আমার প্রথম পেইড রাইটিং গিগের অভিজ্ঞতা

0 1
Avatar for TigerApon
3 years ago

আমার গত রাতে এটি প্রকাশ করার কথা ছিল, তবে সাইটটি আমাকে অনুমতি দেয়নি। সুতরাং এটি কোনওভাবে দেরী উদযাপন, তবে অনুভূতিটি এখনও এতটাই পরাবাস্তব বোধ করে, তাই আমি এখনও এটি সম্পর্কে লিখতে যাচ্ছি।

এই ছোট জয়টি উদযাপন করার জন্য আমি গত রাতে আমার প্রথম প্রদত্ত রাইটিং জিগের অভিজ্ঞতাটি আমার ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট করেছি এবং আমি এটি এখানে পোস্টও করছি কারণ এই প্ল্যাটফর্মটি আমার প্রথম লেখার গিগ এবং ক্লায়েন্ট পেতে সহায়তা করেছে।

এম.এ. বুয়েঁদিয়া বলেছিলেন, "আপনার জয়ের বিষয়ে পোস্ট করুন - বড় বা ছোট who আপনার সাফল্যে যে অবদান রাখে না এমন কাউকে আপনার কীভাবে উদযাপন করা উচিত সে বিষয়ে কোনও বক্তব্য দেওয়া উচিত না।"

তিনি যা বলেছেন তা বোধগম্য। প্রথমে আমি এই বিষয়ে পোস্ট করতে দ্বিধা বোধ করছিলাম কারণ আমি ভেবেছিলাম যে কেউ হয়তো ভাবতে পারে যে আমি কেবল বড়াই করছি বা পৃথিবীতে কোথায় অর্থের বিষয়ে পোস্ট করার সাহস পাচ্ছি তবে এটি পোস্ট করার পরে আমার কিছু ফেসবুক বন্ধু এবং বাস্তব -জীবন বন্ধুরা এতে হৃদয় প্রতিক্রিয়া জানিয়েছিল এবং আমি আনন্দিত ও অভিভূত বোধ করি। আমার উচ্চ বিদ্যালয়ের শিক্ষক এবং পরামর্শদাতাকে লেখা চালিয়ে যাওয়ার জন্য উত্সাহের কিছু শব্দও পেয়েছি।

সুতরাং এখানে এটি যায়।

গতকাল, ২৯ শে অক্টোবর, ২০২০, সন্ধ্যা 9: 4৪ টার দিকে, আমি এই ইমেলটি পেয়েছিলাম যে কারও কাছ থেকে আমি পি ১, ৩৯৩..6৫ পেয়েছি। আমি আমার ফোনে বিজ্ঞপ্তিটি দেখে খুব উত্তেজিত হয়েছি, তাই আমি সাথে সাথে আমার পেপাল অ্যাপ্লিকেশনটি সত্য কিনা তা যাচাই করেছিলাম। এবং হ্যাঁ, এটা ছিল। আমার ক্লায়েন্ট আমাকে একটি ইমেলও প্রেরণ করে তা নিশ্চিত করে যে আমি ইতিমধ্যে তাঁর জন্য যে স্ক্রিপ্টগুলি লিখেছি সেগুলির জন্য তিনি পেমেন্ট পাঠিয়েছেন।

সত্যি কথা বলতে, আমি ভেবেছিলাম যে আমি আর পেমেন্টটি পাব না কারণ আমি প্রায় দুদিন ধরে এটির জন্য অপেক্ষা করেছিলাম, তবে আমার ফোনে পপ আপ হওয়া বিজ্ঞপ্তিটি দেখে আমি হতবাক ও উত্তেজিত হয়ে পড়েছিলাম। এমনকি আমি ভেবেছিলাম যে সে কেলেঙ্কারী। হাহাহা! তবে দেখা গেল, তিনি আসল।

আমি জানি যে দীর্ঘকাল ধরে ফ্রিল্যান্স রাইটিং ইন্ডাস্ট্রিতে থাকা অন্যান্য লেখকদের উপার্জনের তুলনায় এটি একটি সামান্য পরিমাণ। তবে আমাকে এই ছোট সাফল্যটি উদযাপন করতে দিন কারণ বেতনভুক্ত রাইটিং গিগের অভিজ্ঞতা অর্জনের এটি আমার প্রথমবার।

এবং এ কারণেই, আমি এখন আরও ভাল লিখতে এবং অনলাইন কাজের ওয়েবসাইটগুলিতে আরও ফ্রিল্যান্স রাইটিং জিগের জন্য আমার প্রস্তাবগুলি প্রয়োগ ও জমা দেওয়ার জন্য আরও দৃ determined় প্রতিজ্ঞ। এটি আমার ফ্রিল্যান্স লেখক হিসাবে লেখার প্রথম অভিজ্ঞতা, এবং আমি দীর্ঘমেয়াদী লেখার কাজ অবধি অবধি দ্বিতীয়বার, তৃতীয়, চতুর্থ, এবং এভাবে লিখতে আগ্রহী।

আমি জানি যে আমি কীভাবে আমার প্রথম ক্লায়েন্ট এবং গিগ লেখার বিষয়টি জানতে আগ্রহী, তাই আমি এটি এখানেও ভাগ করব।

ঠিক এক সপ্তাহ আগে, আমি এমন একটি অনলাইন চাকরির ওয়েবসাইটে এমন একটি চাকরির পোস্টের জন্য আবেদন করেছি যা ইউটিউব ভিডিওগুলির জন্য একটি স্ক্রিপ্ট রাইটার খুঁজছে যা ব্যবসা এবং আর্থিক মোকাবেলা করে। আমি আমার প্রস্তাবটি জমা দিয়েছিলাম যেখানে আমি অন্তর্ভুক্ত করেছি যে আমি একজন ব্যবসায় প্রশাসনের ছাত্র am আমি আরও বলেছিলাম যে আমি এই প্ল্যাটফর্মের একটি কন্টেন্ট লেখক এবং ইউটিউব ভিডিওগুলির জন্য স্ক্রিপ্টগুলি লেখার বিষয়ে আমার পটভূমি জ্ঞান আছে কারণ আমিও ইউটিউব ভিডিও নির্মাতা। আমি এই সাইটে আমার প্রকাশিত কিছু নিবন্ধগুলিও ভাগ করেছি যা ব্যবসা এবং অর্থ সম্পর্কিত to

একদিন পরে, আমি তার কাছ থেকে একটি প্রতিক্রিয়া পেয়েছি যে আমি তাকে যে প্রস্তাব পাঠিয়েছি তার মধ্যে আমি যে নমুনা নিবন্ধগুলি অন্তর্ভুক্ত করেছি সেগুলি হ'ল তিনি যা খুঁজছেন তা ঠিক। সুতরাং, তিনি আমাকে 10 ডলারের জন্য প্রায় 2 টি বিষয় লিখতে বলেছিলেন। আমি তাকে বলেছিলাম যে ফিলিপিনো লেখকদের সর্বনিম্ন হার প্রতি এক হাজার থেকে ২ হাজার শব্দে প্রায় ২০ ডলার, তবে আমি তাকে একটি বিকল্প দিয়েছি যে আমি একটি স্ক্রিপ্টের জন্য মাত্র ১৫ ডলার দিয়ে ভাল আছি। তিনি আমার প্রস্তাব গ্রহণ করেছিলেন, এবং পরবর্তী জিনিসটি আমি জানি, আমি ইতিমধ্যে তিনি আমাকে যে বিষয়গুলি দিয়েছেন তা লিখছিলাম।

আমার লেখা ইউটিউব ভিডিও স্ক্রিপ্টগুলি হ'ল:

কীভাবে একটি ব্যবসা শুরু করবেন

কিভাবে অনলাইনে টাকা উপার্জন করবেন

এটি একটি ফ্রিল্যান্স বিষয়বস্তু লেখক হিসাবে আমার পক্ষে একটি ভাল শুরু কারণ আমার কাছে ইতিমধ্যে রাইটিং গিগ এবং ক্লায়েন্ট কীভাবে পাবেন সে সম্পর্কে প্রথম হাতের অভিজ্ঞতা রয়েছে। আমি যা বলেছি ঠিক ঠিক তেমনই, আমি এই মুহুর্তে যা করছি তা চালিয়ে যাওয়ার জন্য আমি এখন আরও আগ্রহী এবং দৃ .়প্রতিজ্ঞ, কারণ আমি জানি যে এটির মূল্য হবে এবং শেষ পর্যন্ত পরিশোধ করা হবে।

আমি জিটি লেখার জন্য এবং সেখানে কাজ লেখার জন্য আবেদন করার জন্য অনুপ্রাণিত করার জন্য এবং আমি লেখার পক্ষে কোনওভাবেই ভাল যে বিশ্বাস করার জন্য ক্রমাগত আমাকে চাপ দেওয়ার জন্য @ বিএমজেসি98 এ ধন্যবাদ জানাতে চাই। সিরিয়াসলি, এটি আমার কাছে অনেক অর্থ। আমি চিরকাল কৃতজ্ঞ, খেয়েছি।

সুতরাং আপনিও যদি আমার মতো উচ্চাকাঙ্ক্ষী ফ্রিল্যান্স লেখক হন তবে কেবল লিখতে থাকুন। আপনার কাজের উন্নতি করতে থাকুন। নিজের উপর বিশ্বাস রাখুন যে আপনি এটি করতে পারেন। সেখানে গিয়ে চেষ্টা করে দেখুন, কারণ চেষ্টা করার কোনও ক্ষতি নেই। আপনার অ্যাপ্লিকেশনটিকে কত লোক উপেক্ষা করবে তা বিবেচনা না করেই, আমি জানি এমন কেউ আছেন যাঁরা আপনার লেখার দক্ষতায় বিশ্বাস করবেন। সুতরাং ছেড়ে না।

আরও লেখার জিগ এবং ক্লায়েন্টদের চিয়ার্স!

1
$ 0.11
$ 0.11 from @TheRandomRewarder
Avatar for TigerApon
3 years ago

Comments