Couple's communication: principles and consequences

0 3
Avatar for sb111222
3 years ago

আপনি কি কখনও কোনও সম্পর্ক, বিবাহিত দম্পতি, প্রেমিক এবং বান্ধবী, সেরা বন্ধু এবং অন্যান্য ধরণের সম্পর্ক রেখেছেন?

সুষ্ঠু যোগাযোগ সকল সম্পর্কের একটি উল্লেখযোগ্য ভিত্তি এবং ভূমিকা এবং যে কোনও দৃ strong় এবং স্বাস্থ্যকর অংশীদারিত্বের একটি মৌলিক দিক। সমস্ত সম্পর্কের উত্থান-পতন হয় তবে একটি শক্তিশালী যোগাযোগের কৌশল দ্বিমত পোষণ করা এবং একটি স্বাস্থ্যকর এবং দৃ stronger় অংশীদারিত্ব তৈরি করা সহজতর করে তোলে। আমরা প্রায়শই বিশ্বাস করি যে যোগাযোগ কত তাৎপর্যপূর্ণ তবে এটি কী নয় এবং কীভাবে আমরা আমাদের সংযোগগুলিতে যুক্তিসঙ্গত যোগাযোগ অর্জন করতে পারি তা নয়।

সম্পর্ক এবং সংযোগগুলিতে, যোগাযোগ আপনাকে অন্য কারও কাছে বুঝতে এবং বুঝতে সক্ষম করে যে আপনি কীসের মুখোমুখি হচ্ছেন, অভিজ্ঞতা করছেন এবং আপনার চাহিদা এবং প্রয়োজনীয়তাগুলি কী দাঁড়ায়। প্রেরণ বা পৌঁছে দেওয়ার কাজটি আপনাকে কেবল নিজের চাহিদা পূরণ করতে সক্ষম করে না, তবে এটি আপনাকে আপনার বিবাহ, আদালত বা আপনার যে কোনও সংযোগের সাথে যুক্ত থাকতে সহায়তা করে।

আমি সত্যই আপনাকে বলছি যে এর আগে আমি আমার সঙ্গীর সাথে খারাপ যোগাযোগ রাখতে বেঁচে গিয়েছি। এখনও অবধি আমাদের মাঝে মাঝে যোগাযোগ খারাপ থাকে তবে কমপক্ষে এবার এটি খারাপ যোগাযোগকে কমিয়ে দেয়। আমাকে আমার অভিজ্ঞতা এবং আমার অংশীদারের সাথে দুর্বল যোগাযোগের অনুভূতিগুলি বলি, এটি আপনার পাঠকের কাছে একটি পাঠ হবে যারা আপনার অংশীদারের সাথে ভাল যোগাযোগ সম্পর্কে সচেতন নয়।

আমরা যখন এই মুহুর্তে ছিলাম, খারাপ যোগাযোগ ছিল, তখন আমি মনে করি আমরা কেবল এমন একজন ব্যক্তি যিনি লজিংগুলিতে ভাড়া নিচ্ছেন যা আমরা যা করতে চাই এবং যা কিছু করতে চাই তা কিছুই বিবেচনা করে না। এটি মোটেও আরামদায়ক নয়, প্রতিদিন আমি ভাল বোধ করছিলাম না, আমার মনে হয় আমার মন স্বাভাবিক নয়, এবং সবচেয়ে কঠিন অনুভূতি, আমার ছেলে প্রভাবিত হয়েছিল। আমরা যখনই তর্ক করি ততবারই আমার পুত্র প্রভাবিত হয়েছিল, সেই নিরব যুক্তি, আপনি জানেন নীরব যুক্তির অর্থ আমি কী বোঝাতে চাইছি। এ জাতীয় খাবার, পানীয়, পানীয়, কাপড়-চোপড় ধোয়া, ঘরের পরিষ্কার-পরিচ্ছন্নতা ইত্যাদির মতো।

যোগাযোগের নীতি ও ফলাফল se

এক্সক্লুসিভ যোগাযোগ

অস্বস্তি, তিক্ততা, জ্বালা, jeর্ষা বা জটিলতার কারণ তৈরি করে এমন ভুল ধারণা রোধ করতে আমাদের পুরোপুরি যোগাযোগ করতে হবে। আপনি একে অপরকে কতটা সন্তুষ্টিজনকভাবে বুঝতে এবং সম্মান করেছেন তা বিবেচনা না করেই আপনি আপনার সঙ্গীর বুদ্ধি তাকাতে পারবেন না। একে অপরের সাথে কথা. এটি ধরে নেয় যে দু'জন লোকের সংযোগ রয়েছে এবং প্রতিটি ব্যক্তির বেশ কয়েকটি বিবৃতি এবং মনোভাব রয়েছে। দম্পতিদের যোগাযোগের এমন একটি উপায় আবিষ্কার করতে হবে যা তাদের বন্ডের জন্য উপযুক্ত। শালীন যোগাযোগের মনোভাব পদ্ধতি এবং জটিল অনুশীলন চাপিয়ে দেয়। যোগাযোগ সমস্ত শব্দটি কখনই সুনির্দিষ্ট হবে না।

আপনি কিভাবে আপনার সঙ্গীর সাথে কথা বলতে পারেন?

অন্যান্য ব্যক্তি বা বিভ্রান্তি থেকে বিরতি ছাড়াই আলোচনার জন্য এক মুহূর্ত রেখে দিন। আমি, আমার সঙ্গী যখন এই পরিস্থিতিতে ছিলাম সেই সময়গুলি মনে করে আমি কিছুটা দু: খিত যখনই আমার সাথে কথা না বলে আমি এড়িয়ে চলেন তখন আমি এতটা অসম্মানিত বোধ করি।

একে অপরের সাথে কথা বলার আগে প্রথমে কী বলবেন তা ভেবে দেখুন। আমাদের বেশিরভাগ এই পরিস্থিতি এড়াতে ব্যর্থ হয়েছিল যার ফলস্বরূপ অন্যের অনুভূতিতে আঘাত লাগে।

সরাসরি কথা বলতে, আপনার হৃদয়ে যা আছে তা বলতে দ্বিধা করবেন না, কেবল আপনার শব্দগুলি চয়ন করুন যাতে আপনার সঙ্গী বুঝতে পারে এবং আঘাত না পাবে।

যা ঘটছে সে সম্পর্কে কথা বলুন, আপনার সমস্যাগুলি বলুন, কী করবেন তা বলুন, পরামর্শ জিজ্ঞাসা করুন এবং সিদ্ধান্তে এটি শেষ করুন।

শ্রবণ করে কথা বলার সময় সর্বদা আপনার সঙ্গীকে সম্মান করুন। নিজের আবেগের প্রতি দায়বদ্ধতা স্বীকার করুন।

তাকে বা তার উত্সাহজনক অনুভূতিগুলি বলুন, যেমন আপনি তাদের সম্পর্কে কী প্রশংসা করেন এবং স্বীকার করেন এবং তারা আপনার কাছে কতটা অর্থবহ অবস্থান করে। আমি সবসময় এটি করি, তাকে বলি যে আমার জীবন তার পাশে থাকা কতটা অর্থবহ।

মনোযোগ এবং বিবৃতি প্রদান

মনোযোগ দেওয়া উপকারী যোগাযোগের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ দিক aspect একটি শালীন শ্রোতা তাদের স্ত্রী বা অংশীদারদের আন্তরিকভাবে এবং খোলামেলাভাবে যোগাযোগ করতে উদ্বুদ্ধ করতে পারে। আপনি কীভাবে মনোযোগ এবং বিবৃতি দেন সে সম্পর্কে এই ছোট্ট টিপসগুলি পড়ুন।

কলমের সাথে কাঁপুনি, চাদর দেখানো বা আপনার পা বা আঙ্গুলের গন্ধের মতো গতিবিধাগুলি যা আমি সবচেয়ে বেশি ঘৃণা করি তা বিভ্রান্ত করা।

আপনার সঙ্গীর প্রতি শ্রদ্ধার নিদর্শন হিসাবে, তাকে বা তার সাথে কোনও বিরতি ছাড়াই কথা বলার অনুমতি দিন।

আপনি যদি কিছু সম্পর্কে সত্যই জ্বালাতন হয়ে দেখেন তবে মুহূর্তটি ছিনিয়ে নিতে প্রস্তুত হন। সমস্যাটি পরিচালনা করার আগে এটি ঠাণ্ডা করে নেওয়া অনুকূল হতে পারে।

নৈতিক সহানুভূতি এবং জড়িততা প্রকাশ করুন। আপনার সঙ্গীকে অনুভব করতে দিন যে সে বা সে বোঝার চেষ্টা করছে তাতে আপনার আগ্রহ আছে।

আপনার সমস্যাগুলি থেকে তার বা তার প্রতিক্রিয়া শুনুন।

সম্পর্ক যোগাযোগ বিকাশ

অনেক লোক যোগাযোগ করা কঠিন হয়ে পড়ে এবং তাদের মতামত জানাতে একটি মুহুর্ত এবং প্ররোচিত প্রয়োজন হতে পারে। এই লোকেরা শালীন শ্রোতা হতে পারে, বা তারা এমন লোক হতে পারে যারা ক্রিয়াকলাপ তাদের বক্তব্যের চেয়ে জোরে কথা বলে। এই পরিস্থিতিতে আমি আপনাকে কিছু পরামর্শ দিতে পারি।

গোপনীয়তা ছাপ সময় অন্তর্নিহিত এবং আপনার সহকর্মীর সাথে সংযুক্ত করে নির্মিত হয়। এটি শান্ত এবং শান্ত হতে এবং আগত এবং নৈতিক হতে সজ্জিত সংঘটিত হয়। গোপনীয়তার কাজটি আপনার সঙ্গীকে এক কাপ চা বহন করার মতো সহজ হতে পারে কারণ আপনি বলতে পারেন যে তারা হ্রাস পেয়েছে।

সাহচর্য বিকাশ, ব্যাকগ্রাউন্ড, কৌতূহল এবং আপনার সহকর্মীর সাথে সমস্যাগুলি এবং বুননীয় কোমলতা এবং বিবেচনা বিকাশ করা।

অনুমান করুন এবং শুরু করুন, বিপরীতভাবে প্রচার করার দিকনির্দেশগুলি। ফলাফলগুলি আপনার বিবৃতি প্রসারিত করে কিনা তা লক্ষ্য করুন।

আপনি কীভাবে বোঝাবেন সে সম্পর্কে আপনি যখন আরও জ্ঞানবান হন, তখন আপনার মধ্যে যেটি স্থানান্তরিত হয় তার চেয়ে বেশি হেফাজত পাওয়ার যোগ্য হতে পারবেন। যদিও এটি প্রথমে সহজ নাও হতে পারে, যোগাযোগের বিভিন্ন দিক খোলে আরও পরিপূর্ণ সংযোগকে প্রভাবিত করতে পারে।

আমাদের মধ্যে বেশিরভাগ ব্যাকগ্রাউন্ড নিয়ে আলোচনা করা হাস্যকর মনে হয়। এটি এমন কিছু হতে পারে যা অসহনীয় বা আমাদের অস্বস্তিতে ভোগাতে নিয়ে আসে। এটি সর্বদা সেই দিকগুলির বিষয়ে যেগুলি সবচেয়ে বেশি ক্ষতি সম্পর্কে আলোচনা করা যায় না।

দ্বন্দ্ব নিয়ন্ত্রণ করুন

আপনার সমস্যাগুলি নিয়ে আলোচনা করুন, বিচারের জন্য আবদ্ধ হন না। উদ্দেশ্যগুলি অনুমান করার চেয়ে সমস্ত বাস্তবতা যথাযথভাবে শিখুন। একে অপরকে উত্সাহিত করার জন্য নয়, একে অপরের ব্যাখ্যা দেওয়ার জন্য শুনুন। যখন কথা বলছেন তখন দিন এবং নিন। বর্তমান এবং ভবিষ্যতের কথা বলুন, অতীতকে ভুলে যান কারণ পাস করা কেবল একটি পাঠ মাত্র। গুরুত্বপূর্ণ পরিস্থিতিতে মনোনিবেশ করুন এবং অন্যান্য ছোট সমস্যা দ্বারা ডাইভার্ট পাবেন না। আমার অভিজ্ঞতাগুলিতে, আমি সর্বদা একা থাকি, আমার হাতের সাথে কথা বলি কারণ আমার সঙ্গী নীরব থাকে। তবে অবশ্যই, আমরা যতটা অভিজ্ঞতা অর্জন করেছি তার মধ্যে সবসময় ইতিবাচক প্রভাব ছিল যখন আপনি নিজের মুখটি জিপ করে রেখেছিলেন।

পরামর্শ বিশেষজ্ঞদের জন্য সন্ধান করুন

কাউন্সেলররা কোনও দম্পতির যোগাযোগের কাঠামোগুলি বোঝার জন্য শিক্ষিত যেগুলি অসুবিধাগুলি প্রভাবিত করছে এবং সেই কাঠামোগুলি স্থানান্তরিত করার পাশাপাশি সমস্যাগুলি বিশ্লেষণের কৌশল, পরামর্শ এবং আরামদায়ক অবস্থান সরবরাহ করার জন্য সহায়তা করে।

আপনি আপনার সংযোগের জন্য প্রাসঙ্গিক কোনও প্রক্রিয়া সম্পাদন করতেও চিন্তা করতে পারেন। দিকটি ভয়াবহ না হওয়া পর্যন্ত ধরে রাখার পরিবর্তে আপনার সমস্যাগুলির বিষয়ে কারও সাথে আলোচনা করা এবং আলোচনা করা ভাল।

যোগাযোগ সংযোগের ক্ষেত্রে তাৎপর্যপূর্ণ। আমাদের আন্তরিকভাবে কথা বলা এবং শালীন হওয়া প্রয়োজন require বেশিরভাগ লোকেরা কীভাবে আরও কার্যকরভাবে জানাতে হয় তা আবিষ্কার করতে পারেন। তাদের সাথে আপনার সহচর সম্পর্কে আশাবাদী ছাপগুলি জানান। পরিস্থিতি ভয়াবহভাবে অর্জনের জন্য অপেক্ষা না করে আপনি যদি সমস্যা বহন করে থাকেন তবে এগিয়ে যাওয়ার প্রতিশ্রুতি দেওয়া হচ্ছে।

"একটি দুর্দান্ত সংযোগের দুর্দান্ত যোগাযোগ রয়েছে That এটি কীভাবে নিজেকে কার্যকরভাবে জানাতে হয় এবং কীভাবে সঠিকভাবে নোটিশ নেওয়া যায় তা উপলব্ধি করে।"

1
$ 0.00
Avatar for sb111222
3 years ago

Comments