আমার অ্যান্টিবায়োটিক হিসাবে মরিঙ্গা ওলিফেরা

1 10
Avatar for TigerApon
3 years ago

এটি আমার শেষ অংশে "অ্যান্টিবায়োটিক" নিবন্ধটির ধারাবাহিকতা, আমি এর অংশ 2 করার উদ্ধৃতি দিয়েছি। বিষয়বস্তুটি আমার অ্যান্টিবায়োটিক হিসাবে মোরিংগা ওলিফেরার বিষয়ে হবে যেহেতু আমি উল্লেখ করেছি যে আমি ওষুধের দোকানে ফর্মুলেটেড অ্যান্টিবায়োটিক ব্যবহার করি না বা কেনা করি না বিশেষত যদি আমার সন্তানের সংক্রমণ হয় তবে আমি যদি সবসময় ভেষজ ওষুধের জন্য যাই তবে যদি সংক্রমণ তীব্র না হয় এবং লক্ষণগুলি বজায় থাকে তবে একজন ডাক্তারের সাথে পরামর্শ করার পরামর্শ দেওয়া হচ্ছে।

মোরিংগা ওলিয়েফেরা হলেন মালুংগয়ের বৈজ্ঞানিক নাম, একে ঘোড়া জাতীয় গাছ, বেন ট্রি অয়েল এবং ড্রামস্টিকস ট্রিও বলা হয়। এর সমস্ত অংশই ফাইটোনিট্রিয়েন্টসযুক্ত এবং এটি খাদ্য হিসাবে ব্যবহার করা যেতে পারে এজন্য এটিকে "অলৌকিক গাছ" হিসাবে ট্যাগ করা হয়েছে এটিতে আমাদের দেহের প্রয়োজনীয় অনেকগুলি স্বাস্থ্য উপকার এবং পুষ্টি রয়েছে। তবে সর্বাধিক শক্তিশালী পুষ্টি উপাদান এবং নিরাময়ের বৈশিষ্ট্যগুলি মুরোঙ্গা পাতা থেকে আসে।

আপনি যদি মরিঙ্গার স্বাস্থ্যের সুবিধাগুলি সম্পর্কে আরও জানতে চান তবে আরও পড়ার জন্য লিঙ্কটি দেখুন।

https://www.thailandmedical.news/news/ten-health-benefits-of-the-moringa-leaf-

যেহেতু আমি মরিঙ্গা পাতাগুলি অ্যান্টিবায়োটিক হিসাবে ব্যবহার করছি আমি কেবল এটিই সামাল দেব। আপনি উপরে দেখতে পারেন মরিঙ্গা পাতাগুলিতে রয়েছে অ্যান্টি-ইনফ্লেমেটরি, অ্যান্টি-ব্যাকটেরিয়াল, অ্যান্টি-ফাঙ্গাল, রক্তপাত বন্ধ হওয়া ইত্যাদি।

আমার বাচ্চা নিউমোনিয়ায় ভুগছে মাত্র একটি সাধারণ সর্দি, তারপরে শুকনো কাশি এবং জ্বর হওয়ার পরে তিন দিন পরে এটি নিউমোনিয়া হয়ে যায় এমনকি তার আগে তাকে হাসপাতালে ভর্তিও করা হয়েছিল। প্রতি মাসে তিনি অসুস্থ, তিনি সর্বদা সর্দি কাশিতে ধরা পড়ে। তিনি একটি গোলাপী বাচ্চা, সহজেই সংক্রমণ পান এবং তার কারণে তিনি সর্বদা কাশির জন্য ওষুধ গ্রহণ করেন এবং যদি তার কাশি তিন দিনের পরে অদৃশ্য না হয় তবে তিনি অ্যান্টিবায়োটিকগুলিও গ্রহণ করবেন যা সর্বদা ঘটে কারণ ওষুধ খাওয়ার পরেও কাশি তাকে ছেড়ে দেয় না। আমি এটি পছন্দ করি না কারণ সে অ্যান্টিবায়োটিক প্রতিরোধের বিকাশ করে। সুতরাং আমি আমার সামান্য গবেষণা করেছি যা কাশি নিরাময়ের প্রতিকার হিসাবে ব্যবহার করা যেতে পারে। আমি মরিঙ্গা পাতার নির্যাস পেয়েছি এবং এটি চেষ্টা করেছি।

আমি এটি কিভাবে এটি। আমি মুরোঙা পাতা নিজে নিজে পিষে ফেলার আগে, এটি কাঁচা এবং সর্দি-কাশির ঔষধ হিসাবে মরিঙ্গা পাতা ব্যবহার করার চেষ্টা করার সময় আমার মাইনের পথে ফিরে যাওয়ার পুরানো ছবি ২০১৮ তবে এখনই, আমি এটি গ্রাইন্ডের জন্য একটি নিউট্রবুললেট ব্যবহার করছি এবং এটির কোনও ছোঁড়াও আমার নেই।

প্রস্তুতি: ম্যানুয়াল গ্রাইন্ড / ব্লেন্ডারস

২০ টুকরো মরিং পাতা পান - ২০ টুকরো যথেষ্ট আপনার উপরের ছবিতে একই পরিমাণ নিষ্কাশন পরিমাণ থাকতে পারে। আপনি যদি নিজে নিজে এটি নাকাল না করেন তবে আপনি যদি ব্লেন্ডার ব্যবহার করেন তবে ১০ পিসি যথেষ্ট হবে।

মধুর সাথে এক্সট্রাক্ট মিশ্রণ করুন- প্রাকৃতিক বা খাঁটি মধু কাশি এবং সর্দি-কাশির নিরাময়েও সহায়তা করে মুরঙ্গা পাতার নির্যাস এবং মধুর সংমিশ্রণটি নিখুঁত। আপনার মধু লাগানোর কারণটি হ'ল মুরঙ্গার এক্সট্রাক্ট স্বাদগুলি তেতো এবং মশালার মতো তাই মধু এটি আরও মধুর করে তুলবে তাই বাচ্চা এটি বাইরে ছাড়বে না।

ডোজ:

ডোজ হিসাবে, এটি বয়স অনুযায়ী পরিবর্তিত হয়। আমার হিসাবে, আমি তার পিডিয়ার প্রেসক্রিপশন ডোজ অনুসরণ করি। উদাহরণস্বরূপ, প্রতিদিন খাবারের পরে ১ চা চামচ 3x 3x তবে আপাতত, তিনি তিন বছর বয়সী হয়ে যাচ্ছেন, কাশি এবং সর্দি কাটা না হওয়া পর্যন্ত আমি তাকে প্রতিদিন খাবারের পর ১ টেবিল চামচ নিতে দিই। সাধারণত, এটি কেবল ৩-৪ দিনের ওষুধ গ্রহণ করে এবং তার কাশি এবং সর্দি জ্বর ইতিমধ্যে নিরাময় হয়েছে।

সেই থেকে আমি আমার মেয়ের জন্য কাশি এবং সর্দি-কাশির জন্য কোনও ওষুধ কিনিনি। আমি আরও লক্ষ্য করেছি যে মরিঙ্গা পাতার নির্যাসকে ওষুধ হিসাবে গ্রহণের পরে সে সহজেই সর্দি কাটায়। এটি গ্রহণের মাধ্যমে তার প্রতিরোধ ক্ষমতাও শক্তিশালী হয়েছিল। এটিকে ভেষজ ছাড়াও আমাকে কিছু নেতিবাচক পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে চিন্তা করতে হবে না এবং এটির জন্য যে আমাকে ওষুধের জন্য বেশি পরিমাণে ব্যয় করতে হবে না, এটি খুব কার্যকর এবং সস্তা আপনি যা করতে হবে তা হ'ল এটির প্রচেষ্টা ।

কখনও কখনও পরে, আমি কাশি এবং সর্দি সম্পর্কে আর চিন্তা করি নি তবে তার আবার একটি অসুস্থতা ছিল এটি ফোঁড়া।

আপনি উপরে দেখতে পাচ্ছেন যে ফোঁড়াগুলি তার মুখের উপর দীর্ঘায়িত রয়েছে, এজন্য আমি আবার তার পেডিয়ায় পরামর্শ নিয়েছি। তার পেডিয়া তার অ্যান্টিবায়োটিকগুলি ১০ দিনের ওষুধের সাথে নির্ধারিত করে যখন ওষুধগুলি গ্রহণ করার পরে কত দিন ফোড়াগুলি অদৃশ্য হয়ে যায় তবে ১০দিনের পরে ফোঁড়াগুলি পুনরায় পুনরায় দেখা যায়। আমি আবার শিশু বিশেষজ্ঞের কাছে ফিরে আসব এবং তিনি আরও একটি ডোজ, একই ১০ দিনের ওষুধের সাথে অন্য একটি অ্যান্টিবায়োটিক লিখবেন তবে একই জিনিস আবার ঘটে যা ফলস্বরূপ তার অ্যান্টিবায়োটিক প্রতিরোধের ফলে ঘটে। আমি তখন স্ট্রেস হয়ে গিয়েছিলাম কারণ সে প্রায় একমাস ধরে ওষুধ খাচ্ছে। কেবল এটি সম্পর্কে চিন্তা করেই, আমি সত্যিই এমন কিছু পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে চিন্তিত ছিলাম যা পরবর্তী সময়ে বিকশিত হতে পারে। তাই ফোঁড়া নিরাময়ের প্রতিকারের জন্য আমি আবার গবেষণা করেছি ।

আমি উত্তরের জন্য নেট স্ক্যান করার সাথে সাথে ফোড়া ফোঁড়া সম্পর্কিত কোনও প্রাসঙ্গিক প্রতিকার খুঁজে পাচ্ছি না, তাই আমি ভাবছিলাম "আবার মরিঙ্গা সম্পর্কে কী? এটি ফোড়াতেও কাশি এবং সর্দি কাটাতে পারে?" তারপরে উজ্জ্বল ধারণাটি এসেছিল I আমি স্টাফিলোকক্কাস অরিয়াস বা এস। আরিয়াসের ফোঁড়াগুলির বৈজ্ঞানিক নাম কী নিরাময় করতে পারে তা অনুসন্ধান করেছি। সেখানে আমি উত্তরটি এখনও খুঁজে পাই, মরিঙ্গা ওলিফের চাবিকাঠি।

এটি সম্পর্কে আরও জানতে এখানে ক্লিক করুন।

https://medcraveonline.com/JAPLR/phytochemical-and-antibacterial-activity-of-moringa-oleifera-av উপলভ্য-in-the-market-of-mekelle.html

আমি কাশি এবং সর্দি-কাশির জন্য যে পদ্ধতিগুলি করেছি তা ঠিক তেমনই প্রস্তুত করেছি। কেবলমাত্র আমি ডোজটি সামঞ্জস্য করলাম, আবার আমি তার শিশুরোগ বিশেষজ্ঞের পরামর্শ অনুসারে অনুসরণ করি যেহেতু এটি ফোঁড়াগুলি পুনরায় ফোটার কারণে আমি ২০১৭ সালের ১০ দিনের ঔষধটি অনুসরণ করেছি তাই তিনি যুবক ছিলেন, 1, টেবিল চামচ প্রতি দিন খাওয়ার পরে এবং 10 দিনের পরে 3x তার ফোড়া অদৃশ্য হয়ে যায় এবং পুনরায় লাগেনি ur

সবেমাত্র, গত সপ্তাহে সঠিক হওয়ার জন্য তিনি আবার ফোঁড়া হয়েছিলেন এখন যে তিন বছর বয়সী সে ডোজটি আমি তার খাওয়ার পরে প্রতিদিন ২ টেবিল-চামচ 3x পেয়েছিলাম, ফোঁড়াটি পাঁচ দিন পরে ভাল হয়ে গেছে।

একজন দায়িত্বশীল মা হওয়ায় আপনার সন্তানের পক্ষে কী ভাল তা খুঁজে বের করতে হবে। তাদের সাধারণ কল্যাণ সর্বদা প্রথমে আসে এবং যদি চিকিত্সকরা আপনার প্রত্যাশা ব্যর্থ করে তবে আপনার নিজের পদ্ধতি তৈরি করা খারাপ নয়। এটি আপনার জন্য প্রযোজ্য নয় তবে চেষ্টা করার কোনও ক্ষতি নেই, এটি প্রাকৃতিক প্রতিকার হওয়ায় আপনার পার্শ্ব প্রতিক্রিয়া সম্পর্কে চিন্তা করতে হবে না।

এটি আমার সাক্ষ্য, মুরঙ্গা আসলে একটি "অলৌকিক গাছ"। আল্লাহর গৌরব হোক! ❤

2
$ 0.40
$ 0.40 from @TheRandomRewarder
Avatar for TigerApon
3 years ago

Comments

Excellent article. Please check my article

$ 0.00
3 years ago