শিশু এবং বিবাহবিচ্ছেদ

0 8
Avatar for ahed
Written by
3 years ago


বাচ্চাদের ক্ষেত্রে পৃথকীকরণ এবং বিবাহবিচ্ছেদ বিশেষত দুঃখজনক, চাপযুক্ত এবং বিভ্রান্তিময় সময় হতে পারে। তবে আপনার বাচ্চাদের

একটি ব্রেকআপের উত্থান সামলাতে সহায়তা করার উপায় রয়েছে।
কোনও মেয়ে আড়ম্বরপূর্ণভাবে তার পেছনের হাতের উপরে তার চিবুকটি স্থির করে দেয় তার বাবা-মায়ের পে

ছনে ইশারা করার কারণে
বিবাহবিচ্ছেদের মাধ্যমে আপনার সন্তানকে সহায়তা করা
বিচ্ছেদ বা বিবাহ বিচ্ছেদ জড়িত প্রত্যেকের জন্য একটি অত্যন্ত চাপ এবং সংবেদনশীল অভিজ্ঞতা, তবে বাচ্চারা প্রায়শই মনে করে যে তাদের

পুরো পৃথিবীটি উলটে গেছে। যে কোনও বয়সে, আপনার পিতামাতার বিবাহ বিচ্ছেদ এবং পরিবারে বিচ্ছেদের প্রত্যক্ষ করা ট্রমাজনিত হতে পারে। বাচ্চারা হতবাক, অনিশ্চিত বা রাগ অনুভব করতে পারে। কেউ কেউ ঘরে বসে সমস্যার জন্য নিজেকে দায়ী করে এমনকি নিজেকে দোষী বোধ করতে পারে।

বিবাহবিচ্ছেদ কখনই এক বিরামবিহীন প্রক্রিয়া হয় না এবং অবশ্যম্ভাবীভাবে, এই ধরনের ক্রান্তিকালীন সময়টি কিছুটা দুঃখ এবং কষ্ট ছাড়া হয় না। তবে আপনি আপনার বাচ্চাদের বেদনা নাটকীয়ভাবে তাদের শীর্ষস্থানীয় অগ্রাধিকার তৈরি করে হ্রাস করতে পারেন।

আপনার ধৈর্য, ​​আশ্বাস এবং শ্রবণ কান আপনার বাচ্চাদের অজানা পরিস্থিতির সাথে লড়াই করতে শেখার সাথে সাথে উত্তেজনা হ্রাস করতে পারে। আপনার বাচ্চারা

নির্ভর করতে পারে এমন রুটিন সরবরাহ করে আপনি তাদের মনে করিয়ে দেন যে তারা স্থিতিশীলতা, কাঠামো এবং যত্নের জন্য আপনার উপর নির্ভর করতে পারে। এবং আপনার প্রাক্তনের সাথে একটি কার্যকরী সম্পর্ক বজায় রাখার মাধ্যমে, আপনি বাচ্চাদের দ্বন্দ্বের মধ্যে থাকা পিতামাতাকে দেখার জন্য যে চাপ ও যন্ত্রণা এড়াচ্ছেন তা এড়াতে সহায়তা করতে পারেন। আপনার সহায়তায় আপনার বাচ্চারা

কেবল এই অনাকাক্সিক্ষত সময়টিকে সফলভাবে চলাচল করতে পারে না, এমনকি এটিকে থেকে ভালবাসা, আত্মবিশ্বাসী এবং শক্তিশালী বোধ করে emerge এমনকি পিতা-মাতার উভয়ের ঘনিষ্ঠ বন্ধনেও উত্থিত হয়।

বিবাহবিচ্ছেদের সময় আপনার সন্তান মা এবং বাবার কাছ থেকে কী চায়
আমার জীবনে আপনারা জড়িত থাকার জন্য আমার দুজনেরই দরকার। দয়া করে আমাকে কল করুন, ইমেল করুন, পাঠ্য করুন এবং আমাকে প্রচুর প্রশ্ন জিজ্ঞাসা

করুন। আপনি যখন জড়িত থাকবেন না তখন আমার মনে হয় আমি গুরুত্বপূর্ণ নই এবং আপনি আমাকে সত্যিই ভালোবাসেন না।
দয়া করে লড়াই বন্ধ করুন এবং একে অপরের সাথে যোগ দিতে কঠোর পরিশ্রম করুন। আমার সাথে সম্পর্কিত বিষয়ে একমত হওয়ার

চেষ্টা করুন। আপনি যখন আমার সম্পর্কে লড়াই করেন, আমি মনে করি যে আমি কিছু ভুল করেছি এবং আমি নিজেকে দোষী মনে করি।
আমি আপনাকে উভয়কেই ভালবাসতে এবং আপনার প্রত্যেকের সাথে সময় কাটাতে চাই। দয়া করে

আমাকে এবং আপনার প্রত্যেকটির সাথে যে সময়টি কাটিয়েছি তা সমর্থন করুন। আপনি যদি jeর্ষা বা বিচলিত আচরণ করেন তবে আমার মনে হয় আমার পক্ষে অন্য পক্ষের চেয়ে এক পিতামাতাকে আরও পছন্দ করা উচিত।
দয়া করে একে অপরের সাথে সরাসরি যোগাযোগ করুন যাতে

আমাকে আপনার মাঝে বার্তা প্রেরণ করতে না হয়।
আমার অন্যান্য পিতামাতার সম্পর্কে কথা বলার সময়, দয়া করে কেবল দয়াবান জিনিস বলুন বা কিছু বলবেন না। আপনি যখন আমার অন্য পিতামাতার সম্পর্কে নির্দোষ

বিষয়গুলি বলতে চান তখন আমার মনে হয় আপনি আমাকে আপনার পক্ষ নেবেন বলে আশা করছেন।
দয়া করে মনে রাখবেন যে আমি আপনার জীবনে দুজনকেই চাই। আমাকে বড় করার জন্য, আমাকে কী গুরুত্বপূর্ণ তা শেখাতে এবং আমার যখন সমস্যা হয় তখন আমাকে সাহায্য করার জন্য আমি আমার মা এবং বাবার উপর নির্ভর করি।
সূত্র: মিসৌরি বিশ্ববিদ্যালয়

বাচ্চাদের ডিভোর্স সম্পর্কে কীভাবে বলতে হয়
যখন আপনার বাচ্চাদের আপনার বিবাহবিচ্ছেদের বিষয়ে বলার কথা

আসে তখন অনেক বাবা-মা হিমশীতল হয়ে যায়। আপনি আলাপ থেকে বসার আগে আপনি কী বলতে যাচ্ছেন তা প্রস্তুত করে নিজের এবং আপনার সন্তানের উভয়ের জন্য কথোপকথনকে কিছুটা সহজ করুন। যদি আপনি শক্ত প্রশ্নগুলির

প্রত্যাশা করতে পারেন, সময়ের আগে নিজের উদ্বেগগুলি মোকাবেলা করতে পারেন এবং আপনি তাদের কী বলবেন তা যত্ন সহকারে পরিকল্পনা করুন, আপনার বাচ্চাদের এই সংবাদটি পরিচালনা করতে সহায়তা করার জন্য আপনি আরও সুসজ্জিত হবেন।

কী বলব এবং কীভাবে বলব
যতই সমস্যা হ'ল, সহানুভূতিশীল স্বরে আঘাত হানার চেষ্টা করুন এবং সামনে সবচেয়ে গুরুত্বপূর্ণ পয়েন্টগুলিকে সম্বোধন করুন। আপনার বাচ্চাদের একটি সৎ - তবে শিশু-বান্ধব — ব্যাখ্যাটির সুবিধা দিন।

সত্য বলুন। আপনার বাচ্চারা কেন আপনি বিবাহবিচ্ছেদ পাচ্ছেন তা জানার অধিকারী, তবে দীর্ঘায়িত কারণে কেবল তাদের বিভ্রান্ত করতে পারে। সাধারণ এবং সৎ কিছু চয়ন করুন, যেমন "আমরা আর পারিনা।"

আপনার বাচ্চাদের আপনার স্মরণ করিয়ে দেওয়ার দরকার হতে পারে যে কখনও কখনও বাবা-মা এবং বাচ্চারা সবসময় একসাথে আসে না, বাবা-মা এবং বাচ্চারা একে অপরকে ভালবাসে না বা একে অপরের থেকে বিবাহ বিচ্ছেদ হয় না।

বল আমি তোমাকে ভালবাসি." যদিও এটি সহজ শোনায়, আপনার বাচ্চাদের জানাতে দেওয়া যে তাদের

প্রতি আপনার ভালবাসা পরিবর্তিত হয়নি তা একটি শক্তিশালী বার্তা। তাদের প্রাতঃরাশ ঠিক করা থেকে শুরু করে হোমওয়ার্কে সহায়তা করা থেকে শুরু করে প্রতিটি ক্ষেত্রে আপনি তাদের যত্ন নিচ্ছেন তা তাদের বলুন।

ঠিকানা পরিবর্তন। কিছু জিনিস আলাদা হবে এবং অন্যান্য জিনিসগুলি গ্রহণ করবে না তা স্বীকার করে আপনার বাচ্চাদের

তাদের জীবনে পরিবর্তন সম্পর্কে প্রশ্নগুলির প্রশংসা করুন। তাদের জানতে দিন যে আপনি যাওয়ার সাথে একত্রে প্রতিটি বিশদ ডিল করতে পারেন।

দোষ দেওয়া থেকে বিরত থাকুন
আপনার বাচ্চাদের সাথে সৎ হওয়া গুরুত্বপূর্ণ, তবে আপনার স্ত্রী বা স্ত্রীকে নিয়ে সমালোচনা না করেই। এটি বিশেষত অসুবিধাজনক হতে পারে যখন বেআইনীতার মতো ক্ষতিকারক ঘটনা ঘটে থাকে তবে কিছুটা কূটনীতির মাধ্যমে আপনি দোষের খেলাটি এড়াতে পারবেন।

Sponsors of ahed
empty
empty
empty



1
$ 0.13
$ 0.13 from @TheRandomRewarder
Sponsors of ahed
empty
empty
empty
Avatar for ahed
Written by
3 years ago

Comments