ডাক্তার এক্স- পরিবর্তিত (চূড়ান্ত অংশ)

0 11
Avatar for TigerApon
3 years ago

আমাদের শো শেষ হওয়ার ঘোষণা দিচ্ছে তবে মিশনটি আমরা পরিচালনা করব। ধন্যবাদ আল্লাহ্ তোমার মঙ্গল করুক. '

এক মিনিট পরে, প্রকৃত ডাক্তার এক্স এর আওয়াজ শোনা গেল। চিকিৎসক এক্স বললেন, 'আসসালামু আলাইকুম। প্রিয় দেশবাসী! তামিম এ পর্যন্ত বলে গেছেন যে তিনি ডক্টর এক্স নন। তবে আমার দৃষ্টিতে তামিম হলেন ডক্টর এক্স। কেবল তামিমই নন যারা এত দিন ধরে ধর্ষণমুক্ত বাংলাদেশের জন্য কাজ করে যাচ্ছিলেন তারা সকলেই হলেন ডাক্তার এক্স।

তবে, আমি আপনাকে প্রকৃত ডাক্তার এক্স এর সাথে পরিচয় করিয়ে দিচ্ছি ose ধরুন আপনি কোনও পর্দার সামনে দাঁড়িয়ে আছেন। আপনি জানেন যে আপনি যখন স্ক্রিনটি সরান আপনি ডক্টর এক্স দেখতে পাবেন you আপনি যখন পর্দাটি সরান তখন আপনি কি কার ছবি দেখেন জানেন?

আমি বলি গাড়িটা দেখুন। আপনি পর্দা সরাতে এবং আপনার মুখ দেখতে পারেন। যে মেয়েটি নিজের কন্যাকে অসম্মানিত হতে দেখলে বটগাছের মতো দাঁড়িয়ে থাকে সে হলেন ডাক্তার এক্স। যে ভাই তার বোনের সম্মান বাঁচাতে প্রাণ দিতে প্রস্তুত তিনি হলেন আসল ডাক্তার এক্স।

যে ছেলেটি অপরিচিত লোকটিকে লাঞ্ছনা থেকে বাঁচানোর লড়াইয়ে লড়াই করে ছেলেটিও একজন চিকিত্সক এক্স। একজন ব্যক্তি যিনি ধর্ষণ করা মহিলাকে বিয়ে করতে প্রস্তুত তিনি এমনকি যদি তিনি জানেন যে তাকে ধর্ষণ করা হয়েছে। এক্স লুকানো। যিনি অন্যায়কে ঘৃণা করেন। যে ধর্ষণকারীদের ঘৃণা করে। যে ধর্ষণকে ঘৃণা করে। কখনও কখনও যে ডক্টর এক্স বেরিয়ে আসে। আর কখনও আসে না।

আমাদের প্রত্যেকের মধ্যে যেমন ডক্টর এক্স লুকিয়ে আছেন ঠিক তেমন শিহাব সিকদার, তৌহিদ সরকার, হাসান চৌধুরীর মতো ধর্ষক আমাদের প্রত্যেকের মধ্যে লুকিয়ে রয়েছে। যারা সুযোগ পাবে তারা আবার বুনো পশুর মতো মেয়েদের উপর ঝাঁপিয়ে পড়বে। আসুন আজ একটি প্রতিশ্রুতি করা যাক। আসুন সবাই দাঁড়িয়ে শপথ করি। সবাইকে এই শপথ গ্রহণে অংশ নেওয়ার জন্য অনুরোধ করা হবে।

একে একে সবাই উঠে দাঁড়াল। কেউ বসে নেই। একজনের কথায় পুরো দেশ উঠে দাঁড়াল। কেবলমাত্র একজন ব্যক্তির সাথে শপথ পড়ার জন্য।

বলতে শুরু করলেন। তাঁর সাথে পুরো দেশ একত্র হয়ে কথা বলতে শুরু করে।

'আমি দিব্যি। আজ থেকে, এখন থেকে, আমি প্রতিটি মহিলার সম্মানে কাজ চালিয়ে যাব। আমি কখনই এমন কিছু করার কথা ভাবব না যা কোনও মহিলাকে অসম্মান করে। আমি কখনই কোনও মেয়ের সাথে খারাপ কথা বলব না, আমি কখনই তাকে স্পর্শ করার চেষ্টা করবো না, রাস্তায়, স্কুল-কলেজে, কাজের জায়গায়, বাসে, যে কোনও জায়গায় আমি কোনও মেয়েকে হয়রান করব না।

যখনই আমি কোনও মহিলাকে অসম্মানিত হতে দেখছি, আমি গিয়ে তার পাশে দাঁড়াব। তার বয়স কত হবে তা দেখতে আমি যাব না, সে কী পোশাক পরেছিল তা দেখতে আমি যাব না, তিনি আমার সাথে পরিচিত বা অচেনা কিনা তা দেখতে যেতে যাব না আমি অন্যায় দেখলেই প্রতিবাদে ফেটে যাব। কারণ আমার ভিতরে একজন ডক্টর এক্স লুকিয়ে আছে।

ডাক্তার এক্স যেমন ধর্ষণ মুক্ত দেশ গড়ার লড়াই করেছেন, তাকে ছাড়া আমি ধর্ষণ মুক্ত দেশ গড়ার লড়াই চালিয়ে যাব। যদি কোনও মহিলা রাস্তায়, বাড়িতে, স্কুলে, কলেজে, বিশ্ববিদ্যালয়ে, কর্মে, বাসে, খোলা জায়গায় সহিংসতার কথা স্বীকার করে তবে আমি প্রথমে যাব। আমি এমন একটি দেশ গড়ার প্রতিশ্রুতি দিচ্ছি যেখানে কোনও মেয়ে রাতের মরে এমনকি খালি রাস্তায় একা চলতে পারে। হে সৃষ্টিকর্তা, আমাকে আমার প্রতিশ্রুতি রাখার ক্ষমতা দান করুন। আমেন। '

শপথ পড়ার পরে তিনি থেমে গেলেন। জল খাওয়ার শব্দ শোনা গেল। কিছুক্ষণ পরে তিনি আবার বললেন, 'অনেকেরই প্রশ্ন থাকতে পারে। আমি কে আমার পরিচয়? আমি শুধু বলতে পারি যে আমি একজন সাধারণ মানুষ। পেশায় একজন চিকিৎসক। তার নিকটতম কেউ কখনও ধর্ষণের কথা স্বীকার করেনি তবে সে ধর্ষণের বিরুদ্ধে উঠে দাঁড়িয়েছিল।

আমি কেবল দেখিয়েছি যে কাছের কেউ ধর্ষণ না করলেও ধর্ষণ লড়াই করা যেতে পারে। 6 যেভাবেই হোক প্রতিবাদ করা যায়, আমি অনেক কিছু বলেছিলাম। আমি বিশ্বাস করি আপনার যদি কোনও অসম্পূর্ণ ব্যবসা থাকে তবে আপনি এটিকে এগিয়ে নিয়ে যাবেন। আল্লাহ্ তোমার মঙ্গল করুক. '

পরদিন সকালে একজন লোক এসে কনস্টেবল আবদুর রহমানের টেবিলের সামনে এসে দাঁড়াল। লোকটি সরল পোশাক পরেছিল তিনি কালো প্যান্ট এবং একটি সাদা শার্ট এবং চশমা পরেছিলেন। আবদুর রহমান তখন নোটবুকে কিছু লিখছিলেন। লোকটি বলল, 'ওসি শেখ আহসান এখন আছেন কি?'

আবদুর রহমান মাথা তুলে লোকটির দিকে তাকালেন। লোকটির মুখে একটা নরম হাসি। আবদুর রহমান জানতেন না যে একজন মানুষের মুখে হাসি এত সুন্দর। আবদুর রহমান জবাব দিলেন, 'স্যার আপনি একটু বাইরে গেছেন তিনি কিছুক্ষণ পর চলে যাবেন। '

'আমরা হব. আমি কি এই চেয়ারে বসে তার জন্য অপেক্ষা করতে পারি? '

'হ্যা অবশ্যই.'

লোকটি হাসতে হাসতে চেয়ারে বসল। লোকটি বসার পরে আবদুর রহমান বললেন, 'স্যার, এর সাথে কিছু করার আছে?'

'হ্যাঁ. আমি তার সাথে ডক্টর এক্স সম্পর্কে কিছুটা কথা বলতাম। আমি সম্ভবত এই ডাক্তার এক্স কে জানি। '

আবদুর রহমান হাসাল। আবদুর রহমান লোকটির কথাটি ফয়জলমি হিসাবে নিয়েছেন। কারণ এটা সম্ভব নয়। তখন তিনি বলেছিলেন, 'ডাক্তার এক্সকে কেউ চেনে না Even এমনকি তার এজেন্টরাও জানে না। এবং আপনি বলেন আপনি জানেন। ভাই মুসকারা অন্য জায়গায় যেতে পারেন। '

লোকটিও হাসল। তবে কিছু বলেনি। চুপ করে বসে রইল।

কিছুক্ষণ পর আবদুর রহমান বললেন, 'তাই ভাই, আপনার নাম?'

'আপনি যদি আমার আসল নামটি বলেন তবে আপনি আমাকে চিনতে পারবেন না। কেউ চিনবে না। তবে আপনি যদি শুনেন যে অন্য একটি নাম রয়েছে তবে আপনি এটি সনাক্ত করতে পারেন। '

আবদুর রহমান হতাশ হয়ে বললেন, 'নাম কী?'

'ডাক্তার এক্স'

আবদুর রহমান চেয়ার ছেড়ে উঠে দাঁড়াল তার শরীর কাঁপছে। ডক্টর এক্স হেসে বললেন, 'ভাই আমাকে কিছু চা দিতে পারেন?'

পুলিশ কর্মীরা তাকে ঘিরে ধরে এবং পর্যবেক্ষণ করত। কয়েক মুহুর্তে হাজার হাজার মানুষ বাইরে জড়ো হয়েছিল। এবং সংখ্যাটি বাড়ছে। সম্ভবত সংখ্যাটি শীঘ্রই এক লাখ ছাড়িয়ে যাবে। মানুষ এবং মিডিয়া লোকেরা থানায় প্রবেশের চেষ্টা করছে। তাদের খুব কষ্টে ধরে রাখতে হবে। দেখে মনে হচ্ছে কিছুক্ষণ পর তাদের আর আটকানো যাবে না। তবে মিঃ ওসি এখনও আসছেন না। সে কোথায়?

সমাপ্ত

আমি এই পর্বের মাধ্যমে ডক্টর এক্স গল্পের সমাপ্তি ঘোষণা করছি। পুরো গল্পটি কাল্পনিক। এটি বলা যেতে পারে যে আলোক বছরগুলি বাস্তবতা থেকে অনেক দূরে। তবে নামটি যদি চরিত্রের নামের সাথে মিলে যায় তবে কেউ এর জন্য দুঃখিত। আমি আশা করি আপনি এই গল্পের মতো ভবিষ্যতের গল্পগুলিতে আমার পাশে থাকবেন।

ধন্যবাদ

আল্লাহ্ তোমার মঙ্গল করুক.

1
$ 0.00
Avatar for TigerApon
3 years ago

Comments