আপনি যদি লোকজনের মধ্যে ভুল খুঁজতে চান তবে এইভাবে শুরু করুন।

0 22
Avatar for Sunshine11
3 years ago

আমার এক বন্ধু একবার ক্যালভিন কুলিজ প্রশাসনের সময় সপ্তাহান্তে হোয়াইট হাউসে দর্শনার্থী ছিলেন। রাষ্ট্রপতির কর্মচারীদের অফিসে Dুকিয়ে তিনি কুলিজ তাঁর সচিবদের একজনকে বলতে শুনেছিলেন, “এটি আজকের সকালে আপনি বিশেষত পোশাক পরে আছেন এবং আপনি খুব সুন্দরী যুবতী।

এটাই সম্ভবত সাইলেন্ট ক্যাল তার জীবনে কোনও সচিবকে দিয়েছিল এমন সবচেয়ে কার্যকর প্রতিদান। এটি একবারে এতটাই অস্বাভাবিক, এত অপ্রত্যাশিত ছিল যে সচিব বিভ্রান্তিতে পড়ে গেলেন। তখন কুলিজ বলল, “এখন, ধরা পড়বেন না। আমি কেবল বলেছিলাম যে আপনি ভাল বোধ করতে। এখন থেকে, আমি আশা করি আপনি আপনার বিরামচিহ্নগুলি সম্পর্কে একটু অতিরিক্ত সতর্ক হন। "তাঁর কৌশলটি একবারে সম্ভবত কিছুটা সুস্পষ্ট ছিল, তবে মনোবিজ্ঞানটি একসময় দুর্দান্ত ছিল। এটি শুনতে সর্বদা কম কঠিন U আমরা আমাদের উপযুক্ত বিষয়গুলির কিছু প্রশংসা শোনার পরে অপ্রীতিকর বিষয়গুলি।

একজন নাপিত একজন লোককে কামানোর আগেই তাকে পিছনে ফেলে; 1896 সালে তিনি যখন একবার রাষ্ট্রপতির পদচারণা করতে যাচ্ছিলেন, ম্যাককিনলি ফিরে এসেছিলেন ঠিক সেটাই ছিল। সেদিনের একজন অসামান্য রিপাবলিকান একটি প্রচারণার ভাষণ লিখেছিলেন যা তিনি মনে করেছিলেন যে সিসিরো এবং প্যাট্রিক হেনরি এবং ড্যানিয়েল ওয়েবস্টার সমস্তই একটিতে পরিণত হয়েছিল তার চেয়ে ছোট একটি লম্বা লম্বা। অসামান্য উল্লাস সহ, এই অধ্যায়টি ম্যাককিনলির কাছে উচ্চস্বরে তাঁর অমর বক্তব্য অধ্যয়ন করে। ভাষণের সর্বোত্তম পয়েন্ট ছিল, তবে এটি কেবল তা করবে না। এটি সমালোচনার ঝড় তুলত। ম্যাককিনলে লোকটির অনুভূতি ক্ষতি করতে পছন্দ করেন না। তার জানা উচিত যে লোকটির দুর্দান্ত উত্সাহটিকে হত্যা করা উচিত নয়, এবং তাকে "না" বলতে হয়েছিল। তিনি এটি কতটা আদৌ করেছিলেন তা লক্ষ করুন।

"আমার বন্ধু, এটি একটি অবিশ্বাস্য বক্তৃতা, একটি দুর্দান্ত বক্তৃতা," ম্যাককিনলি বলেছিলেন। “কেউ উচ্চতর প্রস্তুত করতে পারে না। অনেকগুলি ইভেন্ট রয়েছে যার উপর যথাযথভাবে যথাযথ উপাদানগুলি বলা উচিত, তবে এটি কি এই অনন্য অনুষ্ঠানের জন্য যথেষ্ট উপযুক্ত? আপনার দৃষ্টিভঙ্গি থেকে যেমন নিখুঁত এবং নিখুঁত হয়, ততই দলের দৃষ্টিভঙ্গি থেকে আমার এর প্রভাব সম্পর্কে চিন্তা করা উচিত। এখন আপনি গার্হস্থ্য যান এবং আমি যে স্ট্রেনগুলি নির্দেশ করি সেগুলি দিয়ে একটি ভাষণ লিখুন এবং আমাকে এর একটি প্রতিলিপি প্রেরণ করুন। "

তিনি কেবল তাই করেছিলেন। ম্যাককিনলি নীল-পেন্সিল করেছিলেন এবং তাঁর দ্বিতীয় ভাষণটি পুনরায় লিখতে সহায়তা করেছিলেন এবং তিনি হয়ে উঠেন। প্রচারের সূক্ষ্ম অডিও সিস্টেমের মধ্যে।

আব্রাহাম লিঙ্কন যে 2d সর্বাধিক বিখ্যাত চিঠিটি লিখেছেন তা এখানে। (তাঁর সবচেয়ে বিখ্যাত একটি বার মিসেস বিক্স্বির কাছে লেখা হয়েছিল, তিনি যুদ্ধে পরাজিত ৫ ছেলের মৃত্যুর জন্য দুঃখ প্রকাশ করেছিলেন।) লিঙ্কন সম্ভবত পাঁচ মিনিটের মধ্যে এই চিঠিটি ছুঁড়ে ফেললেন; তবুও এটি ১৯২26 সালে সর্বজনীন নিলামে বারো হাজার ডলারে অফার করেছিল, এবং লিংকনের চেয়ে একবারে আরও বেশি নগদ ছিল এক / দুই শতাব্দী কঠিন কাজের সময়কালের জন্য সঞ্চয় করতে সক্ষম। গৃহযুদ্ধের সবচেয়ে অন্ধকার সময়কালে এই চিঠিটি জেনারেল জোসেফ হুকারকে ২ 26 শে এপ্রিল, ১৮63৩ সালে লেখা হত। আঠার মাস ধরে, লিংকনের জেনারেল ইউনিয়ন সেনাবাহিনীকে এক করুণ পরাজয় থেকে অন্যের কাছে নেতৃত্ব দিয়ে আসছিলেন। নিরর্থক, নিস্তেজ মানব কসাই ছাড়া আর কিছুই নয়। দেশটি হতবাক হয়েছিল। কয়েক হাজার সৈন্য সেনাবাহিনী থেকে বিদায় নিয়েছিল এবং তারপরে সিনেটের রিপাবলিকান সদস্যরা বিদ্রোহ করেছিল এবং লিংকনকে হোয়াইট হাউস থেকে বের করে দিতে বাধ্য করেছিল। "আমরা এখন ধ্বংসের দ্বারপ্রান্তে," লিংকন বলেছেন। এটা আমার কাছে উপস্থিত হয়েছে যে সর্বশক্তিমানও আমাদের দিকে আছেন। আমি মাঝে মাঝে আশার এক রশ্মি দেখতে পাই can এই ধরনের কালো দুঃখ এবং বিশৃঙ্খলা ছিল যা থেকে এই চিঠি এসেছিল।

আমি চিঠিটি এখানেই ছাপছি কারণ এটি লিঙ্কন কীভাবে একজন বাধা জেনারেলকে বিনিময় করার চেষ্টা করেছিল তা বোঝায়

যখন দেশের খুব ভাগ্য সাধারণের কর্মের উপর নির্ভর করে।

আবে লিংকন রাষ্ট্রপতি হওয়ার পরে সম্ভবত এটিই সবচেয়ে তীব্র চিঠি; তবুও আপনি এটি পালন করবেন

জেনারেল হুকার তার গুরুতর দোষের কথা বলার আগে তিনি তার প্রশংসা করেছিলেন।

হ্যাঁ, তারা মারাত্মক ত্রুটিযুক্ত ছিল, তবে লিংকন তাদের এটিকে ডাকেনি। লিংকন ছিলেন অতিরিক্ত রক্ষণশীল, অতিরিক্ত কূটনীতিক। লিংকন লিখেছেন, "এমন কিছু বিষয় রয়েছে যা সম্পর্কে আমি আপনার সাথে খুব একটা স্বাচ্ছন্দ্য বোধ করি না।" কৌশল সম্পর্কে কথা বলুন! আর কূটনীতি!

জেনারেল হুকারকে সম্বোধন করা চিঠিটি এখানে:

আমি আপনাকে পোটোম্যাকের সেনাবাহিনীর প্রধানে রেখেছি।

অবশ্যই, আমার কাছে যথেষ্ট কারণ বলে মনে হচ্ছে তার উপর আমি এটি শেষ করেছি এবং এখনও আমি মনে করি এটির জন্য দুর্দান্ত

আপনি জানেন যে এই বিষয়ে কিছু বিষয় আছে যা আমি আপনার সাথে আর সন্তুষ্ট নই।

আমি বিশ্বাস করি যে আপনি একজন সাহসী এবং দক্ষ সৈনিক, অবশ্যই, আমি পছন্দ করি। আমি অতিরিক্ত আপনাকে সম্মত করি এখন আপনার পেশার সাথে রাজনীতি মিশ্রিত করবেন না, যেখানে আপনি সঠিক right আপনার নিজের মধ্যে আত্ম-নিশ্চয়তা রয়েছে যা অবিচ্ছেদ্য গুণ যদি আর না থাকে তবে এটি মূল্যবান।

আপনি উচ্চাভিলাষী, যা আজীবনের সীমানায়, ক্ষতির পরিবর্তে সত্য করে তোলে, তবে আমি মনে করি যে জেনারেল বার্নসাইডের নৌবাহিনীর কমান্ডের কোনও পর্যায়ে আপনি আপনার উচ্চাভিলাষের পরামর্শ নিয়েছেন এবং তাকে যতটা সম্ভব ব্যর্থ করেছেন, আপনি যা করেছেন দেশ এবং এক অতি মেধাবী ও মাননীয় ভাই অফিসারের কাছে এক বিরাট অন্যায়।

আমি শুনেছি, এমনভাবে বিশ্বাস করার জন্য, আপনার বর্তমানে যে ঘোষণা করা হচ্ছে যে সেনাবাহিনী এবং সেনাবাহিনী উভয়ই

সরকার একনায়ককে শুভেচ্ছা জানিয়েছিল। অবশ্যই, এটি আর এর জন্য আর ছিল না, যদিও তা সত্ত্বেও, আমি আপনাকে আদেশ দিয়েছি।

কেবলমাত্র সেই জেনারেল যারা সফলতা অর্জন করেন তারা স্বৈরশাসক হিসাবে সেট আপ করতে পারেন। আমি এখন আপনার কাছে যা চাইছি তা হ'ল সেনাবাহিনীর সাফল্য এবং আমি স্বৈরশাসনের ঝুঁকি নেব।

সরকার আপনাকে তার সর্বাধিক সক্ষমতায় সহায়তা করবে যা এটি শেষ হওয়ার চেয়ে বড় বা কম কিছু নয় এবং সমস্ত কমান্ডারের পক্ষেও করবে। আপনার যদি সেনাবাহিনীকে তাদের সেনাপতিদের সমালোচনা করা এবং তাঁর কাছ থেকে আত্ম-আশ্বাস রোধ করাতে সাহায্য করার যে মনোভাবটি সাহায্য করেছে, এখন যদি আপনার উদ্বেগ হয় তবে তা এখন আপনার দিকে ঝাপিয়ে পড়বে। আমি যতদূর পারি আপনাকে এটি নামিয়ে রাখতে সহায়তা করব।

আপনি বা নেপোলিয়ন, যদি তিনি আবার বেঁচে থাকেন তবে তাদের মধ্যে এই ধরনের আত্মা বিরাজমান থাকাকালীন কোনও সেনাবাহিনী থেকে বেরিয়ে আসার মতো দুর্দান্ত কোনও সুযোগ পাওয়া উচিত নয় এবং এখন র্যাশ দেখাতে হবে। ফুসকুড়ি থেকে সাবধান থাকুন, তবে বিদ্যুত এবং নিদ্রাহীন সতর্কতার সাথে এগিয়ে যান এবং আমাদের বিজয় দিন।

আপনি কুলিজ, ম্যাককিনলে বা লিংকন নন। প্রতিদিনের পরিচিতিগুলিতে এই দর্শন আপনার জন্য কাজ করবে কিনা তা আপনি বুঝতে পছন্দ করেছেন। এটা হবে? দেখা যাক. ফিলাডেলফিয়ার ওয়ার্ক কোম্পানির ডব্লু পি। ল এর কেসটি নেওয়া যাক।

ফিলাডেলফিয়ায় একটি নির্দিষ্ট তারিখের মাধ্যমে একটি বিশাল অফিস নির্মাণ এবং সম্পূর্ণরূপে ওয়ার্ক সংস্থা সঙ্কুচিত হয়েছিল। সব কিছু ঠিকঠাক চলত; বিল্ডিংটি প্রায় সমাপ্ত হয়েছিল, যখন উপ-ঠিকাদার এই নির্মাণের বহির্মুখী শোভাময় ব্রোঞ্জের কাজ করার জন্য ঘোষণা করেছিলেন যে তিনি নির্ধারিত সময়ে পরিবহন করতে পারবেন না। কি! একটি সম্পূর্ণ নির্মাণ অনুষ্ঠিত! ভারী জরিমানা! মন খারাপ! সব এক লোকের কারণে!

দূরপাল্লার স্মার্টফোন কল। যুক্তি! উত্তপ্ত কথোপকথন! সব বৃথা। তারপরে মিঃ ল প্রেরণ করতেন।

নিউইয়র্কের দিকে তাঁর গর্তের ব্রোঞ্জ সিংহকে দাড়ি রাখতে।

"আপনি কি জানেন যে আপনি নিজের নামের সাথে ব্রুকলিনের একমাত্র ব্যক্তি?" মিঃ ল সাবকন্ট্রাক্টিং অ্যাসোসিয়েশনের সভাপতিকে দ্রুত পরিচয় করার পরে তাদের অনুরোধ করেছিলেন। রাষ্ট্রপতি অবাক হয়ে গেলেন। "না, আমি এটি জানতাম না।"

মিঃ ল বললেন, "ঠিক আছে, যখন আমি আজ সকালে শিক্ষাজীবন শেষ করেছি, তখন আমি টেলিফোনের বইতে সন্ধান করলাম

আপনার ঠিকানা এবং আপনি আপনার নাম সহ ব্রুকলিন সেলফোন বইয়ের একমাত্র ব্যক্তি ”"

"আমি কোনও উপায়েই এটি জানতাম না," সাব কন্ট্রাক্টর বলেছিলেন। তিনি আগ্রহের সাথে ফোন ই বুকটি পরীক্ষা করেছিলেন। "ভাল, এটি একটি অস্বাভাবিক নাম," তিনি গর্বের সাথে বলেছিলেন। "আমার পরিবার হল্যান্ড থেকে এখানে এসে প্রায় দুইশ বছর আগে নিউইয়র্কে স্থায়ী হয়েছে।" তিনি তার পরিবার এবং তাঁর পূর্বপুরুষদের সম্পর্কে বিভিন্ন মিনিট ধরে কথা বলতে থাকেন। তিনি যখন এটি সম্পন্ন করেছিলেন তখন মিঃ গা তাকে কতটা বিশালাকার একটি উদ্ভিদ নিয়ে প্রশংসা করেছিলেন এবং এটি যে বিভিন্ন তুলনামূলক উদ্ভিদ পরিদর্শন করেছিলেন তার সাথে এটি তুলনামূলকভাবে তুলনা করেছিলেন। "এটি একটি আমি এর মধ্যে সবচেয়ে পরিষ্কার ও নেটেস্ট ব্রোঞ্জের কারখানাগুলি দেখেছি, "গা বলেছেন।

সাবকন্ট্রাক্টর বলেছিলেন, "আমি এই ব্যবসাটি গড়ে তোলার জন্য একটি আজীবন সময় ব্যয় করেছি," এবং আমি এর জন্য গর্বিত বিকল্প হিসাবে আছি। আপনি কি কারখানার আশেপাশে একটি ধারণা নিতে চান? "

এই পরিদর্শন পরিদর্শনকালে, মিঃ গা অন্য ব্যক্তিকে তার মনগড়া গ্যাজেটের প্রশংসা করেছিলেন এবং তাঁর কিছু প্রতিযোগীদের মধ্যে কীভাবে এবং কেন এটি সর্বোত্তম বলে মনে হয়েছিল তাকে নির্দেশ দিয়েছিলেন। গা কিছু অস্বাভাবিক মেশিনের বিষয়ে মন্তব্য করেছিলেন এবং সাবকন্ট্রাক্টর পরিচয় করিয়ে দিয়েছিলেন যে তিনি নিজেই এই মেশিনগুলি আবিষ্কার করেছিলেন। তিনি গা কে তারা কীভাবে পরিচালনা করেন তা দেখানোর জন্য এবং উল্লেখযোগ্য সময় ব্যয় করেছেন এবং সর্বাধিক উপযুক্ত কাজ তারা কীভাবে কার্যকর হয়েছিল। তিনি তার পর্যটককে মধ্যাহ্নভোজে নিয়ে যাওয়ার জন্য জোর দিয়েছিলেন। এখনও অবধি, আপনি ভাবছেন, এখন গা-র সফরের আসল কারণ সম্পর্কে একটি বাক্যও বলা হয়নি।

মধ্যাহ্নভোজনের পরে সাবকন্ট্রাক্টর বলেছিলেন, “এখন, ব্যবসায় নেমে পড়তে। স্বাভাবিকভাবেই, আপনি কেন এখানে আছেন তা সম্পর্কে আমি সচেতন। আমি আশা করি না যে আমাদের সমাবেশটি এত উপভোগযোগ্য হবে। আপনার আদেশগুলি মিথ্যা এবং শিপ করা হবে এমন প্রতিশ্রুতি নিয়ে আপনি ফিলাডেলফিয়ায় ফিরে যেতে পারেন, এমনকি অন্য আদেশগুলি বিলম্বিত করতে হলেও। "

মিঃ গাও পুরোপুরি যা তিনি চেয়েছিলেন তা অর্জন করার জন্যও অর্জন করেছিলেন। ফ্যাব্রিক সময়মতো এসেছিল, এবং

সমাপ্তির চুক্তি নির্দিষ্ট দিনে যেদিন বিল্ডিংটি একবার চালানো হয়েছিল।

মিঃ গা যদি হাতুড়ি এবং ডিনামাইট কৌশলটি সাধারণত নিযুক্ত করে থাকেন তবে এটি কি পার হয়ে যেত

এমন অনুষ্ঠানে?

ফেডারেল ক্রেডিট ইউনিয়ন, নিউ জার্সির ফোর্ট মনমথের একটি শাখা পরিচালক ডরোথি ব্রুবলুস্কি,

আমাদের ক্লাসগুলির একটিতে তিনি জানালেন কীভাবে তিনি তার একজন কর্মীকে অতিরিক্ত উত্পাদনশীল শেষ করতে সহায়তা করতে পেরেছিলেন।

“আমরা আজকাল টেলর প্রশিক্ষণার্থী হিসাবে একটি ছোট মেয়েকে ভাড়া করেছি। আমাদের গ্রাহকদের সাথে তার যোগাযোগ একবারে খুব ভাল ছিল। পুরুষ বা মহিলার লেনদেনের ক্ষেত্রে তিনি একসময় নির্ভুল এবং পরিবেশবান্ধব ছিলেন। দিনের ভারসাম্য বজায় রেখে ঝামেলা বিকশিত হওয়ার সময় যখন এটি ব্যালেন্স হওয়ার সময় হতো।

“হেড টেলর আমার কাছে এসে দৃ strongly়ভাবে পরামর্শ দিয়েছিলেন যে আমি এই মহিলাকে ফিরিয়ে দিই। ‘তিনি ভারসাম্য বজায় রাখতে এতটা ধীরে ধীরে আসার কারণে তিনি অন্য প্রত্যেককে রক্ষা করছেন। আমি তাকে বহুবার প্রমাণিত করেছি, কিন্তু সে তা পেতে পারে না। সে যেতে হবে। ’

“পরের দিন আমি নিয়মিত প্রতিদিন পরিচালনা করার সময় তাকে দ্রুত এবং নির্ভুলভাবে কাজ করতে দেখলাম

লেনদেন, এবং তিনি আমাদের গ্রাহকদের সাথে খুব উচ্চ মানের হতে ব্যবহৃত।

"কেন ভারসাম্য বজায় রাখতে তার অসুবিধা হয়েছিল তা খুঁজে বের করতে খুব বেশি সময় লাগেনি। অফিস বন্ধ হওয়ার পরে আমি তার সাথে কথা বলার জন্য গিয়েছিলাম। তিনি একবার স্পষ্টতই আতঙ্কিত এবং বিচলিত ছিল। আমি ক্লায়েন্টদের সাথে এতটা বন্ধুত্বপূর্ণ এবং বহির্গামী হওয়ার জন্য তার প্রশংসা করেছি এবং সেই কাজে ব্যবহৃত নির্ভুলতা এবং গতির জন্য তাকে প্রশংসা করেছি। আমি তখন পরামর্শ দিয়েছিলাম যে আমরা অর্থ ড্রয়ারকে ভারসাম্য বজায় রাখতে যে কৌশলটি ব্যবহার করি তা পর্যালোচনা করি। একবার তিনি বুঝতে পেরেছিলেন যে আমার মধ্যে তার মধ্যে আত্মবিশ্বাস রয়েছে, তিনি আমার ইঙ্গিতগুলি সহ কোনও অসুবিধা ছাড়াই এবং দ্রুত এই ফাংশনটিতে দক্ষতা অর্জন করেছিলেন। তার পরে তার সাথে আমাদের কোনও সমস্যা হয়নি। "

পুরষ্কার দিয়ে শুরু করা সেই ডেন্টিস্টের মতো যিনি নোভোকেইন দিয়ে তাঁর কাজ শুরু করেন। আক্রান্ত ব্যক্তি তবুও একটি তুরপুন পান, তবে নোভোকেইন ব্যথা-হত্যার জন্য। একজন প্রধান ব্যবহার করবেন ...

2
$ 0.00
Sponsors of Sunshine11
empty
empty
empty
Avatar for Sunshine11
3 years ago

Comments