জীবন পার্টিতে ভরপুর?

0 6
Avatar for TigerApon
3 years ago

আমি আমার মা-বাবার একমাত্র সন্তান। আমার বাবা Dhakaাকার এক সুপরিচিত ব্যবসায়ী এবং আমার মা গৃহিণী। গতকাল অনেক রাতে পার্টি করে বাড়ি ফিরেছি। বেলা সাড়ে বারোটার দিকে। জেগে উঠলাম বিকাল ৩ টায়। আমি যখন জেগে উঠলাম, আমার মা হাহাকার করছিলেন!

আমি কখনই এদিকে মনোযোগ দিইনি, আমি এখনও এটিতে মনোযোগ দিই না। আমি একবারে সমস্ত সোশ্যাল মিডিয়া চেক করেছিলাম। আমি ক্ষুধার্ত ছিলাম, আমি আমার মাকে সন্ধ্যা 5 টায় খাবার দিতে বললাম। এটি আবার শুরু। এগুলি কি সহ্য করা যায়? আমি রাগ করে আমার আইফোন 11 প্রো ম্যাক্স ছুড়ে ফেলেছি। আমার সাথে এমন আচরণ? আমি বড় হয়েছি, আমার স্বাধীনতা নেই। ? তারপরে আমি কিছু ব্যয়বহুল শপলিফ্ট ভেঙে শান্ত হয়ে গেলাম। নেটফ্লিক্সে একটি সিনেমা দেখেছি।

আমি ফুডপান্ডায় একটি পিজ্জার অর্ডার দিয়েছিলাম, আমি সেই মায়ের জাঙ্কফুড হাহ খাব না। কিছুক্ষণ পর তা ডেলিভারি হয়ে গেল। আমি গত রাতে ছবিটি আপলোড করেছি, সবাই খুব প্রশংসা করছে, 483 প্রেম প্রতিক্রিয়া! ছেলেদের কি মন্তব্য! আমি এটা দেখে খুশি। ? আমি আবার হাদীস শুনতে আসছি! হি। ভোর ৪ টা অবধি আমি এভাবে ঘুমাতাম। ওহ প্রার্থনা? আবৃত্তি? দানশীলতা? উপবাস? এই জিনিসগুলি করার সময় কি?

আমি দুঃখিত. এখন শীতল হওয়ার সময় এসেছে। কিন্তু হায়, পরের দিন কেন উঠলাম না? আমার ভিত্তি জীবন এভাবে কেন টানছে? প্রতিবেশীরা বলছেন যে মারা যাওয়াই কেন ভাল? আমার কেন বেদনা? আমার মা-বাবা কাঁদছেন? তারা কি আমাকে ভালবাসে? হেই, আমাকে ভালবাসলে তুমি আমাকে মাটিতে রাখলে কেন? কিন্তু একই ভিত্তি আমাকে গ্রহণ করতে চায় না কেন?

মাটি আমাকে তিরস্কার করছে কেন? সে কেন বলছে যে আমি খুব ঘৃণা করি? আমি যদি মুসলমান হয়ে থাকি তবে কেন আমি মুনকার নাকিরকে উত্তর দিতে পারি না? হায়, এত পোকামাকড় কেন আমাকে কামড় দিচ্ছে? কেন তাদের একজন ভিতরে ?ুকছে? সাপ কেন আমাকে মাটিতে কামড় দিচ্ছে, আমাকে 60 হাতের মধ্যে চাপছে এবং আমাকে আবার বাইরে নিয়ে আসছে?

লোকেরা আমার চুল দেখেছে, তাতে কী হয়েছে? লোকেরা কি আমার চুল দেখতে পাবে না? আমার সুন্দর চুল! না দেখলে কীভাবে জানবেন? সাপটি এত বোকা কেন? হায়রে নরকের গরম বাতাস আমার দিকে কেন আসছে তার চাপ! কিন্তু তারা বুঝতে পারছেন না কেন! তারা বুঝতে পারছেন না কেন?

আমি যদি মুখ না দেখাই, লোকেরা আমার সৌন্দর্য নিয়ে প্রশ্ন করবে না! আরে, আমার ত্বক জ্বলছে নরকের তপ্ত উত্তাপে! বুঝতে পারছেন না? আরে, আমি 3 টি প্রশ্নের উত্তর জানতাম! আমি এটি মুখস্থ! আমি কেন বলতে পারি না? মাটি এত সরু কেন হচ্ছে? তুমি যদি মাটি নিতে না চাও তবে কেন আমাকে অন্য সুযোগ এনেছো ?!

আমাকে আবার পড়ুন, আমি আপনাকে ভাল আচরণ, ভাল উপাসনা, ওড়না, আনুগত্য এবং গান দেখাব। আমি শুনব না, প্রার্থনা করব, রোজা রাখব, আল্লাহর পথে চলব, সুন্নত ত্রিভুজটিতে চলব। এবার আমাকে ক্ষমা করুন! আমাকে একবার সুযোগ দিন !!

তবে হায়, আমি কি আর কোনও সুযোগ পাব? আমি কি আবার ফিরে আসতে পারব? তখন আমি বুঝতে পারি নি যে আমি এভাবে মরে যাব, যদি বুঝতে পারতাম তবে আমি প্রার্থনা করতাম, উপবাস করতাম, ভাল হতাম, আমি পার্থিব হতাম না! কি হলো?

আমরা সকলেই দুনিয়ার প্রতি এতটাই মোহিত হয়ে আছি যে আমরা আখেরাতের ছোট্ট কাজগুলি করতে খুব অলস হয়ে পড়েছি। শয়তান আমাদের শিরাতে এমনভাবে বসে আছে যাতে আমাদের মন আখেরাতের দিকে আকৃষ্ট হয় না। বিশ্বের প্রধান আমাদের সাথে আছেন। আমরা মনে করি না যে আমরা একেবারে শেষের দিকে হজ করতে যাব এবং আমাদের পাপ ক্ষমা করা হবে!

কে আপনাকে গ্যারান্টি দিতে পারে যে আপনি 1 সেকেন্ড পরেও বেঁচে থাকবেন? এই পৃথিবীতে আর কত দিন? 60 বছর? 60? 65 আপনি যদি সেই যুগেও বেঁচে থাকেন তবে কে আপনাকে গ্যারান্টি দিবে যে আপনি সেই বয়সে চলতে এবং উপাসনা করতে পারবেন? আমরা যেখানেই উপাসনায় এসেছি, আমরা এটিকে একটি গৌণ বিষয় এবং বিশ্বকে প্রধান হিসাবে বিবেচনা করেছি। এবং আমরা অনন্ত জীবনের জন্য কিছুই সংরক্ষণ করছি না।

এখনই মারা গেলে তোমার কি হবে? আপনি সঠিকভাবে দায়িত্ব পালন না করলে আপনি মুসলমান হয়ে গেছেন? আল্লাহ আমাকে এ পৃথিবীতে রেখেছেন কারণ তাঁর অসীম ধৈর্য রয়েছে। অন্যথায়, অরাজকতা, পাপের পাহাড় যেটি আমরা তৈরি করেছি তা আমাদের রক্ষা করবে। থাকতে লজ্জা পাওয়া উচিত।

ধন্যবাদ.

1
$ 0.09
$ 0.09 from @TheRandomRewarder
Avatar for TigerApon
3 years ago

Comments