বৃষ্টি ভেজা ভালোবাসা

15 26
Avatar for Sumi_kaisar
3 years ago

নিসঙ্গ ভেজা হাইওয়ে । হাইওয়ের পাশের গাছগুলো মৃদু বাতাসে যেনো দুলছে ।

ছাতা মাথায় নিয়ে নিসঙ্গ পথ ধরে আপন মনে হাটছে বৃষ্টি ।

রাহাত আজকেও দেরি করতেছে । খুব বিরক্ত লাগছে বৃষ্টির ।

বৃষ্টি হাটতে হাটতে রাস্তার পাশে একটা গাছের নিচে গিয়ে দাড়ালো । সে দুচোখ ভরে দেখতে লাগলো ভেজা প্রকৃতির অদ্ভুত সোন্দর্যটাকে ।

এমন সময় হটাত্‍ পিছন থেকে সুন্দর গলায় কেউ গান গেয়ে উঠলো ।

“বৃষ্টি নেমেছে আজ , আকাশ ভেঙ্গে ,

হাটছি আমি এই মেঠো পথে ।

মনের ক্যানভাসে ভাসছে তোমার ছবি ।

বহুদিন তোমায় দেখি না যে ।”

গানটা এবং গান গাওয়া কন্ঠটা বৃষ্টির অতি পরিচিতো মনে হচ্ছে । ঝট করে পিছনে ফিরলো বৃষ্টি ।

দেখে রাহাত দাড়িয়ে আছে । মুখে মিষ্টি হাসি । হাত দুটো ক্ষমা চাওয়ার ভঙ্গিতে একসাথে ধরে আছে সে ।

“আর আসছো কেনো ? না আসলেই পারতা !” রাগত গলায় বলল বৃষ্টি ।

“না । মানে . . . ইয়ে । ঐ যে রিকশা পাই নাই তো । তাই হেটে আসতে দেরি হয়ে গেছে ।” কাচুমাচু মুখে বলল রাহুল ।

–ঢং কইরো না । তোমাকে আমার চিনা আছে । তুমি ইচ্ছে করে হেটে আসছো । বৃষ্টিতে ভিজতে ভিজতে আসার জন্য ।

চুপ করে রইলো রাহাত।

“চুপ করে আছো কেনো !” ধমকে উঠলো বৃষ্টি ।

“না মানে । মজা লাগতেছে ।” মুচকি হেসে বললো রাহাত।

“কি ! আমার কথাগুলা তোমার কাছে মজা লাগতেছে !” আরো রেগে গিয়ে বলল বৃষ্টি ।

“না মানে . . . .ক্লাসে যখন কোন ছাত্রের সবচেয়ে প্রিয় টিচারটা ছাত্রটাকে ইচ্ছেমত বকে । তখন যেমন অনূভূতি হয় । আমারও ঠিক একই অনূভূতি হচ্ছে ! আপনার কল্যানে আমি আবার আমার পিচ্চিকালে পদার্পন করতে পারলাম । আপনাকে ধন্যবাদ ম্যাডাম !” হাসতে হাসতে বলল রাহাত ।

রাহাতের এ ধরনের কথা শুনে আর রেগে থাকতে পারলো না বৃষ্টি। হেসে ফেললো সে ।

বৃষ্টির হাসি দেখে রাহাত গেয়ে উঠলো

“আমার সপ্নে দেখা রাজকন্যা হাসে ,

সাত সাগর আর তের নদীর পাড়ে ।”

-সাগর-নদী কোথায় পাইলা ? অবাক হয়ে জিজ্ঞেস করলো বৃষ্টি।

রাহাত হাইওয়ের পাশে একটা ডোবাকে দেখিয়ে বলল “ধরে নাও ওটাই সাগর । তুমি রাজকন্যা । আর আমি রাজপুত্র । রাজকন্যা সাগরপাড়ে অধীর আগ্রহে বসে ছিলো কখন রাজপুত্র আসবে !

রাজপুত্র আসতে দেরি করায় রাজকন্যা তো মহাক্ষেপা ! রাজপুত্র আসলো । রাজকন্যার মন ভালো করলো ।আর রাজকন্যা আবার খিলখিল করে হেসে উঠলো” বলে মুচকি একটা হাসি দিলো রাহাত ।

বৃষ্টি এবার আর হাসি আটকে রাখতে পারলো না । খিল খিল করে হাসতে লাগলো । হাসতে হাসতে চোখ দিয়ে পানি চলে এলো তার ।

হাসি থামতেই বলল “তুমি এতো সুন্দর করে কিভাবে ভাবো রাহাত ?”

রাহুল বন্যার হাত ধরে বললো “সুন্দর মানুষকে নিয়ে সুন্দর ভাবনাই আসে ।” বলেই একটা চোখ টিপ দিলো সে ।

বৃষ্টি আস্তে আস্তে বলল”রাহুল তুমি আসলেই কি আমাকে ভালবাসো ? এভাবেই কি সবসময় আমার হাত ধরে রাখবে ?”

রাহাত বলল “যতটুক মনে পরে প্রথম প্রশ্নটার উত্তরটা ৪ মাস আগেই পেয়ে গিয়েছো । আর দ্বিতিয়টার উত্তর হলো আমি শুধু তোমার হাত না তোমাকেই ধরে রাখবো ।”

বৃষ্টির চোখ তখন অশ্রুসিক্ত আর রাহাতের মুখে মিষ্টি হাসি ।

ছাতা মাথায় হাইওয়ের একটা গাছের শিকড়ের উপর বসে আছে বন্যা । তার চোখ থেকে টপ টপ করে পানি পরছে ।

রাহাত আজকেও দেরি করছে । বৃষ্টির কিছুই যেনো ভাল লাগছে না।

বৃষ্টিরও বিরাম নেই । টিপটিপ করে পরেই চলছে ।

ভেজা হাইওয়ে ধরে দৌড়ে এলো রাহাত । বৃষ্টিকে এভাবে বসে থাকতে দেখে বুঝতে পারলো কোন একটা সমস্যা হয়েছে ।

আস্তে করে ডাক দিলো সে”বৃষ্টি । রাজকন্যা ।”

বৃষ্টি আস্তে করে মুখ ফিরিয়ে তাকালো রাহাতের দিকে । তার চোখ থেকে পানি পড়ছে । চোখ দুটো অসম্ভব লাল । বুঝা যাচ্ছে অনেক্ষন কেদেঁছে সে ।

রাহাতের বুকটা একটা মোচড় দিলো যেনো । আস্তে করে বললো “কি হয়েছে রাজকন্যা?”

কান্না জড়ানো গলায় বৃষ্টি বললো “তুমি কথা রাখো নি রাহাত । আমি এখানে একা বসে ছিলাম । কতো মানুষ হেটে যাচ্ছিলো । তাকিয়ে দেখছিলো আমাকে । আর আমি একা ছিলাম । একদম একা ।

তুমি আমার পাশে থাকো নি ।”

রাহাতের বুকে যেনো শেল বিধলো । আস্তে করে বলল “বিশ্বাস করো বন্যা । আমি ইচ্ছা করে দেরি করিনি ।

ইদানিং খরচটা অনেক বেড়ে গেছে । তাই এই সময়ে একটা টিউশুনি থাকে আমার ।

তোমাকে বলিনি কেননা তাহলে তুমি আসতে না । তোমার ঐ সুন্দর মুখটাও আমার দেখা হতো না । বিশ্বাস করো অনেক চেষ্টা করি একটু তাড়াতাড়ি বের হওয়ার । কিন্তু হয়ে উঠে না ।

কিন্তু আমি সবসময়ই তোমার পাশে ছিলাম , আছি , থাকবো । অনেক ভালবাসি তোমাকে । অনেক” হড়বড় করে কথাগুলো বলে ফেললো রাহাত।

বৃষ্টি এসব কথা শোনার জন্য মোটেই প্রস্তুত ছিলো না ।রাহাতকে এভাবে কথাগুলো বলায় এখন খারাপ লাগছে বৃষ্টির ।

আস্তে করে বললো “রাহাত । I'm so sorry . . . তুমি আমাকে মাফ করে দাও, please . .”

রাহাতের মুখে হাসি ফুটলো । তার চোখে চিক চিক করছে পানি ।

হটাত্‍ বৃষ্টির বেগ বেড়ে গেলো । রাহাত দু হাত উজার করে বৃষ্টির স্পর্শ নিতে লাগলো । হটাত্‍ গান গেয়ে উঠলো সে

“বৃষ্টি নেমেছে আজ আকাশ ভেঙ্গে . . . হাটছি আমি. . ”

এতটুক বলেই থেমে গেলো সে ।

কি যেনো ভাবলো । তারপর দৌড় দিয়ে হাইওয়ের পাশে ধানের ক্ষেতে নেমে পরলো ।নেমেই উচ্চস্বরে গান গাইতে লাগলো. . . .

“বৃষ্টি নেমেছে আজ আকাশ ভেঙ্গে ,

হাটছি আমি এ মেঠো পথে ।”

বৃষ্টি অশ্রুসিক্ত চোখে , ঠোটে একটুকরো মধুর হাসি ফুটিয়ে রাহাতের ছেলেমানুষী দেখতে লাগলো ।

একটু দূরে গিয়ে রাহাত ইশারা করলো বৃষ্টিকে । বৃষ্টি হাতের ছাতাটা ছেড়ে দিলো । সেটা উড়ে গিয়ে পরলো ডোবাটাতে ।

বৃষ্টি আস্তে আস্তে ক্ষেতের আইল দিয়ে হেটে আসলো রাহাতের দিকে ।

রাহাত তার দিকে একটা হাত বাড়িয়ে দিলো । লাজুকভাবে হাতটা ধরলো বৃষ্টি ।

রাহাত গাইতে লাগলো . . . .

“এ পথ যদি শেষ না হয় , তবে কেমন হতো তুমি বলো তো. . . ”

অঝোরে বৃষ্টি পরছে তখনো । আকাশের একপ্রান্তে একটুকরো রংধনু ফুটে উঠেছে । যেনো তাদেরকে দেখেই প্রকৃতি সাতরং এর মাধুরী মিশিয়ে হেসে উঠেছে।

16
$ 1.91
$ 1.91 from @TheRandomRewarder
Sponsors of Sumi_kaisar
empty
empty
empty
Avatar for Sumi_kaisar
3 years ago

Comments

অসম্ভব সুন্দর একটা গল্প, আমার অনেক ভালো লেগেছে যা বলে বোঝাতে পারবোনা। ধন্যবাদ আপু আপনাকে এতো সুন্দর একটা আর্টিকেল আমাদের উপহার দেওয়ার জন্য।

$ 0.00
3 years ago

Wlc appi. Chesta korbo aro valo valo article jeno dite pari

$ 0.00
3 years ago

Hum setai bolte jacchilam ami.... Apni samne aro besi besi article sundor sundor article niye ashben asha kori.

$ 0.00
3 years ago

Obossoi api apnar article gulow ami pori khub valo lage appi.

$ 0.00
3 years ago

thank you very much dear. Asha kori apnio amr pashe thakben evabe sobsomoy ar support korben.

$ 0.00
3 years ago

ভাল ছিল 🙂

$ 0.00
3 years ago

ধন্যবাদ আপনাকে আমার গল্প পড়ে মূল্যবান মতামত দেওয়ার জন্য।

$ 0.00
3 years ago

Sundor ekta golper jonno tnxx

$ 0.00
3 years ago

Wlc vaiya

$ 0.00
3 years ago

Hmmm👍

$ 0.00
3 years ago

sundorv akta golpo valobasar onuvyti jagai mon a

$ 0.00
3 years ago

Valobasa amn akta jinis ja jodi pobitro hoi tahole duniyai akta sriti rakha jete pare

$ 0.00
3 years ago

আপনি বেশ ভালো রোমান্টিক গল্প লিখতে পারেন। যা সবাই পারে না। আপনার লেখা বৃষ্টি ভেজা ভালোবাসা রোমান্টিক একটা গল্প যা প্রায় সবার ভালো লাগবে।

$ 0.00
3 years ago

Tnq

$ 0.00
3 years ago

Tnq

$ 0.00
3 years ago