পুরানো প্রেমের গল্প এবং আমি

0 12
Avatar for TigerApon
3 years ago

বলুন এই একই বাক্যগুলি পড়লে কে একা বাঁচতে চায়? তারপরে সকলেই অজান্তে ভুলে গেলেন, "আমি আসার সময় একা এসেছি, যখন যাব আমি একা যাব।"

তবুও আমরা ভালোবাসি। আমরা যখন কাউকে ভালবাসি তখন আমরা ভাবি, 'ভালোবাসার চেয়ে সুন্দর আর কিছু নেই।' এবং আমরা যখন কারও ভালবাসা থেকে বঞ্চিত হই তখন আমরা ভাবি, 'প্রেম নিষ্ঠুর, প্রেম তার চেয়ে বেশি নেয়।' হায়রে আশ্চর্য প্রেম ……… ..

………… আজ আমি জীবনের 22 তম বসন্ত পার করছি। বাসন্তী রঙের শাড়ি পরা কেউ এখনও 1 ম ফাল্গুনে 'বসন্ত উত্সব' দেখতে যায়নি। ২ য় ফাল্গুনের সকালে, সুদর্শন বাংলাদেশী লালনার কুঁড়েঘরে একটি লাল গোলাপ রোপন করা হয়নি এবং এটিও বলা হয়নি যে ‘আমি তোমাকে ভালোবাসি। ১৪ ই ফেব্রুয়ারি ভালোবাসা দিবস হিসাবে পরিচিত; তবে আমি এটি দ্বিতীয় ফাল্গুন >> "বিশ্ব প্রেম দিবস" এর আওতায় লুকিয়ে রেখেছি! হায়রে বাঙ্গালী!… ..এর অনেকটাই রিকশা চালকরা 'Dhakaাকা বিশ্ববিদ্যালয়' না '!াকা বিশ্ববিদ্যালয়' জানেন না! …… ..

14 ফেব্রুয়ারির আগে কত প্রেমিক কোনও পরিকল্পনা করেন না! এই দিনটি নিয়ে আমি কেবল তখনই চিন্তিত ছিলাম ২০০ 2006 সালে। দিনটি আসার আগে আমাকে কলেজে যেতে হয়েছিল, তাই আমি ভেবেছিলাম, আমি লাল গোলাপের আগে যাব। দিন-তারিখে আর কী আসে! অনুভূতিটি আসল।

আপনি যা ভাবেন, সেই কাজ। মনের একটি সত্তা মানে অযৌক্তিকতা নয়, অন্য সত্তা যুক্তি মেনে নিতে চায় না। এবং একটি প্রবাদ আছে, ‘প্রেম মানে কোনও যুক্তি নয়। আমি টেলিফোনে কথা বলেছি এবং ঠিক করেছি যে আমি 'তার' ফ্ল্যাটের দরজার সামনে দুপুর ১ টায় গোলাপের একটি তোড়া ছেড়ে দেব এবং 'সে' দরজাটি খুলবে এবং তুলে নেবে। কোনও বুদ্ধি ধার না করেই আমি ১৫ টি লাল গোলাপ কিনে একটি তোড়া তৈরি করে এনে রেখেছিলাম। 2 ঘন্টা পরে, আমি ফোনে জানতে পারি যে তিনি তোড়াটি পান না। তখন আমি ভেবেছিলাম, আমার ভালোবাসা উপহারটি কোনও ফকির বা নোংরা ব্যক্তি তার ভ্যালেন্টাইনের উপহার বলে ভেবে নিয়ে গেছে away 2 বছর পরে, আমি জানতে পেরেছিলাম যে তিনি তোড়া পেয়েছেন, তবে তিনি তা স্বীকার করতে পারেননি। কারণ, ……… ..

………… .. কারণ, ততক্ষণে ‘সে’ আমার নয়, এটি অন্য কারও হয়ে গেছে। আমার উপহার গ্রহণ করা মানে আমার প্রেমকে স্বীকৃতি দেওয়া এবং ‘তাঁর’ সদ্য পাওয়া প্রেমের প্রতারণা! তিনি সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন। আমি পারিনি. আমি ভাবলাম, সঠিক মুহূর্তটি প্রথমে আসুক, তারপরে আমি আমার ভালবাসা প্রকাশ করব। অনেক দেরি হয়ে গেছে, আমি বুঝতে পারিনি, বুঝতে চেষ্টা করলাম না, কারণ 'সে' বন্ধুকে হারানোর অজুহাতে সবকিছু গোপন রেখেছে। যেদিন আমি জানতে পেরেছিলাম যে আমার প্রিয়জনটি প্রায় দেড় বছর ধরে মনে মনে কারও সাথে বসে ছিল, সেদিন আমার কিছু করার ছিল না, পরের দিন আমি কলেজে গিয়েছিলাম। তার কোন দাবি ছিল না। চোর পালিয়ে গেলে বুদ্ধি বাড়ে। আমার মনের সেই যুক্তিযুক্ত সত্তা অবশেষে বিজয়ী উপায়ে ঘোষণা করে,

তারপরে প্রেম এসে মনের দরজায় কয়েকবার নক করে, কিন্তু সাড়া দেয়নি। কারণ ভেতর থেকে কোনও সাড়া পাওয়া যায়নি। মেয়েদের মোটেও ফিরিয়ে দেওয়া ভাল লাগেনি। তারপরেও আমি বিবেকের তাগিদে দিয়েছি। কারণ, ভালোবাসার নামে কারও মন নিয়ে খেলা আমার কাছে নিষ্ঠুর মনে হয়। সুতরাং যদি কেউ এই 22 বছরের জীবনের প্রেমের অভিজ্ঞতা সম্পর্কে জানতে চায় তবে আমাকে দুটি পদক্ষেপে সমস্ত সংক্ষেপে বলি,

"আমি যে চাই, আমি তাকে ভুল চাই,

আমি কাউকে পেতে চাই না। ”= ((

বোধগম্য, আমার নিজের কথা লেখা মোটেও 'রোমান্টিক' হবে না, তবে হয়ে উঠবে 'করুণ'। তাই আমি আমার এক ঘনিষ্ঠ বন্ধুর প্রেমের গল্প শুনেছি। আমাদের ব্যাচে বন্ধুর সাধারণ নাম হ'ল 'বুরা' এর ব্যুৎপত্তি বিশ্লেষণ করার জন্য আমাদের যৌথ প্রয়াসে দেওয়া ব্যাখ্যাটি হ'ল:

"বলা হয় যে প্লিস্টোসিনে স্রষ্টা প্রাণীর প্রতি ভালোবাসা রেখেছিলেন এবং পৃথিবীতে একজন রাখালকে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছিলেন। মেসোজাইক যুগে ডাইনোসররা যখন প্রভাবশালী ছিল, তখন এই বিশিষ্ট রাখাল-ছেলে হাজির হয়েছিল। তিনি ডায়নোসরগুলিকে দুর্দান্তভাবে চরে দিতেন। এবং তাই তিনি 'ডিনোবয়' ডাকনাম হিসাবে ডাইনোসর বিলুপ্ত হয়ে গেলেন, কিন্তু বিধার অদ্ভুত ঝকঝকে সময়ে তিনি দীর্ঘায়ু লাভ করেছিলেন One এক এক করে সমস্ত যুগ পেরিয়ে যুব-সন্ধ্যা হয়ে এসে সিদ্ধান্ত নিয়েছিলেন যে তিনি হবেন ক্যাডেট কলেজে ভর্তি, ক্যাডেট হতে।

উপরের প্রতিটি শব্দ চম্পা এবং এটি কারণ আমার এই বিশিষ্ট বন্ধুটি একটি ভয়ঙ্কর চম্পা। যখন তিনি গুরুত্ব সহকারে বলেন, ‘আমি আমার জীবনে একজন মানুষ বানাতে কয়টা ডাইনোসরকে মারলাম? কমপক্ষে মাসরুফ ভাই একজন মানুষ, বা! : খেকজ :)

ডিনোবয় যখন ক্যাডেটে পরিণত হয়েছিল, তখনই ক্যাডেট কলেজ থেকে বের হয়ে আসেন আমাদের সাথে। কিন্তু তার যৌবনের অদৃশ্য হয়ে যাওয়া ভেবে তিনি উদ্বিগ্ন হয়ে পড়েন। সে সিদ্ধান্ত নিয়েছে, এতদিন সে একা ছিল, এখন সে অংশীদার পাবে। এবং আমরা তাঁর নাম ‘বুরা’ বিকাশের জন্য এই সুযোগটি নিয়েছি।

স্নাতকোত্তর পরে নববয়স্ক হৃদয়ের হৃদয় প্রেমের জায়গায় স্নান করতে কাঁপতে লাগল। তিনি একটি মেয়ের সাথে বন্ধুত্বও তৈরি করেছিলেন, তবে জল আর তার গন্তব্যে পৌঁছাতে পারেনি। এর মধ্যেই মেয়েটি অন্য একজনের ভালবাসার পুকুরে গোসল করল। একের পর এক দার্শনিক বক্তব্য হতাশ বৃদ্ধের মন থেকে উদ্ভূত হতে শুরু করে। উদাহরণস্বরূপ- "কেবল একটি মন আছে, আরও কত দেওয়া যেতে পারে!" "" মেয়েদের কোনও বিশ্বাস নেই, এটি এই নয়। " : না:

আমার আর এক বিশিষ্ট বন্ধু বুরা হতাশার হাত থেকে মুক্তি পেতে একটি মেয়ের নম্বর পেয়েছিল। মেয়েটি বন্ধুর বোনের বান্ধবী। তবে হতাশ বৃদ্ধের জীবনে আশা নিয়ে আসার এই প্রয়াস নতুন দিগন্তের দ্বার উন্মুক্ত করেছিল। রাত বারোটা বাজে, বুড়ো ফিসফিস করে নিজের পকেটে মোবাইল ফোন রেখে ঘরটি ছেড়ে চলে যেত, এবং দু-এক ঘন্টা পর সে সন্তুষ্ট হয়ে ফিরে আসত। এভাবে এক-দু'সপ্তাহ পরে তিনি আমাকে বললেন, 'চাচা, বৃহস্পতিবার রাজশাহীতে যান।' এটি উল্লেখ করার মতো যে আমি বৃত্তে প্রেম সম্পর্কিত তত্ত্বগুলির দক্ষতা সহ বিভিন্ন কারণে প্রত্যেকের 'চাচা' হয়েছি বন্ধুদের, 1 ম Sacamycin গ্রহণ, মহিলাদের প্রতি সর্বাত্মক মনোভাব প্রদর্শন! তাই বৃদ্ধের এই আকস্মিক অপ্রত্যাশিত রাজশাহীতে যাওয়ার কারণটি আমি বুঝতে পারি নি। আমি জিজ্ঞাসা করলাম, ‘বাসে, গল্পটা কী? প্রপোজ-থাপজ কি এমন কিছু? ’সে আমার লজ্জার জবাব লজ্জাজনকভাবে দিয়েছিল,‘ হ্যাঁ চাচা, আমি ভাবছি, কী হয় তা আমাকে দেখতে দিন, তবে কীভাবে করব তা বুঝতে পারছি না। ’আমার ক্যাডেট সত্তা টিজ করার মতো সুযোগ পেয়ে আনন্দিত হয়েছিল। তবে ততক্ষণে ‘চাচা’ উপাধিটি আমাকে সত্যিই মুবুব্বিয়ান অনুভূতি দিয়েছিল। তাই আমি উদ্বিগ্ন মুখে বললাম, ‘ভাসে, এত তাড়াতাড়ি কোনও মেয়ের কাছে প্রস্তাব দেওয়া কি ঠিক হবে? আপনি এটি সম্পর্কে ভাবেন, যদি ফলাফলটি নেতিবাচক হয় তবে 6.. '

তিনি আত্মবিশ্বাসের সাথে জবাব দিয়েছিলেন, ‘চাচা, আমি আমার চিন্তাভাবনার সাথে তার চিন্তাভাবনার জন্য একটি ভাল মিল খুঁজে পেয়েছি। আমার মনে হয় তার মানসিকতা আমার সাথে মিলবে। আমি তাকে দেখতে চাই. আমি যাই দেখি না কেন, নেতিবাচক-ইতিবাচক কোনও কারণ নয়। 'আমার দার্শনিক মন চিন্তা করেছিল,' হায়রে বিশ্ব, কত দ্রুত মানুষ 'প্রেমে পড়ে' এবং কত দ্রুত মানুষ 'প্রেমে পড়ে'! 'আমি মুখে বললাম,' এটা মিথ্যা। কিছু ভাবছেন, কীভাবে প্রস্তাব করবেন? তিনি বলেছিলেন, ‘কি আর দিমু, ফুল… ..আমি লাল গোলাপ!’ আমি বললাম, ‘তাহলে একটা কাজ নিরর্থক করুন, এক হাতে গোলাপের তোড়া নিন, আর অন্য হাতে গোলাপ দিন। প্রথমে আমাকে তোড়া দিন, তারপরে ফুলের সাথে একটি ‘তিন-শব্দ’ মীরা, আমার মনে হয় এটি গল্প হবে! ’তিনি হেসে বললেন,‘ ওরে সারچا চাচা, কোন সিনেমাতে ইরাম তারিকা ছিলেন? ভাল বলেছ! আমি আমার জীবনে গোলাপের তোড়া প্রকাশ করিনি। : বাশ:

তাই যথারীতি নতুন শার্ট এবং প্যান্ট পরে আমার 'প্রবীণ' বন্ধুটি বৃহস্পতিবার রাতে একটি প্রেমের গল্প রচনা করতে রাজশাহীতে গিয়েছিল। শুক্রবার দিনব্যাপী বেশ কয়েকবার চেষ্টা করার পরেও আমাদের মধ্যে কয়েকজন তাকে খুঁজে পেল না। আমি ভাবছিলাম. সেই সন্ধ্যায় আবার এক বন্ধুর আমাদের Starাকার ধানমন্ডি স্টার হোটেলে খাওয়ানোর কথা ছিল স্টার আসার দশ মিনিট পরে বুড়াও রাজশাহী থেকে আগত। ক্লান্ত চেহারার বুড়ো মানুষের মুখ দেখে আমি নার্ভাস হয়ে জিজ্ঞাসা করলাম, ‘ইয়ে ভাস্তে, খবর কী? শহীদ নাকি গাজী? ’তিনি হেসে জবাব দিলেন,‘ চাচা, তিনি আপনার ধারণা পছন্দ করেছেন। পুরাই গাজী !! " আমি আরো কি বলতে পারেন! খুব খুশি, আমি আলিঙ্গনের মতো অনুভব করেছি, কিন্তু তারকা ভরা লোকেরা 'ভুল' বুঝতে পারে এমন ভেবে আমি কিছুই করিনি! সবাইকে খবরটা বলেছি। পুরো সময়টি বৃদ্ধের প্রেম-পরিচয় শোনার জন্য কেটে গেল, আমি তার আমন্ত্রণটি খেতে গেলাম, আমি তার সম্পর্কে সমস্ত কিছু ভুলে গিয়েছিলাম!… ..পরে বৃদ্ধার জীবনে 'বৃদ্ধ মহিলা' আগমন। : সালাম জানানো:

তাদের যোগাযোগ মোবাইলের খাতিরে অব্যাহত রয়েছে। মাঝে মাঝে রাজশাহীতে যাই। পুরানো ক্লাস-পারফরম্যান্সও অনেক উন্নত। একদিন এভাবে চলার সময় বৃদ্ধটি আমাকে বললেন, ‘চাচা, আমার বাবা-মা তাকে দেখতে চান। আমি আগামীকাল রাতে তাকে coverেকে দেব এবং সকালে বাবা-মার সাথে দেখা করতে রাজশাহীতে আসব। 'আমি আকাশ থেকে 10-12 বার পড়েছি! আমি বললাম, ‘আপনি কী বললেন? এত তাড়াতাড়ি আপনি ফ্যামিলি রে কে জানিয়েছিলেন? !! যদি কোনও গাঁজন থাকে তবে কেমন হবে !? ’ভাস্তে বলেছিলেন,‘ এতে কিছু যায় আসে না, আসুন দেখি কী হয়। ’আমি বললাম,‘ আচ্ছা ভালে। আপনি যেটিকে সর্বোত্তম বলে মনে করেন, আপনার জীবন, আপনার সিদ্ধান্ত… .. কোনও সমস্যা নেই, আমরা সেই সময়েই থাকব

‘বুড়ি’ নিয়ে রাতের সত্যিকারের বৃদ্ধা Dhakaাকা। বৃদ্ধা নিজেকে একটি হলের বান্ধবীর ঘরে সতেজ হওয়ার সুযোগ দিয়ে নিজেই একটি ছোট্ট ঝাঁকুনি নিয়েছিলেন। মাঝে একবার দেখলাম বৃদ্ধা ঘুমাচ্ছেন। দুপুর বারোটার দিকে বৃদ্ধ আমাকে ডেকে বললেন, ‘চাচা, আমার পরিবার আসছে। তুমি কি আসবে? ’আমি আসছিলাম বলে ছুটে এসেছি। আমি গিয়ে দেখলাম চোখ পুরোপুরি ছানাবড়! পুরানো পরিবার আসছে না, চৌদ্দটি দল আসছে। বৃদ্ধ আমাদের কয়েকজনকে তার পরিবারের সাথে পরিচয় করিয়ে দিলেন। অনেক লোক আছে এবং অন্য পক্ষের একমাত্র প্রতিনিধি নিজেই কনে !! আমি নিজেকে নার্ভাস করেছিলাম। মেয়েটি ইতিবাচক হতে পারে! বাংলাদেশে কনে দেখতে যাওয়ার ইতিহাস এত সুখকর নয়! কিন্তু আমাদের অবাক করে দিয়েছিলাম যে, বৃদ্ধা শীঘ্রই পুরো পরিবারকে দখল করেছিলেন। আমাদের বাকি বন্ধুরা ভেবেছিল যে আমরা এই পুনর্মিলনে জায়গা থেকে দূরে আছি। নামাজে যাওয়ার অজুহাত নিয়ে রওয়ানা হলাম। আমি কেন ভালো লাগলাম জানি না, আমি কেন জানি হাসিছিলাম তা জানি না, তবে প্রথম দর্শনে বৃদ্ধা আমার শ্রদ্ধা ও সম্মানের পাত্র হয়ে ওঠেন। : অভিবাদন:

পরের বার যা ঘটেছিল সে সম্পর্কে তিনি আমাকে কিছুটা বললেন, “চাচা, আর কথা বলবেন না। আমি ভেবেছিলাম, আমার মা তার প্রতি কিছুটা কঠোর হবেন। আমি বিপরীত দেখতে পাচ্ছি। একরেবরে পিরিতের কথা হয় দুজনের মধ্যে! আমার স্ত্রী (!) তাই তিনি আমার নামে অভিযোগ করছেন, আন্টি আপনার ছেলে পড়াশোনা করছে না, সে কেবল গেমস খেলছে! মা বলে, মা! আপনি এটি ভাল ব্যাখ্যা এবং তাকে অধ্যয়ন করতে! পরে ওরা দুজনে মিলে ঝাড়ু দিলাম! " আমি নির্বাক. মনের দার্শনিক ভাবলেন, ‘আশ্চর্য পৃথিবী, আমি স্বপ্ন দেখছি না! আমার বাবা মা কোথায় আর আমার সময় কোথায়! আর কোথা থেকে এই বৃদ্ধা এসে সবকিছু উল্টে ফেলে দিলেন !! '😮 …… .এক কথা বুড়ো লোকটি বলল, ‘চাচা, প্রার্থনা করুন, এমন একটা মিল থাকুক। আমরা যদি কোনও ক্রমে সমস্যায় পড়ি তবে এটি দেখতে খুব খারাপ লাগবে। '

শীত। বুড়ো ঠান্ডা। মাফলার ঘাড়ে আঁচড়ে যায়। এই শুনে বৃদ্ধা তার বোরখা একটি বুড়ির কাছে প্রেরণ করলেন। বুড়ো লোকটি এটি তার গলায় জড়িয়ে ধরে ঘরে পড়াশোনা করে শুয়েছিল। আমরা মজা করি, আমরা জ্বালাতন করি। তবে আমি মনে মনে ভাবলাম, ‘হায়রে ভালোবাসা! ও :-)

বার্ধক্যের রসায়নটি এখন এক বিয়োগান্ত গতিতে চলছে। শেষ ভালোবাসা দিবসে, কিউট নিউমার্কেটের আর্কিস থেকে একটি শিশু পুতুল কিনে কুরিয়ার দিয়ে বৃদ্ধ মহিলার কাছে পাঠিয়েছিল। আমি সাথে ছিলাম. টিজড, ‘এটি কোনও বৃদ্ধ মহিলার প্রথম সন্তান। প্রতি বছর ১৪ ই ফেব্রুয়ারি, ভাস্তে একটি শিশু কিনে পাঠাবে! 'না, আমি জানি, তারা সুখী ……………………… দয়া করে তাদের সুখী হওয়ার জন্য দোয়া করুন। : গিটার:

**********************************

ভালোবাসা নামক কল্পনা আমার মধ্যে এখন কাজ করে না। এর সাথে দায়িত্বও আছে, আপসও আছে, আমি এখন এটি বুঝতে পারি। তবুও যখন আমি চারপাশে এত স্বর্গীয় ভালবাসা দেখি তখন আমি সত্যিই প্রেমে পড়তে চাই। আবার, যখন কোনও বন্ধু ‘প্রেমের বাইরে যায়’ চূড়ান্ত হতাশ হয়ে যায়, আমি তাকে সান্ত্বনা দিয়ে মনে করি, ‘সবকিছুই মায়া… আমি একা ভাল আছি… .. কোনও চাপ নেই… .. ঝুঁকি নেই। প্রিয় বন্ধুরা অসম্ভব। চ্যাট করার সময় যখন কেউ মেয়েলি কারণে অনুপস্থিত থাকে, তখন আমি তাকে মিস করি এবং কথোপকথনটি ছেড়ে দিই, "তিনি সফল ব্যক্তি, পরিবারের বন্ধু-প্রেমিকা যিনি এই তিনটি শ্রেণির মধ্যে ভারসাম্য বজায় রাখতে পারেন। এবং তিনি সেই রাজকন্যা মহিলা যিনি এই উপহার দেন প্রেমিকের মনকে পুরোপুরি ক্যাপচার করার জন্য জেদ না করে পরিবার এবং বন্ধুদের সাথে কিছুটা সময় কাটানোর সুযোগ। ”: -বি

এখনও স্বপ্ন দেখছি, রৌদ্রোজ্জ্বল বিকেলে এক সুদর্শন বাংলাদেশী ললনা তার সুগন্ধী রেশমি চুল আমার নাকের সামনে মিলে কানে কানে ফিসফিস করে বললেন, "জিবন, আমি তোমাকে শুধু ভালোবাসি, সত্যিই!" স্বপ্ন: স্বপ্নালু:

এখন আমি যে নতুনটির প্রেমে পড়েছি তাকে 'সিসিবি' বলা হয় যদি আমি সারাদিন ঘরে থাকি তবে আমি এই ওয়েবপৃষ্ঠাটি খুলি। প্রত্যেকের লেখা আমার যতটুকু ভাল লেগেছে মন্তব্যগুলিও আমার পছন্দ like আমি বসের লেখা পড়েছি এবং ভেবেছিলাম, ‘নাহ, আমি কিছুই করতে পারি না, শেখার মতো অনেক কিছুই আছে! আমি সব সময় নেট দেখি! ’আমি অযথা তর্ক করি,‘ আপনি সারাক্ষণ নেট এ থাকুন কিনা তা পরীক্ষা করতে আমি সারাক্ষণ নেট এ থাকি, তাই না ?! ’।

নাহ, আমি সিসিবি সত্যিই ভালবাসি যদি সিসিবি একটি 'মেয়ে' হত!

1
$ 0.14
$ 0.14 from @TheRandomRewarder
Avatar for TigerApon
3 years ago

Comments