চিকেন শরমা

19 29
Avatar for abanik111
3 years ago

উপকরণ :

ভেতরের পুরের জন্য:

  • মুরগীর মাংস ছোট ছোট করে কাটা কিমা ।

  • দই ১ কাপ।

  • ভিনেগার ১/৪ কাপ।

  • রসুন বাটা ১ চা চামচ।

  • ধনিয়া দেড় চা চামচ।

  • লবণ আধা চা চামচ।

  • এলাচ আর দারচিনি ২ টি।

  • লেবু ১ টি।

  • পেয়াজ বাটা ২ টেবিল চামচ।

  • পেয়াজ কুচি ২ টেবিল চামচ।

  • জিরা বাটা ১ চা চামচ।

  • মরিচ ৩-৪ টি।

সব উপকরণ এক সাথে মিশিয়ে ফ্রিজে ৮ ঘন্টা রেখে দিন।

রুটি বানানোর উপকরণ :

  • ইস্ট ৩চা চামচ।

  • গরম পানি ১/২ কাপ।

  • ময়দা ৩ কাপ।

  • লবণ পরিমাণ মতো।

  • চিনি ১/২ চা চামচ।

  • কুসুম গরম পানি ১ কাপ।

পুরের প্রণালী:

সসপ্যানে অল্প তেলে দিয়ে এতে পেয়াজ দিয়ে দিন কুচি ছাড়ুন।পেয়াজ ভাজা হলে মিশ্রণটি দিয়ে রান্না করুন।শসা কুচি করুন পরিমাণ মতো। টেস্ট অনুযায়ী টমটো সস ও শসাকুচি ও মাংস কিমার সাথে মিলিয়ে পুর তৈরি করে নিন।

রুটির তৈরি করার নিয়ম :

ইস্ট ১/২ কাপ পানিতে মিশিয়ে এতে চিনি দিয়ে ১০-১৫ মিনিট রেখে দিন।একটি গামলায় ময়দা ও লবণ ইস্ট ও পানি মাখিয়ে ময়ান করে নিন।

ঘন্টা খানিক শুকনো জায়গায় রেখে দিন।রুটি বেলে তাওয়ার সেকে নিন।সেকার সময় ঢেকে দিবেন।রুটির উপর পুর বিছিয়ে দিন।

এবার রোল বানিয়ে পরিবেশন করুন।ফয়েল পেপার দিয়ে মুড়িয়ে নিন।মাছ খানে দুই ভাগ করে পরিবেশন করতে পারেন দেখতে সুন্দর লাগবে।

Sponsors of abanik111
empty
empty
empty

6
$ 0.14
$ 0.14 from @TheRandomRewarder
Sponsors of abanik111
empty
empty
empty
Avatar for abanik111
3 years ago

Comments

চিকেন শর্মা খুবই মজার একটি খাবার। আমরা সাধারণত এই ধরণের খাবার গুলো রেস্টুরেন্টে বেশি খেয়ে থাকি। তবে আপনার দেয়া এই চিকেন শর্মা রেসিপিটি পেয়ে আমি বেশ আনন্দিত। এতো সুন্দর ও সহজ ভাবে রেসিপিটি উপস্থাপন করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ। এবার বাসায় অবশ্যই রেসিপি টি তৈরি করবো। ধন্যবাদ।

$ 0.00
3 years ago

Kho sondor hoise recipe ta r khob sohojo...

$ 0.00
3 years ago

দেখেই খেতে ইচ্ছে করছে আজকে রান্না করব আমি এই পদ্ধতিতে খুব সুন্দর হয়েছে আপ্পি.

$ 0.00
3 years ago

ওপস্ এই জিনিস টা খেতে দারুণ লাগে আমার কাছে😋😋।কিন্তু কখনো নিজে বাসায় তৈরি করে খাওয়া হয় নি😔।তোমার রেসিপিটা দেখে নিজে হাতে তৈরি করে খাওয়ার ইচ্ছে জাগছে খুব😋😋।যইহোক রেসিপিটা খুবি সহজ,সাবলীল ভাবে লিখেছো আপ্পি👌।

$ 0.00
3 years ago

সবাই একই ভুল কেমনে করে

$ 0.00
3 years ago

শরমা আমার খুব প্রিয়। যদি ভাল কোথাও হয়। অবশ্য হোম মেড খাবারও ভালই। ধন্যবাদ রেসিপি দেয়ার জন্য।😊🤗

$ 0.00
3 years ago

চিকেন শর্মা খেতে আমার খুব ভালো লাগে। এটি ছোট বড় সবার পছন্দের খাবার। আমি মাঝে মাঝে বাসায় বানাইয়া খাই।

$ 0.00
3 years ago

হা এটি সবার প্রিয় একটি খাবার

$ 0.00
3 years ago

Chicken sharma amar khub khub yummmi akta recipe amar khub priyo

$ 0.00
3 years ago

ধন্যবাদ আপু আপনার সুন্দর কমেন্ট করার জন্য।

$ 0.00
3 years ago

Wlc

$ 0.00
3 years ago

চিকেন শর্মা আমার ভীষণ পছন্দের একটা খাবার। আর চিকেন শর্মা খুবই জনপ্রিয় একটা খাবার আমাদের দেশে।

$ 0.00
3 years ago

ধন্যবাদ আপু সবসময় পাশে থাকে জন্য।

$ 0.00
3 years ago

স্বাগতম ভাইয়া। আপনাকেও অসংখ্য ধন্যবাদ

$ 0.00
3 years ago

এটি খুবই সুস্বাদু একটি খাবার। আমার ভীষন পছন্দের খাবার এটি। আমি আশা করি আপনি এমন আর অনেক রেসেপি শেয়ার করবেন।

$ 0.00
3 years ago

হা আপু আমি চেস্টা করব। পাশে থাকবেন আপু সবসময়।

$ 0.00
3 years ago

Onak testy ar delicious recipe bro dakha khata mon cai. Chotobela ammu tifin banaiya dito

$ 0.00
3 years ago

পাশে থাকার জন্য ধন্যবাদ।

$ 0.00
3 years ago

Always bro

$ 0.00
3 years ago