বিটকয়েন ট্রিপল্টস: কী কাঁটা!

0 4
Avatar for sb111222
3 years ago

শুরু করার আগে আমি স্পষ্ট করে বলতে চাই যে এই পোস্টটি বিটকয়েন কাঁটাচামচ তুলনা বা তাদের যে কোনও একটিকে শ্রেষ্ঠ বলে দাবি করার উদ্দেশ্যে নয়। এই নিবন্ধটি সংক্ষেপে 3 বিটকয়েন বৈকল্পিকগুলি কী এবং সেগুলি ঠিক কীভাবে আলাদা তা সংক্ষেপে বোঝানোর একটি প্রয়াস।

এই পোস্টটি লেখার কারণটি ছিল যে 3 বছরের বেশি সময় ধরে ঘনিষ্ঠভাবে সন্ধান করা সত্ত্বেও, বাজার বিশ্লেষণ, একটি নতুন মুদ্রা প্রবর্তন, স্টেকিং, ডিএফআই ইত্যাদির সাথে সম্পর্কিত সমস্ত ক্রিপ্টো সংবাদ আমি জানতাম না কেন সেখানে 3 বিটকয়েন রয়েছে। আমি অস্পষ্টভাবে জানতাম যে এক পর্যায়ে আসল বিটকয়েনটি ফোরকড পেয়েছে এবং এটি আবার ফোরকেড পেয়েছে এবং এভাবেই আরও 2 বিটকয়েন তৈরি হয়েছিল। যদি কেউ আমাকে জিজ্ঞাসা করে যে কাঁটা কেন ঘটল বা কাঁটা বিটকয়েনগুলি কীভাবে আসল বিটকয়েন থেকে আলাদা, আমি একটি ফাঁকা আঁকতাম। যেহেতু আমি কইনজেকোকে দিনে প্রায় 100 বার যাচাই করি আমি খুব ভাল করেই জানি যে সমস্ত কাঁটাচামচ বাজারের ক্যাপ অনুসারে শীর্ষ 10 কয়েনের বৈশিষ্ট্যযুক্ত যাতে এটি কিছু ন্যূনতম আল্টসের মতো হয় না।

আমি যেহেতু কাঁটাচাটি করা বিটকয়েন সম্পর্কে গবেষণা করতে কখনই বিরক্ত করিনি তার কারণটি ছিল আমার কাছে ছিল যে মূলটি সর্বদা সেরা এবং যে কোনও কাঁটাচামচ বৈকল্পিক নিকৃষ্টতর হবে এবং যখন আপনার সবচেয়ে ভাল থাকে তবে কেন বাকীগুলি নিয়ে বিরক্ত করবেন।

আমি সম্ভবত এই সুখী অজ্ঞতা অব্যাহত রেখে আসতে পারত যদি আমি পড়তে না পেলাম C ক্যাশ প্ল্যাটফর্ম যা বিসিএইচ-এর ব্যবহারকারীকে পুরষ্কার দেয়। আমি যখন কিছু বিসিএইচ পেয়েছিলাম তখন আমি এই কাঁটাচামচগুলি কী এবং কীভাবে সেগুলি আলাদা ছিল সে সম্পর্কে কিছুটা এক্সপ্লোর করার সিদ্ধান্ত নিয়েছিলাম।

এছাড়াও লক্ষ করুন যে আনুষ্ঠানিকভাবে 100 টিরও বেশি বিটকয়েন কাঁটাচামচ রয়েছে। আমি মজা করছি না, গুরুতরভাবে বিটকয়েন 100 বারের বেশি কাঁটাচামচ করেছে তবে এখনও চালিয়ে যাচ্ছে। এর মধ্যে রয়েছে বিগ বিটকয়েন, বিটকয়েন এটম এবং বিটকয়েন ক্যান্ডি। আমি এই কাঁটাচামচগুলিকে 3 প্রধান ভাইয়ের সমান স্তরে বিবেচনা করি না, আমরা তাদেরকে সর্বোপরি দূর চাচাতো ভাই হিসাবে বিবেচনা করতে পারি এবং তারা এই নিবন্ধে পরিবার হিসাবে বিবেচিত হবে না। আপনি যদি একটি বিটকয়েন ক্যান্ডি অনুরাগী হন এবং খারাপ মনে করেন যে এটি যথাযথ গুরুত্ব পায় নি তবে আমার ক্ষমা চাই।

# 1 বড় ভাই- বিটকয়েন (বিটিসি)

হ্যাঁ, সমস্ত কয়েনের এই বড় বাবা হলেন প্রথম ক্রিপ্টো এবং সম্ভবত এটিই প্রথম মুদ্রা যার সাথে পরিচিত হন এবং বিপুল সংখ্যক সর্বাধিকের পক্ষে এটিও শেষ মুদ্রা।

এটি কখন তৈরি হয়েছিল - ২ য় জানুয়ারী ২০০৯

কে প্রতিষ্ঠাতা / স্রষ্টা / প্রধান নির্বাহী কর্মকর্তা - সন্তোষী নাকামোটো। এটি একটি উপনাম এবং এই ব্যক্তিটি আসলে কে তা কেউ জানে না। অনেক লোক সন্তোষী বলে দাবি করেছেন তবে বেশিরভাগই প্রতারণা বলে প্রমাণিত হয়েছে। অনেক লোক বিটকয়েনকে সেরা মুদ্রা হিসাবে বিবেচনা করে কারণ এর কোনও প্রকৃত মালিক নেই তাই এটি কোনও ব্যক্তির লোভ বা দুর্নীতির দ্বারা চালিত বা প্রভাবিত হতে পারে না।

সরবরাহের সীমা - 21 এম সর্বোচ্চ সরবরাহের একটি ক্যাপ রয়েছে যার মধ্যে ইতিমধ্যে প্রায় 18.4 এম খনন করা হয়েছে।

2020 সালের 18 আগস্টে মার্কেট ক্যাপ- 221 বি। এটি চালু হওয়ার পর থেকে এটি বাজারের টুপি অনুসারে শীর্ষ ক্রাইপ্টো হিসাবে এটির অবস্থানটি ধরে রেখেছে।

ফোর্কিং আসলে কী?

আমরা যেতে এবং পরবর্তী ভাইয়ের দিকে তাকানোর আগে আমাদের ফোরকিং আসলে কী তা একবার দেখে নেওয়া উচিত। সহজভাবে দাঁড় করানো মানে একটি মুদ্রাটিকে দুটি সেটে নকল করা এবং এটি তখন ঘটে যখন কোনও প্রকল্পের পিছনে সম্প্রদায় কোনও নির্দিষ্ট পরিবর্তনে সম্মত হয় না এবং এগিয়ে যাওয়ার একমাত্র উপায় দলটিকে 2 টি গ্রুপে বিভক্ত করে প্রতিটি প্রোটোকলের সেট দিয়ে চালিয়ে যায় যেটিকে তারা সেরা বলে মনে করে।

# 2 মধ্য ভাই - বিটকয়েন নগদ (বিসিএইচ)

কেন বিসিএইচ ফোরকড করা হয়েছিল? - ২০১৫ এর শেষের দিকে পিটার উয়েল নামে একটি মূল বিটকয়েন বিকাশকারী সেগউইট (বিভাজনিত সাক্ষী) এর ধারণা প্রস্তাব করেছিলেন। এর উদ্দেশ্য ছিল লেনদেনের আকার হ্রাস করা যাতে গতি উন্নত করা যায়। স্বল্প লেনদেনের গতি ইতিমধ্যে একটি সম্ভাব্য সমস্যা হিসাবে চিহ্নিত হয়েছে যা সহবাসের ব্যবহারকারীদের সংখ্যা বৃদ্ধি সহ আরও খারাপ হওয়ার প্রত্যাশা করে। এটি মূলত একটি নরম কাঁটাচামচ বলে মনে করা হত যা আলাদা আলাদা মুদ্রার তৈরির প্রয়োজন হবে না। সম্প্রদায়ের অনেক বিকাশকারী সেগউইট নিয়ে খুশি হন নি এবং তারা আগস্ট 2017 এ একটি হার্ড ফর্ক দিয়ে এগিয়ে গিয়েছিল।

বিসিএইচ কখন অস্তিত্বে এসেছিল - 1 আগস্ট 2017

সরবরাহের সীমা- ২১ এম বিটকয়েনের সমান, বাস্তবে যখন কাঁটাচামচ ঘটেছিল তখন সমস্ত বিটকয়েনধারীরা বিটিসি-র সমতুল্য বিসিএইচ পেয়েছিলেন।

মার্কেট ক্যাপ- .6 5.6 বি এটি মার্কেট ক্যাপ অনুসারে 6 নম্বরে।

কে প্রতিষ্ঠাতা / নির্মাতা / প্রধান নির্বাহী কর্মকর্তা- এটি আপনার অনেকের কাছেই আশ্চর্যজনক হতে পারে তবে সন্তোষি নাকামোটো বিটকয়েন নগদের প্রতিষ্ঠাতা হিসাবে বিবেচিত এবং পাশাপাশি এটি তার পণ্যের একটি কাঁটাচামচ। কিছু লোক রিক ফ্যালকভিন্জ এবং রজার ভেরকে বিটকয়েন ক্যাশের সিইও হিসাবে বিবেচনা করে তবে এটি সত্য নয় কারণ বিসিএইচের কোনও অফিসিয়াল সিইও নেই। (এটি আমার গবেষণা অনুসারে এবং सतোশি বিসিএইচের আনুষ্ঠানিক মালিক হওয়ার পাশাপাশি যদি অন্য কারও আনুষ্ঠানিক রেকর্ড উপস্থিত থাকে তবে আমি এটি সম্পাদনা করে খুশি হব)

বিটিসি-তে বিসিএইচ-এ মূল পরিবর্তনগুলি কী ছিল- লেনদেনের গতি উন্নত করার অভিপ্রায় 3 টি মূল পরিবর্তন হয়েছিল:

ক। 1MB থেকে 8MB ব্লকের আকার বাড়ান

খ। ডিডিএ (অসুবিধা সমন্বয় অ্যালগরিদম) হ্যাশ হারের উন্নতি করতে পরিবর্তন করুন

# 3 সর্বকনিষ্ঠ ভাই- বিটকয়েন এসভি (বিএসভি)

কেন বিএসভি ফোরকড ছিল? - 2018 এর শেষ দিকে বিটকয়েন নগদে দুটি প্রতিদ্বন্দ্বী শিবিরের মধ্যে বড় পার্থক্য দেখা দিতে শুরু করে। একটি গ্রুপের নেতৃত্বে ছিলেন রজার ভার এবং জিহান উ এবং অন্য শিবিরের নেতৃত্বে ছিলেন ক্রেইগ রাইট এবং ক্যালভিন আইয়ার। এই পার্থক্যগুলি পুনরায় মিলিত করতে না পারায় এই বিভাজনটি নভেম্বর 2018 এ ঘটে।

বিএসভি কখন অস্তিত্বে এসেছিল - 15 নভেম্বর 2018

সরবরাহের সীমা- 21 এম বিটকয়েনের সমান।

মার্কেট ক্যাপ- $ 4 বি। এটি বাজারের ক্যাপ অনুসারে 9 নম্বরে।

কে প্রতিষ্ঠাতা / স্রষ্টা / প্রধান নির্বাহী কর্মকর্তা- আবার সন্তোষী নাকামোটো, অন্যদিকে ক্রাইট রাইট সর্বাধিক সক্রিয় সমর্থক। আপনি হয়ত জানেন যে ক্রেগ নিজেকে সন্তোষী নাকামোটো বলে দাবি করেছেন কিন্তু এখনও পর্যন্ত তিনি এটি প্রমাণ করতে ব্যর্থ হয়েছেন।

বিসিএইচ-তে বিএসভিতে মূল পরিবর্তনগুলি কী ছিল- ব্লকের আকার আরও বাড়িয়ে 128MB করা হয়েছে।

আমি আমার ব্যক্তিগত অভিজ্ঞতা সম্পর্কে কিছুটা যুক্ত করে এটি শেষ করতে চাই। বিটিসির দীর্ঘমেয়াদী মান সম্পর্কে আমার দৃ strong় বিশ্বাস এবং এটি ধরে রাখব। লেনদেনের গতিতে এর সীমাবদ্ধতা সম্পর্কে আমি ভালভাবে অবগত রয়েছি তাই আমি এটি প্রতিদিনের ব্যবহারের জন্য ব্যবহারের পরিকল্পনা করি না এটি কেবল জরুরি অবস্থার জন্য বিক্রি করার জন্য দীর্ঘমেয়াদী বিনিয়োগ হিসাবে রাখবে।

আমি রিডক্যাশের উপর একবার কিছুটা পেয়ে বিসিএইচ ব্যবহার শুরু করেছি এবং একটি জিনিস যেটি আমি উল্লেখযোগ্য মনে করেছি তা হ'ল আমার প্রথম প্রত্যাহার। পরের মুহুর্তে আমি প্রেরণ বোতাম টিপানোর মুহূর্তে আমি আমার পরমাণু ওয়ালেটে একটি পপ আপ দেখতে পেয়েছিলাম "ইনকামিং বিসিএইচ"। আমি সত্যিই অবাক হয়েছিলাম আমি কখনই দেখিনি যে কোনও লেনদেন এত দ্রুত কার্যকর হয়। লেনদেন করার পরে আমি 5-10 মিনিট অপেক্ষা করতে অভ্যস্ত হয়ে পড়েছিলাম। আপনার ঘন ঘন লেনদেনের জন্য আমি বিসিএইচ ব্যবহার করার মানটি পরিষ্কারভাবে দেখতে পাচ্ছি।

আমি বিটিসি এবং বিসিএইচ উভয়কেই আমার ক্রিপ্টো পোর্টফোলিওতে বিটিসি কোল্ড স্টোরেজ এবং বিসিএইচ হ'ল স্টোরেজে আরও ঘন ঘন ব্যবহারের সাথে অন্তর্ভুক্ত করার পরিকল্পনা করি।

আমি এখনও বিএসভি চেষ্টা করে দেখিনি তবে ভবিষ্যতে কিছুক্ষণ চেষ্টা করার জন্য আমি উন্মুক্ত।

আমি আশা করি আপনি এই নিবন্ধটি দরকারী খুঁজে পেয়েছেন এবং আপনি যদি মনে করেন যে আমি উল্লেখযোগ্য কিছু বাদ দিয়েছি তবে মন্তব্য বিভাগে আমাকে জানান know

1
$ 0.12
$ 0.12 from @TheRandomRewarder
Avatar for sb111222
3 years ago

Comments