মিসেস কমস্টক

2 16
Avatar for diyabosu124
3 years ago

এতে মিসেস কমস্টক সর্বশক্তিমানের মুখোমুখি হন এবং ফিলিপ আম্মন একটি চিঠি লেখেন

পরের দিন সকালে মিসেস কমস্টক এবং এলনোরা সকালের নাস্তা শেষ করছিলেন যখন তারা রাস্তায় নেমে আসা একটি হুইসেল শিস শুনতে পেল।

এলোনোরা অবাক চোখে মায়ের দিকে তাকাল।

"তা কি মিঃ আম্মোন হতে পারে?" সে প্রশ্ন করেছিল।

"আমি এত তাড়াতাড়ি তাকে আশা করিনি," মিসেস কমস্টক মন্তব্য করেছিলেন।

এটি ছিল সূর্যোদয়, তবে সংগীতজ্ঞ ছিলেন ফিলিপ আম্মোন। তিনি গতকাল চেয়ে শক্তিশালী হাজির।

"আমি আশা করি আমি খুব তাড়াতাড়ি না," তিনি বলেছিলেন। "আমরা ধরতে পেরেছি কিনা তা জানার জন্য আমি উদ্বেগের সাথে নিমজ্জিত হয়ে পড়েছি। যদি আমাদের থাকে তবে আমাদের তাতে পাখিদের মারতে হবে। আমি আঙ্কেল ডককে প্রতিশ্রুতি দিয়েছিলাম যে আমার ওয়ার্ড লাগিয়ে কিছু দিন শুকনো রাখব, যখন আমি সেখানে যাব বন

তাড়াতাড়ি! আমি কাককে ভয় পাই। বিরল পতঙ্গ থাকতে পারে।

সূর্য যখন তারা শুরু করল তখন লিম্বারলস্টে শীর্ষে ছিল। জায়গাটি কাছে যাওয়ার সাথে সাথে ফিলিপ থেমে গেল।

"এখন আমাদের অবশ্যই খুব সতর্কতা অবলম্বন করা উচিত," তিনি বলেছিলেন। "লাইট এবং গন্ধ সবসময় এমন সংখ্যাগুলিকে আকর্ষণ করে যা দানা বাঁধার গাছগুলিতে বসতি স্থাপন করে না।

তাই তারা খুব যত্ন নিয়ে যোগাযোগ করেছিল।

"কিছু আছে, যাই হোক!" ফিলিপ কেঁদে উঠল।

"পতঙ্গ আছে! আমি তাদের দেখতে পাচ্ছি!" এলনোরাকে খুশী করলেন।

"আপনি যাঁরা দেখেন তারা যথেষ্ট দ্রুত। এটিই আপনার জন্য অনুসন্ধান করতে হবে যা পালিয়ে যাবে The ঘাসগুলি ফোঁটা ফোঁটা পড়ছে, এবং আমার জুতো আছে, সুতরাং আমি বাইরে যাওয়ার সময় আপনি পথের দিকে তাকান," আম্মোন পরামর্শ দিল।

মিসেস কমস্টক মথের শিকার করতে চেয়েছিল, তবে সে ভুল চালানো সম্পর্কে সাহসী ছিল, তাই সে বুদ্ধি করে লগতে বসে ফিলিপ এবং এলনোরা কীভাবে এগিয়ে চলেছে তা শিখতে দেখেছিল। পিছনে গভীর অরণ্যে একজন উত্তরাধিকারী থ্রিশ উঠন্ত সূর্যের কাছে তাঁর মন্ত্র গাচ্ছিল। ওরিওলগুলি খাঁটি, সোনার নোটযুক্ত মিষ্টি বাতাস বপন করছিল, ডানা চলাকালীন দেওয়া হয়েছিল। রবিনগুলি এখন কেবল চিপছিল, কারণ তাদের সকালের গানগুলি এক ঘন্টা আগে অন্য সমস্ত পাখি জাগিয়ে তুলেছিল। অর্ধেক গুল্মগুলিতে লালচে ডানা ঝুঁকছে old দেরী প্রজাতির হাও বাদে গাছের পুষ্প প্রায় শেষ হয়ে গিয়েছিল, তবে বন্য ফুলগুলি পথের সীমানা এবং সমস্ত কাঠের মেঝেকে রঙের দাঙ্গায় পরিণত করেছিল। এই জাতীয় দৃশ্যের মধ্যে জন্মগ্রহণকারী এলনোরা খুব আগ্রহের সাথে কাজ করেছিলেন, তবে শহরের লোকটির কাছে, সম্প্রতি একটি হাসপাতাল থেকে, তারা খুব মিস করেছেন বলে মনে হয়েছিল। তিনি প্রায়শই একটি ফুলের মুখটি পরীক্ষা করার জন্য ঝুঁকে পড়েছিলেন, শিথিলতার দিকে মনোযোগ দিয়ে শোনার জন্য বিরতি দিয়েছিলেন বা অরিওলির পিছনের নোটগুলির সাথে সোনার ফ্ল্যাশ দেখতে মাথা উঠিয়েছিলেন। ইলনোরা প্রথম কান্নার শব্দটি উচ্চারণ করলেন, যখন তিনি নরমভাবে শাখা তুললেন এবং ঘাসের মধ্যে দর্শন করলেন।

"আমার সন্ধান!" সে ডেকেছিল. "বাক্সটি আনো মা!"

ফিলিপও তাড়াতাড়ি এসেছিলেন। যখন তারা তার কাছে পৌঁছেছিল তখন সে এক জোড়া পতঙ্গ ধরে পথে দাঁড়িয়েছিল। তার চোখ উচ্ছ্বাসে প্রশস্ত ছিল, তার গাল গোলাপী, তার লাল ঠোঁট বিভক্ত, এবং যে হাতটি তিনি তাদের কাছে রেখেছিলেন তাতে সাদা দেহগুলি এবং ল্যাভেন্ডার এবং খড়ের রঙের ছোঁয়াগুলির সাথে এক জোড়া মজাদার নীল-সবুজ পতঙ্গ আঁকড়ে ধরেছিল। তার চারপাশে বনের গভীর সবুজ পটভূমির পিছনে ফুল-ব্রোকেড ঘাস ছিল, যখন সূর্য আস্তে আস্তে তার চুল জ্বলতে স্বর্গ থেকে সোনার ছাঁটাই করে ফেলল। মিসেস কমস্টক তার পিছনে একটি তীক্ষ্ণ শ্বাস শুনেছিল।

"ওহ, কি ছবি!" ফিলিপকে তার কাঁধে পেয়েছিলেন। "তিনি একেবারে এবং সম্পূর্ণরূপে সুদৃশ্য! ক্যানভাসের বিশ্বস্ততার সাথে সেট করার জন্য আমি একটি ছোট ভাগ্য দেব!"

তিনি মিসেস কমস্টকের আঙ্গুল থেকে বাক্সটি বাছাই করলেন এবং আস্তে আস্তে এটি নিয়ে এগিয়ে গেলেন। এলনোরা তার হাত ধরে মথগুলি স্থানান্তর করল ফিলিপ সাবধানে বাক্সটি বন্ধ করে দিয়েছিল, কিন্তু দেখা মা দেখলেন যে তার চোখ মেয়েটির মুখ অনুসরণ করছে। তিনি তার প্রশংসা আড়াল করার সামান্যতম চেষ্টাও করছিলেন না।

"আমি অবাক হয়েছি যে কোনও মহিলা কোনও বনের পথে কোনও জুনে লুনা পতঙ্গের সন্ধানের চেয়ে সুন্দর কোনও কাজ করেছিল, নিখুঁত জুন সকালে," বাক্সটি ফিরে এসে তিনি মিসেস কমস্টকে বলেছিলেন।

তিনি ইলনোরার দিকে ঝলমলে তাকালেন যিনি গভীরভাবে ঝোপঝাড়গুলি অনুসন্ধান করছিলেন।

"দেখুন যুবক," মিসেস কমস্টক বললেন। "আপনি মনে হচ্ছে

আমার মেয়েটিকে ঠিক সম্পর্কে সন্ধান করুন।

"আমি কোনও উন্নতির পরামর্শ দিতে পারিনি," ফিলিপ বলেছিলেন। "আমি আর কোথাও বেশি আকর্ষণীয় মেয়ে দেখিনি সে আমার কাছে একেবারে নিখুঁত বলে মনে হয়।"

"তাহলে ধরুন আপনি তাকে লুণ্ঠনের জন্য গণনা করা কোনও পরিকল্পনা শুরু করেন না!" প্রস্তাবিত মিসেস কমস্টক শুকনোভাবে। "আমি মনে করি না আপনি পারবেন না, বা যে কোনও ব্যক্তি পারে, তবে আমি কোনও ঝুঁকি নিচ্ছি না। আপনি এই কাজে সহায়তা করতে এখানে আসতে বলেছেন। আপনি যদি নিজেকে কাজের প্রতি আবদ্ধ রাখেন তবে আমরা আপনাকে দুজনেই আনন্দিত; তবে আপনি যেমন আমাদের খুঁজে পেয়েছেন ততই আপনি আমাদের ছেড়ে চলে যেতে পারেন। "

"মাফ করবেন!" ফিলিপ বলেছেন। "আমি কোনও অপরাধ করতে চাইনি। আমি যে কোনও নিখুঁত সৃষ্টির প্রশংসা করি তাই আমি তাকে প্রশংসা করি।"

"এবং এই পৃথিবীর কোনও কিছুই গড়পড়তা মেয়েকে এত তাড়াতাড়ি এবং তাই নিশ্চিতভাবে লুণ্ঠন করে না," মিসেস কমস্টক বলেছিলেন। তিনি তার স্বর উত্থাপন। "এলনোরা, আপনার বাম কানের উপরে চুলের ট্যাগটি বেঁধে দিন

একটি হেজ বেড়া মাধ্যমে নাক। "

মিসেস কমস্টক আবার লগের দিকে যাত্রা শুরু করলেন, যখন তিনি পৌঁছেছিলেন তখন তিনি তীব্রভাবে ডাকলেন: "এলনোরা, এখানে এস! আমি বিশ্বাস করি যে আমি নিজেই কিছু পেয়েছি।"

"কিছু" হ'ল একটি ক্রিটোনিয়া রিগালিস যা লগের নীচে নরম পৃথিবীতে এর কেস থেকে উঠে এসেছিল। এটি কাঠের উপরে উঠেছিল, তার পাথর পাগুলি একটি বড় পার্সির দেহটি টেনে নিয়ে যায়, যখন এটি বুনোভাবে ছোট্ট ডানাগুলি কোনও ব্যক্তির থাম্বনেইলের আকারের আকারে স্খলিত হয়। এলনোরা এক চেহারা এবং একটি চিৎকার দিয়েছে যা ফিলিপকে নিয়ে এসেছিল।

"এটি আমেরিকার বিরল পতঙ্গ!" তিনি ঘোষণা করলেন। "মিসেস কমস্টক, আপনি মাথা উঁচু করে গেছেন। আপনি এটি একটি বাক্সে রাখতে পারেন

আজ রাতে একটি স্ক্রিন কভার এবং সম্ভবত অর্ধ ডজন আকর্ষণীয় ""

"এটা কি বিরল, এলনোরা?" মিসেস কমোস্টকে জিজ্ঞাসাবাদ করলেন, যেন অন্য কেউ জানেন না।

"এটা অবশ্যই," এলনোরা উত্তর দিয়েছিল। "যদি আমরা আজ রাতে এটির সঙ্গী খুঁজে পেতে পারি তবে আগামীকাল এটি আড়াইশ থেকে থেকে তিন শতাধিক ডিম পাবে কোনও ভাগ্যক্রমে আমি এগুলি থেকে দু'শ শুঁয়োপোকা জোগাড় করতে পারি আমি এর আগে একবার করেছিলাম এগুলি মূল্যবান ডলার প্রায়। "

"আমি কি তাকে মেরেছিলাম?"

"না। এটি ভিন্ন মথ ছিল, তবে এর জীবন প্রক্রিয়া একই রকম ছিল পাখি মহিলা এটিকে রাজা বলে

কবিরা। "

"সে কেন করে?"

"কারণ এটি ক্রেথনের নামকরণ করা হয়েছিল যিনি একজন কবি ছিলেন এবং রেজালিস একজন রাজাকে বোঝায়। আপনাকে অবশ্যই এটি স্পর্শ করবেন না বা আপনি উইংয়ের বিকাশ ঘটাতে পারেন। আপনি এই পতঙ্গটিকে দৃষ্টিশক্তি থেকে দূরে সরিয়ে দেবেন না বা কোনও কিছু স্পর্শ করবেন না।" যখন ডানাগুলি প্রসারিত করা হবে এবং শক্ত হবে তখন আমরা এটিকে একটি বাক্সে রাখব।

"আমি ভয় করি যে এটি মৃত্যুর দিকে ঝুঁকবে," মিসেস কমস্টকের আপত্তি ছিল।

ফিলিপ বলেছিলেন, "এটি খেলার একটি অঙ্গ। "এটি এখন প্রচলন শুরু করছে সঠিক মুহুর্তটি এলে এটি বন্ধ হয়ে যাবে এবং প্রাক্তন-

এর ডানা প্যান্ড আপনি যদি ঘনিষ্ঠভাবে লক্ষ্য করেন তবে এগুলি প্রসারিত দেখতে পাবেন "

বর্তমানে পতঙ্গটি ছালার মোটামুটি অভিক্ষেপ খুঁজে পেয়েছিল এবং পায়ে, পিছনে, ডানা ঝুলছে দেহটি একটি অস্বাভাবিক কমলা লাল ছিল, ছোট ডানাগুলি ধূসর ছিল, লাল রঙের সাথে ডোরাকাটা ছিল এবং ক্যানারি হলুদ চিহ্নযুক্ত মিসেস কমস্টক দম বন্ধ করে দেখেছিল। বর্তমানে তিনি লগ থেকে পিছলে গেলেন এবং আরও ভাল ভিউ সুরক্ষিত করতে নতজানু হয়েছিলেন।

"এর ডানা কি বিকাশ করছে?" এলনোরা বলে।

"এগুলি আরও বড় হচ্ছে এবং চিহ্নগুলি প্রতি মিনিটে আরও শক্তিশালী হচ্ছে।"

"চলুন আমরাও দেখি," ফিলিপকে এলনোরা বললেন।

তারা এসে মিসেস কমস্টকের কাঁধের ওপরে তাকাল। সমকামী ডানাগুলি নীচের দিকে সরিয়ে নিয়েছে, আরও প্রশস্ত হয়েছে, উজ্জ্বল চিহ্নগুলি এমনভাবে বৃদ্ধি পেয়েছে যেন জ্যামিতিক নিদর্শনগুলিতে রেখে দেওয়া হয়েছে। তারা মিসেস কমস্টকের উত্তেজনাপূর্ণ শ্বাস শুনতে পেল এবং তার শুকনো প্রকাশ দেখতে পেল।

তিনি তার সাথে বলেছিলেন, "যুবকরা," যদি আপনার অধ্যয়ন বিজ্ঞান এবং উপাদানগুলি যদি কখনও অনুভব করে যে জিনিসগুলি ঠিক ঘটছে, একরকম সুযোগে বিবর্তিত হয়েছে, যেমনটি ছিল তবে এই দৃশ্য আপনার পক্ষে ভাল হবে সম্ভবত পৃথিবী এবং বায়ু জমে, তবে পোকাটির ডানা মেটাতে সর্বশক্তিমান শ্বরের প্রজ্ঞাটি লাগে। যদি কখনও কোনও অলৌকিক ঘটনা ঘটে থাকে তবে এই পুরো প্রক্রিয়াটি একটি এখন, আমি যেমন বুঝতে পেরেছি, এই প্রাণীটি সেই ডানাগুলিকে ছড়িয়ে দিতে চলেছে, যতক্ষণ না এগুলি আকারে বেড়ে যায় এবং শক্তিশালী হয়ে ওঠে তার দেহ বহন করার পক্ষে। তারপরে এটি উড়ে যায়, তার ধরণের সাথীরা একটি নির্দিষ্ট গাছের পাতায় ডিম দেয় এবং ডিমগুলি ছোট ছোট শুঁয়োপোকা ছড়িয়ে দেয় যা ঠিক ধরণের পাতা খায়, এবং কীটগুলি বেড়ে ওঠে এবং বড় আকারের শিং দিয়ে ছয় ইঞ্চি লম্বা বড় শুঁয়োপোকা হয়ে অবধি বিভিন্ন রূপ এবং বর্ণ ধারণ করে তারপরে তারা পৃথিবীতে প্রবেশ করবে, তাদের ভিতরে থাকা উপাদান থেকে নিজের চারপাশে একটি জল-প্রমাণ ঘর তৈরি করবে , এবং কয়েক মাস ধরে বৃষ্টি এবং জমে থাকা শীত পড়ে এক বছর থেকে ডিম পাড়ার ফলে তারা এভাবে বেরিয়ে আসে এবং প্রক্রিয়াটি আবার শুরু করে। তারা খায় না, তারা স্বতঃস্ফূর্তভাবে দেখতে পায় না, তারা কিছু দিন বাঁচে এবং কেবল রাতে উড়ে যায়; তারপরে এগুলি সহজেই ছেড়ে যায়, তবে প্রক্রিয়াটি এগিয়ে যায়।

এক ঝাঁকুনির আন্দোলন পোকা পেরিয়ে গেল। ডানাগুলি ডুবে গেছে এবং আরও বিস্তৃত হয়েছে। মিসেস কমস্টক নরম আঁকা টোনগুলিতে ডুবে গেল।

তিনি বলেছিলেন, "আমার জীবনে কখনই একটি মুহুর্ত ছিল না, যখন আমি এখনকার মতো উপস্থিতিতে অনুভব করেছি। আমি মনে করি যে পরাক্রমশালী এতটা বাস্তব এবং এত নিকটে ছিলাম যে আমি তাঁর কাছে পৌঁছতে এবং তাকে স্পর্শ করতে পারি আমি যদি সাহস করি তবে আমি তাঁর এই দুর্দান্ত কাজটি করতে পারলাম আমি তাকে বলার মতো অনুভব করছি: 'আমার মস্তিষ্কের শক্তি যতটা সম্ভব আমি আপনার উপস্থিতি উপলব্ধি করতে পারি, এবং সমস্ত কিছুই আপনার শক্তির বোঝা আমার মধ্যে রয়েছে শিখতে আমাকে সহায়তা করুন এমনকি এই দেরীতেও আপনার দুর্দান্ত সৃষ্টির পাঠ। আমাকে আমার আত্মাকে আপনার বিস্ময়ের সম্পূর্ণ উপলব্ধিতে আনুষঙ্গিক করতে ও প্রসারিত করতে সহায়তা করুন সর্বশক্তিমান

ঈশ্বর, আমাকে আরও বড় করুন, আমাকে আরও প্রশস্ত করুন! "

পতঙ্গটি প্রক্ষেপণের শেষ প্রান্তে আরোহণ করেছিল, এটি কিছুটা উপরে উঠেছিল, তারপরে হঠাৎ তার ডানাগুলি উল্টে গেল, লুকানো দিকগুলি ঘুরিয়ে নিয়ে এলো এবং তার পেটের পাশে এগুলি একটি বড় উড়ানের মতো ফেলে দিল। ডানাগুলির উপরের দিকটি, যেমন প্রকাশিত হয়, তত বেশি সমৃদ্ধ রঙ ছিল, নীচের চেয়ে আরও সূক্ষ্ম টেক্সচার ছিল এবং তারা আস্তে আস্তে আবার উত্তোলন করে আবার সরে যায়। মিসেস কমস্টক তার দিকে মুখ ফিরিয়ে নিল

ফিলিপ

"আমি কি একজন পুরানো বোকা, নাকি আপনিও বোধ করছেন?" সে আধো ফিসফিস করে বলল।

তিনি বললেন, 'আপনি আগের চেয়ে বুদ্ধিমান। "আমিও অনুভব করি।"

"এবং আমি," এলনোরা শ্বাস নিল।

মথটি তার ডানাগুলি ছড়িয়ে দিয়েছিল, কাঁপুনি দিয়ে কাঁপিয়েছিল, এগুলি খুলতে এবং দ্রুত বন্ধ করে দেয়। ফিলিপ বাক্সটি এলনোরার হাতে দিয়েছিলেন।

সে মাথা নাড়ল।

"আমি এটা নিতে পারি না," তিনি বলেছিলেন। "তাকে স্বাধীনতা দিন।"

"তবে, এলনোরা," মিসেস কমস্টকের প্রতিবাদ জানিয়েছিলেন, "আমি তাকে যেতে দিতে চাই না। সে আমার। তিনিই প্রথম যেটি আমি এইভাবে খুঁজে পেয়েছি। আপনি কি তাকে একটি বড় বাক্সে রাখতে পারবেন না, এবং তাকে বাঁচতে দেবেন না? আঘাত না করে

তার? আমি তাকে যেতে দেওয়া সহ্য করতে পারি না। আমি তার সম্পর্কে সব জানতে চাই। "

"তারপর আমরা গাছগুলিতে এগুলি সংগ্রহ করার সময় লক্ষ্য করুন," এলনোরা বলেছিলেন। "আমরা রাত অবধি তাকে বাড়িতে নিয়ে যাব এবং তারপরে সিদ্ধান্ত নেব

করতে. তিনি এখনও বেশিদিন উড়াল দেবেন না। "

মিসেস কমস্টক মথের দিকে তাকিয়ে মাটিতে বসে রইল। এলানোরা এবং ফিলিপ সায়ানাইড জারে বেশ কয়েকটি বড় মথ এবং বেশ কয়েকটি ছোট ছোট ছোট ছোট গাছ রেখেছিল এবং সেখানে ঝোপঝাড়গুলি সন্ধান করেছিল যেখানে তারা বিভিন্ন পরিবারের বিভিন্ন জোড়া তৈরি নমুনা পেয়েছিল। যখন তারা ফিরে এলেনোরা তার মাকে দেখায় কীভাবে মথের সামনে তার হাত ধরে রাখতে হবে যাতে এটি তার আঙ্গুলের উপরে উঠে যায়। তারপরে তারা আবার কেবিনে যাত্রা শুরু করল, এলনোরা এবং ফিলিপ পথে এগিয়ে গেল; মিসেস কমস্টক ধীরে ধীরে অনুসরণ করেছিলেন এবং খুব যত্ন সহকারে পদক্ষেপ নিচ্ছেন যাতে সে পতঙ্গকে আঘাত করতে পারে এবং আহত হয়। তার মুখটি বোধগম্য চেহারা পরেছিল, তার চোখে ছিল একটি উজ্জ্বল আলো। তিনি তার পথের পাশে পড়ে নীল-সীমান্ত পুলে এসেছিলেন।

একটি কচ্ছপ একটি লগ থেকে আছড়ে পড়ে জলে ছড়িয়ে পড়ে, যখন একটি লাল ডানা চিৎকার করে বলে, "ও-কা-লি!" তাকে. মিসেস কমাস্টক বিরতি দিয়ে স্নিগ্ধভাবে আবদ্ধ কুঁচকানো দিকে তাকিয়ে রইল, ফুলের দাঙ্গায় তৈরি এবং মিষ্টি স্বরযুক্ত পাখিদের দ্বারা ঘরে। অতঃপর তিনি অতুলনীয় সৌন্দর্যের বিষয়টি নিজের আঙ্গুলের সাথে আঁকড়ে তাকিয়ে মৃদুস্বরে বললেন: "আপনি যদি যৌবনের যুগে রবার্ট কমকাস্টের যুগে এই জাতীয় বিস্ময়কর জিনিসগুলি সম্পর্কে জানতে পারতেন তবে আপনি কি কখনও তা করতে পারতেন?"

এলনোরা তার মাকে মিস করল এবং তার সন্ধানের দিকে ফিরে সেটিকে পুলের পাশে দাঁড়িয়ে থাকতে দেখল। পুরানো মোহ কি ফিরে আসবে? আতঙ্কে আতঙ্কে মেয়েটিকে ধরে ফেলল। তিনি দ্রুত ফিরে যান।

"ভয় পাচ্ছে সে যাচ্ছে?" এলনোরা জিজ্ঞাসা করলেন। "আপনি যদি হন তবে আপনার অন্য হাতটিকে আশ্রয়ের জন্য কাপ দিন এই বায়ু দিয়ে এবং প্রচণ্ড রোদে তাকে বহন করা তার ডানাগুলি শুকিয়ে ফেলবে এবং খুব তাড়াতাড়ি বিমানের জন্য প্রস্তুত করবে আপনি তার মতো বাতাস এবং আলোতে বিশ্বাস করতে পারবেন না শীতল অন্ধকার জঙ্গলে করতে পারেন। "

কথা বলার সময় তিনি মায়ের আস্তিনটি ধরে ফেললেন, উদ্বিগ্নভাবে হাসিখুশি হাসি হাসি হাসি যা মিসেস কমকস্ট বুঝতে পেরেছিলেন। ফিলিপ এলোনোরা এবং মিসেস কমস্টকের জন্য উদ্যানের গেটটি খুলতে ফিরে পিছনের দরজায় নিজের বোঝাটি সেট করলেন। পুলের পাশে তাদের একসাথে দাঁড়িয়ে থাকতে তিনি সময়মতো পৌঁছে গেলেন। মা তাড়াতাড়ি বাঁকা হয়ে মেয়েটিকে ঠোঁটে চুমু খেল। ফিলিপ ঘুরিয়ে ফেলা হয়েছিল এবং রাস্তবেরি ঝোপগুলিতে ব্যস্ততার সাথে মথের শিকার করছিল যখন তারা গেটে পৌঁছেছিল। এবং আপনার নিজের ব্যবসায়ে অংশ নেওয়ার পুরষ্কারগুলি এত চমৎকার যে তিনি একটি কোণে লিলাকের উপরে একটি প্রোমিথিয়া পেয়েছিলেন; এই জাতীয় দুর্লভ ওয়াইন রঙের, মখমল ছায়ার এক ঝাঁক যে এটি প্রায় মিসেস কমস্টকে আবার তার হাঁটুতে প্রেরণ করেছিল। তবে এইটি পুরোপুরি উন্নত, উড়তে সক্ষম এবং তাড়াতাড়ি কেবিনে নিয়ে যেতে হয়েছিল মিসেস কমস্টক রুমের মাঝখানে দাঁড়িয়ে তার রেগালিসকে ধরে রেখেছে।

"এখন আমি কি করব?" সে জিজ্ঞেস করেছিল.

ফিলিপ আম্মানের দিকে একনজর ফেলে এলেনোরা। তাদের চোখ মিলল এবং দুজনেই হাসল; তিনি লম্বা, অতিরিক্ত চিত্র, বিনোদন এবং অন্ধকার চোখ এবং সাদা মুকুট সঙ্গে চিত্তবিনোদন সঙ্গে এতই গোপনে শিশুসুলভ প্রশ্ন জিজ্ঞাসা; এবং গর্বিত এলনোরা। তিনি তার মায়ের চরিত্রটির প্রশংসা করতে শুরু করেছিলেন।

"আপনি কীভাবে বসে বসে তার সমাপ্তির উন্নয়ন দেখতে চান?

আমি রাতের খাবার খাব, "মেয়েটি প্রস্তাব করল।

তারা খাওয়ার পরে ফিলিপ এবং এলনোরা রান্নাঘরে বাসনগুলি নিয়ে গিয়ে বাক্স, কর্কের শিট, পিন, কালি, কাগজের স্লিপ এবং তাদের নেওয়া পতঙ্গগুলিকে মাউন্ট করার ও শ্রেণিবদ্ধ করার জন্য প্রয়োজনীয় সমস্ত কিছু নিয়ে আসে। যখন বাড়ির কাজ শেষ হয়ে গেল তখন মিসেস কমস্টক তার রাফল নিয়ে বসেছিল, দেখছিল এবং শুনছিল। তিনি সমস্ত কিছু মনে রেখেছিলেন যা তারা বলেছিল যে সে বুঝতে পেরেছে, এবং অনিশ্চিত হলে তিনি প্রশ্ন জিজ্ঞাসা করেছিলেন। মাঝেমধ্যে তিনি কিছু ফুল সোজা করার জন্য নিজের কাজটি রেখেছিলেন যার দিকে মনোযোগের প্রয়োজন ছিল বা গ্রসবেকের জন্য বাগের জন্য বাগ খোঁজা হয়েছিল। এর মধ্যে একটি অনুপস্থিতিতে ইলনোরা ফিলিপকে বলেছিলেন: "এগুলি ভারতের লোকের পক্ষে আমি যে পোকা হারিয়েছি তার বেশ কয়েকটি স্থান প্রতিস্থাপন করে এক সপ্তাহের সাথে

ভাগ্য, আমি প্রায় আবার কলেজ কথা শুরু করতে পারে। "

"সপ্তাহ এবং ভাগ্য আপনার না রাখার কোনও কারণ নেই," তিনি বলেছিলেন। "আমি আগস্টের মাঝামাঝি পর্যন্ত পোকা নিয়েছি, যদিও আমার সন্দেহ হয় যে এখানে উত্তরের চেয়ে শীতকাতর উত্তরে এমন একজনের মধ্যে আরও বেশি দেরী পাওয়া যাবে। পরের সপ্তাহে হাইটাইম হয়েছে, তবে আমরা কয়েকটি ডাবল ব্রুডার এবং স্ট্রেসের উপর নির্ভর করতে পারি , এবং এটির জন্য মূল্য বিনিময় পদ্ধতিটি ব্যবহার করে, আমি মনে করি আমরা আবার সংগ্রহটি সম্পূর্ণ করতে পারি ""

এলোনোরা বলেছিলেন, "আপনি আমাকে প্রায় আশাবাদী করে তোলেন, তবে আমার নিজেকে অবশ্যই অনুমতি দেওয়া উচিত না। আমি সত্যিই ভাবি না যে আমি যা হারিয়েছি তার সবগুলিই প্রতিস্থাপন করতে পারি, এমনকি আপনার সহায়তায়ও না। যদি পারতাম তবে আমার পথ ছেড়ে যেতে খুব কমই দেখতে পেলাম এই শীতে মা, আমি তাকে সম্প্রতি পেয়েছি, এবং সে এত মূল্যবান, আমি তাকে আবার হারানোর ঝুঁকি নিতে পারি না আমি ওনবাশা বিদ্যালয়ে প্রকৃতির অবস্থান নিতে চলেছি, এবং আমি কাজটি করে সবচেয়ে বেশি খুশি হব , এগুলি একটি প্রলোভন "

"আমি আশা করি আপনি অন্য মেয়েদের সাথে এই পড়ন্ত কলেজে যেতে পারেন," ফিলিপ বলেছিলেন। "আমি অনুভব করি আপনি যদি না করেন তবে কখনও করবেন না কিছু উপায় নেই?"

"আছে কিনা আমি দেখতে পাচ্ছি না, এবং আমি সত্যিই মাকে ছেড়ে যেতে চাই না।"

"আচ্ছা, মা এটি শুনে অত্যন্ত আনন্দিত," মিসেস কমস্টক বললেন, আর্বারে কে পড়ে।

ফিলিপ লক্ষ্য করলেন যে তার চেহারা ফ্যাকাশে, ঠোঁট কাঁপছে, তার আওয়াজ ঠান্ডা।

"আমি আপনার মেয়েকে বলছিলাম যে এই শীতে তার কলেজে যেতে হবে," তিনি ব্যাখ্যা করেছিলেন, "তবে তিনি বলেছিলেন যে তিনি আপনাকে ছেড়ে যেতে চান না।"

"তিনি যদি যেতে চান তবে আমি ইচ্ছা করতাম তিনি," মিসেস কমস্টক বলেছিলেন, তার মুখে ছড়িয়ে পড়া ত্রাণের এক চেহারা।

"ওহ, সমস্ত মেয়েরা কলেজে যেতে চায়," ফিলিপ বলেছিলেন। "এটি সেতু এবং সূচিকর্ম শেখার একমাত্র উপযুক্ত জায়গা; মিশ্র আচার এবং ফলের কেকের মধ্যরাতের মধ্যাহ্নভোজ এবং সোররিটির সমস্ত আনন্দ সম্পর্কে উল্লেখ না করা।"

"আমি কলেজে যাওয়ার কয়েক বছর ধরে ভেবেছিলাম," এলনোরা বলেছিলেন,

"তবে আমি কখনই সেগুলির কোনওটির কথা ভাবিনি।"

ফিলিপ বলেছিলেন, "এ কারণেই আপনার বাড়াবাড়ি এবং সেতুতে পড়াশোনা দুঃখজনকভাবে উপেক্ষিত হয়েছে।" "আপনারা আমার বোন পলির কথা শোনা উচিত! এটি তার শেষ বছর! টম লিভারিং ডেকে আসার আগ পর্যন্ত আমি তার উল্লেখ শুনেছি; এখন তিনিই শীর্ষস্থানীয় বিষয় আমি তার প্রতিদিনের কথোপকথন থেকে দেখতে পাচ্ছি না যে সে জানে আপনি যতটা জানেন তার চেয়ে অর্ধেকই বেশি মূল্যবান,

তবে সে মজা করে তোমার থেকে কয়েক মাইল এগিয়ে "

"ওহ, হাই স্কুলটিতে আমাদের বেশ ভাল সময় কাটছিল," এলনোরা বলেছিলেন। "জীবন সব কাজ এবং পড়াশোনা হয়নি। এডিথ কার কলেজের কি মেয়ে?"

"না। তিনি প্রাইভেট বোর্ডিংস্কুলের খুব বেছে বেছে বেছে বেছেছিলেন।"

"সে কে?" মিসেস কমস্টকে জিজ্ঞাসা করলেন।

ফিলিপ ঠোঁট খুলল।

"তিনি শিকাগোর একটি মেয়ে, যে মিঃ আম্মান খুব ভাল জানেন," এলনোরা বলেছিলেন। "তিনি সুন্দর এবং ধনী এবং তার বন্ধু

বোনের বা, আপনি কি বলেন নি? "

ফিলিপ বলেছিলেন, "আমার মনে নেই, তবে তিনি রয়েছেন।" "এই মথের ডোপ সরানোর জন্য অ্যালকোহল স্নানের প্রয়োজন।"

"নীচেও কি আসবে না?" উদ্বিগ্নভাবে ইলনোরাকে জিজ্ঞাসা করলেন।

"না। আপনি দেখেন এবং আপনি এটি দেখতে পেয়ে যাবেন, যেমন পলি বলবে, 'একটি পুরোপুরি ভাল' মথ।

"তোমার বোন কি তোমার চেয়ে ছোট?" এলনোরা জিজ্ঞাসাবাদ।

"হ্যাঁ," ফিলিপ বলেছিলেন, "তবে তিনি আপনার চেয়ে তিন বছরের বড় তিনি

সমস্ত বিশ্বের প্রিয়তম বোন। আমি এখনই তাকে দেখতে পছন্দ করব।

"আপনি কেন তার জন্য প্রেরণ করবেন না," এলনোরা পরামর্শ দিয়েছিলেন। "সম্ভবত

তিনি আমাদের পোকা ধরতে সহায়তা করতে চান "

"হ্যাঁ, আমি মনে করি পলি একটি ভাইরোটের টুপি, পিকট এমব্রয়ডারি ফ্রক এবং তিন ইঞ্চি হিল যে কখনও লিম্বারলস্ট চেষ্টা করেছিল তার চেয়ে বেশি পতঙ্গ নেবে," ফিলিপ হেসেছিলেন।

"আচ্ছা, আপনি তাদের অনেককেই খুঁজে পেয়েছেন এবং আপনি তার ভাই" "

"হ্যাঁ, তবে এটি আলাদা পিতা ওনবাশায় লালিত হয়েছিলেন এবং তিনি দেশকে ভালোবাসতেন তিনি আমাকে তার পথ প্রশিক্ষণ দিয়েছিলেন এবং মা পলির দায়িত্ব নিয়েছিলেন আমি এটি বেশ বুঝতে পারি না মা নিজেই একটি দুর্দান্ত হোম বডি পলিকে কঠোরভাবে অলঙ্কৃত করতে সফল হয়েছিল। "

"টম লিভারিংয়ের কি 'কঠোরভাবে অলঙ্কৃত' মেয়ে দরকার?"

"আপনি খুব বাস্তব বিষয়! খুব 'কঠোরভাবে' উপাদান। তাঁর একটি প্রিয়তম মেয়ে দরকার যা তাকে প্রচুর ভালবাসবে, এবং পলি এটি।

"আচ্ছা, তাহলে, লিম্বারলস্টের কি 'কঠোরভাবে অলঙ্কৃত' মেয়ে দরকার?"

"না!" ফিলিপ কেঁদে উঠল। "আপনি লিম্বারলস্টের জন্য যথেষ্ট অলঙ্কার আমি আমার মন পরিবর্তন করেছি আমি এখানে পলি চাই না তিনি

পতঙ্গ বা আমরা যে কোনও কিছুই ধরতে উপভোগ করব না। "

"তিনি সম্ভবত," এলনোরা জোর দিয়েছিলেন। "আপনি তার ভাই, এবং

নিশ্চয়ই আপনি এই বিষয়গুলির জন্য যত্নশীল। "

ফিলিপ বলেছিলেন, "তর্কটি ধরে রাখে না।" "বাড়িতে থাকাকালীন পলি এবং আমি একই জিনিসগুলি পছন্দ করি না তবে আমরা একে অপরকে খুব পছন্দ করি আমার পরিবারের সদস্য যে এই সম্পর্কে পাগল হয়ে যাবে সে আমার বাবা সপ্তাহে আমি তার জন্য প্রেরণ করেছি, তবে তিনি এই গ্রীষ্মে একটি দুর্দান্ত কর্পোরেশন মামলার জন্য কিছু কাগজপত্র প্রস্তুত করার সাথে জড়িত আছেন

দেশ। তাঁর ভোটই আমাকে এখানে নিয়ে এসেছিল। "

ফিলিপ আরবারের দিকে ঝুঁকে পড়ে গ্রোসবিককে দেখছিলেন যেহেতু টমেটোয়ের লতা এবং একদিন লিলির মধ্যে খাবার শিকার করেছিলেন। এলনোরা তাকে লেবেল তৈরিতে সেট করলেন এবং সেগুলি শেষ করার পরে তিনি একটি চিঠি লেখার অনুমতি চেয়েছিলেন। তিনি নিজের পৃষ্ঠাটি গোপন করতে কোনও কষ্ট নেন নি এবং যেখান থেকে তিনি তাঁর বিপরীতে বসেছিলেন, এলনোরা পড়া ছাড়াই তার পথ দেখতে পারেননি: "আমার প্রিয়তম এডিথ।" তিনি কিছু সময়ের জন্য ব্যস্ততার সাথে লিখেছিলেন এবং তারপরে উদ্যান জুড়ে বসে রইলেন।

"আপনি কি এত তাড়াতাড়ি উপাদান শেষ করেছেন?" এলনোরাকে জিজ্ঞাসা করলেন।

ফিলিপ বলেছিলেন, "এটিই এর কথা।" "আমি বলেছি যে আমি যত তাড়াতাড়ি সম্ভব সুস্থ হয়ে উঠছি, বায়ু ঠিক আছে, চাচা ডক-এর লোকেরা ভালই আছেন, এবং আমার পক্ষে পুরোপুরি খুব ভাল; যে আমি আমার বেশিরভাগ সময় দেশে পতঙ্গ ধরতে সাহায্য করতে ব্যয় করছি। একটি সংগ্রহ, যা দুর্দান্ত মহড়া; এখন আমি ভাবতে পারি না

আরেকটি জিনিস যা আকর্ষণীয় হবে "

ম্যাপেলে সূক্ষ্ম নোটগুলির একটি ফাটল ছিল।

"গ্রোসবিকের মধ্যে রাখুন," এলোনোর পরামর্শ দিলেন। "তাকে বলুন যে আপনি তার সাথে এত বন্ধুত্বপূর্ণ হন আপনি তাকে আলুর বাগগুলি খাওয়ান" "

ফিলিপ কলমটি শীটটিতে নামিয়ে আনল, এগিয়ে বাঁকিয়ে ফেলল, তারপর দ্বিধায় পড়ে গেল।

"আমি যদি করি তবে সেরা!" সে কেঁদেছিল. "তিনি ভাবেন যে গ্রোসবিক একটি বড় নাকের একজন হতাশ ব্যক্তি। তিনি কখনই স্বপ্ন দেখতে পারেননি যে এটি একটি কালো-ছিনত প্রেমিকা, তুষারের স্তন এবং ক্রিমসন হার্ট সহ। তিনি ক্ষুধার্ত বাচ্চা এবং আলুর যত্ন নেন না বাগ .আমি করব

এটা বাবাকে লিখুন। তিনি এটি আনন্দদায়ক পাবেন। "

এলোনোরা সযত্নে একটি পতঙ্গ বাছাই করে, এটি পিন করে এবং এর ডানাগুলি রাখে। তিনি অ্যান্টেনাকে সোজা করলেন, প্রতিটি পায়ে অবস্থানের দিকে টানলেন এবং একে একে পুরোপুরি জীবনধারণের উপায়ে সেট করলেন। যখন সে তার কাজটি ঠিক আছে কিনা তা দেখার জন্য তিনি ফিলিপের দিকে এক নজরে তাকালেন। তিনি তখনও কাগজটি নিয়ে ভ্রান্ত এবং সংকোচিত ছিলেন।

"আমি আপনাকে দু'জন অনুচ্ছেদে লেখার সাহস দিই।" "সম্পন্ন!" ফিলিপ কেঁদে উঠল। "ধীরে ধীরে যান যে আমি এটি লিখতে পারি" " এলনোরা আনন্দে হেসে উঠল।

"তিনি এটি শুরু করেছিলেন," দেশের একটি পুরানো আঙ্গুর আর্বারে, লগের কেবিনের কাছে যেখানে আমি আমার রাতের খাবার খেয়েছিলাম আমি যেখান থেকে বসেছি আমি সরাসরি পশ্চিমের পাশের দরজার প্রতিবেশীর বাড়িতে পারি তার নাম আরবি গ্রসবিয়াক। আমি তার সবকটিই দেখেছি, তিনি পুরানো বিদ্যালয়ের ভদ্রলোক; কোনও সন্দেহ নেই তিনি সর্বদা একটি কালো স্যুট এবং ক্যাপ এবং একটি সাদা ন্যস্ত পরিধান করেন, একটি বড় দিয়ে সজ্জিত লাল হৃদয়, যা আমি অবশ্যই কিছু প্রাচীন ক্রমের প্রতীক হতে পারি বলে মনে করি I আমি এখানে বেশ কয়েকবার এসেছি এবং আমি কখনও তাকে আর কিছু পরতে দেখিনি, বা তার স্ত্রী সাদা রঙের ছোঁয়াযুক্ত একটি বাদামী পোশাক ছাড়া অন্য কোনও জায়গায় উপস্থিত হতে দেখিনি।

"এটি আমার কাছে মাঝে মাঝে আবেদন করেছিল যে সে তার বাড়ির দায়িত্ব সম্পর্কে অবহেলিত ছায়া ছিল, তবে সে মনে হয় না সে। তিনি খুশির সাথে বসে থাকার ঘরে বসে আছেন, যখন তিনি খুব ভাল সময় কাটাচ্ছেন, এবং গান করেন যখন তিনি চারটি ছোট বাচ্চার যত্ন নেন। আমি অবশ্যই তার সংগীত সম্পর্কে আপনাকে বলতে চাই আমি নিশ্চিত যে তিনি কোনও সংরক্ষণাগারের ভিতরে কখনও দেখেন নি আমি মনে করি তিনি কেবল কানের মাধ্যমে এবং কথায় কথায় প্রশিক্ষণ ছাড়াই যা জানেন তা তোলেন, তবে তার সুরে কোমলতা রয়েছে , খাঁটি সুরের গভীরতা, যা আমি কখনই অতিক্রম করিনি শুনেছি সম্ভবত এটি আমি আরও কিছু ভাল কণ্ঠশিল্পীর চেয়ে কাছাকাছি তাঁর সংগীত সম্পর্কে আরও বেশি মনে করি কারণ আমি তাকে আরও দেখতে পাই এবং তাঁর গৃহজীবনের প্রতি তাঁর নিষ্ঠার প্রশংসা করি।

"পশ্চিমের বেড়াতে তার সাথে আমার কেবল মুখোমুখি হয়েছিল, এবং তাকে তার বাচ্চাদের কাছে একটি ছোট্ট উপহার উপহার দেওয়ার জন্য প্ররোচিত করেছিল। যখন আমি দেখি যে তিনি যে নিখুঁত সাদৃশ্য বাস করছেন, এবং তিনি এবং ব্রাউন লেডি জীবনে যে সন্ধান পেয়েছেন, আমি প্রায় প্ররোচিত হয়েছি — এখন এটি কবিতা হতে চলেছে, "এলনোরা বলেছিলেন। "আপনার কলম সরান

এখানে এসে একটি উদ্ধৃতি এবং একটি ক্যাপ দিয়ে শুরু করুন।

ফিলিপের মুখ লেখার সময় এটি একটি আকর্ষণীয় গবেষণা ছিল এখন তিনি মারাত্মকভাবে কলমটি সেট করেছেন যেখানে তিনি নির্দেশ করেছেন-

খেয়েছে, এবং এলনোরা হ'ল

"দেশে একটি সুন্দর ছোট বাড়ি কিনুন, এবং সেখানে জীবনযাপন করুন

"এটাই সত্য!" ফিলিপ কেঁদে উঠল। "এটি আমার মতো বড় প্রলোভন ছিল

"এটুকুই," এলনোরা বলল। "আপনি শেষ করতে পারেন। মথগুলি সম্পন্ন হয়েছে।

আমি গ্রেডের জন্য যা কিছু খুঁজে পাচ্ছি তার জন্য শিকার করছি ""

"এক মিনিট অপেক্ষা করুন," ফিলিপকে অনুরোধ করলেন। "আমিও যাচ্ছি।" "না। তুমি মায়ের কাছে থাকো এবং তোমার চিঠি শেষ কর।"

"এটি হয়ে গেছে। আমি এর সাথে কিছু যোগ করতে পারিনি।"

"খুব ভাল! আপনার নাম সই করুন এবং এগিয়ে আসুন। তবে আমি আপনাকে সমস্ত দর কষাকষি বলতে ভুলে গিয়েছি সম্ভবত আপনি যখন এই চিঠিটি শুনবেন তখন আপনি চিঠিটি প্রেরণ করবেন না বাকীটি হ'ল আপনি আমাকে এর অংশের জবাব দেখিয়েছেন।"

"ওহ, এটি সহজ! আপনাকে পুরো চিঠিটি দেখানোর ক্ষেত্রে আমার সামান্যতম আপত্তি হবে না।"

তিনি নিজের নামে স্বাক্ষর করলেন, চাদরগুলি ভাঁজ করলেন এবং সেগুলি পকেটে স্লিপ করলেন।

"আমরা কোথায় যাচ্ছি এবং আমরা কী নেব?" "মা যাবে তো?" এলনোরাকে জিজ্ঞাসা করলেন।

"আমার একটি সামান্য কাজ করা উচিত যা করা উচিত," মিসেস কমস্টক বলেছিলেন। "তুমি আমাকে বাঁচাতে পার? কোথায় যেতে চাও?"

"আমরা মাসি মার্গারেটে নেমে তাকে কয়েকজন দেখতে পাব

কয়েক মিনিট এবং বিলি পেতে। আমরা রাতের খাবারের জন্য সময় ফিরে আসব। "

মিসেস কমস্টক হাসতে হাসতে হাসতে হাসতে রাস্তায় তাদের দেখছিলেন। তারা কত সুন্দর দর্শন যুবক প্রাণী!

কত সূক্ষ্ম পরিমাণে, কত প্রাণশক্তি পূর্ণ! তারপরে তিনি আন্তরিকভাবে কথোপকথনে তাদের মুখ দেখে অশক্ত হয়ে উঠলেন। তিনি যেমন ইচ্ছে করছিলেন যে তিনি তার মূল্যবান মেয়ের উপর এত অচেনা লোকের উপরে বিশ্বাস রাখেন নি, তেমনি তিনি এলনোরাকে একটি শাখা তুলতে এবং নীচে পিয়ার করতে দেখলেন। মা সন্তুষ্ট হন। এলানোরা কেবল তার কাজের কথা ভাবছিল। তাকে পুরোপুরি বিশ্বাস করা উচিত।

2
$ 0.00
Avatar for diyabosu124
3 years ago

Comments

অনেক ভালো লাগছে । ইইন্টারেস্টিং, আশা করি এরকম আরো ভালো গল্প লিখবেন। সুপার

$ 0.00
3 years ago

thanks a lot

$ 0.00
3 years ago