনি বলেছিলেন পুলিশরা গাড়ি চালাবেন এবং আমি হাই এর মতো হব। আমি যখন নিউ ইয়র্কস টাইমসের প্রথম পৃষ্ঠায় পৌঁছেছিলাম তখন আমি খুব উচ্চ অগ্রাধিকার লাভ করেছি, তারা একটি খারাপ ছবি ব্যবহার করেছে যা আমাকে খারাপ দেখতে খুব খারাপ দেখাচ্ছে that একেবারে অন্যরকম উপেক্ষিত

তিনি ডেনভার মিটনিকের প্রচেষ্টার পরে ব্রায়ান মেরিল হয়ে সিয়াটলে চলে আসেন যেখানে তিনি এখানে থেকে একটি প্রযুক্তি প্রতিষ্ঠানে কাজ করেছিলেন কেলভিন একটি শক্তিশালী শত্রু (সুুতোমু শিমোমুরা) তৈরি করেছিলেন যা শেষ পর্যন্ত তার দখলের দিকে নিয়ে যায়।

এলডিএস টু মিটনিক এ্যারেস্ট

সুুতোমু শিমোমুড়া ছিলেন একজন সম্মানিত সুরক্ষা বিশেষজ্ঞ এবং মিতনিকের মতো প্রায় জটিল একটি চরিত্র। ৩০ বছর বয়সী শিমোমুরা একজন জাপানী নাগরিক, স্কি-বাম, কেশিকযুক্ত গণ্য পদার্থবিদ এবং নিজেই একজন হ্যাকার ছিলেন, তবে প্রতিবার শিমোমুরার অনুসন্ধানে সুরক্ষা গর্তের সন্ধান পেয়ে মিতনিকের বিরুদ্ধে তিনি সুরক্ষা কর্তৃপক্ষকে জানিয়েছিলেন, হ্যাকারদের কাছে নয়। ১৯৯৪ সালের ডিসেম্বরে যখন কেউ তার সান দিয়েগো বাড়িতে সুতোমু শিমোমুরা বিস্তৃত কম্পিউটার সিস্টেমটি ভেঙেছিল, তার আগে কখনও দেখা হয়নি অত্যাধুনিক হ্যাকিংয়ের পদ্ধতি ব্যবহার করে এবং তারা শিমোমুরা কিছু ব্যক্তিগত অভিনব সেলুলার সরঞ্জাম চুরি করে নিয়েছিল, এটি একটি ব্যক্তিগত চ্যালেঞ্জ ছিল। ট্রেইল যখন মিটনিকের দিকে পরিচালিত করল, শিমোমুরা কেলিনকে ধরার মিশনে সাইবার সুলুতে পরিণত হয়।

১৯ 1970০ এর দশক থেকে ১৯৯৫ সালে তাঁর শেষ গ্রেপ্তার অবধি কেলভিন মিটনিক দক্ষতার সাথে সরে গিয়ে কর্পোরেট সুরক্ষা সুরক্ষার বাইরে গিয়ে সান মাইক্রোসিস্টেম সহ বেশ কয়েকটি সুরক্ষিত সিস্টেমের মধ্যে প্রবেশ করেছিলেন। ডিজিটাল সরঞ্জাম কর্পোরেশন, মটোরোলা, নেটকম এবং নোকিয়া। এমনকি তাকে রেকর্ডে যেতে হয়েছে এবং প্রতিরক্ষা বিভাগের উত্তর আমেরিকান এরোস্পেস, প্রতিরক্ষা কমান্ড এবং ফেডারেল ব্যুরো অফ ইনভেস্টিগেশন (এফবিআই) এর ওয়্যারটাইপিংয়ের হ্যাকিং অস্বীকার করতে হয়েছে।

১৯৯৪ সালে নিউইয়র্কের একটি সময়কার প্রোফাইলে তাকে শ্বাস-প্রশ্বাসের সাথে বর্ণনা করেছিলেন যে উত্তর আমেরিকা মহাকাশ কম্পিউটারে হ্যাক হয়েছে এটি সত্য ছিল না তবে এটি তাঁর কিংবদন্তির অংশ হয়ে গেছে।

শিমোমুরার সহযোগিতা এবং কারিগরি সহায়তায় এফবিআই শেষ পর্যন্ত ক্যালিফোর্নিয়ার রিয়েলাইন-এ হিন সামলাচ্ছে। তিনি ক্লোনড সেলুলার ফোনগুলির সাথে 100 টিরও বেশি ক্লোনুলার ফোন কোড এবং একাধিক ভুয়া সনাক্তকরণের সন্ধান পেয়েছিলেন।

১৯৯৯ সালে একটি চুক্তির অংশ হিসাবে, তিনি চারটি তারের জালিয়াতি, দু'টি কম্পিউটার জালিয়াতি এবং অবৈধভাবে বাধা যোগাযোগের একটি গণনার জন্য দোষী হয়েছিলেন। তিনি 2000 সালে শেষ হয়ে ফেডারেল কারাগারে 5 বছর অতিবাহিত করেছিলেন, এমনকি আট মাস নির্জন কারাগারে কাটাতে বাধ্য করেছিলেন কারণ রক্ষীরা ছিলেন তিনি কারাগারের আশেপাশের কম্পিউটার সিস্টেমগুলি নিয়ন্ত্রণ করতে পারতেন।

মিটনিকে 2000 সালের 21 শে জানুয়ারী মুক্তি দেওয়া হয়েছিল, তার তত্ত্বাবধানে প্রকাশিত সময়ে যা জানুয়ারীর 21 শে জানুয়ারী 2003 এ শেষ হয়েছিল তাকে প্রথমে ল্যান্ডলাইন টেলিফোন ব্যতীত কোনও যোগাযোগ প্রযুক্তি ব্যবহার করতে নিষেধ করা হয়েছিল। মিটনিক এই সিদ্ধান্তটি আদালতে লড়াই করে অবশেষে তাঁর পক্ষে রায় ঘোষণা করে, তাকে ইন্টারনেট অ্যাক্সেসের অনুমতি দেয়। এই মামলার আওতায় মিটনিকে তার অপরাধমূলক কর্মকাণ্ডের ভিত্তিতে সাত বছর ধরে চলচ্চিত্র বা বই থেকে লাভ করা থেকেও নিষেধ করা হয়েছিল।

২০০২ সালের ডিসেম্বরে একজন এফসিসির বিচারক রায় দেন যে মিতনিক মানসিকভাবে স্থিতিশীল এবং ফেডারেলভাবে ইস্যু করা অপেশাদার রেডিও লাইসেন্স পাওয়ার পক্ষে যথেষ্ট ছিল।

কেলভিন মিটনিক এখন মিটনিকসিকিউরিটি ডটকম নামে একটি সফল সুরক্ষা সংস্থা পরিচালনা করছেন। তাঁর দল সংস্থাগুলির সুরক্ষায় দুর্বলতার জন্য তাদের হ্যাক করার চেষ্টা করে পরীক্ষা করে, হাস্যকরভাবে সে যে দক্ষতা শিখেছিল তার সবগুলি ব্যবহার করে একটি ব্ল্যাক হ্যাট হ্যাকার রয়েছে। মিটনিক তার চাকরিতে স্পষ্টতই অত্যন্ত বুদ্ধিমান এবং দক্ষ লিখেছেন থ্রি বইটি সোশ্যাল ইঞ্জিনিয়ারিং সম্পর্কে আমরা যা জানি আজ তা মূলত সংজ্ঞায়িত করেছে।

2
$ 0.00
Avatar for sb111222
3 years ago

Comments

Agew porci

$ 0.00
3 years ago