মুগ পাকন

15 14
Avatar for Sumi_kaisar
3 years ago

উপকরণ:

★ চালের গুঁড়া ৫০০ গ্রাম,

★ নারিকেল বাটা ২ কাপ,

★ সিদ্ধ মুগডাল বাটা ২ কাপ,

★খেজুরের গুড় ৪০০ গ্রাম,

★লবণ ১ চা চামচ,

★এলাচ ৪-৮ টি,

★দারুচিনি ৩-৬ টুকরো,

★ডিম ২ টি,

★পানি ৮ কাপ,

★তেল পরিমাণমতো।

প্রনালিঃ

প্রথমে একটি পাএ নিয়ে তাতে পানি দিতে হবে তার পর এটে এটে এর মধ্যে লবণ, নারিকেল বাটা আর মুগডাল বাটা দিতে হবে আর সবগুলো একত্রে মিশিয়ে জ্বাল দিতে হবে।

তারপর এই পানি যখন ফুটে উঠবে তখন তাতে চালের গুঁড়া গুলো দিয়ে ভালো মতো সিদ্ধ করে নিতে হবে।

তারপর এই মিক্সচার টা যখন ঠাণ্ডা হয়ে আসবে তখন তাতে ডিম দিয়ে মেখে ভালোমতো ময়ান করে নিতে হবে।

তারপর এটিকে ছোট ছোট ময়ান নিয়ে বিভিন্ন আকারে পিঠা বানিয়ে তার উপর নকশা এঁকে নিতে হবে তারপর এটিকে ডুবো তেলে ভেজে গরম গরম পরিবেশন করতে পারেন।

6
$ 0.00
Sponsors of Sumi_kaisar
empty
empty
empty
Avatar for Sumi_kaisar
3 years ago

Comments

মুগ পাকন আমার একটা পছন্দের খাবার।মাশাল্লাহ, দেখতে অসাধারন হয়েছে। 🍇🍛🍇

$ 0.00
3 years ago

খুব সুন্দর একটা রেসিপি শেয়ার করেছেন। এই রেসিপিটা আমার কাছে খুবই প্রিয়।

$ 0.00
3 years ago

Tai tnq

$ 0.00
3 years ago

Tnq

$ 0.00
3 years ago

মুগ পাকন পিঠা আমি আগে কখনো খাইনি আর জানিওনা কেমন খেতে হয়৷ তবে আপনার দেওয়া রেসিপি দেখে বোঝাই যাচ্ছে যে পিঠাটি কতোটা মজাদার হবে।

$ 0.00
3 years ago

Tnq ata khub testy

$ 0.00
3 years ago

Tnq appi

$ 0.00
3 years ago

Good one

$ 0.00
3 years ago

Tnq

$ 0.00
3 years ago

এই পিঠটা আমার খুব পছন্দের একটি পৃতাম খুব ভালো লাগে এই বেটা টা খেতে ধন্যবাদ এত সুন্দর পিঠা রেসিপি শেয়ার করার জন্য

$ 0.00
3 years ago

Wlc appi

$ 0.00
3 years ago

Tnq

$ 0.00
3 years ago

এই মুগ পাকন পিঠা আমার খুব ভালো লাগে খেতে। আমি নিজেও বানিয়েছি বাসায় অনেক বার।

$ 0.00
3 years ago

Oh acha✌✌✌

$ 0.00
3 years ago

Tnq so much

$ 0.00
3 years ago