আমার সোনার বাংলা

12 20
Avatar for ejaj81
Written by
3 years ago

রবীন্দ্রনাথ ঠাকুর

আমার সোনার বাংলা

আমি তোমায় ভালোবাসি |

চিরদিন তোমার আকাশ, তোমার বাতাস

আমার প্রাণে বাজায় বাঁশি।

ও মা, ফাগুনে তোর আমের বনে

ঘ্রাণে পাগল করে–

(মরি হায়, হায় রে)

ও মা, অঘ্রাণে তোর ভরা খেতে,

(আমি) কি দেখেছি মধুর হাসি।।

কী শোভা, কী ছায়া গো,

কী স্নেহ, কী মায়া গো–

কী আঁচল বিছায়েছ

বটের মূলে, নদীর কূলে কূলে।।

মা তোর মুখের বাণী

আমার কানে লাগে

সুধার মতো–

(মরি হায়, হায় রে)

মা, তোর বদনখানি মলিন হলে

আমি নয়ন জলে ভাসি।।

বিষয়শ্রেণী:রবীন্দ্রনাথ ঠাকুর

11
$ 0.00

Comments

Nice post

$ 0.00
3 years ago

Nice article support me

$ 0.00
3 years ago

আমরা সবাই সবাইকে সাপোর্ট করব এই আইডিতে লাইক কমেন্ট সাবস্ক্রাইব করেন ভবিষ্যতে আপনারাও পাবেন অবশ্যই

$ 0.00
3 years ago

likely

$ 0.00
3 years ago

wow mind blowing you are a great writer your article very nice

$ 0.00
3 years ago