ডায়েট-আমার উত্থান-পতন পৃথক করে

1 4
Avatar for sb111222
3 years ago

বিচ্ছেদ ডায়েট কী?

পৃথকীকরণের ডায়েট অন্যতম বিখ্যাত ডায়েট। এটি তিন মাস স্থায়ী হয়, তাই এটি দীর্ঘস্থায়ী ধরণের ডায়েটে অন্যতম। যারা ইতিমধ্যে এটি মোকাবেলা করেছেন তারা বেশিরভাগ ক্ষেত্রে এর ফলাফলগুলি সম্পর্কে উত্সাহী। যদি আপনি এটি করার পরিকল্পনা করেন তবে আমাদের শুরুতে আপনাকে অবশ্যই সতর্ক করতে হবে যে এই ধরণের ডায়েটের জন্য প্রচুর শৃঙ্খলা এবং অধ্যবসায় প্রয়োজন। ডায়েটের পরে আপনি কেবল অতিরিক্ত পাউন্ড হারাবেন না, তবে ভারসাম্যহীন এবং সঠিক ডায়েটে অভ্যস্তও হবেন। অথবা না.

স্থূলত্ব প্রায়ই অযুচিত খাবার সংমিশ্রণের কারণে ঘটে। ফলস্বরূপ, মানুষ বিভিন্ন স্বাস্থ্য সমস্যা বিকাশ করে। তবে, আমরা যদি কিছু খাবার সঠিকভাবে খাই তবে আমরা এই সমস্যাগুলি দূর করতে এবং একই সাথে ওজন হ্রাস করতে পারি। বর্ণিত অনুসন্ধানের ভিত্তিতে পৃথকীকরণের খাদ্যের উত্থান ঘটে।

90 দিনের বিচ্ছেদ ডায়েটের মূল নীতি principle

90 দিনের ডায়েটের মূল নীতিটি হ'ল প্রতিদিন আপনার আলাদা ধরণের খাবার খাওয়া উচিত। তবে আপনার কেবল 29 দিনের দিন জল পান করা দরকার। বিচ্ছেদ ডায়েট খাওয়ার একটি নির্দিষ্ট ক্রম নির্দেশ করে যা আপনাকে অবশ্যই কঠোরভাবে মেনে চলতে হবে। অন্যথায়, প্রভাব আপনি চান তা হবে না।

সারা দিন জুড়ে, আপনি প্রাতঃরাশের জন্য কেবল ফল খাবেন, কারণ এটি আপনাকে দৈনিক ভিটামিন গ্রহণ করবে যা আপনার শরীরের মরিয়াভাবে প্রয়োজন। আমরা আপনাকে মনে করিয়ে দিচ্ছি যে আপনি একবারে কেবল এক ধরণের ফল খেতে পারেন। উদাহরণস্বরূপ, যদি আপনি প্রাতঃরাশের জন্য একটি আপেল খাওয়ার সিদ্ধান্ত নেন তবে আপনার এটি কমলা বা অন্য কোনও ফলের সাথে মিশ্রিত করা উচিত নয়। আমরা আপনাকে সুপারিশ করি যে আপনি দিনে দু'বার নির্বাচিত ফল খাবেন।

দিনের বেলা আপনার কমপক্ষে 2 লিটার জল পান করা উচিত। প্রতিটি খাবারে, এক কাপ বিরল স্যুপ পান করুন, যা উদ্ভিজ্জ বা গরুর মাংস হতে পারে। পৃথক খাবারের জন্য, আপনি এমন মশলা ব্যবহার করতে পারেন যা শরীরের জন্য আরও বেশি উপকারী। নৈশভোজ দুপুরের খাবারের অর্ধেক আকারের। এটি করতে গিয়ে, অনুশীলনের আরেকটি উপায় চয়ন করুন যা আপনি সপ্তাহে কমপক্ষে 4 বার নিযুক্ত হন।

দিন দ্বারা পৃথকীকরণ ডায়েট

প্রথম দিন - প্রোটিন দিন

প্রোটিনের দিনে, আপনি মাংস, ডিম, পনির, দুধ, শাক, ক্যাল, শালগম, ফুলকপি, বাঁধাকপি, টমেটো, বিট এবং এর মতো খেতে পারেন। খাবারের মধ্যে কমপক্ষে 4 ঘন্টা সময় কাটাতে হবে।

দ্বিতীয় দিন - মাড় দিবস

স্টার্চির দিনে আপনি ভাত, শিম, আলু, ছোলা, সয়া, মসুর ডাল এবং এ জাতীয় উপভোগ করতে পারেন। খাবারের মাঝে কমপক্ষে দুই ঘন্টা সময় কাটাতে হবে।

তৃতীয় দিন - কার্বোহাইড্রেট দিন

কার্বের দিনে আপনি মিষ্টি, পাস্তা, পিজ্জা, চিনি, ডেজার্ট এবং এর মতো উপভোগ করতে পারেন। খাবারের মধ্যে কমপক্ষে তিন ঘন্টা সময় কাটাতে হবে।

চতুর্থ দিন - ফলের দিন

ফলের দিনে, খাবার প্রতি দুই ঘন্টা পর পর একে অপরকে অনুসরণ করতে পারে। আপনি আপনার খাবারের সাথে অন্য ধরণের ফল খেতে পারেন। তাই আপনি প্রতিটি খাবারের জন্য আলাদা ধরণের ফল বেছে নিতে পারেন।

চতুর্থ দিনের পরে, আপনি প্রথম দিকে ফিরে যাবেন এবং 29 তম দিন না পৌঁছা পর্যন্ত দিনগুলি পুনরাবৃত্তি করবেন।

29 দিন - জলের দিন

যখন জলের দিন আসে, আপনাকে সারা দিন প্রচুর পরিমাণে জল গ্রহণ করতে হবে। দিনটি শিথিল হওয়ার বিষয়টি নিশ্চিত করুন। স্ট্রেস এড়িয়ে চলুন।

পৃথকীকরণের ডায়েটটি সম্পূর্ণ হয়ে গেলে, অর্থাৎ, যখন 90 দিন কেটে যায়, আপনি আহারের আগে আস্তে আস্তে আপনার যে ছন্দটি পেয়েছিলেন তা ফিরে যেতে পারেন।

আমার বিচ্ছেদ ডায়েটের শুরু এবং শেষ

এবং আজ এটি কেমন

কয়েক বছর আগে! বিষয়গুলি নিজের হাতে নিন এবং কম খাওয়া শুরু করুন, তবে আবার ওজন হ্রাস করুন যাতে আপনার গ্রীষ্মের পোশাকগুলি আবার ঠিক হয়ে যায়! তুমি খুব বেশি খাও! ”এবং যা সত্য ছিল - ইতালি থেকে জিন্স - আমার প্রিয়, আমি কেবল দেখতে পেতাম। আমার কাছে চিরাচরিত একটি কক্ষ ছিল যা আমার পক্ষে খুব ছোট ছিল।

সেই সময়ে আমার কাছে "অত্যধিক খাওয়া" কী বোঝাতে চেয়েছিল তা প্রথমে আমি সংজ্ঞায়িত করি - যদিও এটি আমার কাছে মনে হয়নি। সকালে আমি প্রাতরাশ - সিরিয়াল, দুপুরের খাবারের জন্য খেয়েছিলাম। কাজের মধ্যে, কেউ সর্বদা কিছু চকোলেট, বাড়িতে তৈরি কুকিজ, কেক নিয়ে আসে। বাড়িতে পৌঁছে আমি কিছু চকোলেট খেয়েছিলাম। এর পরে দুপুরের খাবার রান্না করা, খানিকটা চেষ্টা করে মধ্যাহ্নভোজন এবং দুপুরের খাবার খাওয়ার পরে সবসময় কিছুটা মিষ্টি থাকে। বিকেলে আমি কিছু পুডিং, কলা, কুটির পনির, প্যাস্ট্রি বা দই বা খেয়েছি। শিশু দুপুরের খাবারের জন্য কিছু খায় নি, এবং কিছু বিস্কুট বা কিছু চকোলেট মধ্যে। এবং সন্ধ্যায়, আপনি অল্প চিপস (শিমের লাঠি এবং পনির আরও ভাল) বা কিছুটা সালামি এবং পনির ছাড়া ভাল সিনেমা দেখতে পারবেন না।

এবং সিদ্ধান্ত নেওয়া হয়েছিল: আমি "ডায়েট" করব! (সংজ্ঞাটি "ডায়েটিংয়ে দেখুন - যখন কেউ আমাকে বলে: 'আমি ডায়েটে আছি' বা 'আমি ডায়েটে আছি' - আমি প্রথমে মনে করি: দরিদ্র দরিদ্র মানুষ, আপনি অসুস্থ নন যে, দ্বিতীয়ত, এই 'আমার আছে একটি ডায়েট আমার কাছে কঠোর শাস্তির মতো শোনায় (আমার কাছে "হুস্টেস্ট" আছে) তাই আমি ডায়েট করি। তবে ঘরে তাত্ক্ষণিক আতঙ্ক রয়েছে: আমরা এখন গাজর এবং সালাদই খাব না, কারণ আমরা খরগোশ নই। এবং আমি ওজন কমানোর বিষয়ে ফোরাম, নিবন্ধগুলি, কোয়া-বিশেষজ্ঞ পড়ুন, কোনও ডায়েট আমার পক্ষে উপযুক্ত নয়, পড়তে গিয়েছিলেন, তবে এটি সত্য যে, ডায়েটিংয়ের ক্ষেত্রে আমি কোনও সুশৃঙ্খল ব্যক্তি নই - এমনকি এখানে সেনাবাহিনীও দেবে আমি বিভিন্ন ডায়েট পড়ি - একটিতে আপনাকে আপেল খেতে দেওয়া হয় না, অন্যটিতে আপনাকে ভাত খেতে দেওয়া হয় না এবং তৃতীয়তে Godশ্বর বারণ করবেন না, কেবল দইয়ের কথা ভাবেন।

এবং আমি মনে রেখেছিলাম যে একজন সহকর্মী একবার একটি ডায়েটের বিষয়ে কথা বলেছিলেন, যখন একদিন তার স্টার্চ থাকে, একদিন, একদিন এটি কেক হতে পারে, একদিন প্রোটিন হতে পারে ... এবং এটি আমার কাছে ঘটেছিল যে আমি এখানে একবার ফোরাম দেখেছি এবং পড়েছি, কুলিনারিকায়, একটি দীর্ঘ "যখন বসন্তের সাপ" কোনও ধরণের ডায়েট সম্পর্কে যেখানে আপনি চকোলেট খেতে পারেন ওহ, মেয়ে, এটি আপনার ত্বকে লেখা আছে! আমি ফোরামটি পড়েছি এবং শিহরিত হয়েছি, আমি একটি পুস্তিকা ধার নিয়েছি এবং খুব কমই শুরু করার জন্য অপেক্ষা করতে পারি। আমি নিজেকে ভেবেছিলাম: মেয়েরা যদি এই নিয়মগুলি অধ্যবসায় করে এবং অবিচল থাকে তবে আমি কোনভাবেই সফল হতে পারব না hell

এবং আমি শুরু করেছি: আমি সকালে নিজেকে ওজন করেছি এবং নিজেকে প্রতিশ্রুতি দিয়েছিলাম যে আমি সপ্তাহে একবার নিজেকে ওজন করব। প্রথম দিন - আমি ডায়েটিং করছি - ইউউউ, এটি কত সুন্দর, তবে আমার ডানা এই বছর ভাল থাকবে। দ্বিতীয় দিন - হ্যাঁ, দুর্দান্ত। তৃতীয় দিন - হ্যাঁ, আমি ঠিক আছি, তবে ওজন বন্ধ করুন! ৪ র্থ দিন - uuuuuuuu, সঙ্কট, আমি যিনি আমাকে চকোলেটের টুকরো এনেছেন তাকে আমি নোবেল পুরষ্কার দেব। 5 দিন - ভাল, কারণ এটি একরকম যায়, কারণ এটি হবে। Day ষ্ঠ দিন - তবে আবার সকালের প্রাতঃরাশের জন্য আপেল খাওয়া হবে, কারণ আমি খরগোশ নই ... এবং সপ্তম দিনে আমি দাঁড়িপাল্লায় ওঠাম, এটি দ্রুত নেমে যায়, এবং আমার প্যান্টগুলি আমার পাছায় কিছুটা ঝুলছে ... ভাল, যদি এভাবেই যায় তবে আমি মাঝে মাঝে বেশ হালকাভাবে পাপ করতে পারি তবে সত্যিই আস্তে আস্তে ... আর তাই দিনগুলি সামান্য উত্থান-পতনের সাথে চলে গেল… এবং অবশ্যই প্রলোভন ছাড়া ওজন হ্রাস পাবে না। এবং শয়তানের আইনজীবী একটি ঝাঁক উদযাপন সহকর্মী আকারে এসেছিল। দিন এবং আমার প্রিয় প্যাস্ট্রি শপ থেকে কেক নিয়ে এসেছিল। ওহ, জিবলেস্ত, এখন কী ?! আমার বাম কাঁধে থাকা শয়তান কেবল উত্তেজনায় ঝাঁকুনি দিচ্ছিল, যখন আমার ডান কাঁধে দেবদূত মৃদুভাবে কাঁদছিলেন এবং আমাকে কমপক্ষে প্রথমে এটি ভাবতে বলছেন! তবে আমি বলতে পারি না যে আমি ডায়েটে আছি, প্রত্যেকে আমার দিকে মমতা দেখবে এবং আমি আমার সহকর্মীকে অপমান করতে এবং কেককে অস্বীকার করতে পারি না। এবং তাই আমি ক্লিনশেড দাঁত দিয়ে কেকটি খেয়েছি - অবশ্যই আমি এর পাশে "অনেক ভোগ করেছি"। পরের দিন আমি তাত্ক্ষণিকভাবে দাঁড়িপাল্লায় পা রেখেছিলাম - বাহ, কিছুই জানা যায়নি, এটি কম দেখায়, তাই আমি আবার কিছুটা ভুল করতে পারি। দিনগুলি আরও বৃহত্তর এবং আরও কম লঙ্ঘনের সাথে চলেছিল।

এবং আমি এবং আমার বন্ধু শপিংয়ে যেতে রাজি হয়েছি। এবং ভাগ্যক্রমে তিনিও এই ডায়েটে স্তরে ছিলেন এবং আমরা সেদিন কেবল জল খাওয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। হ্যাঁ ঠিক. দুপুরের খাবার খাওয়ার সময় সংকট দেখা দিয়েছে, আমরা একে অপরকে মানতে চাইনি। তবে এটি খুব সুন্দর গন্ধ পেয়েছিল, এবং এটি দেখতে খুব সুন্দর লাগছিল। "আপনি কেবল এটি চেষ্টা করে যান, আজ যাই হোক আমার একটি সালাদ দিন!" সুতরাং আমরা গিয়েছিলাম। যখন আমরা বাইরে বেরিয়ে আসি, উভয়েই নিজের সাথে খুশি হয়ে আমরা নিজেদের সান্ত্বনা দিয়েছিলাম যে আমরা যেভাবেই কেবল সালাদ খাচ্ছি (যা কিছু সেই সালাদে ছিল তা আপনার জানা দরকার নেই)। মধ্যাহ্নভোজের পরে আমি কিছু মিষ্টি চাই, তবে আমরা সারা দিন হাঁটছি এবং ঝিমঝিম খাই, কারণ আমরা একে অপরকে চিনি না। উহহহ, কেকটি কত ভাল ছিল। তারপরে আবার ওজন করার দিন এল। এটি গত সপ্তাহের তুলনায় আর কম দেখায় না। হ্যাঁ, অবশ্যই এটি সেই পিষ্টকটির কারণ হতে চলেছে তবে কিছুটা এখন থামছে। প্যান্টগুলি আর পাছায় এত বেশি ছড়িয়ে পড়ে। সুতরাং এটি চলে গেল ... তবে আমি যখন কেবল তাকে দেখলাম তখনই আমি আমার জিভটি দেখিয়েছিলাম।

এবং তাই বিচ্ছেদ ডায়েট পরিকল্পনা অনুযায়ী আমার খাওয়া শেষ হয়েছে। আমি এখন কিছুটা ব্যায়াম করতে এবং মিষ্টি এড়ানো পছন্দ করি।

এবং আমি এখনও এমন মেয়েদের প্রশংসা করি যাদের পৃথকীকরণের ডায়েট অনুসরণ করার ইচ্ছা এবং অধ্যবসায় রয়েছে।

2
$ 0.00
Avatar for sb111222
3 years ago

Comments

lekhata sundor hoyeche ami like dialam amakeo diyen bondhu

$ 0.00
3 years ago