মিস্টার .এক্স

0 8

'জনাব. ওসি (একজন পুলিশ অফিসার) '! আমি আট বছর আগে একটি মেয়েকে ধর্ষণ করেছি। আমাকে গ্রেপ্তার করুন. '

আহসান সাহেব পুরানো ফাইল থেকে ভ্রু তুলে লোকটির দিকে তাকালেন। লোকটির বয়স প্রায় তিরিশ বা বত্রিশ বছর হবে। পোশাক আশাকে ভদ্রলোকের মতো লাগছে। ভয়ে মুখ ক্রেজি। শরীর কাঁপছে। মৃত্যুর ভয় প্রকট হয়ে উঠেছে।

ওসি সাহেব বিষয়টি নিয়ে অভ্যস্ত হয়ে গেছেন। প্রতিদিন কয়েক দিনের জন্য, কেউ এসে আত্মসমর্পণ করছে। এবং প্রত্যেকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ রয়েছে। বর্তমানে ধর্ষণ করেনি। আট-দশ বছর আগে ধর্ষণ। একজন গতকাল আত্মসমর্পণ করেছিলেন। অথবা তিনি কুড়ি বছর আগে তার গৃহকর্মীকে ধর্ষণ করেছিলেন। আর এখন সে আত্মসমর্পণ করছে। কেউ না কেউ থাকতে হবে। যে তাদের ভয়। তবে মিঃ ওসি এখনও জানেন না যে কেওটা কে। কারণ কেউই মুখ খুলছেন না। নামও বলে না

কেউ ব্যাথা পাই নি. নির্যাতন করা হয়নি। শরীরে আঘাতের চিহ্ন নেই। তবে তারা ভয় পায়। তারা এত ভয় পেয়েছে যে কেউ তাদের জীবন নেওয়ার জন্য ছুটে চলেছে। এবং তার জীবন বাঁচাতে পুলিশের কাছে আত্মসমর্পণ করছে।

'চেয়ারে বসো।'

মিঃ ওসি কনস্টেবল আবদুর রহমানকে লোকটির উপরে বসার জন্য ফোন করলেন। আবদুর রহমান কাছে এলে ওসি লোকটিকে আবার বললেন, চেয়ারে বসুন। ভয় পাবেন না। আপনি কিছু চা চান? '

লোকটি তখনও কাঁপছিল। লোকটি চেয়ারে বসার পরে ওসি আবদুর রহমানকে বললেন, 'আপনি রেজিস্ট্রারের বই এখানে পাঠান। আর জামিলকে বল দু কাপ চা নিয়ে যেতে। '

আবদুর রহমান চলে যাওয়ার পরে ওসি লোকটির দিকে ঝুঁকে বললেন, তোমার নাম কি?

লোকটি কাঁপতে জবাব দিল, 'সোহাগ।'

'এবার বলুন, আপনি যে মেয়েটিকে ধর্ষণ করেছিলেন তার নাম কী ছিল? কোথায় ধর্ষণ করলেন? আর ধর্ষণের পরে আপনি তার কী করলেন? পুরো গল্পটি বলুন। '

সোহাগের ভয় কোনওভাবেই হ্রাস পাচ্ছিল না। বারবার ঘুরে দেখছি। যেন কারও সন্ধান করছে। কারও কাছ থেকে বেঁচে থাকতে চেয়েছিলেন। দশ-বারো বছরের একটি ছেলে এসে ওসির টেবিলে দুই কাপ চা রেখেছিল। মিঃ ওসি। সে তার কাপের চুমুক চুমুক দিয়ে সোহাগকে চা পান করার জন্য প্ররোচিত করল। কিন্তু সোহাগ চায়ের কাপ টা ছুঁল না। আবদুর রহমান নিবন্ধকের বইটি নিয়ে যান। থানার বাইরে হৈচৈ হয়। কিন্তু ওসি তাঁর কথা না শুনে লোকটির দিকে তাকিয়ে বললেন, বলুন। এখন ভয় নেই। এখন যা কিছু ঘটে তা আদালতে হবে। তুমি এখানে নিরাপদ '

সোহাগ কাঁপতে কাঁপতে বলল, 'বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় আমার সাথে একটি মেয়ে থাকত। মেয়েটির নাম রোজিনা। তিনি উত্তরবঙ্গের প্রত্যন্ত গ্রাম থেকে পড়াশোনা করতে এসেছিলেন। দরিদ্র মেয়ে. এখানে তাঁর নিজের কেউ ছিল না। শুধুমাত্র যদি. আমাকে প্রায়শই একটি কাজের ব্যবস্থা করতে বলা হয়েছিল। তবে মেয়েটির প্রতি আমার কামুক দৃষ্টি ছিল। আমি সবসময় মেয়েটিকে উপভোগ করতে চাইতাম। একদিন আমি তাকে কাজের জন্য আমার বন্ধুর বাড়িতে নিয়ে যাওয়ার সুযোগ নিয়েছিলাম। তিনি আটকে থাকাকালীন আমার বন্ধুরা এবং আমি তাকে ধর্ষণ করি। পর পর তিন দিন তাকে উপভোগ করেছি। তারপরে আমি তাকে হত্যা করে তার লাশ বুড়িগঙ্গায় ফেলে দিয়েছিলাম। কেউ নেই বলে তাঁর সন্ধান করলো না। আমরাও অগ্নিপরীক্ষা থেকে বেঁচে গেছি। আমি এর চেয়ে বেশি কিছু বলতে পারি না স্যার। যত তাড়াতাড়ি সম্ভব আমাকে শাস্তি দিন। '

মিঃ ওসি কিছুটা ঝুঁকে পড়ে বললেন, 'কেউ কি আপনাকে ভয় দেখাচ্ছে?'

'না'

'সত্যি বলুন।'

'জী জনাব.'

'WHO?'

'আমি জানি না স্যার।'

'ভয় পাবেন না। সত্য বলুন। '

'আমি আসলে জানি না স্যার।'

সবাই একই কথা বলে। কে তাদের ভয় দেখায় তা কেউ জানে না। তবে তারা ভয় পায়। খুব খারাপভাবে ভীত। তারা এত ভয় পেয়েছে যে তারা আত্মসমর্পণ করছে।

'তোমার বন্ধুরা কোথায় সেই মেয়েটিকে ধর্ষণ করেছে?'

'আমি জানি না স্যার। আমি অন্য কিছু জানি না। যত তাড়াতাড়ি সম্ভব আমাকে কারাগারে রাখুন। '

'আর একটা কথা, ওরা কি তোমাকে খুব অত্যাচার করেছিল?'

'না, স্যার, তিনি কিছু করেননি দয়া করে আমাকে শাস্তি দিন। আমাকে শাস্তি থেকে বাঁচান। অনুগ্রহ. '

লোকটি কাঁদছিল। অনুশোচনা নয়। ভয়ে কাঁদে। আফসোস করে কেউ এরকম চিৎকার করে না। তবে কে এত ভয় দেখাচ্ছে? এবং এটি কেমন দেখাচ্ছে? সে কে? তবে উদ্দেশ্য যাই হোক না কেন, তা অবশ্যই স্বীকার করতে হবে। মিঃ ওসির মাথায় চিন্তাভাবনা ঘুরছিল। তিনি সে চেহারাতে জানতেন যে সত্য থেকে আর কিছুই হতে পারে না। এর আগে যারা আত্মসমর্পণ করেছিল তাদের কাছ থেকে কিছুই জানা যায়নি।

মিঃ ওসি একবার এসআই জাফরকে চুলে ডেকে নিলেন। এসআই জাফর এসে তাঁর টেবিলে দাঁড়ালে তিনি বললেন, জাফর! এটি গ্রহণ করা. এই মানুষটিও ধর্ষক। আত্মসমর্পণ। একটি অনুরূপ ক্ষেত্রে। "

'স্যার, আপনি অতিরিক্ত কিছু বললেন?'

'নাহ। এর অবস্থা সবার মতো। আমি কিছুই জানি না। তুমি এটা নাও. এফআইআর শিটে সবকিছু লেখার পরে আগামীকাল আদালতে প্রেরণ করুন।

'তবে আগামীকাল শুক্রবার।'

'হ্যাঁ. আগামীকাল শুক্রবার. টেনশনের কারণে মাথা ঠিক নেই। রবিবার আদালতে প্রেরণ করুন। '

'ঠিক আছে, স্যার.'

এসআই জাফর সোহাগকে নিয়ে গেলেন। মিঃ ওসি চেয়ার ছেড়ে উঠে দাঁড়ালেন। রক্তচাপ সম্ভবত বেড়েছে 7 বাইরে থেকে আওয়াজ শোনা গেছে। তিনি এটি দেখতে বাইরে যেতে শুরু। কিন্তু শেষ পর্যন্ত সে বাইরে না গিয়ে আবার ফিরে এল।

চলবে..

1
$ 0.00

Comments