দ্য রক মাস, তিনি কে ছিলেন?

0 7
Avatar for sb111222
3 years ago

"আপনি যীশু খ্রীষ্ট বলেছিলেন," আপনি পিটার, এবং এই শৈলের উপরে আমি আমার গির্জাটি তৈরি করব "" (মথি ১:18:১৮)। চার্চটি নির্মিত সেই ব্যক্তিটি হ'ল যিশুর প্রসঙ্গ বিবেচনা করে এই প্রশ্নের উত্তর দেওয়া যেতে পারে? 'শব্দ এবং অন্যান্য ধর্মগ্রন্থ যা "শিলা ভর" বলে।

Ofশ্বরের পুত্র তাঁর শিষ্যদের জিজ্ঞাসা করলেন, "মানবপুত্র বলে এমন লোকরা কে?" তাঁর উত্তর: "কেউ কেউ ব্যাপটিস্ট জন বলে, অন্যরা এলিয়াহ, আবার যিরমিয় বা ভাববাদীদের একজন।" "তবে আপনি কে বলেন আমি?" যীশু অবিরত। পিতর উত্তর দিলেন, "আপনিই খ্রীষ্ট, জীবন্ত ofশ্বরের পুত্র।" এই মুহুর্তে যিশু বলেছিলেন: “ধন্য তুমি, যোনার পুত্র শিমোন, কারণ তিনি তোমাদের কাছে মাংস ও রক্ত ​​প্রকাশ করেন নি, কিন্তু আমার পিতা যিনি স্বর্গে আছেন। সুতরাং আমি আপনাকে বলছি, আপনি পিটার, এবং এই পাথুরে জনতার উপরে আমি আমার গির্জাটি তৈরি করব, এবং হ্যাডের দ্বারগুলি তাতে আধিপত্য পাবে না। আমি তোমাকে স্বর্গরাজ্যের চাবি দেব। "- ম্যাট। 16: 13-19।

কী ঝুঁকির মধ্যে ছিল তা লক্ষ্য করুন: "মন অফ মানব" পরিচয়। পিটার সঠিকভাবে যীশুকে "জীবন্ত ofশ্বরের পুত্র" হিসাবে চিহ্নিত করেছিলেন। যেহেতু পিতার দ্বারা এটি পিতরের কাছে প্রকাশিত হয়েছিল, স্পষ্টতই পবিত্র আত্মার ক্রিয়া দ্বারা Godশ্বরের পুত্র শিমোন পিটারকে "সুখী" হিসাবে বলতে পারেন। পিটারের সুখ আধ্যাত্মিক ছিল এবং তার বাবার সাথে তাঁর স্বীকৃত অবস্থানের সাক্ষ্য দিয়েছিল।

পাথুরে জনসমাজের বিষয়ে বিবৃতিটি অনুসরণ করা হয়েছে, যিশু যখন এই শব্দগুলির আগে লিখেছিলেন, "আমি আপনাকে বলি যে আপনি পিটার" " এর অর্থ কি এই যে Godশ্বরের পুত্র পিটারের সাথে তাঁর পরিচয়টি প্রসঙ্গে বিষয়টি পরিবর্তন করেছেন? মনে হয় না এটি হয়েছে। কেন না? কারণ, বাইবেলের বিবরণ অনুসারে, পিতরের কাছে তাঁর মন্তব্য দেওয়ার পরে, যিশু তাঁর শিষ্যদের কঠোরভাবে নির্দেশ দিয়েছিলেন যেন তিনি খ্রীষ্টকে কাউকে না বলেন। দ্য সন অব ম্যান "।

যিশু যখন "আপনি পিটার" বলেছিলেন তখন তার অর্থ কী ছিল? পিয়েট্রো নামটি মূলত "জোনাসের ছেলে সাইমন" দ্বারা জন্ম নেওয়া হয়নি। Godশ্বরের পুত্র যখন তাঁকে শিষ্য হওয়ার আহ্বান জানিয়েছিলেন, তখন এটি তাঁকে দেওয়া হয়েছিল। যোহন ১:৪২ রিপোর্ট করেছে: “যিশু তাঁর দিকে তাকালে তিনি বলেছিলেন, 'তুমি জন [যোনার] পুত্র শিমোন; আপনাকে কেফাস বলা হবে "(পিটার অনুবাদ করেছেন)"। শিমোন ঠিক যেমনভাবে যিশুকে "জীবন্ত ofশ্বরের পুত্র" হিসাবে শনাক্ত করেছিলেন, যিশু এখন শিমোনকে তাঁর যে নাম দিয়েছিলেন তা দিয়ে চিহ্নিত করেছিলেন: "পিটার" " যিশুর বিষয়ে শিমোন ধর্মের দেওয়া, নাম "পিটার" (যার অর্থ "পাথর" বা "পাথর", অর্থ পাথর বা পৃথক পাথর) সবচেয়ে উপযুক্ত ছিল। এটি প্রকাশিত হয়েছিল যে শিমোন দ্বারা প্রকাশিত দৃ় বিশ্বাসের পাথরে দৃity়তা এবং দৃity়তা ছিল এবং তাই Godশ্বরের পুত্রকে একটি দুর্দান্ত সেবা প্রদান করতে পারে। "পিটার" নামটি শিমোনকে তিনি চিহ্নিত করেছিলেন, ঠিক যেমন "খ্রীষ্ট, জীবন্ত Godশ্বরের পুত্র" বাক্যটি যিশুকে চিহ্নিত করেছিল।

কিন্তু theশ্বরের পুত্র বলেন নি, "এবং পিটার, আমি আপনার গির্জা তৈরি করব।" না, তিনি বলেছিলেন, "এই পাথুরে ভর দিয়ে আমি আমার গির্জাটি তৈরি করব" " যেহেতু এটি যিশুর পরিচয়, তাই "পাথর" হ'ল পিটার "জীবন্ত ofশ্বরের পুত্র" হিসাবে স্বীকৃতি পেয়েছিলেন। অন্য কথায়, যিশু বলেছিলেন, "আপনি যে পাথর স্বীকার করেছেন, পিটার, আমি আমার গির্জা তৈরি করব।"

এই বোঝাপড়াটি যিশুর বক্তব্য দ্বারাও নিশ্চিত হয়ে গেছে যে "হেডিসের দ্বার গির্জার উপরে বিজয়ী হবে না"। প্রেরিত যোহনের প্রতি এক প্রকাশে Godশ্বরের পুত্র বলেছিলেন: "আমার কাছে মৃত্যু ও মৃত্যুর চাবি আছে"। যেহেতু এটি তার সদস্যদের মৃত্যু এবং মৃত্যুর হাত থেকে রক্ষা করতে পারে তার উপর ভিত্তি করে, গির্জাটি স্থায়ীভাবে হেডেসে নিমজ্জিত বা বজায় রাখা যায় না।

স্পষ্টতই, পিটারকে প্রদত্ত "রাজ্যের কীগুলি" "মৃত্যু ও নরকের চাবি" হতে পারে না। তারা অবশ্যই লোককে রাজ্যে প্রবেশের সুযোগ দেওয়ার সাথে সম্পর্কিত ছিল। লূক 11:52-তে যিশুর কথাগুলি এই "কীগুলি" কী তা দেখায়। তিনি রাজ্যটির সুযোগগুলির সুযোগ নিতে অস্বীকারকারী ইহুদি ধর্মীয় নেতাদের বলেছিলেন: “তারা জ্ঞানের চাবিকাঠি নিয়েছে; তারা নিজেরাই প্রবেশ করেনি এবং প্রবেশকারীরা বাধা পেয়েছিল। "কীগুলি" পিটারকে দেওয়া হয়েছিল তার উপর ভিত্তি করে, এই প্রেরিত তিনিই ছিলেন যিনি খ্রিস্টীয় 33 এ পঞ্চসন্তানের সভায় জ্ঞান দিয়েছিলেন। ইহুদি এবং ইহুদি ধর্মান্ধরা স্বর্গে রাজ্যে প্রবেশ করেছিল এবং ৩ 36-এ তিনিই যিনি পাস করেছিলেন প্রথম অ-ইহুদি ধর্মান্তরিত, কর্নেলিয়াস এবং তার পরিবার এবং তার কাছের বন্ধুদের কাছে জীবনের জ্ঞান।

বাইবেলের অন্যান্য অংশগুলি আরও প্রমাণ দেয় যে শিলাটি অবশ্যই খ্রীষ্ট। প্রেরিত পিটার সহ-বিশ্বাসকে "[যিশু খ্রিস্টের কাছে] আসার জন্য জীবন্ত পাথর হিসাবে বর্ণনা করেছেন যা লোকেরা প্রত্যাখ্যান করে, কিন্তু byশ্বরের দ্বারা নির্বাচিত, মূল্যবান"। এই খ্রিস্টানরা "জীবন্ত পাথরের মতো একটি আধ্যাত্মিক ঘর তৈরি করে"। (১ পিতর ২: ৪, ৫.) প্রেরিত পৌলও তাই করেছিলেন যখন তিনি ইফিষের খ্রিস্টানদের কাছে লিখেছিলেন: “এগুলি প্রেরিতগণ ও ভাববাদীদের ভিত্তিতে নির্মিত হয়েছিল, খ্রিস্ট যিশু নিজেই মূল ভিত্তি।” শিলা সম্পর্কে ইস্রায়েলীয়রা দুটি ভিন্ন জায়গায় অলৌকিকভাবে জল পেয়েছিল, পৌল লিখেছিলেন: "তারা আধ্যাত্মিক শৈল তাদের পান করেছিল যা তাদের অনুসরণ করেছিল, এবং শিলাটি খ্রিস্টের একটি ভবিষ্যদ্বাণীমূলক প্রকারের ইঙ্গিত দেয়।" - ১ করি। 10: 4;

শাস্ত্রের সম্মিলিত সাক্ষ্য স্পষ্টভাবে দেখায় যে যিশু, যাকে পিতর "জীবন্ত ofশ্বরের পুত্র, খ্রিস্ট" হিসাবে স্বীকৃতি দিয়েছেন। শীর্ষে গির্জাটি নির্মিত হয়েছে যেখানে পিটার সহ প্রেরিতরা একটি গৌণ ভিত্তি হিসাবে কাজ করে।

1
$ 0.03
$ 0.03 from @TheRandomRewarder
Avatar for sb111222
3 years ago

Comments