Morning routines that you must have!

4 9
Avatar for TigerApon
3 years ago

সকালের রুটিনগুলি এমন ক্রিয়াকলাপ যা আমরা স্বাভাবিকভাবেই প্রতিদিন সকালে নিয়মিত বা প্রায়শই সময় করে থাকি।

প্রত্যেকেরই নিজস্ব সকালের রুটিন রয়েছে যা আমরা সবসময় করি, তবে কি আমাদের যদি ছোট্ট বিষয়গুলির ঝলক দেখার জন্য মুহূর্তটি নেওয়া যায় তবে তা যদি আমাদের সুস্থ রাখতে সহায়তা করতে পারে?

সকাল দিনের সবচেয়ে গুরুত্বপূর্ণ অংশ। এবং বেশিরভাগ লোকেরা বলে যে এটি স্বাস্থ্যকর অংশ তাই আমাদের অবশ্যই এটির জন্য সূর্যের আলোতে রশ্মি গ্রহণ এবং কিছু স্বাস্থ্যকর রুটিন করার সুযোগ নেওয়া উচিত।

আমাদের জীবনে এই সময়কালে আমাদের রোগীদের প্রতিরোধের জন্য বিশেষ করে কোভিড -১৯ এড়াতে সুস্থ, স্বাস্থ্যবান এবং পর্যাপ্ত শক্তিশালী হওয়া দরকার।

এই 5 টি রুটিন যা আমি আপনাকে বলব এমন ক্রিয়াকলাপ বা জিনিস যা আমি শিখেছি এবং সর্বদা আমার মায়ের বলে says

আমরা সকলেই জানি যে মা সব জানেন এবং তিনি জানেন যে আমাদের জন্য সবচেয়ে ভাল কী, তাই আমাকে এটি আপনার সাথে ভাগ করে নেওয়া এবং আশা করি এটি আপনাকেও সহায়তা করতে পারে।

1. ঘুম থেকে ওঠার পরে গরম জল পান করুন।

যখন আমরা জেগেছি তখন একটি গরম জল পান করা আমাদের দেহের টক্সিনগুলিকে আমাদের দেহের লালচে করতে সহায়তা করে।

আমরা সকালে ব্যায়াম না করলেও আমাদের ঘাম ঝরতে সাহায্য করার জন্য আমার মা আমাকে সর্বদা জল খেতে স্মরণ করিয়ে দেন। উষ্ণ জল আমাদের তলপেটের রক্ষণাবেক্ষণ বন্ধ করে দেয় এবং আমাদের স্বাস্থ্যকে ভাল অবস্থায় রাখে।

"চিকিত্সকরা সকালে গরম জল পান করার পরামর্শ দেন, সাধারণত একটি পলিফেনল সমৃদ্ধ লেবু নিমজ্জন দিয়ে, বা একটি চা দিয়ে যা শরীরে নিখরচায় ক্রিয়াকলাপ হ্রাস করতে দেখায়," - স্টেলা মেটসোভাস (মেডিকেল ডেইলি)

যেখানে তারা বলেছেন যে যদি টক্সিনগুলি লালচে করা হয় তবে এটি পর্যাপ্ত পরিমাণে আমাদের রক্ত ​​সঞ্চালনকে বাড়ায়। সাধারণত আমাদের কমপক্ষে 20-30 মিনিট খাওয়ার আগে গরম জল পান করা উচিত। এবং আমি মনে করি এটি সত্যিই কার্যকর।

2. সূর্যালোক এক্সপোজ

মনে রাখবেন আমরা যখন শিশু তখন আমরা সবসময় সকালে সূর্যের আলো ফুটিয়ে তুলি কারণ এতে একটি ভিটামিন ডি এবং স্বাস্থ্যকর রয়েছে।

তবে সূর্যের আলোতে প্রকাশ করা কেবল শিশু বা শিশুদের জন্যই নয়। বড়দেরও এটি দরকার। বিশেষত যারা ফ্যাকাশে তাদের জন্য সূর্যের আলো প্রয়োজন।

সূর্যের আলোর রশ্মি আমাদের শরীরকে ভিটামিন ডি তৈরি করতে এই পুষ্টি তৈরি করতে সহায়তা করে যা রক্ত ​​এবং হাড়ের রোগ প্রতিরোধ করতে এবং আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নত করতে সহায়তা করে।

তবে আমরা সকলেই জানি এখনকার দিনে বাইরে যাওয়া শক্ত, কেবল সূর্যরশ্মির উদ্ভাসিত একটি নম্র বাড়িটি আপনার মধ্যে পাওয়া।

3. আপনি যতটা পারেন অনুশীলন করুন

আমার জন্য আমাদের কঠোর অনুশীলন বা পূর্ণ বিস্ফোরণের দরকার নেই, যতক্ষণ না আপনি আমাদের শরীর, আপনার পেশীগুলিকে ক্ষিপ্ত করে তুলুন, আপনি খুব ঘামে যে খুব ভাল।

আমি মা এমন কি আশীর্বাদ পেয়েছি যে আমাকে জুম্বা, জগিং এবং হাঁটাচলা করার মতো অনুশীলনে আমাকে ধাক্কা দেওয়ার জন্য সংকল্পবদ্ধ।

তিনি এমন জায়গাগুলি খুঁজে পান যা হাঁটার পক্ষে ভাল, জগিংয়ের পক্ষে ঠিক ঠিক ঠিক অন্যদিনের মতো তিনি আমাকে এবং আমার মাসিদেরকে জগিং করতে, হাঁটাচলা করতে এবং একই সাথে সূর্যের আলোতে প্রকাশ করতে নিয়ে এসেছিলেন।

৪. প্রাতঃরাশ খেতে ভুলবেন না

আমার মা সবসময় বলেন:

"রাতের খাবারের খাবারের মতো সমস্ত খাবার ভুলে যান তবে প্রাতঃরাশ খেতে ভুলবেন না, এটি সর্বাধিক গুরুত্বপূর্ণ খাবার"

এবং তিনি সত্য!

সত্যিই, প্রাতঃরাশ হল সবচেয়ে গুরুত্বপূর্ণ খাবার। যখন আমরা আমাদের ঘুম থেকে জেগে উঠি, আমরা 8-10 ঘন্টা পর্যন্ত খাবার গ্রহণ এবং খাবার খাই নি।

প্রাতঃরাশ আপনার শরীরে স্ট্যামিনা এবং পুষ্টি উপাদান বা স্বাস্থ্যের স্টোরগুলিকে রিচার্জ করে প্রাতঃরাশ খাওয়ার মাধ্যমে!

তাহলে এখন আপনি জানেন? সকালের নাস্তা, বিশেষত সবচেয়ে গুরুত্বপূর্ণ খাবারটি এড়িয়ে চলবেন না।

5. সকালে স্নান করুন, এটি স্বাস্থ্যকর!

চর্মরোগ বিশেষজ্ঞ এবং ইয়েল অধ্যাপক ডঃ মোনা গোহারার মতে,

সকালের স্নান আমাদের ধ্যান করার এবং আপনার দিন শুরু করার জন্য প্রস্তুত থাকার সময় সক্ষম করে। তিনি বলেন যে মননশীলতার এই সময়টি শরীরের স্ট্রেস হরমোনের স্তর বজায় রাখতে পারে।

আমার মা বলেছেন যে সকালে স্নান করা ভাল কারণ আমরা এখনও ক্লান্ত এবং ক্লান্ত হয়ে পড়েছি না, এটি আমাদের অনুভূতিগুলিতে ভাল মেজাজ এবং শালীন বজায় রাখে।

এটি আমাদের পুরো কথাটি উত্পাদনশীল হতে সহায়তা করে কারণ সকালে স্নান করা আমাদের মেজাজকে উন্নত করতে পারে।

এই কারণেই পৃথকীকরণ শুরু হওয়ার পর থেকে তিনি সর্বদা আমাকে সকালের মানুষ হওয়ার এবং প্রতিদিন সকালে স্নান করার জন্য চাপ দেয় এমনকি আমিও খুব অলসতা বোধ করি * আমাকে বোধ করুন *

আশা করি আমি আমার সকালের রুটিনের কয়েকটি টিপস আপনাকে সহায়তা করতে পারি যা আপনি আপনার সকালের কর্মকাণ্ড বা অভ্যাসের ক্ষেত্রেও প্রয়োগ করতে পারেন যা অবশ্যই আপনার স্বাস্থ্যের জন্য উপকৃত হবে।

সবাইকে শুভ সকাল!

সামনে একটি উত্পাদনশীল এবং ধন্য দিন দিন।

3
$ 0.04
$ 0.04 from @TheRandomRewarder
Avatar for TigerApon
3 years ago

Comments

valo articles

$ 0.00
3 years ago

Thank you

$ 0.00
3 years ago

অনেক কিছু জানলাম আশা করি কাজে লাগবে আমার আর শুভ সকাল ভাই

$ 0.00
3 years ago

শুভ সকাল,,

$ 0.00
3 years ago