আমার এরকম ব্যবহারের ওয়ান এন্ড অনলি উদ্দেশ্য উনার রাগ আরো বাড়িয়ে দেওয়া

2 13
Avatar for moli
Written by
3 years ago

সায়ন ভাইয়ার চেচামেচি শুনে চলে এলাম ড্রয়িংরুমে।.. উনি খালামনিকে জিজ্ঞেস করছেন

- আমার ফোন কোথায় মা?

- তোর ফোন তো তোর হাতেই।

-এই ফোন না মা।.. যেটা সবসময় বাসায় থাকে সেটা।

- ঘরেই হবে হয়তো। খুঁজে দেখ।

- খুঁজে পাইনি বলেই তো তোমার কাছে এসেছি। ঘর গুছানোর সময় কোথায় রেখেছো?

- তোর ঘর তো আমি গুছাই নি।.. মাইশা গুছিয়েছে।

খালামনির কথায় আমার দিকে তাকালেন উনি।.. আমি আমার মুখে যথাসম্ভব ইনোসেন্ট ভাবটা ফুটিয়ে তুলতে চেষ্টা করছি।

-আমার ফোন কোথায় রেখেছিস?

- আপনার ঘরেই তো আছে। ভালো করে খুঁজেছেন তো?

-তো তোর কি মনে হয় যে তুই বলে দেওয়ার পরে খুঁজবো?

এবার খালামনি বললো

- যাতো মাইশা, ওর ঘরে গিয়ে ফোনটা খুঁজে দে।

- আমি উনার ঘরে যাবো না খালামনি।

- কেনো?

- তোমার ছেলেই আমাকে উনার ঘরে যেতে বারণ করেছে।

- কি বলছিস তুই?

- হ্যাঁ, ঠিকই বলছি। তুমিই বলো উনি না করার পরও আমি কেনো উনার ঘরে যাবো? যদি উনি নিজের মুখে আমাকে উনার ঘরে যেতে বলেন তাহলে যেতে পারি।

আমার কথায় রাগী দৃষ্টিতে তাকালেন উনি।... তাতে আমার কি?.. তখন তো খুব ভাব নিয়ে বললো "চ্যালেঞ্জ এক্সেপ্টেড"। এবার বুঝো ঠেলা।..নিজের উপর কেমন প্রাউড ফিল হচ্ছে।.. ইশ! এতো বুদ্ধি আমার মাথায় আসে কিভাবে? রাগে উনার মুখ লাল টোমেটো হয়ে গেছে।... আমি শিউর, আপু যদি এখন এখানে উপস্থিত থাকতো তাহলে ভয়ে সারাজীবনের জন্য বিয়ে করার চিন্তা মাথা থেকে ঝেরে ফেলে দিতো।.. আপু আমার বোন হয়েও কেনো যে এতো ভিতু এটা গবেষণার বিষয়।.. যেখানে বাবা - মা আমাকে আর ভাইয়াকে হাজার বকলেও আমাদের উপর তার কোনো প্রভাব পড়ে না সেখানে আপুর দিকে রেগে তাকাতেই তার চোখ ছলছল করে ওঠে।... আমদের তিন ভাই - বোনের মধ্যে আপুই সবচেয়ে শান্ত, ভদ্র, সংসারী একটা মেয়ে।.. সেজন্যই হয়তো খালামনি ওকে সায়ন ভাইয়ার বউ হিসেবে পছন্দ করেছে।.. খালামনির কথায় ঘোর কাটলো আমার।

আমার কথায় রাগী দৃষ্টিতে তাকালেন উনি।... তাতে আমার কি?.. তখন তো খুব ভাব নিয়ে বললো "চ্যালেঞ্জ এক্সেপ্টেড"। এবার বুঝো ঠেলা।..নিজের উপর কেমন প্রাউড ফিল হচ্ছে।.. ইশ! এতো বুদ্ধি আমার মাথায় আসে কিভাবে? রাগে উনার মুখ লাল টোমেটো হয়ে গেছে।... আমি শিউর, আপু যদি এখন এখানে উপস্থিত থাকতো তাহলে ভয়ে সারাজীবনের জন্য বিয়ে করার চিন্তা মাথা থেকে ঝেরে ফেলে দিতো।.. আপু আমার বোন হয়েও কেনো যে এতো ভিতু এটা গবেষণার বিষয়।.. যেখানে বাবা - মা আমাকে আর ভাইয়াকে হাজার বকলেও আমাদের উপর তার কোনো প্রভাব পড়ে না সেখানে আপুর দিকে রেগে তাকাতেই তার চোখ ছলছল করে ওঠে।... আমদের তিন ভাই - বোনের মধ্যে আপুই সবচেয়ে শান্ত, ভদ্র, সংসারী একটা মেয়ে।.. সেজন্যই হয়তো খালামনি ওকে সায়ন ভাইয়ার বউ হিসেবে পছন্দ করেছে।.. খালামনির কথায় ঘোর কাটলো আমার।

- কিরে সায়ন, মাইশাকে বল তোর ঘরে গিয়ে ফোন খুঁজে দিতে।

এমুহূর্তে ফোনটা উনার অনেক প্রয়োজন বলে দাঁতে দাঁত চেপে আমাকে উনার ঘরে যেতে বলে দ্রুত চলে গেলেন উনি। আমিও উনার সাথে হাটছি। উনি কোনো কথা বলছেন না । হয়তো রাগ কন্ট্রোল করার চেষ্টায় নিয়োজিত আছেন। কিন্তু আমি তো তা হতে দেবো না। আমি হেলেদুলে হেটে গুনগুন করে গান গাইছি। আমার এরকম ব্যবহারের ওয়ান এন্ড অনলি উদ্দেশ্য উনার রাগ আরো বাড়িয়ে দেওয়া। আমি সফলও হয়েছি। রাগে যেকোনো মুহুর্তে ফেটে পড়তে পারেন উনি। আচ্ছা, উনি ফেটে গেলে জাপানের হিরোশিমা আর নাগাসাকির মতো লক্ষ লক্ষ মানুষ মারা যাবে নাকি? তবে এই মুহূর্তে গান গাওয়া বন্ধ না করলে আমার মৃত্যু যে নিশ্চিত তা বেশ বুঝতে পারছি আমি। তাই বুদ্ধিমানের মতো গান গাওয়া বন্ধ করে দিলাম।

- কিরে সায়ন, মাইশাকে বল তোর ঘরে গিয়ে ফোন খুঁজে দিতে।

এমুহূর্তে ফোনটা উনার অনেক প্রয়োজন বলে দাঁতে দাঁত চেপে আমাকে উনার ঘরে যেতে বলে দ্রুত চলে গেলেন উনি। আমিও উনার সাথে হাটছি। উনি কোনো কথা বলছেন না । হয়তো রাগ কন্ট্রোল করার চেষ্টায় নিয়োজিত আছেন। কিন্তু আমি তো তা হতে দেবো না। আমি হেলেদুলে হেটে গুনগুন করে গান গাইছি। আমার এরকম ব্যবহারের ওয়ান এন্ড অনলি উদ্দেশ্য উনার রাগ আরো বাড়িয়ে দেওয়া। আমি সফলও হয়েছি। রাগে যেকোনো মুহুর্তে ফেটে পড়তে পারেন উনি। আচ্ছা, উনি ফেটে গেলে জাপানের হিরোশিমা আর নাগাসাকির মতো লক্ষ লক্ষ মানুষ মারা যাবে নাকি? তবে এই মুহূর্তে গান গাওয়া বন্ধ না করলে আমার মৃত্যু যে নিশ্চিত তা বেশ বুঝতে পারছি আমি। তাই বুদ্ধিমানের মতো গান গাওয়া বন্ধ করে দিলাম।

Sponsors of moli
empty
empty
empty

Thanks for your valuable time

3
$ 0.59
$ 0.59 from @TheRandomRewarder
Sponsors of moli
empty
empty
empty
Avatar for moli
Written by
3 years ago

Comments

nice post..i like and commont you like me

$ 0.00
3 years ago
$ 0.00
3 years ago