মিস্টি বউ

0 12
Avatar for nila
Written by
3 years ago

গল্পঃ-মিষ্টি বউ

প্রথম পর্ব

আমি নিরব। একটা ন্যাশনাল কোম্পানীতে জব করি। চাকরি পাওয়ার ২ মাসেই হলো না, মা তাতেই আমার বিয়ে দেওয়ার জন্য লেগে পরেছে। আজ অফিস বন্ধ তাই দুপুরে লান্চ করে বিছানায় শুয়ে আছি। এমন সময় মা রুমে এসে আমার পাশে বসলো।আমি বললাম......

---মা কিছু বলবে। (আমি)

---হ্যাঁ, বাবা। (মা)

---কি বলবে বলো।

---তোর সাথে কিছু কথা ছিলো।

---কি কথা মা ,বলো।

---আগে আমাকে কথা দে, আমি যা বলবো তুই তা রাখবি।

---এমন করে কেন বলছো ,মা ? আজ পর্যন্ত আমি কি তোমার কোন কথার অমত করেছি।

---হুম,তা অবশ্য করিছ নি। তবে এই কথাটা একটু অন্ন কথা ।

---কি এমন কথা।...

--আসলে, দেখ বাবা তুই সারাদিন অফিসে থাকিস। আর সন্ধ্যার সময় বাড়ি ফিরে বন্ধুদের সাথে আড্ডা দিতে যাস। আমি তো বাড়িতে সারাদিন একলা থাকি। আমার আর একলা থাকতে ভালো লাগে না। তাই বলছি তুই একটা বিয়ে করতি। তাহলে আমার আর একলা থাকতে হবে না। বউ সাথে গল্প করতে পারবো।(মা)

---কি বলছো মা,আমি বিয়ে করবো।(আমি)

---হুম, তুই বিয়ে আর যদি বিয়ে না করিস তাহলে আমাকে কোন বিদ্ধাসশ্রমে রেখে আসিস। ওখানে তো আমি গল্প করার অনেক সঙ্গী পাবো।

---তুমি এসব কি বলছো মা।

---হুম, আমি ঠিকে বলছি। তুই তো আর বিয়ে করবি না।

---আচ্ছা, বিয়ে না হয় করলাম। কিন্তু এতো তারাতারি মেয়ে পাবো কোথায়?

---তোর ওসব ভাবতে হবে না। মেয়ে আমার দেখা আছে।।

---কি বলছো , মা ?

---হুম, আমার বান্ধবীর মেয়ে, মেয়েটা অনেক ভালো, আমার খুব পছন্দের মেয়ে । তুই চাইলে আমরা কালকেই মেয়ে দেখতে যাবো।

---আচ্ছা মা,তুমি যা ভালো মনে কর।

---ঠিক আছে,তাহলে তুই কাল রেডী থাকিস,কেমন?

---না,মা।আমি দেখতে যাবো না। তোমার পছন্দেই আমার পছন্দ।...

---তারপরেও তো তোর একটা ভালো মন্দ আছে।..

---না,মা। আমি জানি আমার মা কোনদিনও আমার খারাপ চাবে না। আর আমার মায়ের প্রতি আমার এবিশ্বাস টুকু আছে।

---আচ্ছা, বাবা ।তাহলে তুই এখন ঘুমা।আমি পরে তোকে সব কিছু যানাবো।

---আচ্ছা, মা।.....

মায়ের সাথে কথা বলে আমি ঘুমিয়ে পরলাম। সকালে ঘুম থেকে উঠে ফ্রেশ হয়ে নাস্ত করে অফিসে গেলাম। অফিসে বসে কাজ করছি এমন সময় মায়ের ফোন।....

---হ্যালো মা।(আমি)

---আমি মেয়ের বাড়ি যাচ্ছি তো তাই ফোন দিলাম।(মা)

---আচ্ছা মা, যাও।

---আমি কিন্তু বিয়ের দিন তারিখ ফাইনাল করে আসবো?

---আচ্ছা, মা তুমি যা ভালো মনে কর।

---আচ্ছা, এখন তাহলে রাখি।

---আচ্ছা, মা।.....

মায়ের সাথে কথা বলে,অফিসের কাজে মন দিলাম। সন্ধ্যা ৭ টায় বাড়ি ফিরলাম। বাড়িতে এসে ফ্রেশ হয়ে নিয়ে একটু শুয়ে পরলাম। যেই চোখে একটু ঘুম ঘুম ভাব ধরছে অমনি মায়ের ডাক.........

#চলবে।

......... next coming soon........

1
$ 0.00
Avatar for nila
Written by
3 years ago

Comments