পুর পমফ্রেট

5 9
Avatar for monzur
Written by
3 years ago

উপাদান সমূহঃ-

১/পমফ্রেট মাছ ২টো।

২/হলুদ ২ চামচ।

৩/নুন স্বাদমতো।

৪/তেল ৪ চামচ।

৫/ঝালবাটা ২ চামচ।

৬/ধপুর পমফ ১চামচ।

৭/জিরেবাটা ১চামচ।

৮/পেয়াজ বাটা ২চামচ।

৯/রসুনবাটা ১চামচ।

১০/আদাবাটা ২চামচ।

প্রসস্তুতিকরণ:-

প্রথমে ছুরি দ্বারা পমফ্রেট মাছের পেটের দিক থেকে চিরে দিতে হবে,যাতে একটা থলির মতো হয়ে যায়।তবে মাছের লেজের দিকটা চিরবো না,বন্ধই থাকবে।খেয়াল রাখতে হবে যে,মাছ যাতে দুটুকরো না হয়ে যায়। এখন বাটিতে পেয়াজ বাটা, রসুনবাটা, হলুদ, নুন, লবণ,ঝালবাটা, ধনেবাটা, জিরেবাটা ভালো করে মেশাতে হবে । এবার মাছের পেটে যে থলিটা বানানো হয়েছে তার মধ্যে মশলাটা ঢোকাতে হবে । এবার ১ ঘন্টা ম্যারিনেট করে রাখতে হবে । একটা প্যান বা কড়াই গরম করে তাতে ৩ চামচ তেল দিয়ে মাছটা খুব সাবধানে ৫ মিনিট ভাজতে হবে। ৫ মিনিট হয়ে যাবার পর মাছটা উল্টে দিয়ে আবার ৩ চামচ তেল দিয়ে ঢাকা দিয়ে দিব । ৫ মিনিট পর ওভেন বা চুলা বন্ধ করে দিয়ে, টমেটো সস বা পুদিনার চাটনির সঙ্গে পরিবেশন করতে হবে।

ধন্যবাদ সবাইকে।

আর কেমন লাগলো রেসিপিটা সবাই কমেন্টএ জানাবেন।

5
$ 0.04
$ 0.04 from @TheRandomRewarder
Avatar for monzur
Written by
3 years ago

Comments

পুর পমফ্রেট আমি আগে কখনো বাসায় ট্রাই করিনি৷ কিন্তু রেসিপিটি দেখে মনে হচ্ছে আমার পুর পমফ্রেট এর রেসিপিটি ট্রাই করা উচিত। ❤

$ 0.00
3 years ago

জী অবশ্যই আপনি চেষ্টা করতে পারেন।

$ 0.00
3 years ago

হ্যাঁ, অবশ্যই ভাইয়া। কেনো পারবোনা, আমি পারবো আর আমি অবশ্যই চেষ্টা করবো এটা বানানোর।

$ 0.00
3 years ago

পুর পমফ্রেট এই নামটা আমি এই প্রথম শুনলাম।সত্যি আনকমন একটি নাম। জানিনা খেতে কি রকম হবে। আসলে খাবার টা কখনো খাইনি।

$ 0.00
3 years ago

অন্যরকম রেসিপি টা। আগে কখনো দেখেনি। এখানে এসে অনেক নতুন নতুন রেসিপি শিখতে পারছি।

$ 0.00
3 years ago