বৌদ্ধ

0 16
Avatar for sb111222
3 years ago

হংকংয়ে আপনি প্রায় 10,000 বৌদ্ধ শুনেছেন? ২017 সালের বছর আমি হংকংয়ের দশ হাজার বৌদ্ধ মঠ পরিদর্শন করেছিলাম। কিন্তু আমার এমন একজন বন্ধু আছে যা সেখানে নেই এবং তাই আমি আমার কোকুন থেকে হেরে যাওয়ার সিদ্ধান্ত নিলাম এবং তৃতীয়বারের মতো মঠটি অন্বেষণ করেছি। হ্যাঁ, এটা আমার তৃতীয় সময় - প্রথমবার আমি আমার এইচকে গ্রুপের সাথে ছিলাম, দ্বিতীয়বার আমার নিয়োগকর্তাদের সাথে ছিল, তারপর এই সময়, আমি আমার নতুন বন্ধুর সাথে ছিলাম। আমাদের প্রথম পরিকল্পনাটি আসলেই সাউথ চীন সাগর দেখতে পাওয়ার জন্য মাউন্টে ওভারে টেইকে বাড়িয়েছিল। কিন্তু আমরা হঠাৎ আমাদের পরিকল্পনাটি পরিবর্তন করেছিলাম এবং পরিবর্তে কাছাকাছি পর্যটক স্পট দেখার সিদ্ধান্ত নিয়েছে। তিনি বলেন, পরিবহন ফি একটি বিট ব্যয়বহুল এবং জায়গা বেশ দূরে। আমি আসলে সেখানে বৃদ্ধি করতে চান। যদি আপনি ট্রিল এবং ট্রেক সম্পর্কে আমার নিবন্ধটি মনে রাখবেন, তবে আমি সেখানে তাই গ্রাম এবং পাহাড় সম্পর্কে আমি সেখানে থাকতে চাই। হয়তো, আমি আবার আমার সাথে সেই জায়গাটি আবার দেখব। দশ হাজার বৌদ্ধ মঠের দিকে ফিরে যাওয়া, এটি শাতিনের পাউ টাউ গ্রামের একটি পাহাড়ের উপর অবস্থিত, নতুন অঞ্চল হংকং। এটি 1950 এর দশকে ইউইট কাই এবং তার অনুসারীদের অধীনে প্রতিষ্ঠিত হয়েছিল। নির্মাণ ছয় বছর ধরে স্থায়ী। মঠের নামটি আসলেই একটি ভুলমুমার, কারণ কোন ভিক্ষুক জটিলিতে বসবাস করছে না এবং এটি কেবলমাত্র laypersons দ্বারা পরিচালিত হয়। মোটেও, "দশ হাজার বৌদ্ধ" সত্ত্বেও মঠের প্রায় 13,000 বুদ্ধ মূর্তি রয়েছে বেশিরভাগই টং রাজবংশ থেকে উদ্ভূত হয়। সেখানে কিভাবে পেতে হবে: আমি এমটিআর ইস্ট রেল লাইনটি শা টিন স্টেশনে নিয়েছি এবং ছেদে আমার বন্ধুর সাথে দেখা করেছি। সেখানে পৌঁছানোর জন্য এটি মাত্র কয়েক মিনিট সময় নেয় এবং ভাড়াটি কেবল 9.50 এইচকেডি (1.23 ইউএসডি) ছিল। এমটিআর স্টেশন স্বাভাবিক হিসাবে ভিড় ছিল। মহামারী সত্ত্বেও, লোকেরা সবসময় প্রতি রবিবার ঘুরে বেড়াতে চায়। শা টিন স্টেশন থেকে, গ্র্যান্ড সেন্ট্রাল প্লাজা নেতৃস্থানীয় প্রস্থান বি। আপনি প্রস্থান বি এর মাধ্যমে পাস হিসাবে, বাম চালু এবং ঢাল নিচে পদব্রজে ভ্রমণ। শুধু ঢাল নীচের পুরানো ঐতিহ্যবাহী ঘর, কিছু ছোট চীনা রেস্টুরেন্ট, এবং একটি ছোট পার্ক। আমরা এই দোকানটি চীনা ঐতিহ্যবাহী শুকনো ফল বিক্রি করে দেখেছি। এবং আমাদের কাছে পানি নেই, তাই আমরা এই দোকানটিতে পানি কিনেছিলাম এবং 5 এইচডি (0.64 মার্কিন ডলার) খরচ করে, এমটিআর স্টেশনে 7/11 এ বিক্রি করার চেয়ে সস্তা উপায়। আপনি পথচারী লেন পৌঁছা পর্যন্ত হাঁটতে থাকুন। সেখানে থেকে, রাস্তায় পার হয়ে যায় তখন আপনি গ্র্যান্ড সেন্ট্রাল প্লাজা দেখতে পাবেন। মঠের পথটি গ্র্যান্ড সেন্ট্রাল প্লাজার বাম দিকে অবস্থিত। আরও কয়েকটি পদক্ষেপ এবং আপনি সাইনবোর্ডটি দশ হাজার বৌদ্ধ মঠের দিকে তাকিয়ে দেখবেন। এই পথের শেষে কিছু বাঁশের grooves হয়। সেখানে থেকে আপনি মঠ প্রবেশদ্বার দেখতে হবে। মঠ পর্যন্ত যাত্রা একটি আকর্ষণ নিজেই। পাথটি মানব আকারের সোনালী-আঁকা বুদ্ধের সাথে উভয় পক্ষের উপর রেখাযুক্ত। মঠের প্রবেশদ্বারে প্রবেশদ্বারে উভয় পক্ষের সোনালী বৌদ্ধ রয়েছে যা প্রায় ২0 মিনিট সময় নেয় এবং সিঁড়িগুলি 431 টি পদক্ষেপ নিয়ে গঠিত। যারা একচেটিয়া পর্বতকে বাড়তে চায় না তাদের জন্য, দশ হাজার বৌদ্ধের পথ হাইকিংয়ের বিকল্প। আমি এমনকি আমার বন্ধুকেও বলেছিলাম, "আমরা যেমন একটি বাস্তব পর্বত বাড়িয়ে থাকি।" এটি বেশ ক্লান্তিকর ছিল কিন্তু উপরে থেকে শহরটির দৃশ্যটি দেখে ঝলমল। আমি মনে করি প্রথমবারের মতো আমরা এই স্থানটি পরিদর্শন করেছি, আমি এবং আমার বন্ধুরা যদি সত্যিই দশ হাজার হয় তবে বুদ্ধদের সংখ্যা গণনা করার চেষ্টা করেছিল, তবে আমরা গণনাের মাঝখানে ছেড়ে দিই এবং কেবল তার পরিবর্তে ছবি তুলি। প্রতিটি বুদ্ধ অনন্য এবং একটি ভিন্ন পোজ সঙ্গে। এগুলি ইউনান ও গুয়াংডং প্রদেশের শিল্পীদের দ্বারা তৈরি করা হয়েছিল এবং কুনমিংয়ের একটি মন্দিরে তৈরি করা হয়েছিল (ইয়ুয়েট কাইয়ের প্রতিষ্ঠাতা)।

2
$ 0.00
Avatar for sb111222
3 years ago

Comments