মিষ্টিলাউ খোসা ভর্তা

14 15
Avatar for Sumi_kaisar
3 years ago

উপকরণ

★মিষ্টি কুমড়ার খোসা টুকরা ২ কাপ
★ শুকনা মরিচ ৮-১০ টি
★ রসুন ২ টি।

★ পেঁয়াজ ২ টি (বড়)

★ ধনে পাতা ৪ টেবিল চামচ
★সরিষার তেল ৪ চা চামচ

★সয়াবিন তেল ২ টেবিল চামচ

★ লবণ স্বাদ মতো।

প্রনালিঃ

প্রথমে মিষ্টি কুমড়ার খোসাগুলো মোটা করে কেটে নিতে হবে মিষ্টিলাউ থেকে।

তারপর এই খোসা গুলো ভালো করে ধুয়ে ছোট ছোট টুকরা করে কেটে নিতে হবে তারপর পানি ঝরিয়ে রাখতে হবে।

তারপর চুলায় একটি প্যানে বসিয়ে তাতে তেল ডেলে তেল গরম করে নিয়ে তার মধ্যে বোঁটাসহ শুকনা মরিচ গুলো ভেজে নিতে হবে।

তারপর এই মরিচ গুলো উঠিয়ে নিয়ে ঐ প্যানে পেঁয়াজ কুচি ভাজতে পারেন তারপর যখন এটি হালকা বাদামি রং হয়ে আসবে তখন এতে রসুনের কুচি দিয়ে ভালোভাবে ভেজে নিতে হবে তারপট এতে ধনে পাতা কুচি গুলো দিয়ে দিতে হবে তারপর যখন এর মধ্যে পানি শুকিয়ে যাবে তখন এটিকে নামিয়ে নিতে হবে।

তারপর এর মধ্যে সামান্য সরিষা তেল আর লবণ দিয়ে তাতে মিষ্টি কুমড়ার খোসাগুলো ভেজে নিতে হবে। তারপর একটি প্যানে ঢাকনা দিয়ে তা ঢেকে রাখতে হবে এতে করে নরম খোসা গুলো ভাজা ভাজা হয়ে আসবে। তারপর এটি নামিয়ে এর সাথে সবগুলো উপকরণ বেটে নিতে হবে।

তারপর এটিকে সরিষার তেল দিয়ে মেখে গরম গরম ভাতের সঙ্গে পরিবেশন করতে পারেন।

6
$ 0.00
Sponsors of Sumi_kaisar
empty
empty
empty
Avatar for Sumi_kaisar
3 years ago

Comments

মিষ্টি লাউ এর খোসা ভর্তা আমি অনেকবার খেয়েছি। এটা অনেক টেস্টি খেতে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এমন সুন্দর রেসিপি শেয়ার করার জন্য।

$ 0.00
3 years ago

wow how nice....i love it

$ 0.00
3 years ago

অনেক সুন্দর হয়েছে আমরা এই খোসা টা অনেক সময় ফেলে দেই।ফেলে না দিয়ে জদি এমন একটি রেসিপি করা যায় তাহলে তো ভালোই হয়

$ 0.00
3 years ago

Tnq so much

$ 0.00
3 years ago

Onak yummmmi recipe dear amar khub pochobdar akta kha ar

$ 0.00
3 years ago

Tnq

$ 0.00
3 years ago

মিষ্টি লাউ খোসা ভর্তা, আমি আগে কখনো খাইনি। কিন্তু এই রেসিপিটি আমার খুব ভালো লেগেছে। তাই আমি বাসায় অবশ্যই বানানো মিষ্টি লাউ খোসা ভর্তা। অনেক অনেক ধন্যবাদ আপনাকে।

$ 0.00
3 years ago

Ji

$ 0.00
3 years ago

আমি এটা অনেক দিন আগে খেয়েছিলাম,,,খুব ভালো খেতে

$ 0.00
3 years ago

Ji

$ 0.00
3 years ago

এটা খুবই সুস্বাদু হয় খেতে 😋😋

$ 0.00
3 years ago

Tnq

$ 0.00
3 years ago

মিষ্টি লাউ আমার খুব পছন্দের একটি খাবার। আমি মিষ্টি লাউ-এর খোসা ভাজি খেতে খুব পছন্দ করি। তবে খোসা ভর্তা কখনো খাওয়া হয়নি। তবে খুব শীঘ্রই আমি এই রেসেপিটি বাসায় বানানোর চেষ্টা করবো। অসংখ্য ধন্যবাদ আপু এই সুস্বাদু রেসেপিটির জন্য।

$ 0.00
3 years ago

Ji tnq

$ 0.00
3 years ago