The elephant in the room - BCH PoW fail?

0 4
Avatar for Utshobangladesh
3 years ago

আমি ভাবতাম যে পিওডাব্লু পিওএস থেকে অনেক বেশি উন্নত, তবে আমি বর্তমানে এই বিশ্বাসটি পুনর্বিবেচনা করছি, কমপক্ষে বিটকয়েন ক্যাশের মতো সংখ্যালঘু শৃঙ্খলার বিষয়ে।

মার্ক ডি ম্যাসেল তাঁর সাম্প্রতিক একটি ভিডিওতে বিসিএইচকে পিওএসের কাছে কাঁটাচামচ করার বিষয়টি বিবেচনা করার পরামর্শ দিয়েছেন এবং অবশেষে এই বিকল্পটি আরও গুরুত্বের সাথে ভাবতে আমাকে উদ্বুদ্ধ করেছিল। তিনি সম্ভবত "সম্ভবত এটি কিছুটা বেশি" বলেও ঠিক বলেছেন, তবে আমি অবশ্যই এই বিকল্পটিকে গুরুত্বের সাথে বিবেচনা করার পক্ষে।

আমার এটিকে ভাবতে সহায়তা করতে হবে এবং সে কারণেই আমি এই নিবন্ধটি লিখছি। এটি বিসিএইচ-তে প্রুফ অফ স্টেকের দিকে কাঁটাচামচ করার পক্ষপাতদুষ্ট হবে এবং এটি কারণ নয় যে আমি দৃ strongly়তার সাথে এটি সমর্থন করি। এটি কারণ এটি আশাবাদী আমাকে বিকল্পটির মাধ্যমে চিন্তা করতে সহায়তা করে এবং সম্ভবত এটি কিছু পক্ষপাতহীন ব্লেব্লাব্লার চেয়ে আলোড়িতভাবে আরও আলোড়িত করে।

PoW সম্পর্কে ত্রুটিযুক্ত অনুমান

"ভাল অভিভাবক": খনিররা চেইনের ভাল যত্ন নেওয়ার জন্য উত্সাহিত করা হয়। এই অনুমিতি মাইনিং হার্ডওয়্যার (বা বরং আরও সাধারণভাবে একটি খনির অপারেশন) যা খনন বিটকয়েনের চেয়ে মূল্যবান হতে পারে তার সাথে সম্পন্ন হতে পারে তার উপর ভিত্তি করে। জিপিইউ / এফপিজিএ দিনগুলিতে এটি সত্য ছিল এবং sha256 ASICS বাজারে প্রবেশ করলে এই অনুমান আরও জোরদার হয়।

"প্রবেশে কোনও বাধা নেই": প্রত্যেকেই আমার করতে পারে, অনুমতি প্রয়োজন নেই। বিটকয়েনের খনির অংশ গ্রহণের জন্য কাউকে কিছু জন কম্পিউটারে প্রকাশ্যে উপলব্ধ ওপেনসোর্স মাইনিং নোড সফ্টওয়্যার ইনস্টল করা এবং বিটকয়েন নেটওয়ার্কের সাথে সংযুক্ত করার কিছু নেই। আপনার কোনও কেন্দ্রীয় সংস্থা বা প্রতিষ্ঠানের সাথে অ্যাকাউন্ট নিবন্ধন করার দরকার নেই। আপনার মানব হওয়ার দরকার নেই, আপনার পৃথিবী হতে হবে না, আপনার কেবল কম্পিউটিং হার্ডওয়্যার এবং একটি নেটওয়ার্ক সংযোগ দরকার। আপনার কেবল অনুমতি প্রয়োজন হয় না।

মনে রাখবেন যে দেখে মনে হয় যে সাতোশি সাদা কাগজে এই দুটি অনুমানই করেছিলেন এবং আমিও এই অনুমানগুলি তৈরি করেছিলাম। সময়ের সাথে সাথে তারা বিশ্বাসে পরিণত হয়েছিল আমি আর কোনও প্রশ্ন করি না। "আমি এটি ভেবে দেখেছি এবং এটিই সত্য Per

কেন আমি মনে করি এই অনুমানগুলি ত্রুটিযুক্ত

"ভাল অভিভাবক": আমি বিশ্বাস করি না যে সংখ্যালঘু শৃঙ্খলার ক্ষেত্রে এটি সত্য। খননকারীরা সর্বদা তাদের সরঞ্জামগুলিকে অন্য চেইনে স্যুইচ করতে পারে, তাই মুদ্রার সাথে প্রশ্নে খারাপ কিছু ঘটলে অপারেশনটি ব্যবহার করার জন্য সর্বদা সমান মূল্যবান কিছু রয়েছে।

"প্রবেশে কোনও বাধা নেই": আমি যে শব্দটি ব্যবহার করেছি (যা "অনুমতিবিহীন অংশগ্রহণ" এর পরিবর্তে "কোনও বাধা নেই") এটি ইতিমধ্যে পরিষ্কার হয়ে গেছে যে এটি ঘটেনি the সবাই আমার করতে পারে না। প্রত্যেকেরই "অনুমতি" থাকতে পারে, হ্যাঁ, তবে এর অর্থ এটি সম্ভবপর নয়: সাফল্যের সাথে SHA256 খনন করা অর্থনৈতিকভাবে টেকসই উপায়ে সস্তা পর্যাপ্ত বিদ্যুতের অ্যাক্সেস এবং দক্ষ পর্যাপ্ত খনির সরঞ্জামগুলির অ্যাক্সেস প্রয়োজন। এটিকে অপারেশনটির একটি নির্দিষ্ট স্কেল থাকা প্রয়োজন এবং এটির জন্য নির্দিষ্ট পরিমাণ মূলধনী বিনিয়োগ প্রয়োজন। যদি এই শর্তগুলি পূরণ না করা হয় তবে আপনি প্রতিযোগিতামূলক হতে যাচ্ছেন না এবং খুব শীঘ্রই আপনি একজন খনিজ হতে যাচ্ছেন না, কারণ আপনাকে কেবল মূল্য নির্ধারণ করা হবে। খুব বেশি অপারেশনাল ওভারহেড ব্যয়ের কারণে (খুব বেশি স্কেল খুব কম), খুব বেশি অপারেশনাল ব্যয়ের কারণে (বিদ্যুতের ব্যয় খুব বেশি) বা খুব বেশি মূলধন ব্যয়ের কারণে (প্রতি হ্যাশের ক্ষেত্রে মাইনিং হার্ডওয়্যার অকার্যকর হয়ে যাওয়ার কারণে) আপনার অপারেশনটি খুব অকার্যকর হবে either ডলার)।

কেন হাতির ঘরে enteringুকলাম আমি খেয়াল করিনি

যখন "প্রবেশের ক্ষেত্রে কোনও বাধা নেই" -সাম্পশনটি ভেঙে পড়েছিল (আমি প্রথমদিকে লক্ষ্য করেছি, কারণ ২০১১ সালের "পতন" এ আমাকে খনি ছাড়তে হয়েছিল। প্রথমে খনির মাধ্যমে সস্তা বিদ্যুতের সাহায্যে স্থানান্তরিত হয়েছিল এবং তারপরে ASICS প্রবর্তন করে, I এটি বন্ধ করে দিয়ে নিজেকে বলেছিলাম: "এটি খুব খারাপ নয় ... এই ছেলেরা মুদ্রার ভাল অভিভাবক হবে, আমরা তাদের এ পরিমাণে বিশ্বাস করতে পারি কারণ তারা সেভাবে উত্সাহিত করেছে।" সুতরাং মূলত আমি "ভাল" অভিভাবক "অনুমান।

যখন "ভাল অভিভাবক" অনুমানটি চূর্ণবিচূর্ণ হয়েছিল, তখন আমি খেয়াল করিনি। এটি বিসিএইচ-পরবর্তী বিভক্ত ছিল এবং আমি সবাই আশা করেছিলাম যে বিসিএইচটি শীঘ্রই বিটিসি ফ্লিপ করবে, তাই আমি সত্যিই এটি পরিষ্কারভাবে দেখতে পাইনি যেহেতু আমি বিশ্বাস করি ("আশা করি", বরং) সংখ্যালঘু শৃঙ্খলা পরিস্থিতি অস্থায়ী হবে। আমি নিজেকে বলেছিলাম: জিহানের অনেক বিসিএইচ রয়েছে এবং তিনি বিসিএইচকে পছন্দ করেন এবং তাই অন্যান্য বিসিএইচ খনিরদেরও কিছুটা করেন। "দেখুন: মুদ্রাটি শুরু করার জন্য তারা একটি বিশাল ব্যয়ে হ্যাশ ফেলে দিচ্ছে, তাই সম্ভবত তারা বিশ্বাসী, ধারক এবং বিসিএইচের ভাল অভিভাবক good" ঠিক আছে, এটি কাকতালীয়ভাবে সত্য হতে পারে তবে এটি খনিকারদের জন্য কোনও বিল্ট-ইন ইনসেনটিভের কারণে নয়। বরং এটি কারণ হ'ল তারা ধারকও হবে এবং তারা বিশ্বাসীও হয়। এখানে জোর দেওয়া হচ্ছে "ঘটতে হবে" এবং "কাকতালীয়"। এর অর্থ আমরা নিশ্চিত হতে পারি না যে এটি এখনও রয়ে গেছে ... এটি "অন্তর্নির্মিত" নয়।

চিন্তা পরীক্ষা: আইএফপি কার্যকর হয়, আমরা কাঁটাচামচ?

আসুন ধরে নেওয়া যাক নিম্নলিখিতগুলি ঘটেছিল (যা আমি মনে করি না): আইএফপি বিআইপি -9 ভোটদানের মাধ্যমে সক্রিয় হয় এবং সক্রিয় হওয়ার পরে সংখ্যাগরিষ্ঠ হ্যাশ দ্বারা সমর্থিত হয়। ব্লকের পুরষ্কারের 5% (সম্ভবত সেই সময়ে নতুন নামকরণ করতে হবে) উন্নয়নের জন্য বিটকয়েন এবিসি (বা অন্যান্য প্রকল্প) এ প্রবাহিত হয়।

আসুন খোলামেলা: আমি এই মুদ্রার কোনও টুকরো চাই না (কমপক্ষে দীর্ঘমেয়াদে) এবং আমি সম্ভবত এটি থেকে আবেগগতভাবে বিচ্ছিন্ন হয়ে যাব (এটি ইতিমধ্যে শুরু)। আমি নিশ্চিত আমি একা নই এই মুহুর্তে আমি একটি বিভক্তিকে সমর্থন করব। আমি বিচ্ছেদ চাই না, তবে আইএফপি বড়িটি আমার গলায় জোর করে দেওয়া কেবল আমার পক্ষে "বিকল্প" নয়, তাই আমার কাছে যা আছে তা দিয়ে আমি "ভোট" দেব: আমার পা।

তবে কীভাবে আমরা সম্ভবত কাঁটাচামচ করতে পারি? অবশ্যই নোডের একটি নন-আইএফপি সংস্করণ তৈরি করা এবং এটি ব্যবহারের জন্য কিছু খনিবিদদের ফলস্বরূপ সংখ্যালঘু-একটি-সংখ্যালঘু শৃঙ্খলা তৈরি হতে চলেছে, কারণ যদি বেশিরভাগ হ্যাশ আইএফপি-র বিপক্ষে থাকত, তবে এটি না হত সক্রিয় ও সংখ্যাগরিষ্ঠ হ্যাশ দ্বারা সমর্থিত হয়েছে। সুতরাং সত্যিই একমাত্র বিকল্পটি খনির অ্যালগো স্যুইচ করা।

পিওএসের জন্য মামলা

অন্যান্য পিওডাব্লু অ্যালগরিদম (বা মাল্টি-পিওডাব্লু বা যা কিছু আছে) বিবেচনা করা একটি জিনিস, তবে কেন পুরো মাইলটি ঘুরে পিওএসকে বিবেচনা করবেন না? মুদ্রা ইতিমধ্যে যথেষ্ট বিতরণ করা হয়েছে তাই সম্ভবত "ট্রানজিশনাল" পদ্ধতির (প্রথম পিওডাব্লু, তারপরে একটি মিশ্রণ এবং তারপরে পিওএসে স্থানান্তর) বিসিএইচের ক্ষেত্রে এড়ানো যেতে পারে?

স্টেকের প্রমাণ, কমপক্ষে নিখুঁত পরিদর্শন করার সময় (যা আমি এখানে করছি), দুটি অনুমানকে আবার টেবিলে নিয়ে আসে:

"প্রবেশের ক্ষেত্রে কোনও বাধা নেই": স্পষ্টতই বাধা পিওডাব্লুয়ের চেয়ে অনেক কম: সস্তা বিদ্যুতের প্রয়োজন নেই বা হার্ড-টু-গেইজড বিশেষায়িত হার্ডওয়ারের দরকার নেই: একটি সাধারণ ভিপিএস করবে।

"ভাল অভিভাবক": যদি সঠিকভাবে প্রয়োগ করা হয় তবে মুদ্রা ধারণকারীরা সেইগুলি হ'ল যারা পুদিনা ব্লক করতে পারে এবং যেগুলি মুদ্রা রাখে তারা প্রাকৃতিকভাবে অভিভাবক হওয়ার জন্য উত্সাহিত হয় কারণ তারা ধারক এবং মুদ্রার মান আঘাত করা তাদের ক্ষতি করবে। এটি সত্য করে তুলতে, সম্ভবত এমন একটি ব্যবস্থা থাকতে হবে যা নিশ্চিত করে যে min মিনিটগুলি ঘুরিয়ে দেবে না এবং টুকরো টুকরো করার পরে সরাসরি তাদের কয়েন বিক্রি করবে না। তাদের একটি সময়ের জন্য "স্ট্যাকিংয়ের জন্য লক" থাকতে হতে পারে। কিছু গুরুত্বপূর্ণ ভোটগ্রহণ হওয়ার ঠিক আগে লোকেরা ঠিক একগুচ্ছ মুদ্রা কেনা এড়াতে স্টেকিংয়ের জন্য নির্দিষ্ট মুদ্রার বয়স প্রয়োজন ভাল। তবে এই সমস্ত বিষয় যা আমি আলোচনা করতে চাই কারণ খোলামেলা: আমি এটির মাধ্যমে ভেবে দেখি নি।

1
$ 0.00
Avatar for Utshobangladesh
3 years ago

Comments