‘আমার কাছে ১৮০,০০০ ডলার কর ধার্য এবং আমি আমার স্ত্রীকে কিছু বলিনি’।

14 51
Avatar for himu
Written by
3 years ago

"এটি একটি বিশাল পরিমাণের চাপ। আমি এটিকে নিজের কাছে রেখেছিলাম। আমার পরিবার এ সম্পর্কে জানেন না এবং আমি প্রায়শই ভেবেছিলাম: 'এটি কি সঠিক সিদ্ধান্ত?' তবে আমি তাদের এগুলি দিয়ে যেতে চাই না। "

জন তার আসল নাম নয় তবে তিনি সনাক্ত করতে চাননি। সর্বোপরি, তিনি তার স্ত্রীর কাছ থেকে নিজের আর্থিক উদ্বেগ গোপন রেখে দুই বছরেরও বেশি সময় ব্যয় করেছেন।

তিনি আনুমানিক ৫০,০০০ লোকের একজন, যিনি controversialণ চার্জ হিসাবে পরিচিত বিতর্কিত কর নীতিতে পড়েছেন। ফলস্বরূপ, তিনি এইচএমআরসি'র কাছে এখন 180,000 ডলার .ণী।

গত দু'বছরের চাপ ছিল প্রচণ্ড। তিনি বিবিসি রেডিও 4 এর ফাইলটিকে 4 এ বলেছিলেন: "এটি সত্যিই শক্ত। আমি শেষবার যখন ঘুমিয়েছিলাম এবং এটি কঠিন tell তা বলতে পারছি না just এটি কেবল নিরলস,

এই যথেষ্ট ট্যাক্স বিলটি যখন বেশ কয়েক বছর ঠিকাদার হিসাবে কাজ করার সময় জনকে কীভাবে অর্থ প্রদান করা হয়েছিল তার থেকে শুরু করে।

এইচএমআরসি দ্বারা করদাতাদের 'অন্যায় আচরণ করা'

তিনি তার প্রশাসন এবং তার ট্যাক্স সম্পর্কিত বিষয়গুলি পরিচালনা করতে একটি সংস্থা ব্যবহার করেছিলেন। এটি তাকে প্রতিশ্রুতি দিয়েছিল যে তিনি তার উপার্জনের 85% বাড়িতে নিয়ে যেতে পারেন এবং এখনও যুক্তরাজ্য ট্যাক্স আইনের সাথে অনুগত হতে পারেন।

বিভিন্ন সংস্থার এই সংস্থাগুলি অফার করেছে। শ্রমিকদের মান, করযোগ্য আয়ের হিসাবে অল্প পরিমাণ বেতন দেওয়া হত। তারপরে তারা একটি অফশোর ট্রাস্টের মাধ্যমে trustণ হিসাবে একটি বৃহত্তর অর্থ প্রদান পাবেন।

এই loansণগুলিতে কেবলমাত্র খুব অল্প পরিমাণে কর প্রদান করা হয়েছিল এবং এগুলি পরিশোধ করার কোন প্রত্যাশা ছিল না। সরকার এই লুফোলটি বন্ধ করে দিয়েছে এবং ফ্রিল্যান্সার এবং ঠিকাদারদের কাছ থেকে ব্যাকটেড ট্যাক্সের জন্য বড় অঙ্কের দাবির জন্য charge চার্জ ব্যবহার করেছে।

নীতিটি ২০১০ সাল থেকে কার্যকরভাবে তৃতীয় পক্ষের loansযুক্ত করে এবং তাদের আয়ের হিসাবে কর দেয়। এর অর্থ অনেক শ্রমিকের জন্য যথেষ্ট পরিমাণে বিল রয়েছে।

"সেখানে অনেক লোক আছেন যারা কেবলমাত্র আমি ট্যাক্স ডজার হিসাবে মনে করি এবং এটি কেস নয়," জন বলেছেন।

"এটি স্বাচ্ছন্দ্যের বিষয়ে আরও ছিল If যদি কেউ আমাকে বলেছিলেন: 'আপনি 90% [উপার্জন] নিতে পারেন তবে এটি অবৈধ,' আমি কি এটি করতাম? একেবারে না।

"আমি গত আড়াই বছর ধরে আফসোস করেছি কিন্তু আমি কোনও অবৈধ কিছুই করি নি এবং আমাদের অপরাধী হিসাবে তৈরি করা হয়েছে এবং আমরা নই। আমরা কেবল রোজগার উপার্জনকারী সাধারণ মানুষ।"

একজন সরকারী মুখপাত্র বলেছেন: "loansণ চার্জ চালু করার জন্য যারা ছদ্মবেশী পারিশ্রমিকের স্কিমগুলি নিজেদের loansণের মাধ্যমে আয় উপার্জনের জন্য, প্রায়শই অফশোর ট্রাস্টের মাধ্যমে তাদের করের ন্যায্য অংশ অবদানের বিষয়টি নিশ্চিত করার জন্য চালু করা হয়েছিল।

"এটা ঠিক যে আমরা এই ধরণের স্কিমগুলি মোকাবেলা করা অব্যাহত রেখেছি।"

এখন জন এখন দেউলিয়ার বিষয়টি বিবেচনা করছেন এবং বলছেন যে মুহুর্তেই তিনি তার স্ত্রীকে বলবেন।

"আমি অনুমান করি যে এই মুহূর্তে আমি একটি পরিকল্পনা পেয়েছি, আমি একটি উপায় বের করেছি, যদিও এটি কঠিন হবে। এটি সত্যিই একটি তিক্ত-মিষ্টি, সত্যিই I আমার যদি বন্ধ হওয়ার দরকার হয় তবে তা হবে'll একটি ত্রাণ.

"এটি একটি স্বস্তি হবে কারণ আমি জানি না যে আমি যা করছি তা আর কতক্ষণ চালিয়ে যেতে পারি এবং আপনি জানেন, লড়াই চালিয়ে যান, আমার ধারণা" "

কিন্তু যখন তিনি তার ট্যাক্স বিলের প্রকরণের বিষয়টি নিয়ে কথা বলছেন তখন তিনি ক্ষুব্ধ হয়ে বলেছিলেন যে যে সংস্থা তাকে এই প্রকল্পে সাইন আপ করেছে তার বিরুদ্ধে অনুরূপ ব্যবস্থা নেওয়া হচ্ছে না।

"এই ব্যক্তিটির সাথে কেবল আঘাত হচ্ছিল আমিই, এই প্রচারকারীদের সাথে দায়বদ্ধতার কোনও দায় নেই। সকলেই জানেন যে তারা কে, তবে তারাই ক্ষুদ্র লোকেরা ধ্বংস হচ্ছে।"

'দয়া করে পরিষ্কার চালাও'

"আমি মনে করি সরকার এবং এইচএমআরসি ভুল লক্ষ্য অনুসরণ করেছে, কারণ এটি অনুসরণ করা সহজ টার্গেট," এমপি স্যার আইইন ডানকান স্মিথ বলেছেন, এই অভিযোগে প্রভাবিত বহুসংখ্যক আসন রয়েছে।

"তবে তারা প্রকৃতপক্ষে প্রচারকদের অনুসরণ করছে না।"

এইচএমআরসি-র কাউন্টার এলোমেনশন ডিরেক্টরের ডিরেক্টর মেরি আইস্টন বলেছেন যে কর এড়ানোর প্রবর্তকরা কাজ করা শক্ত হয়ে উঠেছে এবং প্রায় ২০ জন এই খাত ছেড়ে গেছেন। ইতোমধ্যে, সরকার করদাতাদের ব্যাকটেড ট্যাক্সের এত বড় অঙ্কের পাওনা দেওয়ার আগেই এইচএমআরসি'র প্রবর্তকদের মোকাবেলা করার ক্ষমতা আরও জোরদার করার জন্য নতুন আইন সম্পর্কিত পরামর্শ নিয়েছে।

ইতিমধ্যে, করদাতাদের নিশ্চিত হওয়া উচিত যে তারা সাইন আপ করেছেন এমন কোনও ট্যাক্স বা বেতনভিত্তিক সিস্টেমগুলি বুঝতে পেরেছে।

"মূল বার্তাটি হ'ল, যদি এটি সত্য বলে মনে হয় তবে এটি অবশ্যই অবাস্তব।"

"কেউ আপনাকে বলছেন যে আপনার আয়ের অংশ aণ হিসাবে আসতে পারে এবং আপনি তা চিরকাল ধরে রাখবেন তবে আপনাকে কোনও কর দিতে হবে না বা কোনও কর দিতে হবে না That এটি সত্য হওয়াও খুব ভাল" "

জন এর জন্য আরও একটি হতাশা হ'ল loanণ-ভিত্তিক এবং অন্যান্য সম্ভাব্য ঝুঁকিপূর্ণ কর এড়ানোর প্রকল্পগুলি এখনও বাজারজাত করা হচ্ছে, যার অর্থ ক্রমবর্ধমান সংখ্যক লোকেরা ভবিষ্যতে একটি বৃহত শুল্ক বিলের ঝুঁকিতে রয়েছে।

"এটি আমাকে আপনার সম্পর্কে এতটা ক্ষুব্ধ করে তোলে। তারা বাইরে আছেন, আপনি গুগল করতে পারেন, এই লোকেরা কোথায় রয়েছে তা খুঁজে পাওয়া খুব সহজ I'd আমি কাউকে বলব, কেবল দয়া করে, দয়া করে পরিষ্কার থাকুন It's এটি কেবল মূল্যবান নয়। "

ফাইল করুন: করের পরিস্থিতি 20 অক্টোবর বিএসটি তে বিবিসি রেডিওতে সম্প্রচারিত হবে বা বিবিসি শব্দগুলিতে আবার শুনতে হবে

6
$ 2.51
$ 2.51 from @TheRandomRewarder
Sponsors of himu
empty
empty
empty
Avatar for himu
Written by
3 years ago

Comments

Great article.carry on

$ 0.00
3 years ago

Thanks

$ 0.00
3 years ago

nice story

$ 0.00
3 years ago

Thanks for your comment

$ 0.00
3 years ago

you are welcome

$ 0.00
3 years ago

very goos topic and good writing

$ 0.00
3 years ago

You are great. Nice writing.

$ 0.00
3 years ago

thanks for your comments.....

$ 0.00
3 years ago

good written

$ 0.00
3 years ago

thanks for your comments.

$ 0.00
3 years ago

great article

$ 0.00
3 years ago

thanks for your comments..

$ 0.00
3 years ago