আইএফপি: পার্ট 4

0 5
Avatar for sb111222
3 years ago

আপনি যদি ভাবতে পারেন তবে এই নিবন্ধগুলি লেখা শক্ত। তারা আমাকে বেশ কিছুটা সময় ও শ্রম নেয়, এবং আমার বিশ্বাস, আমি উপার্জনে যা উপার্জন করি তা ন্যূনতম মজুরির পক্ষে যথেষ্ট হবে না (যদিও আমি প্রতিটি সিটোসির প্রশংসা করি)।

সুতরাং আমি কেন বিরক্ত করি তা অবাক করা স্বাভাবিক? বিসিএইচ সম্প্রদায়ের একটি ছোট্ট উপসেট ব্যতীত খুব সহজেই কেউ এই প্রবন্ধগুলি লেখার জন্য কেন আমার কম্পিউটারে ঘন্টা সময় ব্যয় করি?

এই বছরের শুরুর দিকে আমি যখন তার সাথে সাক্ষাত্কার নিয়েছিলাম তখন আমি যে উত্তম উত্তরটি সামনে আসতে পারি তা হ'ল: কারণ আমি মিশনে বিশ্বাস করি।

তাঁর মতো, আমি বিশ্বাস করি যে বিটকয়েন নগদ সভ্যতা পরিবর্তনের প্রযুক্তি হওয়ার সম্ভাবনা রয়েছে। এবং আমি বিশ্বাস করি যে এটি লড়াইয়ের জন্য মূল্যবান।

ক্রিপ্টো শিল্প বর্তমানে হাজার হাজার বিভিন্ন প্রকল্প নিয়ে গঠিত। আপনার কাছে ডিফি, ডিজিটাল সোনার, স্মার্ট কন্ট্রাক্ট প্ল্যাটফর্মগুলি, স্থিতিশীল কয়েনগুলি, এই বছরের ক্রিপ্টো-কিট্টির সংস্করণ এবং আরও রয়েছে।

তবে আমার কাছে বিটকয়েন নগদ হ'ল তাদের সবার মধ্যে সবচেয়ে আকর্ষণীয় প্রকল্প। এটি এমনই প্রকল্প যা ঘটনাক্রমে সবচেয়ে বেশি সাদৃশ্যপূর্ণ হওয়ার কারণে ঘটে যা সবাই প্রথমে বিটকয়েন দ্বারা উত্তেজিত হয়ে ওঠে।

আমি অন্য প্রকল্পগুলি চেষ্টা করার মতো নয় বলে বলার চেষ্টা করছি না, তবে যা আমি ব্যক্তিগতভাবে আগ্রহী তা হ্যাশ পাওয়ার দ্বারা সুরক্ষিত ওয়ার্ক কয়েনের একটি প্রমাণ, দ্রুত, সস্তা, নির্ভরযোগ্য লেনদেনের অফার কোনও ক্ষেত্রেই নির্ভর না করেই করা হয় তৃতীয় পক্ষ

আমি মনে করি এটা ন্যায়সঙ্গত বলেছি যে আমরা সবাই চাই যে বিসিএইচকে পুরো বিশ্বজুড়ে গৃহীত হতে হবে, বাণিজ্য হিসাবে ব্যবহার করা হবে পাশাপাশি একটি মূল্যবান স্টোর হতে হবে এবং ইতিহাসে প্রথমবারের মতো মানুষকে এই বিকল্প থেকে বেরিয়ে আসার উপায় দেবে traditionalতিহ্যবাহী আর্থিক ব্যবস্থা।

আমি এই সম্প্রদায়টিতে যোগ দিয়েছি কারণ আমি সেই মিশনে বিশ্বাস করি এবং বিশ্বব্যাপী অর্থনীতি যেহেতু একটি বিশাল সঙ্কটের দিকে এগিয়ে যাচ্ছে বলে মনে হচ্ছে, আমি বিটকয়েন নগদকে আরও দ্রুত গ্রহণের পরিবর্তে জনসাধারণকে গ্রহণ করার জন্য প্রস্তুত থাকতে চাই ed

আমার মনে আছে ২০১ 2017 সালে, যখন আমি বিটিসিবিসিএইচ কাঁটাচামচ সম্পর্কে প্রথম জানতে পেরেছিলাম, আমি দু'জনের মধ্যে পার্থক্য বোঝার চেষ্টা করে প্রচুর গবেষণা করেছি। আমি শিখেছি বিটিসি ব্লকের আকার বাড়াতে চায় না কারণ এটি আরও বেশি কেন্দ্রীকরণের দিকে নিয়ে যায়। তারা কেবল রাস্তায় ক্যানকে লাথি মারছিল, তারা বলেছিল, এবং অন-চেইন স্কেলিং একটি মৃত পরিণতি ছিল যখন বিদ্যুৎ নেটওয়ার্কের ভবিষ্যত ছিল। আমি এটি কিনিনি।

মাত্র কয়েক বছর পরে এবং বজ্রপাত নেটওয়ার্কটি মনে হয় এটি ইতিমধ্যে অতীতে। বিটিসি নেটওয়ার্কটি অবিশ্বাস্য নিশ্চিতকরণ, ডাবল ব্যয় করার সহজ উপায় এবং ক্রেডিট কার্ডগুলির চেয়ে সহজেই বেশি পরিমাণে টিএক্স ফিসের সাথে ব্যবহারযোগ্য।

মূল বিকাশকারীদের লোকদের আশঙ্কা থেকে বেঁচে থাকার মাধ্যমে এবং নেটওয়ার্ককে নষ্ট করার অনুমতি দেওয়া হয়েছিল এবং প্রোটোকলের একটি মৌলিক পরিবর্তন যা বলেছিল তাদের প্রতি প্রত্যাহার করতে সবাইকে ভয় দেখাতে পেরেছিল।

তবে ভাবুন বিটিসি সম্প্রদায় যদি অন্যরকম পছন্দ করে থাকে। যদি তারা এতগুলি চেয়েছিল যেভাবে ব্লকের আকার বাড়িয়ে তোলে, এখন বিটিসির মান কত হবে? স্টিম, মাইক্রোসফ্ট, এক্সপিডিয়া এবং আরও অসংখ্য যদি এখনও এটিকে অর্থ প্রদানের রূপ হিসাবে গ্রহণ করে। যদি ফিগুলি এখনও কম থাকে এবং 0-কনফার্ট সুরক্ষিত থাকে এবং 2017 সালে যার সাথে এটি পরিচয় হয়েছিল তারা প্রত্যেকে যাদু ইন্টারনেটের অর্থের মতো এটির মতোভাবে এটি অভিজ্ঞতা অর্জন করেছিল।

এই সব বলতে গেলে আমার কাছে আইএফপি হ'ল ইতিহাস পুনরাবৃত্তি করার ঘটনা। আমি বিটকয়েন নগদ সম্প্রদায়ে যোগদান করেছি কারণ আমি বিশ্বাস করি এটি স্মার্ট, উত্সাহী ব্যক্তিদের দ্বারা পূর্ণ, যারা পদক্ষেপ নিতে ভয় পান না। অন্য প্রত্যেকে যখন বিসিএইচকে বিকাশ, ব্রাট্রেস, চায়না মুদ্রা ইত্যাদি ডাকছিল, আমরা জানতাম যে তারাই এর ভুল ছিল।

স্কেলিং যুদ্ধের সময় আমি আশেপাশে ছিলাম না, তবে এখন আমি কল্পনা করতে পারি যে তখনকার বড় ব্লকারদের পক্ষে এটি কতটা হতাশার হতে পারে। কারণ আমার কাছে, আইএফপি একইভাবে কোনও মস্তিষ্কে কাজ করে না যে ব্লকের আকারের সীমা বাড়ানো একটি নন-ব্রেইনার হওয়া উচিত ছিল।

বিসিএইচ রাস্তায় আরও একটি কাঁটাঝাঁটির মুখোমুখি হওয়ার কারণে আমাদের যে পথটি বেছে নেওয়া উচিত তা পরিষ্কার। আমি জানি আইএফপি ব্লকের আকার বাড়ানোর তুলনায় অনেকের কাছে কম স্পষ্ট মনে হতে পারে তবে আমি মনে করি এটি ঠিক গুরুত্বপূর্ণ।

বিটিসি শিবিরের যারা সীমাবদ্ধতা বাড়ানোর বিরুদ্ধে তর্ক করেছিলেন কারণ তারা বলেছিলেন যে গড়পড়তা ব্যক্তির পক্ষে নোড চালানো অসুবিধাজনক হবে। তারা ভয় পেয়েছিল যে এটি কেন্দ্রীকরণের কারণ এবং বিটকয়েনের সেন্সরশিপ প্রতিরোধের দিকটিকে হুমকী দেয়। কিন্তু ব্লকের আকার না বাড়িয়ে বিটিসি নেটওয়ার্ক এত বেশি ফি দিয়ে কনজেশন হয়ে গেছে যে সময়ে এটি সমস্তই অকেজো হয়ে পড়ে। তবে এতক্ষণ যে কেউ নোড চালাতে পারে, তাই না? / এস

এটি আমরা একই আইএফপি দিয়ে দেখছি pattern যারা এর বিরুদ্ধে তর্ক করছেন তারা ভয় পাচ্ছেন যে এটি কেন্দ্রিয়করণ তৈরি করবে এবং বিটকয়েন ক্যাশের সেন্সরশিপ প্রতিরোধের দিকটিকে হুমকি দেবে। এদিকে, আমরা স্থবির অবকাঠামোগত তহবিলের অভাবে গত তিন বছর ধরে ঝাপটায় আছি, এবং আইএফপিতে সমস্যা সমাধানের পরিবর্তে, আপনি অন্য ফলাফলের জন্য ইচ্ছুক হয়ে বার বার একই জিনিসটি চালিয়ে যেতে চাইবেন।

অগ্রগতির অভাবের জন্য আপনি আপনার যা চান তা সব ইমোরিকে দোষ দিতে পারেন। তবে আপনি যদি তাকে দোষ দিতে চলেছেন তবে নিজেকে দোষী করতে ভুলবেন না। কারণ বিটকয়েন নগদ অনুমতিপ্রাপ্ত। প্রত্যেকেই নির্দ্বিধায় অভিনয় করতে পারে এবং যদি অগ্রগতি না ঘটে তবে আপনি অন্য কারোর মতোই দোষারোপ করবেন।

আমাদের নির্মাণের জন্য তিন বছর কেটে গেছে, এবং এই তিন বছরে আমি একটি জিনিস শিখেছি তা হ'ল দানের মডেলটি কাজ করে না। যদি আপনি ফ্লিপস্টার্টার প্রচারে উত্থাপিত বিষয়গুলি এবং বিটকয়েন ডট কম দ্বারা হোস্ট হোস্ট বিগত বছরের ফান্ডারাইজার যোগ করেন তবে আমরা এখনও 2 বছরের সময়কালে 2 মিলিয়ন ডলারেরও কম কথা বলছি, সবই এক ডজন বা আরও বেশি প্রকল্পের মধ্যে ছড়িয়ে পড়ে। সহজ কথায় বলতে গেলে, এটি বিটকয়েন নগদ অর্জনের জন্য যা চেষ্টা করছে তা তহবিল দেওয়ার পক্ষে পর্যাপ্ত পরিমাণের বলপাড়ের মধ্যেও নেই।

আপনি নিজেকে বোঝাতে পারেন যে চিত্রটি অ্যামাউরির সাথে প্রত্যেকে হঠাৎ করে সমস্ত সমস্যার সমাধান করার জন্য একসাথে কাজ করতে চলেছে। যদি আপনি যা ভাবেন এটিই, আমাকে বলুন কেন এই লোকগুলির মধ্যে কেউ পদস্থ হন নি এবং দু'বছর আগে এক বছর আগে এ সম্পর্কে কিছু করেনি। ক্যালিন এবং ফ্রেয়েট্রেডার উভয়েরই দাবি, তারা এবিসি-র সহ-প্রতিষ্ঠা করেছিলেন, যেমন তারা এই প্রকল্পের জন্মের জন্য অবিচ্ছেদ্য ছিল। তবে তারা যদি প্রোটোকল বিকাশের সাথে এতগুলি সমস্যা দেখেন তবে তারা দুজনই কেন এবিসি ছেড়েছেন? যদি তারা ভেবেছিল যে তারা আরও ভাল কাজ করতে পারে তবে কেন তারা একটি প্রতিযোগী ক্লায়েন্ট তৈরি করে বিটকয়েন নগদকে আবার দুর্দান্ত করে তুলল না?

আমি এর চেয়ে বেশি কিছু চাই না। আমি উত্সর্গীকৃত বিকাশকারীদের একটি ছোট গোষ্ঠীর করুণায় শেষ হতে চাই না যারা শেষ পর্যন্ত বুঝতে পারে যে তারা একা এটি করতে পারে না। আমি আরও একটি 2017 চাই না যেখানে জনসাধারণ আসে এবং নেটওয়ার্ক প্রস্তুত হয় না।

আইএফপি এটি তৈরি করতে পারে যাতে আর না ঘটে। আইএফপি কীভাবে প্রবর্তিত হয়েছিল, বা এটি কীভাবে বাস্তবায়ন হচ্ছে তা আপনি পছন্দ করতে পারেন না, তবে এটি সমস্যার সমাধান যে এই সমস্যা থেকে দূরে সরে যায় না এবং বিটকয়েন নগদ যে-সর্বকালের সর্বকালের বৃহত্তম অনুঘটক হতে পারে তার সম্ভাবনা রয়েছে দেখা

2
$ 0.00
Avatar for sb111222
3 years ago

Comments