After Coronavirus pandemic, what next will you do to help

1 2
Avatar for TigerApon
3 years ago

আলোচনার জন্য এখন মূল বিষয়। বিশেষত ব্যক্তিদের ঘরে বসে থাকতে বাধ্য করার ক্ষেত্রে, এই করোনার ভাইরাসজনিত মহামারীটি প্রায় সমস্ত বিশ্বের অর্থনীতি না হলে প্রায় বন্ধ হয়ে গেছে। এটি বহু দেশ জুড়ে পণ্য ও পরিষেবার দামগুলিতে তাত্পর্যপূর্ণ বৃদ্ধি পেয়েছে এবং এর মধ্যে একটি নাইজেরিয়া।

বড় প্রশ্ন, মানুষ হিসাবে আমাদের কি কোনও পছন্দ আছে? হ্যাঁ আমরা তা করি এবং তা হ'ল সুস্পষ্টভাবে ঘরে বসে বা সঠিক স্বাস্থ্যবিধি অনুশীলন বজায় রাখার পাশাপাশি সামাজিক দূরত্ব নিশ্চিত করা। এটি করতে ব্যর্থ হওয়ার ফলে ভাইরাসে সংক্রামিত হতে পারে।

যখন এটি সব বলা এবং হয়ে যায়, আমি প্রথমে যা করব তা হল আমার মামলাটি পরিষ্কার করা এবং পরিষ্কার করা এবং আমার পরিবার এবং আশেপাশের অভাবী লোকদের জন্য আরও বেশি আয় করার জন্য সোজা বাইরে চলে যাওয়া। বাড়িতে থাকা এবং জোর করে বিচ্ছিন্ন হয়ে পড়ার কারণে আমার সঞ্চয়ী অ্যাকাউন্টে দ্রুত হ্রাস ঘটেনি, তবে এটি আমার জমা ঋণও ব্যয় করেছে।

আপনাকে রাস্তায় বাইরে যেতে দেওয়া হচ্ছে না এই কারণে, আইন প্রয়োগকারী এজেন্টদের ঘুষ দেওয়ার ব্যবস্থা যারা ভাগ্যক্রমে স্টাফ নেওয়ার ব্যবস্থা করে, তারা বেশি অর্থোপার্জনের জন্য দাম বাড়িয়ে দেয়। তারা যে কোনও মূল্যে যা দাম কিনে তা ছাড়া আপনার কাছে অন্য কোনও বিকল্প নেই।

সুতরাং আমার যে দিনগুলি হারিয়েছে তার জন্য ক্ষতিপূরণ দেওয়ার জন্য আমাকে সত্যিই সেখানে যেতে হবে এবং কঠোর পরিশ্রম করার প্রয়োজন হবে। হ্যাঁ, এটি পুরোপুরি পুনরুদ্ধার নাও হতে পারে তবে আমি যথাসাধ্য চেষ্টা করব। চেষ্টা করার নিশ্চয়ই কোনও ক্ষতি নেই। জীবন উত্থান-পতনে পূর্ণ, তবে আমাদের লক্ষ্য এবং সম্ভাবনার কাছে পৌঁছানোর জন্য আমাদের সর্বদা প্রচেষ্টা করতে হবে।

যে কোনও ভাল কিছুই চেষ্টা করার মতো, যখন আমরা ব্যর্থ হই, জীবন আমাদের আবার চেষ্টা করার সুযোগ দেয়। সুতরাং, এই পুরো কাহিনী পরে, জীবন চলে। পরিবারকে খাওয়াতে হবে, বিল দিতে হবে। পর্যাপ্ত অর্থ ব্যয় করা ছাড়া এগুলি সবই সম্ভব নয়, কাজেই সেখানে কাজ করার দরকার নেই।

দ্বিতীয় জিনিসটি আমি সর্বদাই বিচ্ছিন্নতা কেন্দ্রগুলিতে ঘুরে দেখব (স্পষ্টতই যদি অনুমতি দেওয়া হয়) এবং স্বেচ্ছাসেবীর পরিষেবা দেওয়ার পাশাপাশি সেইসাথে যেগুলি তাদের সাধারণ জীবনে ফিরে যেতে সহায়তা প্রয়োজন তাদের ক্ষেত্রে সবচেয়ে ভাল সহায়তা করার ক্ষেত্রে যে কোনও সহায়তা দেওয়ার প্রস্তাব দিই।

এটি সর্বদা শুরু থেকেই আমার মনে ছিল। তাদের দেখার পক্ষে যথেষ্ট নয়, আমি কাজ করার সময় আমি যে পরিমাণ উত্থাপন করেছি তার মাধ্যমে আর্থিক সহায়তার দিক দিয়েও তাদের কাছে পৌঁছে যাব। আমি বিশ্বাস করি যে গ্রহণ করার চেয়ে দেওয়ার চেয়ে অনেক কিছুই আছে।

আমি তাদের কাছে যতটুকু প্রস্তাব দিতে পারি, আমি দান করব। এটি করার ফলে তারা যে সমস্যার মুখোমুখি হচ্ছেন তা হ্রাস পাবে। আমি নিজেকে ভাইরাস দ্বারা সংক্রামিত না হওয়া হিসাবে গণ্য করি এবং যেহেতু আমি কাজ করতে সক্ষম হয়েছি, কিছু নগদ উপার্জন করতে পারছি, তাই আমি এই ভুক্তভোগীদের ভালবাসা না দেখানোর কোনও কারণ দেখতে পাচ্ছি না।

এটি করার ফলে তারা বুঝতে পারে যে সে যাই হোক না কেন, তারা এখনও বিশ্বের দ্বারা পছন্দ হয় এবং তারা কখনই বিচ্ছিন্ন হয় না। পরিস্থিতির শিকার হওয়া পৃথিবীর শেষ নয়। তারা আমাদের ভালবাসার প্রাপ্য এবং আমি অন্যান্য মাধ্যমের কাছে পৌঁছাতে এই মাধ্যমটিও ব্যবহার করছি। যদি আপনি অনুদানের সুযোগ পান তবে আপনি যথাসাধ্য চেষ্টা করুন, কিছুই খুব ছোট নয়।

ক্ষতিগ্রস্থদের অবশ্যই সঠিক দিকনির্দেশনা এবং পরামর্শের প্রয়োজন হবে এবং আমি চিকিত্সা পেশায় রয়েছি, আমি স্বেচ্ছায় তাদের স্বাস্থ্যকর খাওয়ার প্রয়োজনীয়তা সম্পর্কে শিক্ষিত করব এবং এমন সুযোগসুবিধি সংক্রমণ রোধে তাদের প্রতিরোধ ব্যবস্থা বাড়িয়ে তুলবে এমন কার্যক্রম চালিয়ে যাব। বেঁচে থাকা কিছু লোক অবশ্যই স্বাস্থ্যকর জীবনযাপন কীভাবে বাঁচতে হবে তা শুনতে এবং আরও আলোকিত হতে চান।

আমি এটি করার ফলে তাদের সেই আত্মবিশ্বাস আবারো হবে যে হ্যাঁ, মহামারী হওয়া সত্ত্বেও তারা এটি তৈরি করতে পারে। এই করোনার মহামারীটি কেউ বেঁচে নেই এবং একইরকম থেকে যায়। তাদের মনোবিজ্ঞান এবং মানসিকতার পরিবর্তন হয় এবং যদি তাদের কাউন্সেলিং না করা হয় তবে তারা হতাশ এবং হতাশ থাকতে পারে, সুতরাং পরামর্শের প্রয়োজন।

সর্বশেষ এবং স্পষ্টতই আমার মনের সর্বনিম্ন জিনিস হ'ল আমার সামাজিক জীবন পুনরায় শুরু করা। দিনরাত বাসায় বসে করোনার ভাইরাসের আপডেট দেখে বেশি বিরক্তিকর কিছু হয়নি। কার্যত সমস্ত টিভি স্টেশনগুলি করোনার ভাইরাসজনিত মহামারী সম্পর্কে আপডেট আপডেট করে।

আমার স্বাভাবিক সামাজিক জীবন যেমন: সাঁতার কাটা, পার্টি করানো, আমার কিছু বন্ধুদের সাথে শুক্রবারে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ভয় না করে তাদের Godশ্বর ত্যাগ করা গাধা রেডডিং চাবুকের সাথে আপনাকে বাসায় আগত ভয় দেখাবে না res আপনি কীভাবে লোকদের উপর এই দুষ্ট চাবুক করছে তা দেখতে চেয়েছিলেন। একটি একক চাবুক দেহের অ্যাড্রেনালিনের স্তরকে আকাশে ছড়িয়ে দেবে, এটি হুসেনের বল্টের চেয়ে এক রান দ্রুততর করবে। এটা ঠিক এত বর্বর।

জীবন সত্যই বিচ্ছিন্ন হয়ে পড়েছে, আমি কেবল ভবিষ্যতের আশা করি। আমি আশাবাদী, কোনও দিনই এই করোনার ভাইরাসের মহামারীটির চূড়ান্ত নিরাময় এবং সমাধান খুঁজে পাওয়া যাবে না।

আসুন সর্বদা সুরক্ষিত থাকার কথা মনে রাখি। সামাজিক দূরত্ব বজায় রাখুন, সাবান ও প্রবাহিত জলের সাহায্যে আমাদের হাত ধুয়ে নিন। একা হ্যান্ড স্যানিটাইজাররা আমাদের রক্ষা করতে পারে না। এটি অবশ্যই হাত ধোয়া ছাড়াও করা উচিত।

2
$ 0.13
$ 0.13 from @TheRandomRewarder
Avatar for TigerApon
3 years ago

Comments

such a good article and good job brother keep it up

$ 0.00
3 years ago