আজ পরাজয়ের বেলায়

2 9
Avatar for Skssalma
3 years ago
অনামিকা-

অনামিকা আজ আমি পরাজিত তোমার প্রেমে,

কখনো কি ভেবেছিলে অনামিকা,

কোন এক অচিন উড়ন্ত পাখি ধরা দেবে,

তোমার প্রেমে?

অনামিকা শৈশব কৈশোর পার করেছি,

নিজেকে জ্বালিয়ে পুড়িয়ে আজ আমি নিঃস্ব।

কখনো কি ভেবেছিলে অনামিকা,

কোন এক পথ ভোলা পথিক-

আজ তোমার মনের উঠোনে বিচরণ করবে?

হ্যাঁ আজ আমি ফিরে এসেছি অনামিকা,

আর আজ তোমার অবাধ্য হতে পারলাম না।

আর যে তোমাকে দূরে সরিয়ে রাখা গেল না অনামিকা।

আজ দুরন্ত পথিক একটু আশ্রয় চাই।

আজ বড্ড অনুশোচনা তে আছি অনা-মিকা!

আজ আমার স্বপ্ন থেকে কল্পনা,

আর কল্পনা থেকে বাস্তবতা,

সব যে তোমাকে ঘিরে।

অনামিকা অভিমান করে আর ঘুমিয়ে থেকে না,

দেখ আজ আমার ও দু'চোখে -ভালোবাসার ঢল নেমেছে।

অনামিকা আমি তো এসেছি শুধু তোমার হতে,

তুমি কি কখনো দুচোখ মেলে আমাকে দেখবে না?

বলবে না সেই আগের মত,

"ভালোবাসি শুধু তোমাকেই ভালবাসি"।

অনামিকা তুমি আর অভিযোগ রেখ না,

আমি যে তোমার শিয়রে-

তোমার জেগে উঠার অপেক্ষা করছি।

অনামিকা আমি আজ বলতে এসেছি,

"ভালোবাসি শুধুই ভালোবাসি তোমাকে"

ওঠো অনামিকা ওঠো একবার চোখ মেলে দেখ না আমায়,

নাকি অভিমান করে থাকবে বাকী জীবন?

অনামিকা, অনামিকা, অনামিকা।

2
$ 0.00
Avatar for Skssalma
3 years ago

Comments