আসুন পোল্ট্রি ফার্মিংয়ের মাধ্যমে আমাদের উপার্জন বাড়িয়ে দিন 🐓

0 5
Avatar for sb111222
3 years ago

আমার ব্লগ বন্ধু আপনাকে স্বাগতম। আমি জানি তুমি এখানে কেন! আপনি এখানে দেওয়া এবং অন্তর্দৃষ্টিপূর্ণ তথ্য গ্রহণ করছেন।

এখন কথা বলুন ব্যবসায়। আমাদের মধ্যে এমন কিছু লোকের জন্য যারা কম আয়ের উপার্জনকারী এবং উন্নয়নশীল দেশে বসবাস করছেন, আপনি কি জানেন যে কেবলমাত্র দুই মাসের জন্য মুরগি পালন করে আপনি এই ক্রিসমাস মরসুমে ভাল উপার্জন করতে পারবেন; এই আসছে নভেম্বর থেকে শুরু?

এই পোস্টে, আমি আপনাকে এমন জিনিসগুলি বলব যা স্বাস্থ্যকর মুরগি বাড়াতে সক্ষম হতে পারে এমন আপনার জানা দরকার।

যদি আপনার জন্য অনুকূল পরিবেশ না থাকে তবে কী হবে?

আপনার পরিবেশ আপনাকে মুরগি বাড়াতে দেয় না, আপনি হয়ত শহরে বাস করছেন, বা আপনার পরিবেশকে পরিচালিত স্বাস্থ্য আইনগুলি আপনাকে মুরগি চারপাশে রাখার মতো নয়। চিন্তা করবেন না 😉 আমি আপনাকে coveredেকে ফেলেছি।

মনে রাখবেন যে আমি পশ্চিম আফ্রিকার স্থানীয় কৃষক এবং নাইজেরিয়ার প্রতিটি খামারের উৎপাদনের জন্য এই বিশাল বাজার রয়েছে। নাইজেরিয়ার কৃষকরা বাজার খাদ্য চাহিদার এক চতুর্থাংশ পর্যন্ত উত্পাদন করেন না। এটি আমাদের সরকারকে খাদ্য আমদানিতে কোটি কোটি টাকা ব্যয় করতে বাধ্য করেছে।

অতএব আপনি আমার পশুপালন ইত্যাদিতে বিনিয়োগের মাধ্যমে আমার সাথে অংশীদার হতে পারেন

আমি আমার মুরগি পালন মৌসুমী করি; আমার কারণ হ'ল আমি এখনও আমার স্থায়ী জায়গাটি নির্মাণ করছি যা প্রায় শেষ। আমি আমার নিজের স্থায়ী অ্যাপার্টমেন্টটি সুরক্ষিত করার পরে আমি আমার পশু চাষের সাথে পুরোপুরি স্থির হয়ে যাব। ক্রিসমাস প্রায় কোণার কাছাকাছি এবং বিক্রয়ের জন্য ব্রয়লারগুলি উত্থাপনের এটি উপযুক্ত সময়। নাইজেরিয়ার ক্রিসমাস মরসুমে সর্বদা স্বল্পতার পর্যায়ে থাকা চাহিদাগুলির মধ্যে অন্যতম চিকেন। তাই আমি মুরগি বাড়ানোর জন্য এই সুবিধাটি নিচ্ছি, বিশেষত এমন ব্রয়লারগুলি যা বিক্রি করতে প্রায় 2+ মাস সময় নেয়।

সুতরাং আপনিও আমার পোল্ট্রি ব্যবসায় কিছু ফিয়াট বা বিটকয়েন নগদ বিনিয়োগ করতে পারেন মাত্র 2 মাসের মধ্যে কিছু রিটার্নের জন্য।

সফলভাবে মুরগি রাখার জন্য আপনার কয়েকটি জিনিস জানতে হবে 🐓

তাহলে এখন আপনি নিজের মন তৈরি করেছেন যে মুরগি পালন শুরু করতে চান?

আজকের নিবন্ধে, আমি আপনাকে যা যা প্রয়োজন তা বলব; সফলভাবে মুরগি রাখতে সক্ষম হবেন এমন জিনিসগুলি। আমি ডিম দুটি উত্পাদনকারী মুরগীর উপর স্তর এবং মাংস উত্পাদনকারী মুরগিকে ব্রোইলর বলা হয়। আমি তাদেরকে একীভূত করতে চাই আমরা যাতে আরও অনেক আকর্ষণীয় বিষয় coverাকতে পারি বলে আমরা এগিয়ে যেতে পারি। মনে রাখবেন যে আপনি এই অংশটি পড়ছেন, আমি ইতিমধ্যে অন্য অংশ নিয়ে আসছি কারণ আমরা এখানে সবকিছু শেষ করতে পারি না।

আপনি কি এগুলিকে ডিমের জন্য, মাংসের জন্য, এমনকি পোষা প্রাণীদের কাছেও রাখতে চান what আপনি কী মুরগি চারপাশে রাখতে চান তা গুরুত্বপূর্ণ। চিন্তা করবেন না বন্ধু, আমরা অবশ্যই সব বিষয়ে কথা বলব!

1: আপনার জমি বা জায়গার একটি অংশ প্রয়োজন হবে, যেটি আপনার উপযুক্ত করে।

আপনার পাখির জন্য জায়গা দরকার need

আপনার প্রয়োজন হবে কারণ মুরগি এমন পাখিগুলি ঘোরাচ্ছে যেগুলি আপনি ঘুরে বেড়াতে ভাল জায়গা না দিয়েই পরিচালনা করতে পারবেন না। সুতরাং আপনি তাদের থাকার জন্য কোথাও যাবেন। মনে রাখবেন, জমির অংশ বা জায়গার যে পরিমাণটি আপনার প্রয়োজন হবে তার পরিমাণটি আপনি কত বড় বা ছোট পরিকল্পনা করছেন যে আপনার পোল্ট্রি ফার্ম হওয়া উচিত এবং সেই সিস্টেমটিও যা আপনি ব্যবহার করার পরিকল্পনা করছেন তার অনুপাতে হওয়া উচিত। আপনি যদি পাখিদের রেগে মুক্ত করতে চান তবে আপনাকে একটি বৃহত্তর স্থানের সন্ধান করতে হবে। তবে আপনি যদি নিজের পাখিগুলিকে সংক্ষিপ্ত উপায়ে এবং একটি অল্প সংখ্যায় রাখার দিকে তাকিয়ে থাকেন তবে আপনার তখন আরও একটি ছোট জায়গার প্রয়োজন হবে। যেমনটি আমি আগে বলেছি, আপনি অবস্থান এবং সেটিংস আপনি প্রবেশ করেছেন; আপনি যদি কোনও গ্রামের সেটিংয়ে থাকেন তবে আপনি যেতে পারেন এবং আপনার পছন্দ মতো পুরো জায়গা রাখতে পারেন যা আপনার পক্ষে যতটা পাখির পক্ষে উপযুক্ত হতে পারে তবে আপনি যদি কোনও শহর স্থাপনায় থাকেন তবে আপনার মতো একটি ছোট জায়গা দরকার হতে পারে কেবল কয়েকটি মুরগির জন্য তারযুক্ত খাঁচা।

2: আপনার পাখিদের জন্য একটি আশ্রয় প্রয়োজন হবে।

আপনার পাখির জন্য আপনার আশ্রয় দরকার

আশ্রয় দিয়ে স্থান গুলিয়ে ফেলবেন না। আশ্রয়ের উদ্দেশ্য হ'ল পাখিদের শিকারী, অত্যধিক উত্তাপ, বৃষ্টিপাত থেকে, চুরি থেকে রক্ষা করা থেকে রক্ষা করা

3: আপনার কাছে জলের উত্সের ব্যবস্থা থাকবে।

আপনার একটি জলাধার দরকার

আপনি সিমেন্ট এবং কংক্রিটের সাথে একটি জলের ট্যাঙ্ক তৈরি করতে পারেন, বা আপনি এমন কোনও প্লাস্টিকের ট্যাঙ্কের জন্য যেতে পারেন যা আপনার পোল্ট্রি আকারের উপর নির্ভর করে দীর্ঘ সময়ের জন্য ভাল পরিমাণে জল ধরে রাখতে পারে। আপনি আপনার জলাধার দিয়ে বৃষ্টির জল সংগ্রহ করতে পারেন যা আপনাকেও উপকারী হবে, আপনি যদি নিজের অবস্থানটিতে টেকসই জল সরবরাহের বিষয়ে নিশ্চিত না হন তবে বৃষ্টির জল সংগ্রহ করা ভাল ধারণা।

এমনকি আপনার যদি অবিচ্ছিন্ন জল সরবরাহের অ্যাক্সেস হয়তো সরকারের কাছ থেকে পাওয়া যায়, আপনার পোল্ট্রি ব্যবসায় এটি ব্যবহার করার আগে আপনাকে ব্যয়টিও দেখতে হবে যাতে দিনের শেষে আপনার ক্ষতি না হয়। পাম্পের পানির সাথে আর একটি সমস্যা হ'ল এতে উচ্চ স্তরের ক্লোরিন থাকতে পারে যা আপনার পাখিগুলি নিয়মিত সেবন করলে তাদের ক্ষতি করতে পারে। এখানে মূল কথাটি হ'ল আপনার পাখিদের জন্য নিরাপদ জলের একটি ভাল উত্সের দরকার হবে। মনে রাখবেন যে আপনার মুরগির খাবারের প্রয়োজনের চেয়ে বেশি জল প্রয়োজন, তাই আপনার অবশ্যই সর্বদা আপনার জলের উত্স প্রস্তুত থাকতে হবে।

4: ছানার বংশবৃদ্ধির জন্য আপনার তাপের উত্স এবং আলোর উত্স দরকার 🐥

এই দিকটি আপনার শুরুতে খুব গুরুত্বপূর্ণ যে দেখে ব্যাচগুলি ছানা হিসাবে আসে 🐣 যেহেতু শীত বা উত্তাপ থেকে বাঁচতে তাদের আবহাওয়ার একটি স্থির নিয়ন্ত্রণ প্রয়োজন control হালকা ছানা ছোঁড়ার পরে প্রথম তিন দিন ছানাগুলিকে নিয়মিত খেতে সহায়তা করবে। ঠিক আছে, আমার কাছে একটি একচেটিয়া নিবন্ধ থাকতে পারে যা ছানা ছাটাই এবং প্রজনন সম্পর্কে সমস্ত কিছু ব্যাখ্যা করে।

5: আপনার ফিডার এবং পানীয় পান করতে হবে

এগুলি সেই খাবারগুলি যেখানে আপনি আপনার পাখির জন্য খাবার এবং জল পান করেন। মনে রাখবেন, আপনি স্থানীয়ভাবে তৈরি ফিডার এবং মদ্যপানকারীদের ধরেই ধরে নিতে পারেন যে আপনি নিজের পোল্ট্রি কিক অফে আর্থিকভাবে স্থিতিশীল নন। আপনি বিভিন্ন ধরণের ফিডার এবং পানীয় পান করার জন্য পাশাপাশি গুগল করতে পারেন।

6: আপনার ফিড প্রয়োজন

আপনি ব্যাগ বা কেজি কেজি কিনতে পারেন

আপনার পাখিদের সময়ে সময়ে প্রয়োজন হবে এমন প্রচুর ফিড রয়েছে need পাখির ধরণের উপর নির্ভর করে; আমাদের বাচ্চাদের স্টাটার ফিড রয়েছে এবং কিশোর পাখির জন্য আমাদের গ্রোডার ফিড রয়েছে এবং আমাদের ফিনিশার ফিডও রয়েছে যা ব্রোকারদের জন্য শেষ খাবার। ফিনিশারের ফিড তাদের বিক্রি হওয়ার আগে ওজন এবং মাংস বাড়াতে সহায়তা করে।

ফিড এবং ভ্যাকসিনগুলির সাথে সম্পর্কিত হওয়ায় আমি বিশদে যাচ্ছি না। তবে আমার আসন্ন পোস্টে আমি তাদের নিয়ে কথা বলব।

দক্ষ পোল্ট্রি ক্রিয়াকলাপগুলির জন্য আপনার যে অন্য জিনিসগুলির প্রয়োজন হবে সেগুলি এই নিবন্ধের দ্বিতীয় ভাগে আসবে দয়া করে সাথে থাকুন।

নিবন্ধে চিত্রগুলি পিক্সবেকে জমা দেওয়া হয়

1
$ 0.20
$ 0.20 from @TheRandomRewarder
Avatar for sb111222
3 years ago

Comments