আলোকিত বিশ্বাসের পরিচয়

0 7
Avatar for sb111222
3 years ago

কুরআনুল করিম। ধারণা, ভাষা, উচ্ছ্বাস, আদর্শের এক দুর্দান্ত তরঙ্গ। যার আবৃত্তি মানুষের মনে একটি আধ্যাত্মিক বিপ্লব সৃষ্টি করে। কুরআনে আগত প্রত্যেক ব্যক্তি তার লক্ষ্য, উদ্দেশ্য, কর্মসূচি এবং চিন্তাভাবনা এবং সেইসাথে পুরো জীবন পরিবর্তন করতে অনুপ্রাণিত হয়। যা অন্য কোনও বইয়ের প্রসঙ্গে সম্ভব নয়। কুরআনের মহান শিক্ষা মানুষের মনে Godশ্বরের প্রতি ভালবাসা জাগ্রত করে এবং বিশ্বাস দৃ strong় হয়। সংসারের লোভ তাকে আকৃষ্ট করতে পারে না। এমনকি সবচেয়ে কঠোর ও কঠোর নিপীড়ন, নিপীড়ন ও নির্যাতন তাঁকে এক মুহুর্তের জন্যও আল্লাহর উপস্থিতি থেকে বঞ্চিত করতে পারে না। রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এর সাহাবীগণ এর অগণিত উদাহরণ স্থাপন করেছেন। ইসলামের আলোকিত faithমানের একটি উদাহরণ দেওয়া হলো: হযরত ওমর রাদিয়াল্লাহু আনহু এর শাসনকালে হযরত আবদুল্লাহ ইবনে হুদায়েফাহ আলাইহিস সালাম রোমান সাম্রাজ্যের বিরুদ্ধে অভিযানের সেনাপতি ছিলেন। ইসলামের খলিফা। ঘটনাচক্রে, তারা সবাই রোমান সাম্রাজ্যের শত্রু দ্বারা বন্দী হয়েছিল। তাদের সম্রাটের সামনে আনা হয়েছিল। সম্রাট ইসলামের জেনারেলকে এক প্রলোভনমূলক ও ভয়াবহ শাস্তির প্রস্তাব দিয়েছিলেন যে, আপনি যদি ইসলাম ত্যাগ করেন এবং খৃষ্টান ধর্মে ধর্মান্তরিত হন তবে আমি আমার রাজ্যে আপনার সাথে ভাগ করে নেব। সম্রাটের ধারণা ছিল মরুভূমি জেনারেল তার সম্পদ, প্রভাব, শক্তি এবং শক্তির লোভ দেখিয়ে রাজী হবেন। পুরো পৃথিবীর বিনিময়ে ইসলাম থেকে দূরে সরে যাওয়া সম্ভব নয়। হজরত আবদুল্লাহ ইবনে হুদাইফাহ রাদিয়াল্লাহু আনহু সম্রাটের প্রস্তাব নিছক বিদ্বেষের কারণে প্রত্যাখ্যান করেছিলেন। সম্রাট তার উপর বৃষ্টি নিক্ষেপ করে তাকে ফাঁসি ও ধ্বংস করার আদেশ জারি করেছিলেন। নির্দেশ অনুযায়ী তাকে ফাঁসিতে ঝুলিয়ে আনা হয়েছিল। মৃত্যুর সামনে নাচছিল তার। কী আশ্চর্য! আল্লাহর এই পেয়ারা বান্দার সাহাবীদের চোখে ভীতি, অস্থিরতা, উদ্বেগ ও উদ্বেগের সামান্যতম লক্ষণও নেই। যা সম্রাটকে অবাক করে এবং অপমান করেছিল। তাই সম্রাট সিদ্ধান্ত নিলেন যে তাকে ফাঁসি দেওয়ার মতো সাধারণ শাস্তি দেওয়া ঠিক হবে না। তাকে ফাঁসি থেকে নামানোর নির্দেশ দেওয়া হয়েছিল। সম্রাট একটি নতুন পাত্র জারি করলেন, একটি বড় পাত্রে জল গরম করলেন। তাঁর এক সঙ্গীকে হজরত আবদুল্লাহর সামনে ফুটন্ত জলে ফেলে দেওয়া হয়েছিল। দেখা গেল সঙ্গে সঙ্গে তার দেহের হাড় থেকে মাংস পড়ে গেল fell তখন সম্রাট ইসলামের সেনাপতিকে বললেন, "আপনি যদি নিজের ধর্ম ত্যাগ না করে খ্রিস্টান ধর্মে ধর্মান্তরিত না হন তবে আপনাকেও এই শাস্তি ভোগ করতে হবে।" তিনি কথায় কথায় জবাব দিলেন, ‘আমি ফুটন্ত জলে ফেলে মরে যেতে প্রস্তুত। তবে আমার পক্ষে ইসলাম ত্যাগ করা সম্ভব নয়। সম্রাটের সৈন্যরা তাঁর হাত পা বেঁধে ফুটন্ত জলের পাত্রের কাছে নিয়ে গেলেন। আসলে, তিনি সম্রাটের একটি কথা মনে পড়ে গেল। সম্রাট সৈন্যদের থামিয়ে জিজ্ঞাসা করলেন, "আপনি কেন হাসছেন এবং কেন আপনার চোখে জল রয়েছে?" ইসলামের সেনাপতি বললেন, "এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক যে আমার একমাত্র আত্মা রয়েছে। যদি আমার একশ আত্মা থাকত তবে আমি প্রতিটি পথেই আল্লাহর পথে কোরবানি দিতাম। 'সম্রাট এই বিস্ময়কর উত্তরে অবাক হয়েছিলেন। তিনি মনে করেছিলেন যে এ জাতীয় ব্যক্তির শাস্তি মোটেও 'মৃত্যু' ছিল না, তবে আপনাকে বাঁচিয়ে রাখাই ভাল ছিল। সম্রাট তাকে বললেন, 'তুমি আমার মাথা চুমু দাও, আমি তোমাকে মুক্তি দেব।' হজরত ইবনে হুদায়াফাহ বললেন, 'শুধু তাই নয় আমি, তবে আপনি যদি আমার সমস্ত সাহাবীকে ছেড়ে দেন তবে আমি আপনার প্রস্তাবে রাজি হয়েছি। 'তিনি এসে তিনি হযরত ওমরকে সমস্ত বর্ণনাকারী অবহিত করলেন। হযরত ওমর (রা।) হযরত আবদুল্লাহ ইবনে হুযাইফার মাথার চুম্বন করলেন, কুরআনের আলোকে আলোকিত মুসলিম সাধারণ।এটি কুরআন ও ofমানের বিস্ময়কর অনুপ্রেরণা।যা সহিংসতা ও কঠোরতা কাটিয়ে উঠেছে এবং একজন ব্যক্তিকে ofমানের আলোকে আলোকিত করে।আল্লাহ আমাদের সকলকে তাওফিক হওয়ার তৌফিক দান করুন কুরআনের আলোকে আলোকিত।কুরআন অধ্যয়নের জন্য তৌফিক দান করুন।আমিন।

1
$ 0.03
$ 0.03 from @TheRandomRewarder
Avatar for sb111222
3 years ago

Comments