আলু পুরি

5 15
Avatar for abanik111
3 years ago

প্রিয় বন্ধুরা,

আবারো আপনাদের সামনে আবারো হাজির হলাম নতুন একটি রেসিপি নিয়ে। আজকে আপনাদের জন্য এক মজাদার স্ন্যাক্স মিয়ে হাজির হলাম।আশা করি আপনাদের আমার আগের রেসিপি মত এই রেসিপিটি আপনাদের কাছে খুবই প্রিয় হবে। অতি সহজে বাড়িতে বসে বাহিরের খাবার টেস্ট উপভোগ করতে পারবেন।

আসুন জেনে নিই আজকে রেসিপিটি 👇👇

উপকরণ :

খামির জন্য:

  • ময়দা এক কাপ ছোট হলে ৮-৯ টা এবং বড় হলে ৫-৬ টা হতে পারে।

  • তেল ভাজার জন্য

  • পানি পরিমাণ মতো।

আলু ভরতা জন্য

  • আলু

  • ধনিয়া পাতা

  • মরিচ, লবণ ও পেয়াজ কুচি।

তৈরির করার নিয়ম :

খামি তৈরি:

ময়দার তেল দিয়ে আস্তে আস্তে খামি বানাতে থাকুন। হালকা গরম পানিতে মিশিয়ে নিতে পারেন।তেল খুব বেশী না দেওয়াই ভালো। ব্যস খামি রেডি। খামির বানিয়ে কয়েক ঘন্টা রেখে দিন।ভালো হয় দুই থেকে তিন ঘন্টা পরে বানালে।

আলু ভরতা তৈরি:

আলু, ধনিয়া পাতা, মরিচ, লবণ ও পেয়াজ কুচি সহযোগে ভালো করে মেখে নিন।হয়ে গেলে আলু ভরতা।

আলু ভরতা ও খামি :

এবার খামিরের ছোট ছোট টুকুরো আলু ভরতা ভরে বেলে গোল করে নিন।এবার কড়াইতে ডুবো তেলে ভালো করে ভেজে নিন। আপনার পছন্দমত করে ভেজে নিন।

এবার গরম গরম নামিয়ে পরিবেশন করুন, সাভিং ডিশে সাজিয়ে রেসিপিটি পরিবেশন করুন।। আপনি চাইলে সাথে টমটো সস বা সবজি তরকারি দিয়ে পরিবেশন করতে পারেন।

আশা করি রেসিপিটি আপনাদের খুবই ভালো লাগবে আপনাদের আমার রেসিপিটি ভালো লাগে তাহলে 👇👇

Sponsors of abanik111
empty
empty
empty

7
$ 0.00
Sponsors of abanik111
empty
empty
empty
Avatar for abanik111
3 years ago

Comments

আলু পুরি আমি খেয়েছি। আমার বাসার সবাই আলু পুরি খেতে খুব পছন্দ করে। আমরা প্রায়ই এটা বাসায় তৈরি করে খাই। খুব ভালো লাগে। ধন্যবাদ ভাই আপনাকে, আবারও মনে করে দেওয়ার জন্য।

$ 0.00
3 years ago

পুরি আমার খুব ভালো লাগে।সেজন্য ডাল পুরি সবসময় খাওয়া হয়।কিন্তু আলু পুরির নাম আমি কখনো শুনিনি আর খাওয়া তো দূরে থাক।এখন অন্য রকম একটা পুরির রেসিপি পেলাম।এটা অবশ্যই বানিয়ে খাবো আমি😋

$ 0.00
3 years ago

আলু পুরি কখনো খাইনি। আপনার রেসিপিটা ভালো লাগলো।

$ 0.00
3 years ago

আলু পুরি কখনো খাইনি। আপনার রেসিপিটা ভালো লাগলো।

$ 0.00
3 years ago

আলু পুরির চেয়ে আলু পরটা জনপ্রিয় আর সুস্বাদু বেশি।

$ 0.00
3 years ago