বিয়ে৩য় খন্ড

0 11
Avatar for Tania
Written by
3 years ago

বিয়ে

৩খন্ড

নতুন সংসার টা অনেক ভালো করে,,,গুছিয়ে নিয়েছি। শশুর শাশুড়ি দেবর ওদের কাছে,,আমি খুব ভালো বউমা হয়ে গেলাম।কিন্তু নিজেকে নিজে গুছাতে,,আজো পারি নাই।সবার সাথে দিন গুলো, কেটে যাচ্ছে।আমিও বদলাতে লাগলাম।আমার সংসার এইভাবে দেখতে দেখতে ১ বছর কেটে গেলো,,আজ আমাদের বিবাহ বার্ষিকি।

আমি আমার হাজবেন্ড এর জন্য অপেক্ষা করছি কিন্ত তার কোনো খবর নাই,,রাত ১২ টা বেজে গেলো এখনো আসে নাই।ফোন টা বন্ধ কি করবো বুঝতে পারছিলাম না....হাঠাৎ আমার দেবর আসে আমাকে বলো ভাবি ভাইয়ের তো রোড এক্সিন্ডেট হয়েছে তারাতাড়ি হাসপাতাল চলো..আমার মাথায় জেনো আকাশ ভেঙ্গে পরলো,,,"তার পর হাসপাতাল গিয়ে দেখি,,ওনি আর বেঁচে নাই"...

কথা টা শুনবার পর,,ওই খানে বেহুস হয়ে যায়,,,,,

যখন জ্ঞান ফিরে তখন দেখলাম,মা আমার পাশে বসে কান্নাকাটি করতেছে।আমি ছুটে গেলাম আমার হাসবেন্ডকে,,,দেখবার জন্য কিন্তু কেউ।

আমায় দেখতে দিচ্ছে না আমি অনেক কান্নাকাটি করতেছি দেখবার জন্য।একজন এসে বলছে রাবেয়া এখনো,,,রঙিন কাপড় কেনো পরে আছে কেনো।

রাবেয়ার হাতের চুরি নাকের ফুল তারাতারি করে

এগুলো খুলে ফেলো।আমার বাবা এগুলো খুলবার কথা শুনে,,,,চিৎকার দিয়ে কেঁদে ওঠলো আর বলো।আল্লাহ আমার মেয়ের এই দিন দেখবার আগে,,,,মরণ দিলে না কেনো আমায়।বাবার মুখে এই কথা শুনে,,,আমার জেনো মাথা কাজ।করা বন্ধ হয়ে গেলো..আমার হাসবেন্ডকে গোসল করাতে,,,নিয়ে যাবে এখন..একজন মহিলা এসে আমার হাতের কাচের,,,চুরি গুলো খুলে ফেললো

তার পর নাক ফুলটা ও খুলে ফেললো..ভাগ্যেরকি নির্মম পরিহাস বিয়ের দিন ও দুজন একি দিনে গোসল করে।লাল কাপড় পরে ছিলাম।আর আজকে দুনিয়া থেকে বিদায় নেবার সময়ও,,এক সাথে গোসল কারানো হচ্ছে....ওকে পরাছে সাদা কাফন।আর আমাকে সাদা বিধোবার শাড়ি....

গোসল এরপর আমার হাসবেন্ডকে,,,এখন নিয়ে যাবার পালা।আমকে এখন নিয়ে যাচ্ছে ওনাকে,,, শেষ বার এর মতো দেখবার জন্য,,,,,,,আমি গেলাম গিয়ে ওনার মুখটা দেখবার পর,,,আমি ওখানে কান্না করতে করতে।জ্ঞান হারিয়ে ফেলাম.......

আমার শাশুড়ি আমার মা ২ জন,আমাকে জরিয়ে ধরে রেখেছে.জ্ঞান ফিরার পর দেখি জানাজা শেষ।

এবার কবর স্থান নিয়ে যাচ্ছে।আমি মুখে কথা বলার ভাষা,,,জেনো হারিয়ে ফেলেছি। ওদের সাথে হাটতে লাগলাম।কিছু দূর গিয়ে আর সামনে এগোলাম না,,দূর থেকে দেখছি কবর দেওয়া শেষ হয়ে গেলো,,,সবাই এইবার যার যার পথে চলে গেলো,,আমরা ও বাসায় আসলাম,,,,,,,,আমাকে ধরে সবাই কাঁদতে লাগলো।আমার চোখের পানি যেমন শুকিয়ে গেছে,,,চাইলে ও কাঁদতে পারছি না।

ভাগ্য টা কী এতোই খারাপ চেয়ে আসলাম....এই ভাবনাতে কখন যে রাত পার হয়ে গেলো।বুঝতে ও পারলাম না।

মা খাবার নিয়ে আসলো,ল আমাকে খাওয়াতে।

কিন্তু আমার যে খাবার খেতে,,,ইচ্ছাটায় মরে গেছে।পারা প্রতিবেশীরা আসছে আমাকে দেখতে।

বিধবা সাজে কেমন লাগছে...?কি আজব বোপার না,,,কিছু দিন আগে যখন।আমার নতুন বিয়ে হয়।

সবাই আসে দেখে বলে, কি সুন্দর বউ এনেছে আর আজ বলছে মেয়ে টার কাপালে,,,বিধবা লিখা ছিলো।তা না হলে কেনো অকালে হাসবেন্ড,এই ভাবে চলে যাবে।মা আর বোন আমাকে ঘরে নিয়ে আসলো।

আর বললো লোকের কথা কান না দিতে.......

(মানুষ মরনশীল কার মরন কখন হবে কেউ কি বলতে পারে বলেন...?)

এই গল্পটা কেমন লাগছে,তা কমেন্ট বক্সের জানালে ভালো হয়,,,

চলবে,,,,,

1
$ 0.00
Avatar for Tania
Written by
3 years ago

Comments