যা আমাকে চির তরে কাদায়

1 14
Avatar for Siam4321
3 years ago

মিঃ এবং মিসেস হ্যামিল্টনের দুটি ছেলে ছিল রিচার্ড এবং ফিলিপ, যারা আমার চেয়ে লম্বা এবং বন্ধুবান্ধব ছিল। আমার বাবা-মা তাদের অনেক পছন্দ করেছেন। ‘আপনি কেন রিচার্ড এবং ফিলিপের মতো হতে পারেন না?’ আমি তাদের ঘৃণা করি।

প্রস্তুতির কাজটি আগে করুন। তারপরে গল্পটি পড়ুন এবং অনুশীলন করুন।

শো প্রস্তুতি

প্রতি আগস্টে। প্রতি আগস্ট বারো বছর ধরে। প্রতি আগস্ট বারো বছর ধরে আমরা ছুটিতে একই ছোট্ট শহরে যেতাম। প্রতি আগস্ট বারো বছর ধরে আমরা একই সমুদ্র সৈকতে যেতাম। প্রতি আগস্টে বারো বছর আমার বাবা-মা একই সমুদ্র সৈকতের নিকটে একই ছোট্ট শহরে একই ছোট বাড়ি ভাড়া নিয়েছিলেন, তাই বারো বছরের জন্য প্রতি আগস্টের প্রতিটি সকালে আমি ঘুম থেকে উঠে একই সমুদ্র সৈকতে নেমে একই ছাতার নীচে বসে থাকতাম একই সমুদ্রের সামনে একই তোয়ালে।সৈকতে একটি ছোট্ট ক্যাফে ছিল যেখানে আমরা প্রতিদিন বসে থাকতাম এবং প্রতিদিন ক্যাফেতে মিঃ মুরেলি আমার বাবা-মাকে ‘গুড মর্নিং’ বলেছিলেন, এবং তারপরে সর্বদা আমাকে কুকুরের মতো ঠাপ দেয়। প্রতিদিন আমরা আমাদের লাল এবং সাদা ছাতা নেমেছি। প্রতিদিন আমার বাবা তার ডেকচেয়ারে বসে সংবাদপত্র পড়তেন তারপর ঘুমাতে গেলেন। প্রতিদিন আমার মা সাগরে সাঁতার কাটতে গিয়ে ঘুমাতে গেলেন। প্রতি লাঞ্চের সময় আমরা একই পনির স্যান্ডউইচগুলি খেতাম যা আমার মা তৈরি করেছিলেন এবং তার পরে প্রতি বিকেলে আমরা ক্যাফেতে উঠে আইসক্রিম খেতাম যখন বাবা-মা মিস্টার মোরেলির সাথে আবহাওয়া সম্পর্কে কথা বলতেন। প্রতি গ্রীষ্মে বারো বছর আমি সেখানে বসে বই পড়তাম এবং মাঝে মাঝে সেখানে থাকা অন্য কিছু ছেলে-মেয়েদের সাথে ভলিবল খেলতাম, তবে আমি কখনই কোনও বন্ধু করিনি।

এটা এত বিরক্তিকর ছিল।

প্রতি আগস্টে বারো বছর ধরে একই পরিবারটি আমাদের পাশে বসেছিল। তাদের হ্যামিল্টন বলা হত। আমাদের একটি লাল এবং সাদা ছাতা ছিল, তাদের একটি সবুজ রঙের ছিল। প্রতি সকালে আমার বাবা-মা বলেছিলেন ‘শুভ সকাল!’মিঃ এবং মিসেস হ্যামিল্টনকে এবং মিঃ এবং মিসেস হ্যামিল্টন আমার পিতামাতাকে ‘শুভ সকাল!’ বলেছিলেন। কখনও কখনও তারা আবহাওয়া সম্পর্কে কথা বলতেন।

মিঃ এবং মিসেস হ্যামিল্টনের দুটি ছেলে ছিল। রিচার্ড আমার মতোই বয়সে ছিলেন এবং তাঁর ভাই ফিলিপ আমার চেয়ে দু'বছর বড় ছিলেন। রিচার্ড এবং ফিলিপ উভয়েই আমার চেয়ে লম্বা ছিল। রিচার্ড এবং ফিলিপ খুব বন্ধুত্বপূর্ণ এবং উভয় খুব সুদর্শন ছিল। তারা আমার চেয়ে অনেক বন্ধুবান্ধব এবং সুদর্শন ছিল। তারা সবার সাথে বন্ধুত্ব তৈরি করেছিল এবং অন্যান্য বাচ্চাদের সাথে সমুদ্রের সৈকতে ভলিবল বা সাঁতারের দৌড়ের খেলা আয়োজন করেছিল। তারা সর্বদা ভলিবল এবং সাঁতার দৌড়ের খেলাগুলি জিতেছিল। আমার বাবা-মা রিচার্ড এবং ফিলিপকে অনেক পছন্দ করেছিলেন। ‘আপনি কেন রিচার্ড এবং ফিলিপের মতো হতে পারেন না?’ তারা আমাকে বলল। 'তাদের দিকে তাকাও! তারা সবার সাথে বন্ধুত্ব করে! ওরা ভদ্র, ভাল ছেলেরা! আপনি এখানে বসে বই পড়েন এবং কিছুই করেন না! ’

আমি অবশ্যই তাদের ঘৃণা করি।

রিচার্ড এবং ফিলিপ, রিচার্ড এবং ফিলিপ, রিচার্ড এবং ফিলিপ - প্রতি বার আগস্টে আমি আমার বাবা-মায়ের কাছ থেকে শুনেছি এটাই ছিল বারো বছর। রিচার্ড এবং ফিলিপ নিখুঁত ছিল। তাদের সম্পর্কে সবকিছুই আমার সম্পর্কে যে কোনও কিছুর চেয়ে ভাল ছিল। এমনকি তাদের সবুজ সৈকত ছাতাও আমাদের লাল এবং সাদা রঙের চেয়ে ভাল ছিল।

গত গ্রীষ্মে আমরা সেখানে গিয়েছিলাম আমি ষোল বছর বয়সে। নিখুঁত রিচার্ড এবং নিখুঁত ফিলিপ একদিন সৈকতে এসেছিল এবং বলেছিল যে তাদের মধ্যাহ্নভোজনে বারবিকিউ হবে। তারা সবাই রান্না করতে যাচ্ছিল! ‘আপনার পনির স্যান্ডউইচগুলি ভুলে যান,’ তারা হাসল। ‘আসুন এবং আমাদের সাথে কিছু হ্যামবার্গার বা বারবিকিউ মুরগি রাখুন! আমরা রান্না করতে যাচ্ছি! ’

আমার বাবা-মা অবশ্যই ভেবেছিলেন এটি দুর্দান্ত ছিল। ‘দেখুন রিচার্ড এবং ফিলিপ কত ভাল! তারা একটি কাবাব করতে চলেছে এবং তারা সবাইকে আমন্ত্রণ জানিয়েছে! আপনি বারবিকিউ আয়োজন করতে পারেন নি! ’

প্রতি গ্রীষ্মে বারো বছর ধরে আমার পরিবারের অন্যদিকে, মিসেস মোফাত বসেছিলেন। মিসেস মোফাত ছিলেন খুব বড় এক মহিলা যিনি প্রতি গ্রীষ্মে নিজের জন্য বারো বছর ধরে একই সমুদ্র সৈকতে আসেন। তার স্বামী বা পরিবার আছে তা কেউ জানত না, তবে আমার বাবা-মা বলেছিলেন যে তিনি খুব ধনী was মিসেস মোফাত সর্বদা একটি বিশাল টুপি, একটি সানগ্লাস এবং একটি সোনার নেকলেস পরে সৈকতে এসেছিলেন। তিনি সবসময় তার সাথে একটি বড় ব্যাগ বহন করে। তিনি কখনই সাঁতার কাটতে যাননি, বাড়িতে চলে যাওয়ার পর মধ্যাহ্নভোজ পর্যন্ত ম্যাগাজিনগুলি পড়ে তাঁর ছাতার নিচে বসেছিলেন।

রিচার্ড এবং ফিলিপ অবশ্যই মিসেস মোফাতকে তাদের বার্বিকিউতে আমন্ত্রণ জানিয়েছিল।

রিচার্ড এবং ফিলিপের বারবিকিউ অবশ্যই একটি দুর্দান্ত সাফল্য ছিল। প্রায় বিশ জন লোক এসেছিলেন, এবং রিচার্ড এবং ফিলিপ প্রচুর হ্যামবার্গার এবং মুরগী ​​রান্না করেছিলেন এবং একটি বড় সালাদ তৈরি করেছিলেন এবং তরমুজের বড় টুকরা এনেছিলেন এবং প্রত্যেকে হেসে ও ঠাট্টা করে মিঃ এবং মিসেস হ্যামিল্টনকে জানিয়েছিলেন যে তাদের ছেলেরা কত দুর্দান্ত। আমি একটি হ্যামবার্গার খেয়েছি এবং কারও সাথে কথা বলিনি। কিছুক্ষণ পরে, আমি চলে গেলাম এবং নিশ্চিত করেছিলাম যে কেউ আমাকে চলে যেতে দেখেনি।

মিসেস মোফাত তিনটি প্লেট মুরগি এবং দুটি হ্যামবার্গার খেয়েছিলেন। এরপরে সে বলেছিল যে সে খুব ক্লান্ত হয়ে গেছে এবং ঘুমোতে চলেছে। সে তার ছাতার উপর দিয়ে হেঁটে তার ডেকচেয়ারে বসে শুতে গেল। পরে যখন তিনি জেগেছিলেন, তখন সৈকতের প্রত্যেকে তার চিৎকার এবং চিৎকার শুনে অবাক হয়েছিল।

'আমার থলে!!!! আমার ব্যাগ !!! ’সে চিৎকার করে উঠল। 'এটা চলে গেছে!!! এটা চলে গেছে!!!' সৈকতের প্রত্যেকে মিসেস মোফফাতের কাছে ছুটে গেল সমস্যাটি কী তা দেখতে। ‘কেউ আমার ব্যাগ নিয়ে গেছে !!!’ সে চিৎকার করে উঠল। ‘কেউ আমার ব্যাগ চুরি করেছে !!!’

‘অসম্ভব!’ অন্য সবাই বলল। ‘এটি একটি খুব নিরাপদ, বন্ধুত্বপূর্ণ সৈকত! এখানে কোনও চোর নেই! ’তবে এটি সত্য ছিল। মিসেস মোফাতের বড় ব্যাগ আর ছিল না।

বারবিকিউ চলাকালীন কেউ সৈকতে কোনও অপরিচিত লোককে দেখেনি, তাই তারা ভেবেছিল যে মিসেস মোফফত সম্ভবত তার ব্যাগটি কোথাও নিয়ে গিয়েছিলেন এবং এটি ভুলে গেছেন। মিঃ মোরেলি ক্যাফে থেকে সৈকতের অনুসন্ধানের ব্যবস্থা করেছিলেন। মিসেস মোফাতের বড় ব্যাগের জন্য প্রত্যেকেই সর্বত্র তাকিয়েছিল।

অবশেষে, তারা এটি খুঁজে পেল। আমার বাবা এটি ডেকচেয়ারের নীচে বালির মধ্যে লুকিয়ে থাকতে দেখেছিলেন। একটি সবুজ ডেকচার রিচার্ড এবং ফিলিপের ডেকচেয়ার। আমার বাবা এটি নিয়ে গিয়ে তা মিসেস মোফাতকে দিয়েছিলেন। প্রত্যেকে রিচার্ড এবং ফিলিপের দিকে তাকাল। রিচার্ড এবং ফিলিপ, সোনার ছেলেরা, অবাক হয়ে সেখানে দাঁড়িয়ে রইল। অবশ্যই, তারা কী বলতে হবে তা জানত না।

মিসেস মোফাত তার ব্যাগে তাকালেন। সে আবার চিৎকার করতে লাগল। এতে তার অর্থের সাথে তার পার্সটি বড় ব্যাগে ছিল না। ‘আমার পার্স!’ সে চিৎকার করে বলল, ‘আমার পার্স গেছে! Boys ছেলেরা এটা চুরি করেছে! তারা একটি বারবিকিউ আয়োজন করেছিল যাতে তারা আমার পার্স চুরি করতে পারে! ’

সকলেই মিসেস মোফাতকে বোঝানোর চেষ্টা করেছিল যে এটি সম্ভবত সত্য হতে পারে না, তবে মিসেস মোফাত পুলিশকে ডেকেছিলেন। পুলিশ এসে সোনালী রিচার্ড এবং সোনার ফিলিপ প্রচুর প্রশ্ন জিজ্ঞাসা করেছিল। রিচার্ড এবং ফিলিপ প্রশ্নের উত্তর দিতে পারেনি। অবশেষে, তারা সকলেই একটি পুলিশ গাড়িতে উঠে থানায় চলে গেল।

আমি সেখানে বসে আমার বইটি পড়ার ভান করে এবং সৈকতের বালির নীচে একটি বিশাল ফ্যাটযুক্ত পার্স লুকানোর চেষ্টা করছিলাম।

এটিই ছিল শেষ গ্রীষ্মে আমরা সৈকতে গিয়েছিলাম। আমার বাবা-মা আর কখনও রিচার্ড এবং ফিলিপ সম্পর্কে কথা বলেনি।

ক্রিস রোজ

3
$ 0.08
$ 0.08 from @TheRandomRewarder
Avatar for Siam4321
3 years ago

Comments

Your post has been very nice. Is this your new ID? I subscribed and you will too. I see you write a very good article.

$ 0.00
3 years ago