5 Things You Should Know About Money Before You Turn 30

1 11
Avatar for sb111222
3 years ago

30 বছর বয়স হওয়ার আগে অর্থ সম্পর্কে আপনার 5 টি বিষয় জানা উচিত

আপনি যখন যুবক হন তখন কেউ আপনাকে অর্থ সম্পর্কে কী জেনে রাখা উচিত তা কখনই বলে না। হাই স্কুল বা এমনকি কলেজে কোনও ক্লাস নেই, যেখানে কোনও অধ্যাপক আপনাকে বসে বলে, "এখন শুনুন: অর্থ আয় করা কোনও বাস্কেটবলকে কীভাবে গুলি আঁকতে বা ছবি আঁকা শেখার চেয়ে আলাদা নয়। এটি কেবল অনুশীলন করে। " এবং এটি একটি বড় সমস্যা।

1 বছর পূর্বে 1 জুলাই, 2019 এ প্রকাশিত নিকোলাস কোল দ্বারা

অর্থ এবং "আর্থিক স্বাধীনতা" একটি দক্ষতা।

আপনি যখন যুবক হন তখন কেউ আপনাকে অর্থ সম্পর্কে কী জেনে রাখা উচিত তা কখনই বলে না। হাই স্কুল বা এমনকি কলেজে কোনও ক্লাস নেই, যেখানে কোনও অধ্যাপক আপনাকে বসে বলে, "এখন শুনুন: অর্থ আয় করা কোনও বাস্কেটবলকে কীভাবে গুলি আঁকতে বা ছবি আঁকা শেখার চেয়ে আলাদা নয়। এটি কেবল অনুশীলন করে। "

পরিবর্তে, অর্থ তাদের দৈনন্দিন জীবনে এই বিশাল অজানা (অনেক লোকের জন্য) থেকে যায়।

এগুলি কীভাবে তৈরি করা হয় তা তারা জানে না।

কীভাবে এর কম খরচ করতে হয় তা তারা জানে না।

তারা কীভাবে (তারা কখনই এটি সংরক্ষণ করবে) তা জানে না।

এটি একবার হলে তারা কী করবে তা তারা জানে না।

এবং এটি একটি বড় সমস্যা।

যখন আমার বয়স 23 বছর, আমি আমাদের এক পরিবার বন্ধু এবং "অর্থ বিশেষজ্ঞ" হিসাবে সন্ধান করেছি।

আমরা দুজনেই শিকাগোর ওয়েস্ট লুপে কাজ করেছি এবং আমি জিজ্ঞাসা করেছি যে তিনি কফি (আমার ট্রিট) গ্রহন করতে এবং আর্থিক সম্পর্কে আমাকে কিছুটা শেখাতে রাজি হন কিনা।

কাজ শেষে একদিন, আমরা কোণে লা কলম্বে দেখা। আমি লক এবং লোড হওয়া সম্ভবত দুটি ডজন প্রশ্ন দিয়ে দেখিয়েছি: আইআরএ কী, 401 কে কী, আমার কেন দরকার হবে, কখন স্টক কেনা উচিত, কোন স্টকের মধ্যে আমার কী সন্ধান করা উচিত, আমার কত টাকা সঞ্চয় করা উচিত ছিল? আমি স্টক কেনা শুরু করার আগে, রিয়েল এস্টেটে কীভাবে শুরু করব, একটি "পণ্য" ইত্যাদি কী তা আমার সঞ্চয়ী অ্যাকাউন্ট account

সম্ভবত দুই ঘন্টা ধরে, আমি তার প্রতিটি প্রশ্নই ভাবতে পারি যা আমি ভাবতে পারি — এবং তিনি বুঝতে শুরু করেছিলেন যে আমার যা প্রয়োজন, তার চেয়ে বেশি কিছু ছিল কাজের জ্ঞানের ভিত্তি।

আজ আমি আপনার সাথে যা ভাগ করতে চাই।

আমি মাত্র ২৯ বছর বয়সী হয়েছি এবং এই জিনিসগুলি আমি নিজে শিখতে, অনুশীলন করতে, আয়ত্ত করতে এবং নিজের ব্যক্তিগত আর্থিক পরিস্থিতি বাড়ানোর জন্য নিজের উপর এনেছি। এবং যথেষ্ট মজার, এই একই নীতিগুলি আমাকে বুটস্ট্র্যাপ করতে এবং শেষ পর্যন্ত ডিজিটাল প্রেস নামে একটি সংস্থা তৈরি করতে সহায়তা করেছিল।

এখানে 30 টি বছর বয়স হওয়ার আগে আপনার 5 টি জিনিস অর্থ সম্পর্কে জেনে রাখা উচিত।

এবং যত তাড়াতাড়ি আপনি এই জিনিসগুলি শিখতে পারেন এবং এগুলিকে অনুশীলন করা শুরু করতে পারেন, আপনি দীর্ঘমেয়াদে আরও ভাল থাকবেন।

1. আপনার পাঁচটি বালতি রয়েছে যখন আপনার অর্থের জন্য কোনও পোর্টফোলিও তৈরি করার দিকে মনোনিবেশ করা উচিত।

নগদ

আইআরএ / 401 কে

সূচক তহবিল

স্টক

ক্রিপ্টোকারেন্সি / উচ্চ-ঝুঁকিপূর্ণ বিনিয়োগ

সেই জন্য.

আমাকে দেওয়া প্রথম "নিয়মের একটি" হ'ল আপনার, প্রথম এবং সর্বাগ্রে, তিন মাসের ব্যয় সাশ্রয় করা উচিত এবং আপনার সঞ্চয়ী অ্যাকাউন্টে সরিয়ে নেওয়া উচিত। সুতরাং আপনি যদি জানেন যে আপনি ব্যয় করছেন, বলুন, প্রতি মাসে ,000 3,000 ডলার food ভাড়া, খাবার, পরিবহন ইত্যাদিতে wealth তবে ধন সম্পদ সংগ্রহ এবং বিনিয়োগের খেলা খেলার বিষয়ে চিন্তাভাবনা করার আগে আপনার ব্যাংক অ্যাকাউন্টে কমপক্ষে 9,000 ডলার সাশ্রয় হওয়া উচিত।

আপনি যদি শৃঙ্খলাবদ্ধ হন তবে কলেজ থেকে ১-২ বছর বাদে আপনি এই লক্ষ্যটি অর্জন করতে পারেন। এর অর্থ হ'ল আপনি প্রতি সপ্তাহান্তে টাকিলা শট কিনতে পারবেন না।

একবার আপনার 3 মাস রানওয়ে সাশ্রয় হয়ে গেছে (প্রথম বালতি: নগদ), তারপরে আপনি পরবর্তী বালতিতে যেতে পারেন, যা কোনও আইআরএ অ্যাকাউন্টের মতো দীর্ঘমেয়াদী, দীর্ঘমেয়াদী বিনিয়োগের গাড়ি বা 401k যদি আপনার সংস্থাটি অফার করে।

আমি কেন এই পথটি খুব শীঘ্রই শুরু করতে চেয়েছিলাম কারণ এটি ছিল একটি বাহন যা সময়ের পরিবর্তনশীল থেকে প্রচুর উপকৃত হয়। আপনি যত তাড়াতাড়ি শুরু করবেন, তত বেশি বছরের আগ্রহ আপনি সুবিধা নিতে পারবেন - যার অর্থ রাস্তায় নীড়ের বড় ডিম way সুতরাং এটি হ'ল দ্বিতীয় "বালতি" আপনি কিছুটা অর্থ লাগাতে শুরু করতে চান।

তৃতীয়টি, তখন, একটি অবসর অ্যাকাউন্ট এবং কিছুটা উচ্চতর ঝুঁকির মধ্যে একটি মাঝারি ক্ষেত্র, যেমন স্টক নিজেই কিনে। এখানে সবচেয়ে সহজ বেট হ'ল প্রতিমাসে কিছুটা অর্থ দূরে রাখা একটি সূচক তহবিলে। এটি সময়ের পরিবর্তনের জন্য প্রচুর উপকারের চেয়ে আরও একটি বাহন, সুতরাং আপনার যদি অবসর অ্যাকাউন্ট এবং 30, 40, 50 বছরেরও বেশি সুদ আদায়কারী একটি সূচক তহবিল উভয়ই থাকে তবে এটি আপনাকে রাস্তায় নামার জন্য বড় সময় দিতে পারে।

আপনার একবার নগদ, অবসর, এবং দীর্ঘমেয়াদী সঞ্চয়গুলি সমস্ত অগ্রগতিতে চলে যাওয়ার পরে আপনি উচ্চতর ঝুঁকির বিনিয়োগের "গেমটি খেলতে" শুরু করতে পারেন। এর অর্থ হ'ল নিজেরাই স্টক কেনা (উদাহরণস্বরূপ রবিনহুডের মতো অ্যাপ্লিকেশন ব্যবহার করা), বা বিটকয়েন বা ইথেরিয়াম কেনার ক্ষেত্রে আপনার হাত চেষ্টা করা। তবে এখানে পুরো ধারণাটি আপনাকে দীর্ঘমেয়াদী সাফল্যের জন্য সেট আপ করা fle ক্ষণস্থায়ী লাভ নয়।

… এবং না, এটি আপনাকে চিরকাল ধরে নিবে না। প্রসঙ্গে, আমি কলেজ থেকে 3 বছর বাদে এখানে প্রথম কয়েকটি পদক্ষেপ অর্জন করেছি। আমি ধনী ছিলাম না, তবে কমপক্ষে আমার সঠিক অভ্যাসটি সঠিক দিকের দিকে ট্রেন্ডিং ছিল।

২. অর্থ সাশ্রয় এবং বিনিয়োগ শুরু করার দ্রুততম উপায় হ'ল নিজেকে "ট্যাক্স" করা।

আপনি যখন নিজের জন্য সম্পদ তৈরি করার চেষ্টা করছেন, অভ্যাসগুলি "দ্রুত, উচ্চ-ফলনের বিনিয়োগের" চেয়ে বেশি গুরুত্বপূর্ণ।

এই পরিবারের বন্ধুটি আমাকে প্রথম যে কথাটি বলেছিল (তার মধ্যে চারিদিকের 23 বছর বয়সী ধনী হওয়ার চেষ্টা করে) তার মধ্যে একটি ছিল, "কোল, আপনি কোনও দিন ব্যবসায়ী নন। তাই হওয়ার চেষ্টা করবেন না। ”

তার বক্তব্যটি হ'ল বাণিজ্য, স্টক বাছাই এবং এমনকি "দ্রুত অর্থোপার্জন করা" এই বৃহত্তর ধারণাটিই জিনিসগুলির পথে যাওয়ার ভুল উপায় ছিল। তিনি ব্যাখ্যা করেছিলেন যে এত লোক বাড়ির রানগুলিতে আঘাত করার চেষ্টা করতে ভুল করে, যখন বাস্তবে, আপনি আপনার অর্থকে সুশৃঙ্খল উপায়ে আচরণ করে বিপুল সংখ্যাগরিষ্ঠ লোককে ছাড়িয়ে যাবেন।

এটি করার সর্বোত্তম উপায় — যা আমি কেভিন ও'লারি'র বই, কোল্ড হার্ড ট্রুথ অন পুরুষ, মহিলা এবং অর্থ থেকে পেয়েছি: 50 সাধারণ অর্থের ভুল এবং কীভাবে তাদের ঠিক করা যায় — তা হ'ল "নিজেকে ট্যাক্স করুন।"

তাঁর বইতে ও'লিয়ারি ব্যাখ্যা করেছে যে এত লোকেরা অর্থ সঞ্চয় বা বিনিয়োগের জন্য সত্যই লড়াই করে কারণ তারা ধ্রুবক অবস্থায় বাস করে যে তাদের কাছে পর্যাপ্ত অর্থ নেই। তাদের মনে হয় যে তারা সবেমাত্র তাদের ভাড়া প্রদান করতে এবং বেসিক জীবনযাত্রার খরচ বহন করতে পারে এবং প্রতি মাসে $ 50 বা 100 ডলার এমনকি সঞ্চয় করতে পারে না। আমি জানতাম, কারণ যখন আমি এই বইটি প্রথম পড়েছিলাম, আমি শিকাগো শহরে একটি স্টুডিও অ্যাপার্টমেন্টে ওয়াক-ইন ক্লোজের আকারে থাকতাম এবং আমি ন্যূনতম মজুরির ঠিক উপরেই ছিলাম।

তবে ও'লিয়েরির বক্তব্যটি ছিল যে যদি সরকার একদিন সিদ্ধান্ত নেয়, আপনি কী জানেন, আমরা প্রত্যেককে প্রতি মাসে অতিরিক্ত ১০০ ডলার করে দেব, তবে কোনওভাবে, আপনি কীভাবে এটি পরিশোধ করবেন তা বুঝতে পারবেন। আপনি একটি পাশের তাড়াতাড়ি নিতে চাই। আপনি কিছু কম বার খাওয়া হবে। আপনি সেই অতিরিক্ত 100 ডলার সরকারকে দেবেন — তাহলে কেন সেই একই ট্যাক্স স্ব-চাপিয়ে দেওয়া এবং নিজেকে পরিশোধ করবেন না?

সুতরাং, এটি আমিই করেছি — এবং তখন থেকেই এটি করছি।

নগদ সাশ্রয় শুরু করতে, আমি সরাসরি আমার সঞ্চয়ী অ্যাকাউন্টে প্রতিমাসে 100 ডলার "কর" দিয়েছি। এবং আমি যখন আমার আইআরএ অ্যাকাউন্ট সেট আপ করি, তখন আমি নিজেকে প্রতি মাসে আরও $ 50-। 100 "ট্যাক্স" করি, যা স্বয়ংক্রিয়ভাবে আমার ব্যাংক অ্যাকাউন্ট থেকে টানা এবং সরাসরি আমার ইরায় চলে যায় went এবং তারপরে অল্প অল্প করেই, আমি নিজের ব্যক্তিগত আয় বৃদ্ধি করতে থাকায় আমি নিজেকে আরও বেশি, এবং আরও অনেক কিছু আরোপ করতে শুরু করি।

আজ, প্রতি মাসের ১ লা তারিখে আমার একাধিক "কর" রয়েছে।

আইআরএ কর

সূচক তহবিল কর

স্টক ট্যাক্স

ক্রিপ্টোকারেন্সি কর

এগুলি স্বয়ংক্রিয় প্রত্যাহারের হিসাবে সেট করা আছে। টাকা বেরিয়ে যায়। আমি এটি দেখতে পাচ্ছি না আমি এটি স্পর্শ করি না

এবং এটি বিষয়।

৩. জীবন হ'ল সংস্থান এবং সংস্থান স্থাপনের একটি খেলা - যার অর্থ আপনি হারাতে ইচ্ছুক হওয়ার চেয়ে বেশি "ঝুঁকি" নিতে চান না।

1
$ 0.17
$ 0.17 from @TheRandomRewarder
Avatar for sb111222
3 years ago

Comments

Onk vlo likcen

$ 0.00
3 years ago