ড্রাগন ফলের উদ্ভিদ

0 7
Avatar for sb111222
3 years ago

ড্রাগন ফল হাইডোরিসাস নামে একটি ক্লাইমিং ক্যাকটাসের উপরে বেড়ে ওঠা এমন একটি খাবার যা আপনি বিশ্বজুড়ে গ্রীষ্মমন্ডলীয় অঞ্চলে দেখতে পাবেন। গাছটির নাম গ্রীক শব্দ "হাইল" থেকে এসেছে যার অর্থ "উডি" এবং লাতিন শব্দ "সেরিয়াস" যার অর্থ "মোমেন"।

আমি আমার নির্ধারিত তারিখের কয়েক সপ্তাহ আগে এই ফলগুলি 2017 সালের দিকে খাওয়ার চেষ্টা করেছি। আমার চাচা আমাকে বলেছিলেন যে এই ফলগুলি খুব স্বাস্থ্যকর এবং পুষ্টিকর।

আজ সকালে স্যার মাইকের সাথে কথা বলার সময়:

আমি: স্যার, আপনার কি ড্রাগন ফল আছে, আমি সেই গাছটি পেতে চাই। আমি ডুমুর ফলের চারা সহ আমাদের প্রদেশে কিছু আনার পরিকল্পনা করছি।

স্যার মাইক: হ্যাঁ ম্যাডাম, আমাদের আছে। এসো আমি তোমাকে দেখাচ্ছি। এটি সঠিকভাবে যত্ন নেওয়া হয় নি তবে এটি ড্রাগন ফলের উদ্ভিদ।

আমরা সেই অঞ্চলে হেঁটেছিলাম যেখানে ড্রাগন প্ল্যান্ট রয়েছে।

আমি: আমার কি একজন স্যার থাকতে পারে, আমি এটি একটি ছোট পাত্রটিতে পুনরায় লাগাতে চাই, যাতে আমাদের প্রদেশে বাড়ি যাওয়ার জন্য ঠিক হয়ে গেলে আমি সহজেই তা এনে দিতে পারি।

স্যার মাইক: অবশ্যই ম্যাম, আপনি সেগুলি বেছে নিতে পারেন।

আমি: এই উদ্ভিদ স্যারের কি রঙ ফলের?

স্যার মাইক: এটি একটি লাল রঙ (হিংস্র গোলাপী রঙের উল্লেখ করে)। আমি জানি এটির তিনটি জাত রয়েছে, লাল হলুদ এবং সাদা। আমার ক্যাভাইটে হলুদ আছে, যখন সেখান থেকে ফিরে আসি তখন আপনাকে অসুস্থ করে দেই।

আমি: ওকে স্যার, অনেক অনেক ধন্যবাদ। 🙏🙏🙏

তারপরে আমি একটি ছোট পাত্র পেয়েছিলাম এবং একটি বাছাই করি, স্যার মাইক আমাকে একটি মাটি সরবরাহ করেছিলেন; এটি ইতিমধ্যে স্থানান্তর করুন এবং আমি আশা করি এটি বেঁচে থাকবে

তিনি আমাকে পরামর্শ দিয়েছিলেন যে উদ্ভিদটি ক্যাকটাসের মতো একটি মিষ্টি উদ্ভিদ যা সর্বদা সূর্যের আলো প্রয়োজন, তাই আমরা এটি একটি নিরাপদ স্থানে রাখি। আমি চুরি হওয়া এড়াতে বাগানের ভিতরে একটি ছোট গেট দিয়ে রেখেছিলাম।

আমি যে নিবন্ধটি পড়ি সে অনুযায়ী ড্রাগনের উপকারিতা;

কম কোলেস্টেরল

ফাইবার উচ্চ

অ্যান্টিঅক্সিড্যান্ট ধনী

হার্ট স্বাস্থ্যকর

ত্বকের যত্ন

পটাসিয়ামের উচ্চ উত্স

ভিটামিন সি

ফল দেওয়ার আগে কয়েক বছর সময় লাগবে, এর সঠিক যত্ন নেওয়া দরকার। সময় দ্রুত চলে যায় এবং একদিন আমরা এর ফলিত ফলগুলি ইতিমধ্যে জাগিয়ে তুলব।

আমি সত্যিই এই উদ্ভিদটি রাখতে চেয়েছিলাম যাতে আমার শিশু জানতে পারে এবং ভবিষ্যতে আমাদের নিজস্ব ফসল থেকে কিছুটা খেতে পারে। এটি আমার জন্য স্মরণীয় কারণ আমি আমার মেয়ের গর্ভাবস্থাকালীন এই ফলগুলি খাই, এটিই আমার প্রথম এবং শেষবার eating এটি আমার মামার পাড়া দ্বারা দেওয়া হয়েছিল যার সেই গাছটি রয়েছে। আমি কোনওভাবেই সংবেদনশীল হচ্ছি ..

আমি সত্যিই আশা করছি এটি বেঁচে থাকবে..🙏🙏

1
$ 0.01
$ 0.01 from @TheRandomRewarder
Avatar for sb111222
3 years ago

Comments